নেশাক্ত_ভালোবাসা #লেখিকাঃ Tamanna Islam #পর্বঃ ৩৬

0
754

#নেশাক্ত_ভালোবাসা
#লেখিকাঃ Tamanna Islam
#পর্বঃ ৩৬

আইরাত যে আব্রাহাম কে ঠাটিয়ে একটা থাপ্পড় মেরেছে তাতে আব্রাহামের কিছুই হয় নি। সে তবুও আইরাতের দিকেই তাকিয়ে আছে। সে কিছু বলবে না আজ, কিচ্ছু বলবে না। কারণ এটা তার প্রাপ্প ছিলো। আব্রাহাম না বুঝেই যা করেছে তার জন্য এটা অতি সামান্য একটা বিষয়। এমন টা হবারই ছিলো। আব্রাহাম আইরাতের দিকে তাকিয়ে আছে। আইরাত এবার হু হু করেই কেদে দেয়। জোরে জোরে দম নিচ্ছে আর আব্রাহামের দিকে তাকিয়ে আছে। দিয়া বুঝলো যে এদের মাঝে খুব বড়োসড়ো কিছু একটা ঝামেলা পেকেছে। তাই দিয়া সোজা সেখান থেকে চলে আসে। আব্রাহাম কিছু বলতে যাবে আইরাতকে তখন আইরাত তার হাত দিয়ে আব্রাহাম কে থামিয়ে দেয়। আইরাতের রাগও লাগছে আর কান্নাও। আইরাত সেখান থেকে চলে আসতে নিলে আব্রাহাম তার হাত ধরে ফেলে। তারপর আবার তাকে নিজের সামনে এনে দাড় করিয়ে দেয়।

আব্রাহাম;; মারো কাটো বকো যা ইচ্ছে করো। তাও দূরে যেও না প্লিজ।

আইরাত;;

আব্রাহাম;; আইরাত প্লিজ, আমি মরে যাবো তোমাকে ছাড়া। আমি সত্যিই মরে যাবো তুমিহীনা। প্লিজ যেও না। হ্যাঁ আমি ভূল করেছি। আমার একটা বার তোমার কথা শোনা উচিত ছিলো। আমি শুনি নি। সত্যি অনেক বড়ো ভূল করেছি আমি। প্লিজ মাফ করে দাও আর হবে না এমন আর কখনো এমন করবো না। প্লিজ আইরাত প্লিজ যেও না। কথা তো বলো।

আইরাত;; হাত ছাড়ুন।

আব্রাহাম;; জানপাখি প্লিজ।

আইরাত;; আমার হাত ছাড়ুন।

আব্রাহাম;; আইরাত!

আইরাত;; বললাম না হাত ছাড়ুন (চিল্লিয়ে)

আইরাত এক ঝটকায় তার হাত টা ছাড়িয়ে নেয়।

আইরাত;; শেষ? মানে সব তামাশা-নাটক শেষ? নাকি আরো বাকি আছে?

আব্রাহাম;;

আইরাত;; আপনি না খুন করেন। তাহলে এক কাজ করুন। ওহহ সরি কাজ না আমার ওপর একটা মেহেরবানি করুন প্লিজ। আমাকে না মেরে ফেলুন। প্লিজ মেরে ফেলুন আমাকে। এভাবে আমি আর পারছি না।

আব্রাহাম;;

আইরাত;; ভালোবাসায় অন্ধ হতে দেখেছি আমি কিন্তু অমানুষ না। তবে কাল রাতে আমি অমানুষ কেই দেখেছি। আপনি কীভাবে এটা করতে পারলেন আব্রাহাম??

আব্রাহাম;; আইরাত মাফ করে দাও না। আর হবে না এমন আমি বুঝি নি অনেক রাগ হচ্ছিলো আমার। রায়হানের সাথে তোমাকে আমি জাস্ট ভাবতে পারছিলাম না। তোমাদের একসাথে মেনে নিতে পারছিলাম না আমি কোনভাবেই। আমি রাগ সামলাতে পারি না জানো তো তুমি। তুমি তো আমার।

আইরাত এবার সোজা তেড়ে গিয়ে আব্রাহামের কলার খামছে ধরে।

আইরাত;; আমি কারো না। আমি আমার নিজের বুঝেছেন আপনি। আপনি কোন সাহসে আমার ওপর অধিকার খাটান। কোন সাহসে হ্যাঁ। কে হই আমি আপনার? আর আপনি ভাবলেন কি করে যে সেইদিন সেই হোটেলে এতো সিন ক্রিয়েট হবার পর তারপর আবার আমি যখন জানতে পারলাম যে রায়হান আপনারই সৎ ভাই তারপরেও। তারপরেও আমি ওই রায়হান কে বিয়ে করবো। আমাকে কি পাগল মনে হয় আপনার।

আব্রাহাম;; আমি এতো শত কিছু জানি না। আমি এখন শুধু এটা জানি যে তুমি আমার। আই এম সরি ভূল হয়ে গেছে আমার। বললাম তো আর কতো বলবো। তুমি বলো আমাকে কি করতে হবে, কি করলে তুমি আমাকে মাফ করবে। কি করলে তুমি আবার আমার আগের আইরাত হয়ে যাবে। বলো, শুধু একটা বার বলো।

আইরাত;; যা বলবো তা শুনবেন তো?

আব্রাহাম;; অবশ্যই।

আইরাত;; Just stay away from me…

আব্রাহাম;; আইরাত…

আইরাত;; আমার থেকে দূরে থাকুন।

আব্রাহামকে আর কিছু বলার সুযোগ না দিয়েই আইরাত সেখান থেকে চলে আসে। আব্রাহাম আইরাতকে আটকায় না। কারণ সে জানে যে এখন আইরাত কারো একটা কথাও শুনবে না। আর অনেক কিছু গিয়েছে মেয়েটার ওপর দিয়ে তো এমন রিয়েক্ট করা নরমাল। আব্রাহাম তার গেস্ট হাউজে যায়। সেখানে গিয়ে কাল যে গার্ড টা আব্রাহাম কে আইরাতের বিয়ের খবর দিয়েছিলো তাকে ফোন দিয়ে দ্রুত আসতে বলে। সে এসেও পরে।

গার্ড;; স্যার ডেকেছেন?

আব্রাহাম এতোক্ষন মাথা নিচু করে বসে ছিলো। গার্ড আসাতে সে ফট করে মাথা তুলে সামনে তাকায়। আব্রাহামের চাহনি দেখে তো গার্ডের যার যার অবস্থা। ভয়ংকর লাল হয়ে আছে।

আব্রাহাম;; গতকাল কার বিয়ে ছিলো?

গার্ড;; স্যার আসলে আইরাত ম্যামের….

গার্ডের এই কথা বলার সাথে সাথে আব্রাহাম তার পাশে থেকে একটা এলকোহলের কাচের বোতল নিয়ে টেবিলে বারি দেয়। যার ফলে বোতল টা হাফ ভেঙে যায় আর হাফ আব্রাহামের হাতেই থেকে যায়। আব্রাহাম বোতল টা ভেঙেই এক ঝটকায় উঠে গিয়ে গার্ডের পেছনে দিক দিয়ে গিয়ে তার গলায় ধরে। গার্ডের তো ভয়ে ঘাম ছুটে যাচ্ছে।

আব্রাহাম;; বিয়ে কি কাল হয়েছিলো?

গার্ড;; স স স্যার আ আসলে আ……

আব্রাহাম;; Speak up damn it!!

গার্ড;; স্যার গাড়ির ড্রাইভার তো তাই বলছিলো যে রায়হান স্যার নাকি বিয়ের করার জন্য অনেক আগেই আইরাত ম্যামের বাসায় গিয়েছে আর তখন অনেক সময় পার হয়ে গিয়েছিলো স্যার। আমি ভেবেছি বিয়ে হয়েই গিয়েছে তাই,, তাই আপ….

আব্রাহাম;; তাই আমাকে ভূল ইনফরমেশন দিয়ে দিলি তাই তো?!

গার্ড;; ভূল ইনফরমেশন মা মা মানে স স্যার?

আব্রাহাম;; বিয়ে হয় নি। আর তোর এই ভূল তথ্যের জন্য আমি কি থেকে কি করে বসেছি রাগের বসে।

এই কথা বলার সাথে সাথে আব্রাহাম সেই গার্ডের ঘাড়ের বাম সাইডে কাচের বোতল দিয়ে একটা আচড় কাটে। গলগল করে রক্ত ঝড়ছে। গার্ড টা তার ঘাড়ে এক হাত দিয়ে চেপে ধরে কাতরাচ্ছে। তখনই আব্রাহামের ডাকে আরো দুইজন গার্ড আসে।

আব্রাহাম;; গলা বা ঘাড়ের মাঝ বরাবর আচড় কাটি নি। নয়তো সাথে সাথে মরে থাকতো। একে হস্পিটালে নিয়ে যা। হয়তো দুই একটা সেলাই লাগবে তারপর ঠিক।

আব্রাহামের হাতে রক্তের হাল্কা কিছু ছিটেফোঁটা লেগেছে সে তা টিস্যু দিয়ে মুছতে মুছতে বলে কথাটা।

গার্ড গুলো চলে গেলে আব্রাহাম আবার দুই হাত দিয়ে মুখ চেপে ধরে। তার মাথা কাজ করা পুরো বন্ধ করে দিয়েছে। সে কীভাবে আইরাতকে মানাবে সেই বুদ্ধিই আসছে না। যে অবস্থা তাতে তো দেখে মনে হয় না যে সহজে কিছু হাতের নাগালে এসে পরবে। আব্রাহাম বসে বসে এগুলোই চিন্তা করে যাচ্ছে।


ওদিকে রায়হান তার হাতে একটা পাজেল বক্স নিয়ে মিলানোর চেষ্টা করছে। সে এই পাজেল বক্স টা কোন ভাবেই মিলাতে পারে না। কমপক্ষে তিন দিন লেগে যায় তার এটা মিলাতে। এখন সেটা মিলানোরই চেষ্টা করছে আর ভাবছে যে কী করে আইরাতকে নিজের করা যায়। অবশ্যই তাতে আব্রাহাম তো বাধা হয়ে আসবেই। কিন্তু কথায় বলে না “” সাত-সমুদ্র তেরো নদী পাড় করে কাছে পেলাম তোমাকে “” ব্যাপার কিছুটা তেমনই। অনেক বাধা পেরোতে হবে। আর আব্রাহাম নিজেই অনেক বিপদের সমান। রায়হান এগুলো ভাবছিলো তখনই রায়হানের কাছে কলির ফোন আসে।

রায়হান;; হ্যালো।

কলি;; হ্যালো আমি আইরাতের চাচি বলছি।

রায়হান;; জ্বি আমি চিনতে পেরেছি বলুন।

কলি;; আইরাত কি চায় আর কি চায় না তা তো ওর নিজের মুখেই শুনলেন।

রায়হান;; জ্বি আমি শুনেছি। কিন্তু আমি হাল ছেড়ে দেবো না। আইরাত কে এতো সহজে আমি আব্রাহামের হতেও দিবো না।

কলি;; না এখন আপনি এমন কিছুই করবেন না। আইরাত যেহেতু চায় না তাহলে আমিও আর জোর করবো না। থাক মেয়েটা অনেক রেগে ছিলো। আর এছাড়াও আইরাতের চাচা এখন সবটা ব্যাপার জানে তার পরেও যদি আইরাতের ওপর এখন আমি জোর করি তাহলে আমার সংসারে আগুন লাগবে যা আমি চাই না। তো বুঝতেই পারছেন। আইরাতকে ভূলে গেলেই এখন আপনার জন্য ভালো হবে। আর আপনার ভাই নাকি আব্রাহাম। সেও কিন্তু আইরাতের জন্য পাগলের ওপরেও বেশি। কিছু হের থেকে ফের হলে কিয়ামত বাধিয়ে দিবে সোজা।

রায়হান;; আপনি কি আমাকে সোজা ভাষায় না করছেন নাকি হুমকি-ভয় দেখাচ্ছেন কোনটা?

কলি;; হুমকি-ভয় দেখানোর আমি কেউই না। সোজা কথায় মানা করে দিচ্ছি।

রায়হান;; আর আপনি কি ভাবলেন আইরাতকে ছেড়ে দিবো আমি আপনার কথাতেই।

কলি;; একটা কথা শুনে রাখুন প্রেমের মরা জলে ডুবে না। প্রেম-ভালোবাসা এমন একটা জিনিস যার ফলে মানুষ নিজ হাতে নিজে বরবাদ পর্যন্ত হয়ে যায়। নিজেই নিজের বরবাদি ডেকে আনবেন না বা নিজের ধ্বংস হবার রাস্তায় হাটবেন না। নিজের ভালো পাগলেও বুঝে।

কলি এই বলেই ফোন কেটে দেয়। আর রায়হান তো রাগে ফুসছে।

রায়হান;; না না নাহ, এভাবে ছেড়ে দিলে চলবে না। যে করেই হোক সব ঠিই করতে হবে। নিজের জন্য সব ঠিক করতে হবে হোক না সেটা অন্যের চোখে ভুল।

রায়হান মদের গ্লাস থেকে মদে খেয়ে আবার রাগি ভাবে বলতে শুরু করে…

রায়হান;; দরকার পরলে সব শেষ করে দিবো। খুন করে ফেলবো সবাইকে তবুও আইরাতকে চাই আমার।


রাত বাজছে ১২ঃ২০ মিনিট। এখনো ইকবাল সাহেব আর কলি বাসায় ফিরে নি। আইরাতের চোখে ঘুম নেই। এখন তো তার একা এক রুমে ঘুমাতেই ভয় লাগে। না চাইতেও সেই রাতের সব কথা গুলো বার বার মাথা চাড়া দিয়ে উঠছে। আইরাতের ভাবতেই সব কেমন জানি গা গুলিয়ে উঠছে। আইরাত একটা খাতা বের করে তাকে লিখতে শুরু করে। পড়াতে মনোযোগ দিক তাতেও যদি এগুলো আজাইরা চিন্তা মাথা থেকে কিছুটা দূর হয়। আইরাত লিখা শুরু করবে তখনই তীব্র বেগে গাড়ির হর্ন। আইরাত চকমে উঠে,, যার ফলে তার হাত থেকে কলম টা নিচে পরে যায়। সাথে সাথে আরো বেশ কয়েকবার গাড়ির হর্ন। যেহেতু মধ্যরাত তাই হর্নের আওয়াজ টাও বেশ জোরে শোনা যাচ্ছে। আইরাত উঠে গিয়ে করিডরে দাঁড়ায়। দেখে আব্রাহাম। এতো রাতে আব্রাহাম কে নিজের বাসার নিচে দাঁড়িয়ে থাকতে দেখে আইরাত অবাক হয়।

আব্রাহাম;; এই মাইয়া নিচে নামো।

আইরাত;; হারামজাদা পোলা (মনে মনে)

আব্রাহাম;; এইই মেয়ে কানে শোন না। নিচে নামবে নাকি আমি ওপরে আসবো (চিল্লিয়ে)

আইরাত;; ধ্যার ছাতা। এই কি শুরু করছেন রাত-বিরাতে। এখানে সবাই ঘুমাচ্ছে। এভাবে ষাড়ের মতো চিল্লাচ্ছেন কেনো?

আব্রাহাম;; আমি ওপরে আসলাম।

আইরাত;; এই আমি আসতাছি, দাড়ান।

আইরাতের রাগে কি যে করতে মন চাইছে। এখন কোন রকমে শুধু দাতে দাত চেপে রেখেছে। পড়ার টেবিলে গিয়ে কলম দানি টা ছুড়ে মারে রাগে। তারপর নিচে নেমে পরে কেননা সে জানে যে এখন নিচে না গেলে আব্রাহাম ওপরে চলে আসবে। আইরাত দ্রুত নিচে যায়। গেটের বাইরে যেতেই আইরাত হা হয়ে আব্রাহাম কে দেখে নেয় একবার। আব্রাহাম শট”স পরে আছে। মানে হাটু অব্দি থ্রি কুয়াটার প্যান্ট এশ কালারের। আর ওপরে একটা টি-শার্ট সেটা এশ আর হুয়াইট কালারের মিক্স। আইরাত মুখটাকে বাংলার পাঁচ বানিয়ে দিয়েছে 😟।

আব্রাহাম;; এসেছো তুমি?

আইরাত;; এটা কি? কি পরেছেন আপনি এগুলো।

আব্রাহাম;; তো এতো রাতে কি আমি তোমার জন্য সুট আর টাই পরে আসতাম নাকি এই গরমে।

আইরাত;; তাই বলে এটা। যাই হোক গরু তো গরুই। তাও ওই আপনাকে বিশাল দেহিই লাগছে। কি হয়েছে?

আব্রাহাম;; সরি (কানে ধরে)

আইরাত;; কেনো?

আব্রাহাম;; ওয়াও গ্রেট সব ভুলে গেছো।

আইরাত;; একটা কাজ করুন। একটা মানুষ কে মেরে ফেলুন একদম লাশ ওকে তারপর তার সামনে গিয়ে আস্তে করে সুন্দর করে বলুন যে সরি। দেখুন তো মানুষ টা আবার বেচে যায় কিনা।

আব্রাহাম;;

আইরাত;; সরি সবকিছুর সমাধান হয় না। এটা কিছুটা এমন যে আপনি একটা বড়ো কাচ ভেঙে ফেলেছেন তারপর সেটার ওপর সামান্য একটা ওয়ান টাইম ব্যান্ডেজ লাগিয়ে দিয়েছেন ঠিক হবার জন্য। আপনি কি করেছেন বা তাতে আমার কি হয়েছে সেটা কেবল আমিই বুঝতে পারছি।

আব্রাহাম এগিয়ে এসে আইরাতের হাত ধরে ফেলে।

আব্রাহাম;; আর করবো না তো। সরি মাফ করে দাও না। সত্যি অনেক সরি। মাফ চাইতাছি আমি। সে কখন থেকে বলতাছি আর হবে না আর হবে না। আমি কি বুঝে করেছি নাকি।

আইরাত;; রাগ অনেক খারাপ জিনিস আগেও বলেছি আপনাকে আপনি শুনেন নি। ওকে ফাইন মানলাম আপনি বুঝে করেন নি। কিন্তু আমাকে কি আপনার একটা বার সবকিছু বলার সুযোগ দেওয়া উচিত ছিলো না?একটাবার। কিন্তু না আপনি তা দেন নি। নিজের রাগের বশে যা মাথায় এসেছে করেছেন। পশুর মতো ঝাপিয়ে পরেছেন আমার ওপর। আমার ওপর এক বিন্দু বিশ্বাস নেই আপনার এতে এটাই বুঝা যায়।

আব্রাহাম এবার আবার আইরাতের হাত ধরে একই প্রলাপ বকতে লাগলো।

আব্রাহাম;; আমি যদি আবার এমন কিছু করেছি তাহলে,, তাহলে। তাহলে আমি নিজেই নিজেকে শুট করে মেরে ফেলবো। সত্যি। শুনো তুমি আমার তো আর কতো বলবো। হ্যাঁ আমি মানলাম আমি যা করেছি তোমার সাথে ভুল কিন্তু এখনো তুমি আমাকে ছেড়ে যেতে পারবে না। এখনো তুমি আমারই আছো। তুমি চাইলেও না চাইলেও। তোমার ওপর অধিকার ছিলো আমার আর এখনো আছে। মাফ চাচ্ছি। একটা বার মাফ করে দও না। Everyone deserves a second chance,, প্লিজ আর একটা সুযোগ দাও না। আমি তোমাকে ভালোবাসি। আর হবে না।

আইরাত;; চুপ করেন কানের পোকা নড়ে যাচ্ছে।

আব্রাহাম;; আরে সরি বলছি তো আর হবে না এমন। মাফ করে দাও না আইরাত প্লিজ। আমার বেবিগার্ল, আমার জানপাখি আমার সব। প্লিজ মাফ করে দাও না। সরি সরি সরি তো বাবা।

আব্রাহামের কথা বলে শেষ হলে আইরাত তার হাত গুলো আব্রাহামের হাতের ভাজ থেকে দ্রুত ছাড়িয়ে আবার আব্রাহামের গালে ঠাস করে একটা থাপ্পড় মেরে দেয়। এতে আব্রাহামের সামনে চুল গুলো সব কপালে এসে পরে। আইরাত চোখ পাকিয়ে আব্রাহামের দিকে তাকিয়ে আছে।

আইরাত;; গরু কোথাকার,, ভাঙা রেকর্ড বাজানো শুরু হলে আর থামে না। বেশি প্যাচাল পারলে না রাস্তার পাগলা কুকুর পেছনে ধরিয়ে দিবো। বাড়ি যান।

আব্রাহাম কে ঝাড়ি দিয়েই আইরাত দ্রুত বাসার ভেতরে চলে গেলো। আব্রাহাম অবাক হয়ে আইরাতের যাওয়ার দিকে তাকিয়ে থাকে। তারপর নিজের দুই হাত ছড়িয়ে দিয়ে বলে ওঠে….

আব্রাহাম;; এটা কি ছিলো!? মানে সিংহ কে বিড়ালের ভয় বাহহ।

আইরাত;; সাইকো কোথাকার।

আব্রাহাম;; মেরি বিল্লি মুঝেই মেউ।

আইরাত বাসার ভেতরে চলে গেলো। কিন্তু আব্রাহাম তো নাছোড়বান্দা সে সেখান থেকে যাবার নাম নিচ্ছে না। দাঁড়িয়ে আছে তো আছেই। এদিকে আইরাতেরও চোখে ঘুম নেই। রাত বেজে গেলো ২ টা। আইরাত তার করিডরে গিয়ে বাইরে রাস্তায় উকি দেয়। দেখে আব্রাহাম গাড়ির সাথে হেলান দিয়ে পকেটে দুই হাত রেখে আইরাতের করিডরের দিকেই তাকিয়ে আছে। আইরাত উকি দিলে আব্রাহাম আইরাতকে দেখে ফেলে। আর আইরাত দ্রুত নিচে ঝুকে যায়।

আব্রাহাম;; দেখেছি দেখেছি লুকিয়ে লাভ নেই। আমি যাবো নায়ায়ায়ায়ায়ায়ায়ায়ায়া এখান থেকে। ওইযে কথায় আছে না যে যেখানে রাত সেখানেই কাৎ। আজ আমিও তেমন করবো এখানেই দাঁড়িয়ে থাকবো।

আইরাত আব্রাহামের দিকে একটা ভেংচি কেটে এসে পরে। তারপর আরো ত্রিশ মিনিট পার হয়ে যায়। আইরাত আরামছে হুমায়ুন আহমেদের বই পড়ছে আর গরম গরম কফি খাচ্ছে। তখনই বেশ আওয়াজ করে বিদুৎ চমকিয়ে উঠে। যাকে আমরা খাটি বাংলা ভাষায় বলি ”ঠাডা”। সেটা পরেছে আর কি ⚡⚡। আইরাত মুখে কফি নিয়ে চুপ করে বসে আছে। যে জোরে বিদুৎ চমক দিয়েছে। করিডর দিয়ে বাইরে উকি দিবে কি দিবে না চিন্তায় পরে যায় আইরাত। এক প্রকার দোটানা। আর এবার কোন কথা ছাড়াই হুড়মুড়িয়ে একদম আকাশ কাপিয়ে মুষুলধারে বৃষ্টি নেমে পরলো। আইরাত এবার আর বসে থাকতে পারলো না। উঠে গিয়ে করিডরে যায়। গিয়ে দেখে আব্রাহাম আগের মতো করেই দাঁড়িয়ে আছে। দুই হাত ভাজ করে মাথা নিচে নামিয়ে রেখেছে। বৃষ্টির বেগ অনেক বেশি। সেই বৃষ্টি তেই দাঁড়িয়ে দাঁড়িয়ে ভিজে চলেছে। আইরাত করিডরে দাঁড়িয়ে ছিলো তখনই আব্রাহাম আবার মাথা তুলে তাকায়। আইরাত কে দেখে হেসে হাত নাড়ায়। কিন্তু আইরাত সরে আসে সেখান থেকে। ছেলেটা বাইরে এভাবে দাঁড়িয়ে দাঁড়িয়ে ভিজছে। আইরাতের কেমন জেনো মায়া লাগছে কিন্তু পরক্ষনেই আবার সেই রাতের কথা গুলো মনে পরে। আইরাত নিজেকে শক্ত করে।

আইরাত;; না না এভাবে নরম হয়ে গেলে চলবে না। শক্ত হতে হবে। এতো সহজেই রাগ ভাংতে দেওয়া যাবে না। রাগ করেই থাকবো। আমাকে এতদিন ভরা যে জ্বালাতন গুলো করেছে এক এক করে সব গুলোর শোধ তুলবো। থাক রাস্তায় ভিজুক যতো ভিজতে পারে। জাহান্নামে যাক আমার কি।

আইরাত বিছানাতে গিয়ে শুয়ে পরে। জানালার থাই গ্লাস টা সরিয়ে একটু খানি মুখ টা বের করে দিয়ে বাইরে তাকিয়ে থাকে। আব্রাহাম কে দেখছে।

আইরাত;; ভিজ হারামি। আমিও দেখবো তুই কতো ভিজতে পারিস। এমন এমন সব শাস্তি দিবো না। নাকের পানি চোখের পানি সব এক করে ছারবো যেভাবে আমাকে করেছিস। না না সে তো কাদবে না। যে স্টোং। তবুও শোধ আমি তুলবোই। আমিও দেখবো যে ওর ধৈর্য কতো। ভিজ তুই।

আইরাত আব্রাহামের দিকে কতোক্ষন তাকিয়ে থাকে। আইরাত খেয়াল করে যে আব্রাহাম একটু উঠে দাঁড়ায় হেলান দেওয়া থেকে। বৃষ্টির পানিতে ভিজছে আর রাস্তার মাঝে পায়চারি করছে। মাঝে মধ্যে আইরাতের জানালার দিকে তাকাচ্ছে। তবুও বাসায় যাবার নাম নিচ্ছে না। কি পরিমান ঘাড় ত্যাড়া তাহলে। থেকে থেকে বৃষ্টির পানিতে ফুটবলের মতো কিক মারছে। এভাবে বাইরে তাকিয়ে থাকতে থাকতেই কখন যে আইরাতের চোখ লেগে গেছে তা সে জানে না। সারারাত অনেক বৃষ্টি হয়েছে। তাই ওয়েদার টাও বেশ শীতল।


আইরাত ঘুমিয়ে ছিলো আরামছে কিন্তু কোন পাথর দিয়ে বড়ো কাচে ঢিল দিলে যেমন শব্দ হয় ঠিক তেমন বিকট আকাড়ের একটা শব্দে আইরাতের ঘুম ভাংে। আইরাত চমকে গিয়ে ঘুম থেকে ধরফর করে উঠে পরে। কোথায় কোন দিকে শব্দ টা হয়েছে তা খুজতে লাগে। ফ্লোরে তাকিয়ে দেখে যে আসলেই এটা কাচ ভাংঙার শব্দ ছিলো। বিছানা থেকে নেমে পরে। নেমেই দেখে একটা সাদা গোল আকৃতির কি যেন। বলের মতো দেখতে। আইরাত সেটা হাতে তুলে নেয়। আসলে এটা একটা পাথর আর পাথর টা একটা সাদা কাগজে মুড়ানো। আইরাত জানালার দিকে তাকিয়ে দেখে থাই গ্লাস টার ঠিক মাঝ বরাবর বিশাল এক গোল করে ফাটার মতো। মানে ভাঙা। সে কাচ টা ভেদ করেই এই কাগজ যুক্ত পাথর তার রুমের ভেতরে এসেছে। আইরাত পাথর টা ফেলে দেয়,, সেটা মেলে দেখে কাগজে কিছু একটা লিখা।

“” ঠিক ৯টার ভেতরে আমার অফিসে দেখতে চাই,, এক সেকেন্ডও যেন এদিক-ওদিক না হয় “”।

আইরাত রাগে কাগজ টা দুমড়েমুচড়ে ছিড়ে একদম ত্যানা ত্যানা করে দিলো। অফিসে যাবে সে কিন্তু অফিসে গিয়ে কি যে করবে তা আইরাত নিজেও জানে না। সব উলটপালট করে দিবে একদম। আগে একটা বার অফিসে যেয়ে নিক। আইরাত কি জানি ভেবে দ্রুত করিডরে যায়। দেখে কালো কালারের একটা গাড়ি সাই করে মাত্রই চলে গেলো। সেটা আব্রাহামের গাড়ি তারমানে আব্রাহাম সবেমাত্র আইরাতের বাসার নিচ থেকে গেলো।

আইরাত;; এই খবিশ কেবল আমার বাসায় নিচ থেকে গেলো নাকি। তাহলে কি সারারাত এই তুফানের মাঝেই এখানে দাঁড়িয়ে দাঁড়িয়ে ভিজছিলো? হায়রে। যা ইচ্ছা করুক গা আমার কি কচুর মাথা।

আইরাত রেগে মেগে আগবাবুলা হয়ে চলে যায়।





চলবে~~

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here