#ভুলবশত_প্রেম৪৪(প্রথম অংশ)

0
365

#ভুলবশত_প্রেম৪৪(প্রথম অংশ)
#লেখনীতে:সারা মেহেক

রোহান ভাইয়ার এহেন কথা শুনে আমার শরীরে কাঁটা দিয়ে উঠলো। আড়ালে লুকিয়ে শুকনো একটা ঢোক গিলে হাত দুটো শক্ত মুঠো করে রাখলাম। এতোক্ষণ যাবত ভয়ের ছিঁটেফোঁটাও না থাকলে এ মুহূর্তে ভয় আমায় জেঁকে বসলো। মনে হলো, আশেপাশে থেকে আচমকা কেউ আক্রমণ করে বসবে আমার উপর। এই ভেবে শুকনো একটা ঢোক গিললাম আমি৷ ওদিকে রোহান ভাইয়ার কণ্ঠস্বর শুনতে পেলাম,
” একটা প্রবাদ বাক্য শুনেছিস আদ্রিশ? অতি চালাকের গলায় দড়ি? শুনে থাকার কথা। দেখেছিস? আজ সেটাই তোদের সাথে হচ্ছে। আমার সাথে চালাকি করতে এসে কি সহজে ধরা পড়ে গেলি তোরা!”

মুহূর্তমধ্যে আদ্রিশের ঈষৎ কম্পিত কণ্ঠস্বর শুনতে পেলাম,
” নাফিসা ভাবীকে ছেড়ে দে রোহান। তুই নাফিসা ভাবীকে যেভাবে গান পয়েন্টে রেখেছিস তাতে যেকোনো মুহূর্তেই দূর্ঘটনা ঘটে যেতে পারে। ”

আদ্রিশের এহেন কথা শুনে আমার হাত পা যেনো অসাড় হয়ে এলো। সকল চিন্তাভাবনা জট পাকিয়ে যেতে শুরু করলো। রোহান ভাইয়া আপুকে গান পয়েন্টে রেখেছে, এটা শোনার জন্য আমি কিছুতেই প্রস্তুত ছিলাম না। আমি দেয়ালের আড়াল হতে রুমের ভেতরে উঁকি দিলাম। রোহান ভাইয়া আপুকে গান পয়েন্টে রেখে দরজার কাছে দাঁড়িয়ে আছে। আর আদ্রিশ, ইমাদ ভাইয়া, শাহেদ সাহেব তাদের পুর্বের স্থানেই দাঁড়িয়ে আছে। অবস্থা বেগতিক। আপুর হাত দুটো বাঁধা। ঠোঁট দুটো কাপড়ে এঁটে রাখা। শুকনো চোখ দুটোয় টলমলরত জল। চেহারায় স্পষ্ট ভীতির ছাপ। কিন্তু রোহান ভাইয়ার চেহারায় বিজয়ী হওয়ার আগাম খুশির ছাপ। রুমের ভেতরকার এ অবস্থা দেখে আমার চিন্তাশক্তি কিয়ৎক্ষণের জন্য অসাড় হয়ে এলো। এ মুহূর্তে আমার কিছু করা উচিত জেনেও কিছুই করতে পারছি না। কারণ এ বিপদাপন্ন পরিস্থিতিতে আসলে কি করা উচিত তা যেনো কিছুতেই আমার মস্তিষ্কে আসছে না। রোহান ভাইয়া ক্রুর হেসে বললেন,
” দূর্ঘটনা ঘটার জন্যই কাজটা করেছি দোস্ত। এখন এ বিপদ যেনো না ঘটে সে কারণে আমাকে দ্রুত ফর্মুলাটা দিয়ে নাফিসাকে নিয়ে বিদেয় হো।”

শাহেদ সাহেব বললেন,
” রোহান, নাফিসাকে ছেড়ে দাও। আমরা শান্তভাবে বসে কথা বলি। ”

রোহান ভাইয়া চট করে শাহেদ সাহেবের দিকে চেয়ে বললেন,
” তুই কোন ক্ষেতের মূলা? তোকে তো আগে কখনো দেখিনি। ”

এই বলে উনি শাহেদ সাহেবকে নিমিষের মধ্যেই পর্যবেক্ষণ শেষে বললেন,
” ওও। তুই তাহলে পুলিশ অফিসার। বাহ, আদ্রিশ। পুলিশও নিয়ে এসেছিস! এবার নাফিসাকে নিয়ে যাওয়ার কথা মাথা থেকে ঝেড়ে ফেল। আমি আমার সিদ্ধান্ত বদলে ফেলেছি। ”

ইমাদ ভাইয়া এক পা এগিয়ে গিয়ে কম্পিত স্বরে বললেন,
” আচ্ছা, আমাদের ভুল হয়েছে রোহান। নাফিসাকে ছেড়ে দাও প্লিজ। ও তো তোমার কোনো ক্ষতি করেনি৷ ”

রোহান ভাইয়া দাঁতে দাঁত চেপে রাগত স্বরে বললেন,
” কে বলেছে ও আমার ক্ষতি করেনি? ওর প্রেমে পাগল ছিলাম আমি। কিন্তু ও আমাকে পাত্তা দেয়নি। তোকে বিয়ে করেছে। যাই হোক, ওসব ভুলে গিয়েছিলাম আমি। কিন্তু এখন আমি আমার মত পাল্টে ফেলেছি। যেহেতু সুযোগ আসে সেহেতু সুযোগের সদ্ব্যবহার করবো না আমি? অবশ্যই করবো। এবার আমাকে চুপচাপ ফর্মুলার ফাইলটা দে। নয়তো সেই ভিডিওর কথা মনে আছে তো? ”

এই বলে রোহান ভাইয়া শাহেদ সাহেবের উদ্দেশ্যে বললেন,
” তোর হাতে গান আছে না? দ্রুত সেটা বাইরে ফেলে দে। ”

শাহেদ সাহেব তৎক্ষনাৎ তা করলেন না। বরং রোহান ভাইয়ার দিকে চেয়ে রইলেন। রোহান ভাইয়া এক ধমক দিয়ে বললেন,
” কথা কি কানে যায় না? আমি এতোক্ষণ দেখছিলাম তো। শুট করার একটা সুযোগ খুঁজছিলি তুই। এবার ফটাফট হাতের গানটা ফেলে দে। না হলে এই লোডেড গানের সবক’টা গুলি তোদের বুকের মধ্যে ঢুকিয়ে দিতে একটুও দেরি করবো না আমি। ”

শাহেদ সাহেব কিয়ৎ অপ্রতিভ হয়ে সতর্কতার সহিত হাতের গানটা নিয়ে পিছনে ফিরে জানালা দিয়ে তা ফেলে দিলেন। উনার আকস্মিক এ কাজে আমি কিঞ্চিৎ ঘাবড়ে গেলাম। কিন্তু তৎক্ষণাৎ উনার পরিকল্পনার আংশিক অংশ ধারণা করতে পারলাম। শাহেদ সাহেব রোহানকে বললেন,
” এবার আমি আমার গানটা ফেলে দিয়েছি। ব্যস, খুশি? নাফিসাকে এবার ছেড়ে দাও রোহান। ”

রোহান ভাইয়া পূর্বের ন্যায় বললেন,
” গাধা মনে করেছিস আমাকে? আদ্রিশ, আমার সময় নষ্ট না করে দ্রুত ফাইলটা দে। ”

আদ্রিশ সতর্ক কণ্ঠে আমতাআমতা করে বললেন,
” ফাইল দিবো কেনো? তুই তো এখন নাফিসা ভাবীকে ছাড়বি না। তাহলে এই ফাইল দিয়ে কাজ কি? তোর শর্ত ছিলো, ফাইল নিয়ে নাফিসা ভাবীকে ছেড়ে দিবি। কিন্তু তা তো তুই করছিস না। তাহলে তোকে ফাইল কেনো দিবো?”

রোহান ভাইয়া এ পর্যায়ে কিঞ্চিৎ ভড়কে গেলো। কিন্তু অতিদ্রুত নিজেকে সামলে নেওয়ার প্রচেষ্টায় বললেন,
” নাফিসার ভিডিওর কথা মনে নেই? আমার কাছেই আছে ওটা। বাইরে আমার লোকদের বললে মুহূর্তেই সব সাইটে আপলোড হয়ে যাবে ভিডিওটা। এবার কথা না বাড়িয়ে কাজ কর আদ্রিশ। অতিরিক্ত কথা সহ্য হচ্ছে না আমার। দ্রুত ফাইলটা দে আদ্রিশ।”

আড়ালে লুকিয়ে উঁকি দিয়ে সম্পূর্ণ পরিস্থিতি পর্যবেক্ষণ করলাম আমি। অতি সাবধানে পুনরায় নিচে বসে পড়লাম আমি। ধীরেধীরে আমার মস্তিষ্ক সচল হতে শুরু করলো যেনো। আপুকে বাঁচানোর কোনো একটা পথ খুঁজতে কিয়ৎক্ষণ চিন্তা করলাম। ওদিকে আদ্রিশ নিজের কথার জালে রোহান ভাইয়াকে কোনঠাসা করার সম্পূর্ণ চেষ্টায় আছেন। বুঝলাম, রুমের বাইরে হতে বাকি কাজটা আমায় করতে হবে। তবে এ ঠান ঠান উত্তেজনাকর মুহূর্তে যা করার একবারই করতে হবে। এতে দ্বিতীয় কোনো সুযোগ নেই। প্রথম ও শেষ সুযোগ। এ সুযোগ কাজে লাগাতে না পারলে আপুকে বাঁচানো দায় হয়ে যাবে। কিন্তু আমি যে নিজেকে বিশ্বাস করতে পারছি না। কারণ এমন পরিস্থিতির সম্মুখীন কখনও হয়নি আমি। সেক্ষেত্রে আমি পারবো তো কিছু করতে? নাহ, প্রচণ্ড ভয় করছে আমার। ভয়ে বুকের ভেতরে ঢিপঢিপ আওয়াজ তোলা হৃদপিণ্ডটা ছুটে বেরিয়ে আসতে চাইছে যেনো। পরিস্থিতি সামাল দিতে আমি লম্বা লম্বা শ্বাস টেনে নিজেকে শান্ত করার চেষ্টা করলাম। সেকেন্ডের মাঝেই চারপাশে চোখ বুললাম। উদ্দেশ্য ভারী কিছু খুঁজে পাওয়া। ডান পাশে চোখ বুলাতেই শাহেদ সাহেবের গান দেখতে পেলাম। তৎক্ষনাৎ নিচু হয়ে এগিয়ে গিয়ে গানটা হাতে নিলাম। কিন্তু আমি যে উদ্দেশ্যে ভারী কিছু খুঁজছি সে উদ্দেশ্য এই গান দিয়ে হাসিল করা যাবে না। কারণ সুযোগ বুঝে এ গানটা শাহেদ সাহেবের দিকে ছুঁড়ে দিতে হবে। আমি চারপাশে দ্বিতীয় কোনো ভারী বস্তু খুঁজার চেষ্টা করলাম। হঠাৎ ব্যাকইয়ার্ডে থাকা সেই গার্ডের লাশটির কথা মনে পড়লো। অনতিবিলম্বে আমি নিজেকে আড়ালে রাখার সর্বোচ্চ চেষ্টা করে গার্ডের কাছে গেলাম। তার শরীর হাতড়ে সাথে সাথেই একটা গান পেলাম। ব্যস, এই গানটা রোহান ভাইয়ার মুখ বরাবর ছুঁড়ে মারলে গানের আঘাতে সাথে সাথেই উনি ছিটকে পড়বেন। এরই ফাঁকে শাহেদ সাহেবের দিকে উনার গানটা এগিয়ে দিতে হবে। আপাতত এই পরিকল্পনা অনুযায়ী কাজ করতে হবে আমার। আপাত পরিস্থিতিতে এর চেয়ে আর কোনো সহজলভ্য পরিকল্পনা আমার মাথায় এলো না।
আমি দুটো গান হাতে নিয়ে ধীরেধীরে পূর্বের জায়গায় ফিরে এলাম। জানি না ভেতরে কি চলছে৷ তবে আমার পরিকল্পনা অনুযায়ী কাজ করার পূর্বে ভেতরকার পরিস্থিতি সম্পর্কে অবগত হওয়া জরুরি। আমি পূর্বের ন্যায় উঁকি দিলাম। রুমে কেউই নিজের পূর্বের জায়গায় নেই। রোহান ভাইয়া আপুকে নিয়ে দরজার দিকে এগিয়ে গিয়েছেন। ইমাদ ভাইয়া, আপুর অনেকটাই কাছাকাছি এসে দাঁড়িয়েছেন। আদ্রিশ ও শাহেদ সাহেব ইমাদ ভাইয়ার থেকে কিছুটা দূরে দাঁড়িয়ে আছেন। প্রত্যেকের অবস্থানের এ পরিবর্তন দেখে অনুমান করলাম, নিশ্চয়ই কিছুক্ষণ পূর্বে এখানে কিছু হয়েছে।
রোহান ভাইয়া এখনও হুমকি ধামকি দিয়ে চলছেন। আমি কয়েক সেকেন্ড সময় নিয়ে নিজের মাঝে সাহস সঞ্চার করলাম। অতঃপর আল্লাহর নাম নিয়ে তৎক্ষনাৎ জানালা বরাবর দাঁড়িয়ে গেলাম। আচমকা আমায় দেখে রোহান ভাইয়া হকচকিয়ে গেলেন। এরই সুযোগে আমি আনুমানিক অবস্থান বুঝে রোহান ভাইয়ার মুখ বরাবর গান ছুঁড়ে দিলাম। ভাগ্যক্রমে হতচকিত রোহান ভাইয়ার কপালে গিয়ে বাড়ি খেলো গানটি। তৎক্ষনাৎ উনি আপুকে ছেড়ে দিয়ে কপাল চেপে পিছিয়ে গেলেন। অনতিবিলম্বে আমি শাহেদ সাহেবের দিকে তার গানটি ছুঁড়ে দিলাম। উনি মুহূর্তমধ্যেই সেটি ক্যাচ করে রোহান ভাইয়ার দিকে তাক করলেন। রোহান ভাইয়া এখনও নিজেকে সামলে নিতে ব্যস্ত। ইতোমধ্যে ইমাদ ভাইয়া আপুকে নিয়ে পূর্বের স্থান হতে পিছিয়ে এসেছেন এবং আদ্রিশ রোহান ভাইয়ার দিকে এগিয়ে গিয়েছেন। ইমাদ ভাইয়া আপুকে নিয়ে জানালা দিয়ে বেরিয়ে আসতে আসতেই রোহান ভাইয়া অবিন্যস্ত দৃষ্টিতে এদিক ওদিক চাইলেন। হয়তো ঘটনার আকস্মিকতায় উনি হতবুদ্ধি হয়ে পড়েছেন৷ এরই মধ্যে শাহেদ সাহেব রোহান ভাইয়ার কপালে গান ঠেকিয়ে শক্ত কণ্ঠে বললেন,
” রোহান, দ্রুত গানটা আমার হাতে দিয়ে দাও। কোনোরকমের চালাকি করার চেষ্টা করলেই আমি শুট করতে বাধ্য হবো। ”

রোহান ভাইয়া তা শুনলেন না। বরং আচমকা কব্জি দিয়ে শাহেদ সাহেবের হাতে আঘাত করলেন। ঘটনার প্রেক্ষিতে শাহেদ সাহেবের হাত হতে গান ছুটে গিয়ে নিচে পড়লো। তন্মধ্যে রোহান ভাইয়া শাহেদ সাহেবের দিকে গান তাক করলেন। ঘটনার আকস্মিকতায় আমি হকচকিয়ে গেলাম। ভয়েরা দলা পাকিয়ে মস্তিষ্কে জমাট বেঁধে বসে রইলো।
আদ্রিশ এখনও ভেতরে আছেন৷ যেকোনো মুহূর্তে যেকোনো কিছু হতে পারে। যদি রোহান ভাইয়া তীব্র আক্রোশে লোডেড গান দিয়ে কারোর উপর শুট করেন তাহলে কিছুই করার থাকবে না আমার। কিন্তু এ মুহূর্তে আমি কি করতে পারি তা কিছুতেই আমার মস্তিষ্কে এলো না। ঠায় দাঁড়িয়ে রইলাম আমি।
আচমকা আদ্রিশ রোহান ভাইয়ার হাঁটু বরাবর পা দিয়ে আঘাত করলেন৷ ফলস্বরূপ রোহান ভাইয়া ভারসাম্য সামলাতে না পেরে মাটিতে পড়ে গেলেন। তন্মধ্যে আদ্রিশ পিঠের পিছন দিক হতে গান বের করে রোহান ভাইয়ার দিকে তাক করলেন। অতিদ্রুত ঘটে যাওয়া এ ঘটনা ও আদ্রিশের কাছে গান দেখে আমি আকাশচুম্বী বিস্ময় নিয়ে আদ্রিশের দিকে চেয়ে রইলাম।
®সারা মেহেক(জানি না ঘটনাগুলো ভালোভাবে তুলে ধরতে পেরেছি কি না৷ ভুলত্রুটি হলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন)

#চলবে
(এ পর্বের দ্বিতীয় অংশ আজই পোস্ট করবো ইন শা আল্লাহ।)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here