অদৃষ্টের_মৃগতৃষ্ণা (২৬) #লিখনীতে_প্রোপীতা_নিউমী

0
63

#অদৃষ্টের_মৃগতৃষ্ণা (২৬)
#লিখনীতে_প্রোপীতা_নিউমী
(কঠোর ভাবে প্রাপ্তবয়স্ক ও মুক্তমনাদের জন্য)

একসময় কিশোর কৌশিক শাহরিয়ার মৃন্ময় মির্জা মায়ের আঁচলে বড় হয়েছিল, ভীষণ রকমের মা ভক্ত ছেলে ছিলো সে, তার মা যা বলতো তাই, মায়ের কথার এক এক চুল অনড় হয়নি কখনো। একবার নখ কামড়াতে থাকা দুই বেনীওয়ালি লং নীল স্কার্টের একটা মেয়েকে তার মায়ের ভীষণ পছন্দ হয়েছিল সেই হতে সে মেয়েটার নাম রেখেছিলো নীলাম্বরী।
নীলাম্বরী লোনার ছিল, খুব একটা করো সাথে মিশত না তার বান্ধবীটাও ছিল ভুতের মতো সেও করো সাথে মিশতে চাইতো না— আসলে সবাই তাদের এড়িয়ে চলতো। তাছাড়া পুষ্প কুঞ্জের বাচ্চা গুলো ছিল ইতর রকমের, তারা দুর্নাম রটিয়ে ছিলো যে এই বান্ধবী দুইজন নাকি কালো জাদু করতো। অথচ তাদের একেক জনের একেক ধরনের সমস্যার কারণেই তারা এমন ধরনের হয়ে উঠেছিল।
যখন নীলাম্বরীর সাথে প্রথম দেখা হয়েছিল তখন মনে হয়েছিল নীলাম্বরী ফ্যাচ ফ্যাচ্ করে কান্না করা ছাড়া আর কিছুই পারে না। ধীরে ধীরে কৌশিকের সাথে তার বন্ধুত্ব হওয়ার পর নীলাম্বরীর তিনটি জিনিসের প্রতি দুর্বল জানতে পেরেছিল। পিয়ানো, ব্যালেট নৃত্য আর বাবার প্রতি নীলাম্বরীর অনুরাগ সুগভীর। ধীরে ধীরে নীলাম্বরীর প্রতি সে ঝুঁকে গেলো। এরপর নীলাম্বরী নামক মরণঘাতী নেশায় আটকে গেলো। তার মতো মানুষের কোনো দুর্বলতা ছিল না কেবল একজন ছাড়া,

“সে আমার ভক্তি আমার উপাসনা। সে আমার নীলাম্বরী।”

সেই নীলাম্বরীকে একবার খুইয়ে আবার পাওয়ার আকাঙ্খা সে বহু আগেই ভুলিয়ে দিয়েছিল। কিন্তু এখন তার জীবনের সবচেয়ে বড় অনুশোচনা নীলাম্বরীকে না খোঁজা, সে যদি খুঁজতো তবেই সে নীলাম্বরীকে পেতে এত দেরি করতো না। ভাগ্য সহায় ছিল তাই পাঁচ বছর আগে একটা বিদঘুটে পরিস্থিতির মাঝে তাদের আবার দেখা হলো…
ঠিক তাদের যেভাবে প্রথম দেখা হয়েছিল।
একটা মৃত্যু
একটা দুর্ঘটনা
তিনটা জীবনের ইতি
অতপর তাদের দেখা।

নীলাম্বরী যখন হারিয়ে গেলো তখন তার জীবন ছিল ফিকে ফিকে, রঙহীন। নাছোড় বান্দা সে তাই তো এখনো কাশফির মাঝে সে তার নীলাম্বরী কে খুজে পেতে চায়, হয়ত কোনো না কোনো দিন তার নীলাম্বরী সবটা মনে করে স্নিগ্ধ ভালোবাসা হয়ে ধরা দিবে। তার মতো অধমও একমাত্র বহুল কাঙ্ক্ষিত নারীর প্রতি উৎসুক হয়ে চেয়ে আছে। হয়ত কোনো এক দিন নীলাম্বরী তার জীবনের সকল কালো অধ্যায় পেরিয়ে আধার রজনীতে জোনাকি হয়ে তার সঙ্গ দিবে,
হয়ত।

সে মেইল চেক করে মুখভঙ্গি নিরপেক্ষ রেখে কেবল মাথা পাশে ফিরিয়ে তার ম্যাডামকে দেখে নিলো, মিসেস মির্জা আনমনা নখ দিয়ে নখ খোঁচাতে খোঁচাতে কিছু দৃঢ় রকমের চিন্তা ভাবনায় মশগুল। ছোট মাথায় হরেক রকমের খিচুড়ি পাকাচ্ছে বোধহয়। কপালে চিন্তার গাঢ় ছাপ, ঠোঁট গোল করে কড়া বিরক্তির ভঙ্গিতে রেখে সে একটা নিশ্বাস ফেলে মেরুদন্ড সোজা করে নেয়, আবার কিছু একটা ভাবতে ভাবতে মেরুদন্ড অসোজা ভঙ্গিতে এনে চোঁখ ছোট ছোট করে নেয়।

“এতো জোর দিয়ে কি ভাবছো?”

পাংশুটে মূখে কাশফি চোরা চোখে একবার কৌশিককে দেখে নিলো তারপর মাথা নেড়ে রুক্ষ কণ্ঠে বললো,
“আপনি সোজাসুজি বলে দিন, আমার থেকে আপনার কি চাই?”

কৌশিক নিরলস, ভাবুক ভঙ্গিতে খোঁচা খোঁচা দাড়িতে হাত দিয়ে বেশ খানিকটা জায়গা নিয়ে কিছুটা হেলান দিয়ে বসলো। তার প্রাণহীন ধূসর চোঁখ জোড়ার মাদক দৃষ্টি পরিভ্রমণ করলো শাড়িতে জড়ানো ব্যক্তিগত নারীর মুখ হতে হিলে থাকা পা জোড়ায়। কি যেনো নাম?
কে বলেছে নীলাম্বরী পুরোপুরি বদলে গিয়েছে? সে আজও কাউকে বিশ্বাস করতে অজস্রবার ভাবতে নেয়। ভাবতে ভাবতে ভাবনার জগতে হারিয়ে পারিপাশ্বিক অবস্থার কথা ভুলে যায়। বোকা মেয়ে!

পাশাপাশি বসা ভাবুক কাশফি এখন আপাদত বিমূঢ়। প্রলয়ঙ্করী, গ্রাসকারী, ধূসর রঙের চোখের ভয়ংকর মাদক চাহনিতে সে আটকে গেলো, মনের ভিতর কিসের যেনো ছটফটানি, উত্তেজনা। তার হাঁটুদয় অনবরত ঝাঁকি দিয়ে চলছে সে। ততক্ষণে সে গুছিয়ে রাখা কথা গুলিয়ে ফেলেছে।

“তোমার এখনো মনে হয় আমি তোমার থেকে কিছু চাই?”

“তা নয়ত কি?”

“আজ বিলম্বিত বাসর বলেই কি যা চাইবো তা দিবে?”

কৌশিকের কণ্ঠে স্পষ্টত ধৃষ্টতা দেখে কাশফি থমকে যায়, কোনো পাল্টা জবাব না দিয়ে মাথা তৎক্ষণাৎ অন্যপাশে ফিরিয়ে নেয়। সে জানে তার যেকোনো বাক্যই হোক, কৌশিক ভালো করেই জব্দ করবে, তাই কথা বাড়ালো না। পৌঁছাতে পৌঁছাতে শেষ বিকেলের পড়ন্ত সূর্যের দেখা মিললো পথে। তাদের গাড়ি এসে থেমলো মির্জা বাড়ির গেইটে সামনে, ড্রাইভার হাত বের করে কার্ড দেখিয়ে কোড চাপতেই গেইট খুলে গেলো। দুই ধারে খচিত ভাস্কর্য্যে সজ্জিত লোহার সিকিউরিটি গেইট খুলে সামনে এলো একটা বড় ঝর্না, আশেপাশে সবুজে সজ্জিত নানান জাতের ফুলের গাছগাছালি আর মাঝখানে ছোট্ট একটা পুকুর যেখানে জাপানিজ কই প্রজাতির বিচরণ। বিশাল মির্জা বাড়ির সামনে গাড়ি এগোতে এগোতে দেখা মিললো একটা ছোট্ট চোঁখ ধাঁধানো সজ্জিত কৃত্রিম লেকের।
কাশফির নজর অনড়, এতো স্নিগ্ধ মনোমুগ্ধকর পরিবেশে সে স্তম্ভিত হয়ে স্তব্দ প্রায়, তবে খানিকটা পর খেয়ালে আসলো যে ছোট খাটো পাঁচ ফুট গড়নের একটা অল্প বয়স্ক মেয়ে জিন্স শার্ট পরে মির্জা নিবাসের সামনে দাড়িয়ে রয়েছে, গাড়িটা দেখা মাত্রই নিমিষেই মেয়েটার অস্থিরতা কেটে ঠোঁটের ভাজে হাসি খেললো।

কৌশিক গাড়ি থেকে বের হতে না হতেই মেয়েটা জাপটে ধরলো। এতক্ষণ স্থির দৃষ্টি ফেলে কাশফি দেখেই চলছিল তবে কৌশিক হেসে মেয়েটাকে ধরা মাত্রই তার চোঁখ ছোট হয়ে কপালের ভাঁজ গাঢ় হলো। বিয়ে হতে না হতেই কৌশিক মির্জা রঙ বদলালো নাকি। কিন্তু কাশফির সন্দেহ মুছতে সময় লাগলো না।

“ভাইয়া… ভাবী কোথায়?”
কৌশিক চোখের ইশারায় গাড়ির দিকে তাকানো মাত্রই মেয়েটা ধৈ ধৈ করে গাড়ি পর্যন্ত এসে একই রকম ভাবে কাশফি কেও ঝাপটে ধরলো, এদিকে অপ্রস্তুত কাশফি গাড়ি থেকে নেমে আসার প্রস্তুতি নিচ্ছিল। টাল সামলাতে হিমশিম খেয়ে অনেকটা পিছনে হেলে পড়লো।

“লিয়া, সাবধানে!”
কৌশিকের গম্ভীর স্বরের সতর্ক বাক্য লিয়া কানেই তুললো না বরং সে কাশফির দিকে চেয়ে এক কপাট দাত দেখিয়ে বললো,
“আমি ক্যামেলিয়া, তোমার একমাত্র ননদ।”

অবাক কাশফিকে সামাল দিতে ততক্ষণে কৌশিক লিয়াকে টেনে সরিয়ে কাশফিকে গাড়ি থেকে বের হয়ে আসার জন্য হাত বাড়িয়ে ধরলো। কাশফি দেরী করলো না সেই হাত খপ করে ধরে বেরিয়ে পড়লো, তারপর কৌশিক অন্যপাশের দরজা খুলে কায়েসকে কোলে নিয়ে দাড়ালো। পরপর নির্দেশনা অনুযায়ী বাড়ির ভিতর থেকে ফরমাল ড্রেসকোডে থাকা কিছু পরিচারিকা এসে তাদের লাগেজ ভিতরে নিয়ে যেতে লাগলো।

“ভাইয়া ভাবী কি ভয় পেয়েছে?”
লিয়ার ভোতা মুখ দেখে কৌশিক কে কিছু বলতে না দিয়ে কাশফি নিজেই বললো,
“না, আমি ঈশিতা।”

তৎক্ষণাৎ হেঁসে লিয়া কাশফির বাহু জড়িয়ে ধরে তাকে নিয়ে বাড়ির ভিতরের দিকে হাটা ধরলো।

“তোমার ব্যাপারে তো আমরা সেই কবে থেকে জানি, আর ভাইয়া তো তোমাকে বিয়ে করবে বলে বলে মুখে ফেনা তুলে ফেলেছে। ”
দুই জোড়া পা ভিতরে প্রবেশ করার আগেই ভিতর থেকে ব্যাস্ত পায়ে কাব্য বেরিয়ে আসলো, কাশফির চোখে চোখ পড়া মাত্রই ভদ্রতামূলক একটা সালাম দিয়ে সে কৌশিকের কাছে গিয়ে দাড়ায়,

“বেরুচ্ছিস নাকি?”

“অফিসে বসতে হবে ভাই, আমি আসছি।”
মুখ শক্ত করে কাব্য এগিয়ে আসলো, কৌশিক কেবল তাকে দেখে মাথা নাড়লো। কাব্য জানে তার মায়ের স্বভাব তাই আগেই বিদায় নিয়ে ঝামেলা মুক্ত হওয়ার জন্য অফিসে ছুটছে।
বাড়ির ভিতর এসে কাশফির নভার্সনেস আরো বেড়ে গেলো, সোফায় দক্ষ হাতে শাড়ি আর ছিমছাম সাজে একজন মহিলা পরিচারিকাকে শক্ত কণ্ঠে কি কি যেনো নির্দেশ দিচ্ছিলেন তবে কাশফিকে দেখতে পেয়ে তিনি হাতের ঝাড়া দিয়ে পরিচারিকা কে যেতে নির্দেশ দিলেন। তার পাশেই একজন পুরুষ প্লাস পাওয়ারের কালো ফ্রেমের চশমা পরে সোফায় বসে মোটা একটা ফাইল পড়ছেন, তার চোঁখে মুখে বয়সের ছাপ স্পষ্ট।
মহিলাটা হেঁটে এসে কাশফির সামনে দাড়িয়ে একবার তার উপর থেকে নিচ পর্যন্ত দেখে নিলো। কৌশিক তত্পর, বউয়ের কাঁধে কাঁধ মিলিয়ে দাড়িয়ে তৎক্ষণাৎ তীব্র অধিকারবোধ দেখিয়ে খালি হাত কাশফির পিঠে রেখে বললো,
“উনি মাধবী, আমার ছোট মা।”

কাশফি মাধবীর চোখে চোখ রেখে সম্মানসূচক সালাম দিলো কেবল। এদিকে কৌশিক শক্ত চোয়ালে মাধবীর তীক্ষ্ণ দৃষ্টির বিপরীতে চোঁখ ছোট ছোট করে মুখ শক্ত করে গম্ভীর হয়ে বললো,
“ছোট মা। মিট মাই ইকুয়াল, মাই বিলাভড ওয়াইফ মিসেস মির্জা।”

মাধবী কোনো কথা বললো না, মানুষকে যেখানে সেখানে হেনস্থা করা তার একটা বাজে স্বভাব। স্বভাবত মাধবী এমনই। কৌশিকের বড় ভাইয়ের বউ বিদেশি বলে তাকেও ছাড় দেওয়া হয়নি শেষ পর্যন্ত মেয়র অতিষ্ঠ হয়ে বাড়ি ছেড়েছেন। চতুর মাধবী কৌশিকের কথার ধাঁচ ধরে সন্তপর্নে দৃষ্টি নামিয়ে ভোতা মুখে অভিবাদন জানালো তারপর আগের ন্যায় সোফায় বসে পড়লো যেনো কিছুই হয়নি। কাশফি ভ্রু কুঁচকে শুধু দেখেই গেলো, অদ্ভুত!

***

কখনো ভেবেছেন ব্যাক ব্রাশ করা ভেজা চুল মুছতে মুছতে শক্ত চোয়ালের ধূসর চোখের মানুষটা শাওয়ার সেরে কোমরের খুব নিচে টাওয়াল পেঁচিয়ে স্লো মোশনে হেঁটে এসির পাওয়ার অন করে আপনার দিকে এগিয়ে আসবে, কিন্তু আপনি থমকে তার বিন্দু বিন্দু পানি জমে থাকা পেশল বুকের দিকে বেহায়ার মতো চেয়ে রয়ে কেবল বুকের মাঝে জমে থাকা পানির ফোটার ভি কাট এবডোমেন হয়ে স্কালপ্টেড এবস গড়িয়ে পড়া লক্ষ্য করতে এতটাই মগ্ন থাকবেন যে তার কাছে আসাটা পর্যন্ত টের পাবেন না।

“শাড়ি পাল্টে নাও কাশফি, গরম পড়ছে।”

এমন কিছু কাশফিও কখনো ভাবেনি। তার বুকের ভিতর বিরাজমান অস্থিরতা আর ভয়াবহ অ্যাড্রেনালিন রাশ তরঙ্গের বেগে সারা শরীরে প্রবাহিত হলো, তবুও সে কৌশিকের মুখের দিকে মাথা তুলে চাইলো না। সেই সাধ্য তার নেই! কেবল কৌশিকের চৌকশ এড্যাম অ্যাপলের দিকে দৃষ্টি সীমাবদ্ধ রাখলো।

“নাকি তুমি আমার আশায় ছিলে মিসেস মির্জা? Let’s be honest!”
তার হাস্কি কণ্ঠে ক্ষমতার প্রাবল্য, সিনিষ্টার রকমের ধূর্ত আমোদ। বাকহীন কাশফি মাথা তুলে তার স্বামীর পুরুষালি চোয়ালে খেলে উঠা ঠোঁটের ভাজের সূক্ষ্ম, চতুর, কার্মুক হাসি দেখে নিলো। কাশফির অস্থিরতা সীমা অতিক্রম করেছে যেনো, হুট করে এতো গরম কেনো লাগছে তার?! চোখ বন্ধ করে খুলে আবার মুখ শক্ত করে নেয়, কৌশিক কে সন্তুষ্ট হওয়ার সুযোগটা সে দিলো না।

“ফালতু কথা বলবেন না!”

“Are you nervous, sweetheart?”

“কী?— অবশ্যই না।”
কাশফির অমতা অমতা করে বলা কথায় কৌশিক মাথা ঝাঁকি দিয়ে বুক নেড়ে শব্দ করে হাসলো, আর সেই হাসির শব্দেই কাশফির ভিতর তোলপাড়। কি এমন ছিল সেই হাসিতে? কোনো হাজার বছর পুরোনো ওয়াইনের রিচ টেস্ট যেনো,
Sinful,
Intoxicated…

কৌশিকের মুখের কোণে দুর্লভ হাসি কমলো না। সে অল্প অল্প করে হেঁটে এগিয়ে আসলো কাশফির কাছাকাছি, তার মিন্ট ফ্লেভারের গরম নিশ্বাস ছেয়ে গেলো কাশফির মুখমন্ডল।

“Don’t worry, যতদিন না তুমি আমাকে নিজ থেকে ডাকছো আমিও কিছু করছিনা।”

কৌশিকের তীরের মতো মারাত্বক চাউনিতে কাশফি খুন হয়ে যাওয়ার উপক্রম। সুযোগ বুঝে কৌশিক আঙ্গুল দিয়ে কাশফির মুখ তুলে তার চোঁখে চোখ মিলিয়ে নিলো। সন্তপর্নে কাশফির চুল তার আঙ্গুল দিয়ে পিছনে সরিয়ে দিয়ে কানের কাছটায় ঠোঁট এনে হাস্কি স্বরের নিচু গলায় উচ্চারণ করলো,

“Not until you beg for it, sweetheart.”
কঠোর প্রতিশ্রুতি দিয়ে সে কাশফিকে অনুভূতির তুষার ঝড়ে ঠেলে সে কাশফির কোমর ধরে কাছে টেনে নেয়, যেনো নিজের মাঝে আড়াল করতে পারলেই হলো। পেশল শক্ত হাতে তার নরম গাল উচু করে ধরে ঠোঁটের ভাজে ঠোঁট মিলিয়ে সিক্ত করে নিলো। শুধা শুষে নিতে ব্যাস্ত কৌশিকের হাত সেখানে থেমে নেই বারবার কাছে টেনে নিয়ে উপর নিচে এলোমেলো ভাবে পরিভ্রমণ করছে। বিক্ষিপ্ত রকমের অনুভূতির সাগরে তার মন আর মস্তিষ্কের সংঘর্ষ চলছে। অনুভূতির গভীরতায় হাবুডুবু খেয়ে নিজের অজান্তেই কাশফির হাত কৌশিকের কলার আর মাথার পিছনে চলে গেল। চোখে মুখে ধৃষ্টতার ছাপ রেখে দাঁত চেপে তার ওষ্ঠ নিজের কাছে টেনে নেয়। তার নারী তনুমন বেসামাল করে কৌশিক মিলিত ঠোঁট আলগা করে তার ঠোঁটের কোণ উচু করে বাঁকা হাসি হাসলো।

“মনে রেখো, কাশফি।”

লজ্জায় আড়ষ্ট হয়ে কাশফি আর এক মুহুর্তও দাড়ালো না। মুখ বেজার করে কম্পিত হাতে পুরো কাভার্ড খুঁজে শাড়ি ছাড়া অন্য কিছুই পেলো না। এক পাশে কৌশিকের অল্প কয়েকটা সুট, শার্ট আর অন্যপাশে সুতির শাড়ি। কাশফি খুঁজতে খুঁজতে একটা সেলোয়ার কামিজ পর্যন্ত পেলো না, শাড়ি পরতে পরতে সে বিরক্ত। এই কয়েকদিন কম তো পরে নি।
ততক্ষণে কৌশিক গ্রে ট্রাউজার আর শার্ট পরে রুমের সোফায় বসে ল্যাপটপে কর্মরত। তাকে দেখামাত্র তার দম বন্ধ হয়ে আসার উপক্রম। তখন তো বড় মুখে বলেছিল করো সামনে শাড়ি পড়তে বারণ! কাশফি একবার ভাবলো কৌশিককে রুম থেকে বের হওয়ার কথা বলবে পরক্ষণে আবার ভাবলো ‘কৌশিক মির্জাকে যা বলি তা কি সে শোনার মানুষ?’ লজ্জার কবলে পড়ে মুখ থেকে টু শব্দ পর্যন্ত করলো না। পরক্ষণে মুখ বেঁকিয়ে শাড়ি হাতে ওয়াশরুমে ঢুকে পড়লো।

কৌশিক ততক্ষণে কাজ সেরে পকেটের ফোন বের করে কম্পিউটারের সাথে কানেক্ট করে নেয়। নিখুঁত হাতে গাঢ় মনোযোগী হয়ে সে কোডিং এ মনোনিবেশ করলো। অতঃপর কাজ শেষ হওয়া মাত্রই মুখে রহস্যময় হাঁসি ঝুলিয়ে একটা ক্লিক করার সাথে সাথেই কিছু ইমেইল আর টেক্সট মেসেজ সো করলো। সেখানে জোভানের আবেগ আপ্লুত মেসেজ দেখে কৌশিক শক্ত মুখে ডিলিট ক্লিক করতে গিয়েও করলো না। লাস্ট টেক্সট মেসেজ ছিলো কাশফির বন্ধু বান্ধবীদের থেকে পাওয়া আর লাস্ট ইমেইল ডক্টর খানের উদ্দ্যেশ্যে লিখা,

“From: ishitaimroz*@gmail.com
To: yahiyakhan*@gmail.com

ডক্টর ইয়াহিয়া খান,
আপনার ইনস্ট্রাকশন অনুযায়ী আমি নিজের উপর কোন রকম চাপ নেওয়া থেকে বিরত থেকেছি। আশানুরূপ আমার মেন্টাল হেলথ বেশ ভালোই চলছে তাই আমি আমার নেক্সট সেশনেই হিপনোথ্যারাপির (hypnotherapy) প্রসেস শুরু করতে চাই। এই মাসে আপনার স্ক্যাজওলে(schedule) আমাকে রাখতে ভুলবেন না। আমি শীঘ্রই ফিক্সড ডেট আর টাইম মেইল করে পাঠাবো।

Warm Regards,
Ishita Imroz”

কৌশিক অনেকক্ষণ কিছু একটা ভাবলো তারপর পকেট থেকে ডক্টর খানের কার্ড বের করে ডাস্টবিনের ঝুড়িতে ফেলে দিলো। যা হওয়ার সে হ্যান্ডেল করবে, তাছাড়া সেও জানতে চায় তার বউ কতদূর যেতে পারে। ফোন পকেটে রেখে উঠে দাড়িয়ে পা বাড়ায় রুমের দিকের সেলফে। কিছু বই সরিয়ে কোড চেপে হিডেন লকার খুললো। লকারের ভিতরে কালো একটা ফাইলে বোল্ড লেটারে লিখা,
‘Ariana Mehnaaz Kashfi’
কৌশিক সেই ফাইলের উপর তার ল্যাপটপ রেখে আবার লক করে আড়াল করে ফেললো।

ততক্ষণে কাশফি মেকআপ মুছে, অর্নামেন্ট খুলে ফ্রেশ হয়ে নিয়েছে। তার পরনে কলিজা কালারের একটা শাড়ি, কৌশিক দেখে যতটা উপভোগ করলো ততটা বিরক্ত ও হলো। তার মতো মানুষের সাথে কথায় কথায় ঘাড়ত্যারামী বড্ড বেমানান।

“ভীষণ অবাধ্য হয়েছো তুমি!”
আচমকা কৌশিকের নিচু স্বরের গুরুগম্ভীর কণ্ঠে কাশফির লোম দাঁড়িয়ে গেলো। নিজের দিকে চেয়ে ভ্রু উচু করে খানিকটা বিরক্ত বোধ করলো।

“আশ্চর্য, আমি তো শাড়ি ছাড়া তো আর কিছুই দেখতে পাইনি!”

“এতো বড় ক্লোসেটে আমি মাত্র গুটি কয়েকটা শাড়ি রেখেছি, অথচ টপস জিন্স, শার্ট, কামিজ কিছুই তুমি দেখলে না?”

“ক্লোসেট? আমি তো কাভার্ড থেকে নিয়েছি…”

কৌশিক দুই আঙ্গুল দিয়ে কপাল ঘষে, তাকে চোখ দিয়ে শাসিয়ে দিলো। তার রুমের ইন্টারকমে নাম্বার চেপে কাঠকাঠ নির্দেশ দিলো দুটো ডিনার প্লেট তাদের রুমে নিয়ে আসতে। শোনা মাত্র কাশফি বিমূঢ়, এসব তার ঘরের মানুষ দেখলে কি বলবে তাদের। তাছাড়া কৌশিকের সাথে একরুমে এতক্ষণ ছিল সেটাই ঢের, এতটা অস্বস্তি নিয়ে কি থাকা যায়! তাই তরিখড়ি করে বললো,

“আমি নিচে সবার সাথে ডিনার করবো!”

কৌশিক তার দিকে না তাকিয়েই গম্ভীর স্বরে উত্তর দিলো,
“শাড়ি পরে? অসম্ভব!”

“আমি পাল্টে নিচ্ছি।”

দ্বিতীয়বার অবাধ্য হওয়ার কৌশিক বাজে রকমের চটে গেলো। পা বাড়িয়ে কাশফির পারসোনাল স্পেসটুকু ঘুচিয়ে থমথমে গলায় উচ্চারণ করলো,
“এখন আমি তোমাকে শাড়িতে দেখতে চাই তাই চুপচাপ বাধ্য বউয়ের মতো আমার কাছে এসে বসো!”

“পারবো না!”

“কিছুক্ষণ আগে শুধু ডেমো দেখিয়েছি। কথার বাইরে গেলে আমিও তবে আজ রাত কন্ট্রোল করতে পারবো না!”

কাশফি থতমত খেয়ে গেল, কিছুক্ষণ আগের কথা মনে পড়তেই তার মুখ লাল হয়ে তার সাহস কিছুটা নেতিয়ে গেলো। পানি থেকে তোলা মাছের ন্যায় ঠোঁট জোড়া ফাঁক করে তার মুখ হা হয়ে আসলো। কৌশিক ইতর মির্জার মুখে যেদিন লাগাম হবে সেদিন সে নিজেও কৌশিকের বাধ্য হয়ে যাবে, যে দুটো জিনিসই অ স ম্ভ ব!
তেতো হয়ে তার নরম গলায় জোর দিকে আঙুল নিচের দিকে ইশারা করে বললো,
“আপনি আমার সাথে নয়, নীচে ঘুমাবেন!”

“আমার বেডে, আমি ঘুমাবো। তোমার পারমিশন কে চাইলো?”

“সোফা তো আছে নাকি? এছাড়া রুমের অভাব তো পড়ে নি!”

“আমি নিচে, সোফায়, বেডে কিংবা রুমের বাইরে ঘুমালেও তুমি আমার সাথে ঘুমাবে সেটা নিশ্চিত থেকো।”

দাঁত কড়মড় করে কাশফি বিনাবাক্যে তৎক্ষণাৎ কৌশিকের পাশে বসে পড়লো। তাদের ডিনার রুমে আনা হলে কাশফী পাংশুটে মূখে দ্রুত ডিনার সেরে ব্রাশ করে বেডের মাঝ বরাবর শুয়ে পড়লো। কৌশিকও নাছোড়বান্দা নিজের কথার হেরফের হলো না। সে কাশফির নরম দেহে নিজের শক্ত, ভারী, পেশল, পাকা পোক্ত গড়নের শরীর এলিয়ে দিয়ে কাশফি কে কাছে টেনে শুয়ে পড়লো।
বিচলিত হয়ে গেলো কাশফি, রাগে চিৎকার করে কুনুই দিয়ে গুতো দিতে গেলেও কৌশিকের শক্ত বুকে কোনো ব্যথাই লাগলো না। শিক্ষা হওয়া মাত্র তীব্র বিরক্ত নিয়ে সে ফাঁকফোকর পেয়ে কৌশিক থেকে এক হাত দূরে অন্য পাশ হয়ে কাত হয়ে শুয়ে চোখ বন্ধ করে নিলো।

***

কৌশিকের রুমের বড় জানালার পর্দা ভেদ করে সকালের সোনালী আলো এসে পড়লো বিছানায়, সকালের আদুরে মিষ্টি রোদ্দুরে রুমটা ঝলমল করছে। এলোমেলো হয়ে থাকা বিছানায় শক্ত দেহের ভাজে নরম দেহ গুটিশুটি মেরে আঁটসাঁট হয়ে আছে। পুরুষালি বলিষ্ঠ বাহু বেষ্টিত করে রেখেছে মসৃণ নগ্ন কোমর, ঘুমন্ত অবস্থায়ও তার তীব্র অধিকারবোধ। ভারী শরীর এলিয়ে রমণীর গলার ভাজে মাথা রেখে বড়বড় শ্বাস ফেলে ঘ্রাণ শুষে নিলো, শাড়ির আঁচলের অবস্থান কিছুটা উপরে তো বাকিটা ঝুলছে।
তলপেটের নীচে কিছু একটার উপস্থিতি টের পেয়ে কাশফি পিটপিট করে চোখ খুললো, ঘুম পুরোপুরি ছুটতেও সময় নিলো না। কৌশিকের এক হাত কোমরে মোটামুটি ডিসেন্টলি অবস্থায় থাকলেও অন্যহাতের অবস্থান তার বুকে, হাতের অবস্থান বর্ণনায় বলা চলে এমন ভাবে তার বুকের উপর রেখেছে যেনো তার মহা মূল্যবান জিনিস করো হাতে না লাগার জন্য এতো সতর্কতা। কৌশিকের কোমর পর্যন্ত নগ্ন হয়ে আছে পরনে কেবল গ্রে ট্রাউজার ছাড়া আর কিছুই নেই।
হতবিহ্বল কাশফির শিরদাঁড়া বেয়ে হিম শীতল শিহরণ বয়ে গেলো, সারা শিরশির অনুভূত হলো। বুঝতে পারলো তার দেহ অস্বাভাবিক রকমের কাপছে, বুকের ওঠানামা বেগাতিক। তার গলায় কৌশিকের নাক আর উষ্ণ নিঃশ্বাসের বিচরণে ওষ্ঠদয় কেঁপে তার মাঝে ভয়াবহ ঝড় তুলে দিলো। নিজের অস্থিরতা বিবেচনায় না নিয়ে নিচের ঠোঁট কামড়ে কিছুটা সরে আসার চেষ্টা করায় কৌশিক আগের ন্যায় রয়ে আরো শক্ত করে ঝাপটে ধরলো। ততক্ষণে আবার সেই শক্ত উষ্ণ কিছুর অনুভূতি আবার হলো, সে বার বার সরতে চাওয়াও একই ঘটনা ঘটলো। বিরক্ত হয়ে কৌশিককে ডেকে তুলার আগেই বুঝেতে বাকি রইলো না কাশফির। উপলব্ধি হওয়া মাত্রই নিশ্বাস আটকে রণমূর্তি ন্যায় সটান হয়ে রইলো। ততক্ষণে কৌশিকেরও ঘুম ছুটে গিয়েছে, নিজের অবস্থান দেখে সে বিন্দুমাত্র বিচলিত হলো না। বরং কাশফির দিকে চেয়ে তার পুরুষালি সকালের ঘুমু ঘুমু কর্কশ স্বরে বললো,

“সকালে এমন ঘটনা ঘটা অস্বাভাবিক কিছু নয়।”
কাশফি আড়ষ্ট হয়ে রইলো, তার গালে গলায় লজ্জার ছাপ। কৌশিক সোজা হয়ে বসে গলা খাকরি দিয়ে আবার ভারী গলায় বললো,

“ইটস ন্যাচারাল টু রিয়াক্ট —”

“থামুন প্লিজ!!!”
কাশফি ধড়ফড়িয়ে উঠে বসে পড়লো। তার পর চোয়াল শক্ত করে কৌশিকের দিকে চেয়ে কপাট রাগ দেখিয়ে বলল,
“আমি আর শুনতে চাই না!”

কৌশিক মাথা নেড়ে উঠে দাড়িয়ে পড়লো, কিছুক্ষণ আগের লজ্জা জনক পরিস্থিতি এবার কাশফি নিজের চোখেই দেখে নিলো। বিব্রত পরিস্থিতি থেকে বাঁচতে মুহূর্তেই মাথা অন্য পাশে ফিরিয়ে তড়িৎ গতিতে ক্লোজেটে ঢুকে পড়লো। ঢুকার আগে আবার কৌশিকের আমোদিত গলার ভারী স্বর শোনা গেলো,

“Blame yourself, sweetheart. এই পরিস্থিতির জন্য একান্ত তুমি দায়ী।”

কাশফি নিজের কপাল চাপড়ে দুই হাতে চোখ মুখ ঢেকে নিলো। কি অসভ্য,
বেহায়া কোথাকার!!!

#চলবে…

ঈদ মোবারক, নিন আপনাদের সালামি। কেউ গা’লিগা’লাজ করলে ভদ্র ভাষায় লাইনে দাঁড়িয়ে একজন একজন করে সুশৃঙ্খল হয়ে গালি দিবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here