চাচাত বোন যখন আদূরে বউ -(২য় পর্ব)

0
117

“চাচাত বোন যখন আদূরে বউ”

(২য় পর্ব)

লিখা:- Nr Joy Khan(Nazmul)

নিলীমা আমার থেকে ৩বছরের ছোট।
আমার যখন ৩বছর তখন নিলীমার জন্ম হয়। আম্মুর কাছে শুনেছি নিলীমা হওয়ার পর আমি নাকি নিলীমার কাছেই থাকতাম আর আমি যেসময় নিলীমার কাছে থাকতাম তখন নিলীমা একটুও কান্না করত না।
এরপর আমরা ধিরে ধিরে বড় হতে থাকি। নিলীমার যখন ৪বছর তখন থেকে উই আমার সাথে ঘুমাত। সারাদিন আমরা একসাথেই থাকতাম খেলতাম আমি ছোটবেলা কখনও ওকে মারি নাই। তাছারা আমরা একজনকে ছারা আন্যজন থাকতে পারতাম না। নিলীমা ওর নানুবাড়ী বা অন্য কোথাও বেড়াতে গেলে দুই একদিনের বেশি থাকতে পারত না আমার জন্য কান্না করত। আমি যখন স্কুলে ভর্তি হই তখন নিলীমা অনেক কান্না করে কারন আমি স্কুলে গেলে ও একা হয়ে পরে তাই। আস্তে আস্তে ঠিক মানিয়ে নেয় । আমি যখন ক্লাশ ৩এ পড়ি তখন নিলীমা ক্লাশ ১ এ ভর্তি হয়। তখন আমরা দুজন বিকেলে ছারা একসাথে খেলাধুলা করতে পারি না। কারন নিলীমা যখন স্কুলে যায় আমি তখন বাসায় থাকি আবার আমি যখন স্কুলে যাই তখন নিলীমা বাসায় থাকে
আর রাতে প্রতিদিন নিলীমা আমাকে জরিয়ে ধরে ঘুমায়। আমি স্কুল থেকে আসার সময় ওর জন্য কিছু না কিছু নিয়ে আসতাম আর পাগলীটা তখন খুব খুশি হত। আমার আব্বু আম্মু ওনিলীমার আব্বুু আম্মু এসব কান্ড দেখে হাসত।
এভাবেই চলছিল দিন। নিলীমা কোথাও গেলে দিনে যেমন তেমন রাত্রে আমাকে ছারা থাকতে পারত না। থাকলেও আনেক কান্না করত এজন্য ছোট আম্মু ওকে নিয়ে বেশি বেড়াতে যেত না। নিলীমার আম্মু আব্বুু ওর থেকে আমাকে আদর করত বেশি আবার আমার আম্মু আব্বু আমার থেকে পাগলীটাকে আদর করত বেশি।
আমি যখন ৮এ পড়ি এবং নিলীমা যখন ৫ এ পরে তখন আম্মু আমাদের দুইজনকে দুই রুমে থাকতে বলল। আমরা দুজনের কেউই রাজি না। আম্মু আমাকে বোঝাল যে তোমরা এখন বড় হয়েছ একটা ছেলে ও একটা মেয়ে একসাথে থাকে না। তখন নিলীমা বলল তুমি আর বড় আব্বু তো একসাথেই ঘুমাও তাহলে আমরা থাকলে সমস্যা কী?
আম্মু ও ছোট আম্মু নিলীমাকে কিছু না বলে আমাকে বোঝাতে শুরু করে পরে আমরা দুজন দুই বিছানায় ঘুমাতে যাই। নিলীমাকে ছারা আমার ঘুম আসছিল না এপাশ ওপাস করছিলাম কারন পাগলীটা রোজ আমাকে জরিয়ে দরে ঘুমাত আর আমিও। হঠাৎদেখি রুমের লাইট জ্বলে উঠেছে তাকিয়ে দেখি নিলীমা। হঠাৎকরে নিলীমা বিছানায় উঠে আমাকে জরিয়ে ধরে কান্না শুরু করে দিয়েছে। আমিও ওকে জরিয়ে ধরেছি।
নিলীমাঃ তুমি যান না তোমাকে ছারা আমার ঘুম আসে না। তোমাকে ছারা আমি থাকতে পারব
.
(চলবে….)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here