মোহ_মায়া #সানজিদা_বিনতে_সফি #পর্ব_(বোনাস পার্ট)

0
353

#মোহ_মায়া
#সানজিদা_বিনতে_সফি
#পর্ব_(বোনাস পার্ট)

– এসব তুমি কি বলছো বাবা!একটা মাত্র মেয়ে আমার।তাকে নিয়ে আমার অনেক স্বপ্ন। ওকে আমি এভাবে বিয়ে দিবো না।

আফজাল সাহেবের কথা শুনে সম্রাট কিছুটা চিন্তায় পড়ে গেলো। আসলেই তো,তার একটা মাত্র মেয়ে আদওয়া। ওকে নিয়ে তাদের অনেক ইচ্ছা আকাঙখা আছে।তাদের এভাবে কষ্ট দেয়া ঠিক হবে না। কিন্তু এখন কিছু না করলে আদু কে সারা জীবনের জন্য হারাতে হবে। সম্রাট কিছু একটা ভেবে বললো,

– আচ্ছা আংকেল।বিয়েটা আপনাদের সম্মতিতেই হবে।আপাতত আমি আদু কে আমার সাথে নিয়ে যাচ্ছি। ওকে বাচাতে হলে আজকেই কিছু করতে হবে। সজিবের সাথে আকদ হয়ে গেলে আমাদের আর কিছু করার থাকবে না। আর সজিব কেমন ছেলে তা প্রমান করতে ও একটু সময়ের প্রয়োজন।

– আমি রুবিনার সাথে কথা বলছি।আমাকে না জানিয়ে আমার মেয়ের বিয়ে ঠিক করে কাজটা ও একদম ঠিক করে নি।কোথাকার কোন ছেলে, খোঁজ খবর না নিয়েই বিয়ে দিয়ে দিচ্ছে! আমার মেয়ে কি বানের জলে ভেসে এসেছে নাকি।বললেই তো আর বিয়ে হয়ে যায় না! আমি তোমাকে জানাচ্ছি।

নিজেকে স্ত্রীর উপর রেগে কথা গুলো বলেই কল কেটে দিল আদওয়ার বাবা।

সম্রাট তবুও কিছুতেই নিজেকে শান্ত করতে পারছে না।সিদ্ধান্ত নিল সব কিছু আদওয়া কে খুলে বলবে।আদওয়ার নাম্বারে কল করতেই বুঝতে পারলো আদওয়া তাকে ব্লক করে রেখেছে।রাগে নিজের চুল টেনে ধরলো সে।

সম্রাটের এমন অবস্থা দেখে মায়া হলো সায়েমের।বন্ধুকে এতটা অস্থির হতে খুব কমই দেখেছে সে।কাধে হাত দিয়ে বললো,

– শান্ত হ দোস্ত।এমন করলে সমস্যার সমাধান হবে না।মাথা ঠান্ডা কর।ছোট আব্বু নিশ্চয়ই কিছু একটা ব্যবস্থা করবেন।

– কিভাবে নিজেকে শান্ত করবো বল!আমার সব কিছু এলোমেলো হয়ে যাচ্ছে। আমার ভালোবাসার বলি আমার বোন হলো! তার শোকে আমার মা পাগলপ্রায়। ভাইয়ের মতো বন্ধু হসপিটালে মরার মতো পরে আছে।বাবা ভাই দু জনেই ভিতরে ভিতরে গুমরে মরছে।আজ সেই ভালোবাসা আমাকে ভুল বুঝে আমার থেকে দূরে সরে যাচ্ছে।

কথা গুলো বলতেই সম্রাটের চোখ থেকে কয়েক ফোটা পানি গড়িয়ে পারল। অস্থির হয়ে নিজের চুল টেনে যাচ্ছে সে।

– তর জন্য কিছু হয় নি। নিজেকে দোষ দেয়া বন্ধ কর ভাই।জন্ম মৃত্যু আল্লাহ তায়ালার হাতে। সাফার
মৃত্যু এভাবে ছিল তাই হয়েছে। এতে তর কোন হাত নেই।পাগলামি করিস না প্লিজ।

– মারিয়া জানতো আমি একজন কে ভালোবাসি।তাই বার বার ওকে রিজেক্ট করেছি।এ জন্যই ও আমার পুতুলকে কিডন্যাপ করেছিলো। ওরা যদি জানতো আমি আদু কে ভালোবাসি তাহলে আদুর সাথে কি করতো ভাবতেই আমার কলিজা কেপে উঠে। আমার অগোচরে যদি আদুর কোন ক্ষতি করে দিতো! আমি কিছু ভাবতে পারছি না। আমি আমার আদুকে চাই। ও আমাকে মারুক কাটুক,আমাকে সারা জীবন শাস্তি দিক।তবুও আমার ওকে চাই।আমার চোখের সামনে চাই।

সম্রাটের গলা ভাড়ি হয়ে উঠছে। নিজের কষ্ট গুলো চেপে রাখতে রাখতে হাপিয়ে উঠেছে সে।

– আমি আজ কতগুলো রাত ঠিক করে ঘুমাতে পারি না। আদূর কান্না মাখা চেহারার কথা মনে পরলে আমার দুনিয়া উলোট পালোট হয়ে যায়। সারা দিন মারিয়াদের উপর নজর রেখে রাতেটা আমার আদুর জানালার পাশেই কেটে যেত।কাউকে কিছু বলতে না পারার কস্টে নিজেকে শেষ করে দিতে ইচ্ছে হতো। ইচ্ছে করতো সবার সামনে গিয়ে চিৎকার করে বলি,আমার আদওয়াকে নিয়ে একটা বাজে কথা বললে তার জিভ টেনে ছিরে ফেলবো। কিন্তু বলতে পারতাম না। পাছে কেউ ওর ক্ষতি করে দেয় এই ভয়ে।সবাই ওর কান্না,ওর কষ্টটাই দেখলো।আমার কান্না আমার কষ্ট কারো চোখে কেন পরে না বল তো?

– এই পৃথীবির মানুষ গুলো বড্ড সার্থপর। এখানে সবাই নিজের কষ্ট গুলো কেই বড় করে দেখে।অন্যের টা ভাবার সময় কারোর নেই।(দীর্ঘশ্বাস ছেড়ে) আমি যাই।ওদিকে কি হচ্ছে দেখতে হবে।কোন দরকার হলে কল করিস।

সায়েম বেরিয়ে যেতেই সম্রাট তার বান্ধুবি বনানি কে কল করলো। কিছু কথা বলে ক্যাফে থেকে বেরিয়ে গেলো।

🌸

– দেখো রুবি,বারাবাড়ির একটা সীমা আছে। তুমি কি বুঝে আমার এতো ছোট মেয়েটার বিয়ে ঠিক করলে!আমাকে একবার জানানোর প্রয়োজন মনে করলে না!

– প্রয়োজন মনে করি নি এটা তো বলি নি।আজই বলতাম তোমাকে। ছেলে ভালো। আর মেয়ে আমারও, আমি কি আমার মেয়ের জন্য কোন সিদ্ধান্ত নিতে পারি না!

– ছেলে ভালো তোমাকে কে বললো? তুমি খোঁজ নিয়েছিলে?

– হ্যা।ভাইজান বলেছে ছেলে সব দিক থেকে উপযুক্ত।আর আমাদের মেয়ের সাথেও খুব ভালো মানাবে।

– যতই ভালো ছেলে হোকনা কেন আমি আমার মেয়ের বিয়ে এখন দিবো না। তুমি এসব পাগলামি বন্ধ কর। (রেগে)

– ও বুঝতে পেরেছি। তুমিও চাও সম্রাটের সাথে আদু কে বিয়ে দিতে।শোন,আমি বাচে থাকতে তা কখনো হতে দিব না।মানুষের কথা তো আর তোমার শুনতে হয় নি।সব আমাকে শুনতে হয়েছে।আমি এখানেই আমর মেয়ের বিয়ে দিবো।আর আজই আকদ করিয়ে রাখবো। এটা নিয়ে আমি দ্বিতীয় বার কোন কথা শুনতে চাই না।

একদমে কথাগুলো বলে কল কেটে দিল রুবিনা বেগম। রাগে ফোসফাস করছে সে।ভালোয় ভালোয় বিয়েটা মিটে গেলেই হলো।

চলবে,,,,

(কেউ ভাজে কমেন্ট করবেন না প্লিজ)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here