প্রিয়াঙ্গন #পার্ট_৩০ জাওয়াদ জামী জামী

0
260

#প্রিয়াঙ্গন
#পার্ট_৩০
জাওয়াদ জামী জামী

পরদিন সকালে কুহু সৃজনকে তৈরী হতে বলে নিজেও তৈরী হয়ে নেয়। রাজিয়া খালা ছলছল চোখে ওর কাজকর্ম দেখছে। রাতেই কুহু ওদের কাপড়চোপড় গুছিয়ে রেখেছিল এবং বাড়ির মালিকের সাথে কথা বলে রেখেছিল। ও বৃদ্ধাকে জানিয়েছিল, সকালেই ওরা বাসায় উঠবে।

” মাগো, না গেলে হয়না? তোমার চাচার বাড়িতেই যাইয়া থাইক। তুমি একা মাইয়া, ছোট ভাইরে নিয়া নতুন জায়গায় কেমনে থাকবা! আমার চিন্তা হইব গো, মা। ” রাজিয়া খালা ফুঁপিয়ে কাঁদছেন।

” আমার যেতেই হবে, খালা। এবার ঘুরে দাঁড়ানোর সময় এসেছে। আজ যদি আমি না যাই, তবে আজীবন আমাকে পরাধীনতার শেকলে আটকে থাকতে হবে। আমি মাথা উঁচু করে বাঁচতে চাই, খালা। ”

” বাপজানরে আমি কি কমু? তুমি তো তারে জানোই। ”

এবার থমকায় কুহু। সত্যিইতো ও তাহমিদকে কি জবাব দেবে! আর সেই বা বিষয়টা কিভাবে নেবে? কিছুক্ষণ নতমুখে দাঁড়িয়ে থাকে মেয়েটা। ততক্ষণে ওর আঁখিদ্বয় জলে টইটুম্বুর হয়ে গেছে। ও চোখ মুছে ভাঙ্গা গলায় বলল,

” তাকে এখন কিছু জানানোর দরকার নেই, খালা। সে যেমন মানুষ, এসব শোনার পর দেখা যাবে, সব ছেড়ে ছুড়ে চলে এসেছে। আগে সে এস্তোনিয়া যাক। তারপর বল। ”

রাজিয়া খালা এই কুহুকে যেন চিনতে পারছেননা। মেয়েটা একরাতেই হঠাৎ করে কেমন অচেনা হয়ে গেছে! ওর চেহারায় প্রতিজ্ঞার ছাপ স্পষ্ট। তার মুখে আর কোনও কথা জোগায়না।

আরও আধাঘন্টা পর সৃজনকে নিয়ে বাসা থেকে বেরিয়ে যায় কুহু। তার আগে অবশ্য নানিমা, চাচা, রিশা, নিশোর কাছ থেকে বিদায় নিয়েছে। ওর এভাবে চলে যাওয়ার কথা শুনে রিশা কাঁদছিল। নানিমাও খুব কেঁদেছেন। সৃজন এখনও বুঝে উঠতে পারেনি ওর আপু হঠাৎ কেন এমন সিদ্ধান্ত নিল। কুহুও ছেলেটাকে কিছুই জানায়নি। রায়হান আহমেদের সাথে ওরা দুজন ওদের নতুন ঠিকানার পথে পা বাড়ায়।

দুরুদুরু বুকে, ভীতু পায়ে কুহু সৃজনকে নিয়ে এসে দাঁড়ায় নতুন বাসার সামনে। দারোয়ান প্রথমে ওদের ভেতরে যেতে দিতে চাচ্ছিলনা। ও বুদ্ধি করে বাড়ির মালিককে ডাকার কথা বলেছিল। পরে বাড়ির মালিক সেই বৃদ্ধা এসে ওদের ভেতরে নিয়ে যায়।

বৃদ্ধা ওদের দুই ভাইবোনের কাছে তিনটা ব্যাগ দেখে অবাক হয়ে গেছেন।

” তোমাদের আসবাব কই? কখন আসবে সেগুলো? ”

” দাদু, আমাদের এখন পর্যন্ত কোন আসবাব কেনা হয়নি। শুধু কাপড়চোপড় নিয়ে এসেছি। ধীরে ধীরে প্রয়োজনিয় আসবাব কিনে নেব। ” প্রথমদিনই বৃদ্ধা তাকে দাদু ডাকতে বলেছিলেন। তাই কুহুও তাকে দাদু ডাকল।

বৃদ্ধা আগেই কুহুর কাছ থেকে জেনেছিলেন ওর বাবা-মা বেঁচে নেই। তাই তখনই ওর ওপর বৃদ্ধার মায়া জন্মেছিল। আজ আরেকবার ওদের দুই ভাইবোনের মুখের দিকে তাকিয়ে তার চোখ ভিজে উঠে।

” শোন মা, আপাতত কোন আসবাব কেনার দরকার নেই। আমার স্টোর রুমে তোমার প্রয়োজনিয় সকল কিছু পেয়ে যাবে। তুমি শুধু দেখিয়ে দাও কি কি লাগবে। আমি দারোয়ানকে বলে সব ব্যবস্থা করে দিচ্ছি। ”

” আন্টি, আপনি এসব কি বলছেন! আমার কিছু লাগবেনা। আমি ধীরে ধীরে সবকিছু কিনে নিতে পারব। ”

” সেটা পরে দেখা যাবে। আগে বাসাটা থাকার উপযোগী করে নাও। শোন, এসব আমি এমনিতেই তোমাদের জন্য করছিনা। এগুলোর বিনিময়ে আমাকে একটু সময় দিও তোমরা। এত বড় বিল্ডিংয়ে কত মানুষ বাস করে। কিন্তু কারও আমার কাছে এসে গল্প করার সময় হয়না। আমি বড্ড একা। ছেলেমেয়েরা কেউ কাছে নেই, স্বামী নেই। এই বয়সে নাতি-নাতনীদের নিয়ে আনন্দ করার বদলে আমি একা একা গুমরে ম’র’ছি। আমাকে দেয়ার মত সময় কারও নেই। ছেলেমেয়েরা টাকা দিয়ে, ভিডিও কলে কথা বলে নিজেদের দ্বায়িত্ব পালন করে। তারা বুঝতে চায়না আমি কতটা একা। ” বৃদ্ধা হু হু করে কেঁদে উঠলেন।

বৃদ্ধার কান্না দেখে কুহুর চোখেও পানি জমেছে। ও ভাবছে, নিজ নিজ অবস্থান থেকে কেউই আসলে পরিপূর্ণ নয়। কোননা কোন কিছুর অভাব সকলকেই আষ্টেপৃষ্টে জড়িয়ে রেখেছে।

রায়হান আহমেদ বৃদ্ধার একটু কাছে এগিয়ে গেলেন।

” খালাম্মা, আমার ভাইয়ের ছেলেমেয়ে দুটো একেকটা রত্ন। ওরা সুযোগ পেলেই দেখবেন আপনাকে সঙ্গ দেবে। তবে এরা দু’জন বড্ড অসহায়। আজ তাদের কাছে চাচা থেকেও নেই। কতবড় দুর্ভাগা হলে কারও সাথে এমনটা ঘটতে পারে বলুন! আমিও এক অর্থে দূর্ভাগাই। এমন রত্নকে নিজের কাছে রাখতে পারলামনা। তাদের প্রতি কোনও দ্বায়িত্ব পালন করতে পারলামনা। ” রায়হান আহমেদের গলায় ক্ষোভ, হতাশা সুপ্ত থাকলনা।

” চাচা, এভাবে বলোনা। তুমি আমাদের জন্য যা করেছ, তা কোন বাবা-মা ‘ র থেকে একটুও কম নয়। তুমি এভাবে বললে আমার কষ্ট হয়। ” কুহু রায়হান আহমেদের হাত ধরে বলল।

বৃদ্ধা ওদের কথপোকথন শুনে বুঝতে পারছেন, তার ন্যায় এরাও কোন অপ্রাপ্তিতে ভুগছে। তিনি ম্লান হেসে কুহুর হাত ধরে টেনে ওকে নিজের কাছে নিলেন।

” তুমি দেখছি খুব দয়ালু একটা মেয়ে। তোমাকে আমার ভিষণ পছন্দ হয়েছে। তুমি এবার শেফালির সাথে স্টোর রুমে যাও। কি কি প্রয়োজন সব ওকে দেখিয়ে দাও। দেখবে দুই ঘন্টার মধ্যে তোমার ফ্ল্যাটকে বসবাসযোগ্য করে দেব। ” তিনি শেফালি নামক কাজের মেয়েটির সাথে কুহুকে স্টোর রুমে পাঠিয়ে দিলেন।

রায়হান আহমেদ বৃদ্ধার ড্রয়িংরুমে বসে চায়ের কাপে চুমুক দিতে দিতে কথা বলছেন মাতৃসমা এই বৃদ্ধার সাথে। অনেকদিন পর কেউ তাকে এভাবে মায়ের মত স্নেহ করছেন। আজ হঠাৎ করেই তার মা’য়ের কথা ভিষণভাবে মনে পরছে।

কুহু স্টোর রুম থেকে বেরিয়ে আসলে বৃদ্ধা শিউলিকে দিয়ে সিকিউরিটিকে ডেকে পাঠালেন। সিকিউরিটি আসলে তাকে শেফালির সাথে পাঠিয়ে দিলেন স্টোর রুমে। সৃজনও তাদের পিছুপিছু স্টোর রুমে যায়।

কুহু সময় কাটানোর জন্য বৃদ্ধার সাথে কথা বলতে থাকে।

দুই ঘন্টার ভেতর কুহুর ফ্ল্যাটে প্রয়োজনিয় আসবাব সেট করে দেয় সিকিউরিটি, দারোয়ান আর মালি মিলে। বৃদ্ধার প্রতি কৃতজ্ঞতায় কুহুর মন ছেয়ে যায়। এভাবে যে নতুন কাউকে ভালোবাসা যায় আজ ও প্রথম দেখল।

রায়হান আহমেদের বিদায় নেয়ার সময় হয়েছে। তিনি কুহুর কাছ থেকে বিদায় নিয়ে, কুহুর সাথেই বৃদ্ধার কাছে আসলেন।

” খালাম্মা, আমি এবার বের হব। আপনি আমার ছেলেমেয়ে দুটোকে দেখে রাখবেন। আমরা ভাইবোনেরা ওদেরকে মাঝেমধ্যেই দেখতে আসব। এছাড়া আমার ছেলেমেয়েরাও আসবে। আর আসবে কুহুর একটা খালা। যিনি কুহুর কাছে মা’য়ের মতই। কুহু মা, তুই প্রতিদিন সময় করে এসে খালাম্মার সাথে গল্প করবি, কেমন? ”

কুহু চাচার কথার প্রত্যুত্তরে হ্যাঁ সূচক মাথা নাড়ায়।

” কারা কারা ওদের কাছে আসবে সেটা সিকিউরিটির কাছে বলে দিয়ে যেও, বাবা। এখানকার নিয়ম খুব কড়া। আগে থেকেই বলে না রাখলে কাউকে ঢুকতে দেবেনা। ”

” চাচা, তোমরা সবাই আসবে, কিন্তু তাহমিদ ভাইয়া আসবেনা? সে তো মাঝেমধ্যে রাজশাহীতে আসে। ভাইয়া রাজশাহীতে আসবে, কিন্তু আমাদের কাছে আসবেনা? ভাইয়াকে না দেখলে আমার খুব খারাপ লাগবে। ” হঠাৎ করেই সৃজন বলে উঠল। ছেলেটার মন খারাপ হয়ে গেছে তাহমিদকে দেখবে না জন্য।

কুহু আহত চোখে ভাইয়ের দিকে তাকায়। সৃজন উনাকে এত ভালোবাসে! কুহু ঠোঁট কামড়ে হাসল। আসলেই মানুষটা ভালোবাসার মতই। যাকে সব সময়ই ঘিরে থাকে একরাশ মুগ্ধতা আর স্নিগ্ধতা। এতক্ষণ ও তাহমিদকে দিব্যি ভুলে ছিল। হঠাৎই সৃজন তার কথা মনে করিয়ে দেয়ায়, কুহুর বুক ধুকপুক করছে। সে যখন জানবে ওরা বাড়ি ছেড়েছে, তখন সে কি প্রতিক্রিয়া দেবে? কিভাবে নেবে সে এই সবকিছু?

” আচ্ছা আব্বা, আমি তাহমিদের কথাও বলে যাব সিকিউরিটির কাছে। ও রাজশাহী আসলেই তোর সাথে দেখা করবে। আমি তাহমিদকেও বলে দেব। ” কুহুর ভাবনার মাঝেই কথা বললেন রায়হান আহমেদ।

আরও কিছুক্ষণ কথা বলে অশ্রুমাখা নয়নে বিদায় নিলেন রায়হান আহমেদ।

এদিকে দাদু কুহুকে বলেছেন, আগামী কয়েকদিন কুহুকে রান্না করতে হবেনা। এই কয়েকদিন ওরা দাদুর বাসাতেই খাবে। কুহু অনেক জোড়াজুড়ি করেও কোন লাভ হলোনা।

আরও তিনদিন পর কুহুর ফোনে অপরিচিত নম্বর থেকে ফোন আসল। কুহু তখন সবেমাত্র বই বন্ধ করে বিছানায় পিঠ ঠেকিয়েছে। ও ফোন হাতে নিয়ে দেখল রাত এগারোটা দশ বাজে। অপরিচিত নম্বর তাও আবার এত রাত। তাই কুহু ফোন রিসিভ করলোনা। পরপর কয়েকবার ফোন বাজলেও কুহু রিসিভ করলনা।

টুং করে শব্দ হতেই কুহু ফোন হাতে নিয়ে দেখল একটা ম্যাসেজ এসেছে সেই অপরিচিত নম্বর থেকে। কুহু ম্যাসেজ ওপেন করে দেখল ছোট্ট করে লিখা আছে, ” ফোন রিসিভ কর। ” ব্যাস ও বুঝে যায় তাহমিদের ম্যাসেজ।

প্রায় সাথে সাথেই ফোন বেজে উঠল। কুহু দুরুদুরু বুকে ফোন রিসিভ করল।

” আসসালামু আলাইকুম। কেমন আছেন? ”

” ওয়ালাইকুমুসসালাম। এতক্ষন তো ফোন রিসিভ করছিলেনা, এখন আবার জিজ্ঞেস করছ কেমন আছি! যাহোক আমি ভালোই আছি। তুমি কেমন আছো? সৃজন কেমন আছে? কি করছে ও? ”

” আমরা সবাই ভালো আছি। সৃজন ঘুমিয়েছে। আপনি কি করছেন? ”

” আমি মাত্রই রুমে আসলাম। রাতে খেয়েছ? ”

” জ্বি খেয়েছি। আপনি? ”

” আরেকটু পর খাব। কোচিং-এ গিয়েছিলে? সব ঠিকঠাক আছে? ”

” জ্বি সব ঠিকঠাক আছে। ”

” অনেক রাত হয়েছে। আর জেগে থেকোনা। সকালেতো আবার কোচিং-এ ছুটবে। নিজেদের খেয়াল রেখ। আর হ্যাঁ, আমি প্রচুর ব্যস্ত থাকব। রেগুলার ফোন দিতে পারবনা। মাঝেমধ্যেফোন করব। নম্বরটা সেইভ করে রেখ। রাখছি। ” তাহমিদ তারাহুরো করেই ফোন রাখল। ওকে আবার বেড়োতে হবে। কয়েকদিন দৌড়ের ওপর থাকতে হবে।

সকাল থেকে রাজিয়া খালার মন ভালো নেই। চিন্তায় তার বুক শুকিয়ে আছে। তাহমিদ সকালে ফোন দিয়েছিল। যদিওবা কুহুর কথা কিছুই জিজ্ঞেস করেনি। তবে তিনি জানেন এরপর ফোন করলে অবশ্যই সে তাকে কুহুর কথা জিজ্ঞেস করবে। তিনি কি উত্তর দেবেন? আর সত্যিটা বলার পর তাহমিদ কি করবে? খালা আর কিছু ভাবতে পারছেননা। আজকে তিনি কাজেও মন দিতে পারছেননা।

কয়েকদিন কুহুর বেশ ভালোই কেটেছে। সাতদিন ওরা দাদুর বাসাতেই খেয়েছে। কাজের ফাঁকে গিয়ে দাদুর সাথে গল্প করে আসে। দাদু আরও কয়েকদিন ওদের তার কাছে খাওয়ার কথা বলেছিলেন। কিন্তু কুহু রাজি হয়নি। ও দুইদিন আগে সংসারের টুকটাক জিনিসপত্র কিনে এনেছে। এরমধ্যে আর তাহমিদ ফোন দেয়নি। তবে কুহু জানে দুই-এক দিনের মধ্যেই সে ফোন দেবে। তাকে কিভাবে বলবে তারা ঐ বাসায় নেই, এই চিন্তাই এখন কুহুকে কুঁড়ে কুঁড়ে খাচ্ছে।

রাজিয়া খালা রান্নাঘরে কাজ করছেন। তার পাশে আরও দুইজন মেয়ে যে যার কাজ করছে। এমন সময় তার ফোন বেজে উঠল। তিনি ফোন হাতে নিয়ে বুঝলেন আরেকদিন তাহমিদ এই নম্বর দিয়েই ফোন দিয়েছিল। শুকনো মুখে তিনি ফোন রিসিভ করলেন।

” কেমন আছো, বাপজান? কি করতাছো এখন? ”

” আমি ভালো আছি, খালা। নানিমা কেমন আছে? বাসার সবাই ভালো আছে? আমি কিছুক্ষণ আগে রুমে এসেছি। এখন রেস্ট করছি। সারাদিন খুব খাটতে হয়। সেজন্যইতো তোমাদের সাথে কথা বলতে পারিনা। ”

” আমরা সবাই ভালো আছি, বাপজান। তুমি খাইছো? এখন তোমার ঐ দেশে কয়ডা বাজে? ”

” খেয়েই তবে রুমে এসেছি। এখন এখানে সন্ধ্যা সাতটা। কিন্তু তুমি কি করছ? তোমার কথা শুনে মনে হচ্ছেনা তুমি ঘুমিয়েছ। এখন বাংলাদেশে এগারোটা বাজছে। তুমি এখনও জেগে আছ কেন? ”

” বাপজান, আইজ বাসায় অনেক আত্মীয় আসছিল। সৈকত তার বউ পোলাপান নিয়া আসছে। তাই তাদেরকে দেখবার জন্য সবাই আসছিল। সবাই রাতের খাবার খাইয়াই গেছে। তাই আমরা এখনো জাইগা আছি। রান্নাঘর গোছগাছ কইরাই তবে ঘুমাইতে যাব।”

” খুব ঝামেলায় আছ দেখছি। আচ্ছা খালা, কুহু কই? ওকে ফোনটা দাও। এই সুযোগে ওর সাথেও কথা বলে নেই। ”

রাজিয়া খালার হাত থেমে গেছে। তিনি এখন কি উত্তর দেবেন। সেই সাথে শুকিয়ে এসেছে গলা। তার পাশে দুইজন মেয়ে এখনও কাজ করছে। তাই তিনি রান্নাঘর থেকে বেরিয়ে করিডোরে গিয়ে দাঁড়ালেন। তাকে আজ সত্যিটা বলতেই হবে, এটা তিনি বুঝে গেছেন।

” বাপজান, তুমি এখন ঘুমাও। পরে কথা কইও কুহু মায়ের সাথে। ” ফ্যাসফ্যাসে গলায় বলল খালা।

” আমি আগে ওর সাথে কথা বলে নিই। তারপর ঘুমাব। তুমি ওকে দাও। ”

” হেয় বাড়িতে নাই। ” এক নিঃশ্বাসে বললেন তিনি।

” কোথায় গেছে! ও গ্রাম থেকে কয়দিন আগেই না বেড়িয়ে এসেছে। এখন আবার কোথায় গেছে? ”

” বাপজান, তুমি মাথা ঠান্ডা কইরা আমার কথা শুনবা কও? আমারে কথা দেও। ”

” বল, খালা। আমি শুনছি। ” কাঠকাঠ গলায় বলল তাহমিদ।

” কুহু মা সৃজনরে নিয়া বাড়ি ছাইড়া ভাড়া বাড়িতে গেছে আজ আটদিন হয়। ” এরপর খালা একে একে সেদিনের সব ঘটনা খুলে বললেন।

সব শুনে তাহমিদ স্তব্ধ হয়ে গেছে। ওর অজান্তেই এত কিছু হয়ে গেছে, অথচ ওকে কেউই কিচ্ছু জানায়নি! অবশ্য ও এই কয়দিন রায়হান আহমেদের কাছে ফোন করেনি। তাই কিছু জানতেও পারেনি। আজ নিজেকে বড্ড অসহায় মনে হচ্ছে। সব কথাগুলো তাহমিদের কন্ঠায় এসে আটকে গেছে। সে এখন খালাকে কি বলবে! সেই সাথে এটাও অনুভব করছে, হুট করেই ওর রা’গ তরতর করে বেড়ে যাচ্ছে। দাঁত কিড়মিড়িয়ে ও ফোন কেটে দেয়।

কুহু কেবলই বই রেখে শুয়েছে। সেই সময়ই ফোন বেজে উঠল। ও ভয়ে ভয়ে রিসিভ করল।

” আসসালামু আলাইকুম। কেমন আছেন ? ”

” ওয়ালাইকুমুসসালাম। তুমি এখন কোথায়? “কুহুর প্রশ্নের উত্তর দেয়ার কোন প্রয়োজনবোধ করলনা।

তাহমিদের গলা শুনে কুহু বুঝে গেছে সে সবটাই জেনে গেছে। এখন আর লুকোচুরির কোন সুযোগ নেই।

” আমি এখন সাহেব বাজার থাকি। ” মৃদু গলায় বলল মেয়েটা। এরপর কি প্রশ্ন আসবে সেই চিন্তায় ও চোখে অন্ধকার দেখছে।

” বাহ্। নিজের সিদ্ধান্ত নিজেই নিতে শিখেছ। খুব বড় হয়ে গেছ দেখছি! আজ মনে হচ্ছে তোমার সাথে মিথিলা আরজুমান্দের বড্ড মিল। সে-ও তার নিজের প্রয়োজনে সংসার ছেড়েছিল। আর তুমিও নিজের প্রয়োজনেই ঐ বাড়ি ছেড়েছ। অথচ আমাকে একটিবার জানানোর প্রয়োজনই মনে করনি! আর আমি কিনা এদিকে সর্বদাই তোমার চিন্তায় অস্থির থাকি। নতুন বাসায় খুব শান্তিতে আছ তাইনা? তবে থাক শান্তিতে। আমাকে যখন তোমার প্রয়োজনই নেই, তবে মিছেমিছি আমি কেন তোমার চিন্তা করব। তুমি যদি আমাকে ছাড়াই নিজের ভালোমন্দ বুঝতে পার, তবে আমি কেন তোমার জন্য ভালোর জন্য ভাবব? তুমি তোমার মতই থাক। ” তাহমিদ রা’ গ নিয়ন্ত্রণ করার চেষ্টা করছে।

” আপনি রা’গ করবেননা, প্লিজ। একটিবার আমার কথা শুনুন। আমি মানছি আমার ভুল হয়েছে। আমাক..

” কি শুনব হ্যাঁ? তুমি একবারও ভেবে দেখেছ, একা একটা মেয়ে সম্পূর্ণ আত্মীয় স্বজন ছাড়া, নতুন জায়গায় থাকতে গেলে, এতে কত সমস্যা হতে পারে? তোমার প্রটেকশনের জন্য সেখানে কেউই নেই। আল্লাহ না করুন, কোন বিপদ হলে কে এগিয়ে আসবে। এসব ভেবে দেখেছ? আরে দুনিয়াটা কত খারাপ সে সম্পর্কে কোন ধারনা আছে তোমার? তুমি একা একটা মেয়ে। লোকজন সুযোগ পেলেই যে তোমার ক্ষতি করতে চাইবেনা, সেটা তুমি বলতে পারবে? ” কুহুকে কথা বলতে না দিয়েই তাহমিদ কথা বলল।

তাহমিদের গলা শুনে কুহু বুঝতে পারছে সে ভিষণ রে’গে গেছে। এই মুহূর্তে কোন কথাই তাকে শান্ত করতে পারবেনা।

” আপনি একটু শান্ত হোন। আমার কথা একবার শুনুন। ” ভয়ে কুহুর শরীরের সাথে গলাও কাঁপছে।

” এই মুহূর্তে তোমার কোন কথা শোনার ইচ্ছেই আমার নেই। তুমি থাক তোমার মত। নিজের মত করে শান্তিতে দিন কাটাও। কেউ তোমাকে বাঁধা দিতে যাবেনা। ” তাহমিদ কথাগুলো বলেই ফোন কেটে দেয়।

পরমুহূর্তেই কুহু তাকে ফোন দিলে বিজি দেখায়। পরপর কয়েকবার ফোন দিয়েও তাকে পায়না। পুরো রাত কুহু তাহমিদকে ফোনে পায়না। সেই রাতে আর কুহুর ঘুম হলোনা। পরদিন সকালেও তাহমিদকে ফোনে পায়না। এভাবে পরপর কয়েকদিন ট্রাই করেও তাহমিদকে পায়না। এরইমধ্যে রাজিয়া খালার সাথে কথা বলে জানতে পারে তাহমিদ তাকে গতকাল ফোন দিয়েছিল। কুহু বুঝতে পারে তাহমিদ ওর নম্বর ব্লক লিষ্টে রেখেছে।

চলবে….

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here