এলোকেশী_কন্যা২__ #written_by_Nurzahan_akter_Allo #part_54

0
576

#এলোকেশী_কন্যা২__
#written_by_Nurzahan_akter_Allo
#part_54
🍁🍁

মেঘের কথা শুনে ওখানে হাসির রোল পড়লো।কারন মেঘ একটা গুলুমলু আর এত কিউট যে কেউ এমন একটা বাচ্চাকে দেখলে সবাই ভালবাসতে চাইবে!এখানে এসে তো একদিনেই সবার মন জয় করে নিয়েছে মেঘ।

প্রায় ৬ মাস পর…!!

আলো রোদ আর মেঘের জীবনে এখন প্রতিটা দিন হাসি খুশি আর একে অপরের প্রতি অসীম ভালবাসা নিয়ে কেটে যাচ্ছে! আলো সাফিনের সাহায্য নিয়ে ওর কাজ অনেক দুরে এগিয়ে নিয়ে যেতে সক্ষম হয়েছে।রোদ, মেঘ,সংসার, পড়াশোনা, আর ওর স্বপ্নের পেছনে ছুটছে আলো!মাঝে মাঝে রোদ আর মেঘ আলোকে সাপোর্ট করে আর ওদের মুখের দিকেই তাকিয়ে আলো প্রতিনিয়ত নিজের মাঝে মনোবল শক্তি টাকে আরো প্রখর করে তুলে।আলোর এখন একটাই টার্গেট সেটা হলো বেস্ট ফ্যাশন ডিজাইনের এ্যাওয়ার্ড টা মেঘের হাতে তুলে দেওয়ার কথাটা রাখা।কারন মেঘ আলোর কাছে এটাই চেয়েছে আর এজন্য আলোও প্রাণপণ চেষ্টা করছে আলোর কাছে মেঘের চাওয়া উপহারটা মেঘকে হাতে তুলে দেওয়া!


আজকে রোদ বাসায় আছে তাই রোদ নিজে আলোকে সাফিনের ওখানে পৌঁছে দিয়ে রোদ আর মেঘ দুই ভাই ঘুরতে বের হলো। আলো ক্লাসে গিয়ে মনোযোগ সহকারে ক্লাস করলো আর নিজের করা কয়েকটা ড্রেসের ডিজাইন সাফিনকে দেখালো!সাফিন অবাক হলো না কারন বিগত দুইমাস আলো নিজের করা অনেক গুলো ড্রেস নিজে হাতে বানাতে সক্ষম হয়েছে।আলোর মাঝে অন্য রকম একটা তেজ আছে সেটা সাফিন অনেক আগেই বুঝতে পেরেছে।আর এখন সাফিন আলোকে নাম ধরে ডাকে কারন আলো সাফিনকে নাম ধরে ডাকার জন্য পারমিশন দিয়েছে তার একটাই কারন কেউ যাতে মনে না করে সাফিন রোদের পূর্ব পরিচিত বলে আলোকে বেশি গাইড দেয়। আর ক্লাস করানোর মাঝে ভাবি এটা ওটা বলাটা বেমানান লাগে আর বড় কথা হলো আলো সাফিনের অনেক ছোট তাই আলোর জোড়াজুড়ি সাফিন রাজি হয়েছে।আজকে ক্লাসে সাফিন একটা কথা জানালো যে….!!

সাফিনঃ তো আমি আপনাদের একটা জানানোর জন্য আজকে সবাইকে উপস্থিত থাকতে বলেছিলাম।আর আপনারা জানলেও খুশি হবেন।
রিনাঃ স্যার আপনার বিয়ে নাকি..??
সাফিনঃ হা হা না সেইরকম কিছু না।
সাবাঃ তাহলে কি নিউজ বলে ফেলুন স্যার
সাফিনঃ তোমাদের নিজেদের প্রতিভাকে প্রকাশ করার জন্য একটা সুবর্ণ সুযোগ এসেছে।
কলিঃ যেমন??
সাফিনঃ সামনে একটা অনেক বড় কম্পিটিশন আছে আর সেখানে অনেক গুলো ফ্যাশান ডিজাইনার এটেন্ড করবে আর এর মধ্যে কম্পিটিশনের মাধামে কাজের দক্ষতার মাধ্যমেই বেস্ট ডিজাইনারকে বেছে নেওয়া হবে।আর আমাকেও ইনফর্ম করা হয়েছে আমার এখানে থাকা বেস্ট ডিজাইনারদের হাতের কাজের সিম্বল দেখানো তো আমি বেশ কয়েকজনের সিম্বল দেখিয়েওছি।আর তারা এখান থেকে ৬ জনকে সিলেক্ট করছে।আর তারা হলো….!!

১.কণা ইসলাম
২.সাকিব আল হাওলাদার
৩.বিনা শেখ
৪.সাবা তাসনিম
৫.জাইদ সারোয়ার

আর

৬.আতকিয়া ইবনাত আলো

সাফিনঃ এই ৬ জন সিলেক্ট হয়েছেন! আমি আপনাদের যে ভাবে গড়ে তুলেছি এবার আপনারা সবাই নিজের প্রতিভা প্রকাশ করুন।নিজের মেধা, উপস্থিত বুদ্ধিকে কাজে লাগিয়ে অবাক করা কিছু করে জাজদের বেস্ট কিছু করে তাক লাগিয়ে দেখান।বাবা মা এবং নিজের কষ্টটাকে স্বার্থক করে তোলার ট্রাই করুন।আপনাদের স্বপ্নগুলো কে হাতের মুঠোয় ছোঁয়ার এটাই মোক্ষম সময়। আমি আপনাদের পাশে ছিলাম আর থাকবো। নিজের মাইন্ড, চিন্তা, সব কিছুকে কাজে লাগান।এবার বলুন আপনারা পারবেন না???

সবাইঃ ইনশাআল্লাহ স্যার..!!!(চিৎকার করে)

সাফিনঃ আমি জানি আপনারা পারবেন!আর এই ৬ মাসে কি শিখলেন এটাই এবার দেখার পালা..!!

(আর হ্যা! এই কোর্স এক একটা মেয়াদ অনুয়ায়ী হয়ে থাকে!আর রোদ আলোকে ৬ মাস মেয়াদেই ভর্তি করেছিলো যাতে আলো আস্তে ধীরে সবটা সামলে উঠতে পারে!যদিও তাড়াহুড়োর কাজ কখনোই নিখুঁত বা বেস্ট হয় না!আপনাদের বোঝার স্বার্থে আমি বিষয়টা হালকার উপর ঝাপসা করে উল্লেখ করলাম)

এসব কোর্সের নাম, সময় আর টাকার এমাউন্ট নির্ধারিত করা।
যেমনঃ-
১.সার্টিফিকেট কোর্স
২.ডিপ্লোমা কোর্স
৩.অনার্স কোর্স
৪.এম.বি.এ কোর্স

আর এই রকম আরো বিভিন্ন বিভাগ আছে!প্রতিটা বিভাগের এক একটা মেয়াদের উপর আর পড়াশোনার উপর নির্ভর করে।

তারপর সবাই সেদিনের মত ক্লাস শেষ করে বাসায় ফিরে গেল!রোদ এসে আলোকে নিয়ে গেল রাতের সৌন্দর্য উপভোগ করতে।রোদ আজকে বাইকে নিয়ে বের হয়েছে অনেকদিন বাইকে করে ঘুরে বেড়ানো হয় না তাই!রোদ চলন্ত বাইকেই আলোর হাতে একগুচ্ছ গোলাপ দিলো!আলো গোলাপগুলো দেখে মুচকি হেসে রোদের পিঠে ঠোঁট ছুঁইয়ে দিলো! রোদ বাইকের লুকিং গ্লাসের এটা দেখে মুখে হেসে দিলো।
আলোঃ ধন্যবাদ
রোদঃ শুধু ধন্যবাদে হবে না
আলোঃ তাহলে আপনার কি লাগবে শুনি??(মুচকি হেসে)
রোদঃ উমমম এটা থাক সময় মত চেয়ে নিবো।
আলোঃ আচ্ছা।

আলো রাতের আঁধারে ফুটপাতে শুয়ে থাকা লোক গুলোকে দেখছে!একটা লোকের একটা হাত আর একটা পা নেই আর উনার বউ উনাকে কত যত্ন করে খাইয়ে দিচ্ছে!আর একটু পর দেখলো একটা ছেলের কোলে মাথা রেখে একটা মেয়ে নিশ্চিন্তে ঘুমাচ্ছে!কয়েক জোড়া যুবক যুবতী একে অপরের হাতে আঙুলে আঙুল ঢুকিয়ে হেঁটে যাচ্ছে! তাদের কারো কারো মুখে বিরাজ করছে প্রশান্তির হাসি।আলো রোদের কাঁধে মাথা ঠেকিয়ে দুই হাত দিয়ে রোদকে হালকা করে জড়িয়ে ধরলো!রোদ আলোর এমন কান্ডে মুচকি হাসলো শুধু! আলো অন্ধকার আকাশের জ্বল জ্বল করা তারকাদের দিকে তাকিয়ে রোদের উদ্দেশ্যে করে বললো..!!

!!ভালবাসা ছাড়া কারো সাথে সম্পর্কের দোহায় দিয়ে অট্টলিকায় থাকার চেয়ে!ভালবাসার মানুষটাকে নিয়ে গাছ তলায় থাকায় শ্রেয়।কারন গাছ তলাতে থাকলেও বিশ্বাস, ভরসা,আর ভালবাসা এই তিনটিই বিরাজ করে!!

To be continue…!!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here