শেষ বিকেলের তুমি❤ #writer:নৌশিন আহমেদ রোদেলা❤ #part:4

0
337

#শেষ বিকেলের তুমি❤
#writer:নৌশিন আহমেদ রোদেলা❤
#part:4


রাত ১০ঃ৩০ রোদ ছাদের এক কোনায় দাঁড়িয়ে চাঁদ দেখছে,,মনটা হালকা খারাপ।।কিন্তু কেনো যে খারাপ তাই বুঝতে পারছে না।।

কি ব্যাপার?একা একা দাঁড়িয়ে আছিস যে??(পাশে দাঁড়াতে দাঁড়াতে)

আমার তো আর জামাই নেই,, থাকলে না হয় সাথে নিয়ে দাড়িয়ে থাকতাম,,যেহেতু নেই সেহেতু একা দাঁড়িয়ে থাকাটাই শ্রেয়,,

ওরে বাবা,তাই নাকি??তুই না শুধু সাইজেই বড় হয়েছিস।।কথাগুলো এখনো আগের মতোই।।

মনে আছে তোমার আগের আমি কে??(আকাশের দিকে তাকিয়ে)

থাকবে না কেনো??কি পাগলামিটাই না করতি ছোট বেলায়,,

হুমম,,,সত্যি এখন মনে হলে নিজেরই হাসি পায়,,,তোমার মনে আছে আগে তোমার মেয়ে কোনো ফ্রেন্ড তোমাদের বাড়ি এলে আমি ওদের চুলে চুইংগাম লাগিয়ে দিতাম,,হাহাহাহা।।আর একবার তো ওদের খাবারে তেলাপোকা দিয়ে দিয়েছিলাম,, তোমার এক বান্ধবী এটা নিয়ে কি লাফালাফি বাপরে,,,,কি মারটাই মেরেছিলে সেদিন আমায়(হালকা হেসে)

খুব লেগেছিলো না??

আজ হঠাৎ এই প্রশ্ন??এতো দরদ??প্রেমে পরে গেলে নাকি??(হেসে দিয়ে)

সরি বলার সুযোগটাও তো দিস নি,,,হঠাৎই হাওয়া হয়ে গেলি।।অভিমান হয়েছিলো বুঝি খুব??

নাহ,,সেই ভুল করিনি।।অভিমান?সে তো ভালোবাসার একটি অংশ।।আবেগ টাবেগে এসব হয় না।।জাস্ট আবেগ ভেবে ভুলে গিয়েছি ব্যস।।(তাচ্ছিল্যের হাসি দিয়ে)

ওহ্,,

ভালোবাসাটা হলো আসলে একটা ফুটন্ত গোলাপ বুঝলে শুভ্র ভাই??ফুটতে দেরি কিন্তু ঝরতে দেরি নয়।।যখন তুমি কাউকে ভালোবাসবে তখন দেখা যাবে সে তোমার ভালোবাসা বুঝবে না।।আবার যে তোমায় ভালোবাসবে তুমি তার ভালোবাসা বুঝবে না,,এই লুকোচুরি খেলায় যখন ভালোবাসার উপলব্ধিটা হবে,,তখন দেখা যাবে সে তোমার ধরা ছোঁয়ার বাইরে নয়তো তুমি নিজেই জড়িয়ে গেছো অন্য এক মায়াজালে।।ভালোবাসাটা এক একটি দীর্ঘশ্বাস।।মাঝরাতে বিষাক্ত বিছানায় শোয়ে পৃথিবীর দুইপ্রান্তে থেকে হয়তো তুমি ভাববে তার কথা,, আর সে ভাববে তোমার কথা মাঝে থাকবে অসম্ভবের দেয়াল আর সাথে থাকবে এক মুঠো দীর্ঘশ্বাস।।

বেশ আবেগমাখা কথা বলতে শিখে গেছিস দেখি,,

তা তো আগে থেকেই বলতাম,,,কিন্তু তোমার সেদিকে তাকানোর সময়ই ছিলো না হয়তো তখন,,,

শুভ্র কিছু বলতে যাবে তার আগেই রোদের ফোন বেজে উঠলো,,ফোনের স্ক্রিনে “জানু” লেখাটা দেখেই মেজাজটা গরম হয়ে গেলো শুভ্রর….কিন্তু কিছু না বলেই নিচে নেমে গেলো,,,সিড়ির মাঝপথে রোদের কথাগুলো কানে আসছিলো আর শরীর জ্বলে যাচ্ছিলো শুভ্রর,,,কার সাথে এতো বেবি বেবি করে কথা বলা??যত্তোসব।। নিজেকে কন্ট্রোল করে প্রায় দুইঘন্টা পর শুভ্র ডায়নিং এ গেলো….বাড়িতে অনেক মেহমান হওয়ায় আজ রাতের খাবার দেরিতে খাওয়া হচ্ছে,,ওর কিছু ফ্রেন্ড রয়ে গেছে এখনো।।শুভ্র নামতেই শুভ্রর মা বলে উঠলো…

শুভ্র?রোদকে ডেকে আন তো,,সেই কখন ছাদে গেছে এখনো আসে নি।।

শুভ্রও চুপচাপ ছাদে চলে গেলো,,ছাদে গিয়েই শুভ্রর মাথা গরম হয়ে গেলো।।রোদ এখনো ফোনে কথা বলছে।।কথা বলছে বললে ভুল হবে,, হাসিতে যেনো গড়াগড়ি খাচ্ছে,,এবার আর শুভ্র নিজেকে ঠিক রাখতে পারলো না।।একটানে ফোনটা কান থেকে ছুটিয়ে নিয়ে রোদকে নিজের সাথে চেপে ধরে বলে উঠলো,,,

কার সাথে এতো প্রেমালাপ করিস যে বাকি পৃথিবীকে ভুলে যাস,, হুম??(রাগী গলায়)

দশ বছর আগে সেইম প্রশ্নটা আমিও করেছিলাম….উত্তরটা কি হয়েছিলো জানো??”ছোট ছোটর মতো থাক….বউ এর মতো তদারকি করতে আসিস না।।আমার ব্যক্তিগত বিষয়ে তো নয়ই…গেট লস্ট”।।আমার উত্তরটাও আজ অনেকটা সেরকমই হওয়া উচিত তাই না??বড় ভাই,,বড় ভাইয়ের মতো থাকো…জামাইয়ের মতো তদারকি করতে এসো না।।আর আমার ব্যক্তিগত বিষয়ে তো নয়ই।।

কথাটি বলেই রোদ শুভ্র থেকে নিজেকে ছাড়িয়ে নিয়ে,,শুভ্রর হাত থেকে ফোনটা নিয়ে একটা রাগী লুক নিয়ে নিচে নেমে গেলো।।শুভ্র আগের মতোই চুপচাপ দাড়িয়ে রইলো,,রোদ যে প্রতিটি কথায় ছোট বেলার কথা টেনে খুঁচা মারে তা শুভ্রর মোটেও ভালো লাগে না।।আরে শুভ্র কি জানতো নাকি যে এই বুইড়া বয়সে সে এই পুচকি মেয়ের প্রেমে পড়বে।।কিন্তু রোদকে তা কিভাবে বুঝাবে??সে তো ছোটবেলার ঝাঁঝ ঢালতেই ব্যস্ত,,ধেৎ ভালো লাগে না।।

পরেরদিন অফিস থেকে এসে ফ্রেশ হয়ে সোফায় বসতেই রোদ আর তার ছবিটাই চোখ পড়লো…কি মিস্টি লাগছে দুজনকে পাশাপাশি।। ইসস যদি এভাবেই পাশাপাশি থেকে যেতে পারতো সারাটিজীবন।।যদি কি?অবশ্যই পারবো,,তাকে পারতেই হবে।।এই পিচ্চিটাকে তো তার চায়ই চায়ই যেভাবেই হোক।।রোদের কথায় ভাবনার প্রহর কাটিয়ে পাশ ফিরে তাকালো শুভ্র…

ভাই আসবো?

আবার সেই ভাই,,উফফ….হ্যা আই

বিজি ছিলে বুঝি??

না তেমন কিছু না…কিছু বলবি?

না করবো

কি করবি?(অবাক হয়ে)

ওই তো ওই ছবিটা পারবো,,তুমি নিশ্চয় খুব বিরক্ত হচ্ছিলে ছবিটার জন্য?সরি ভাই….ছবিটার কথা মাথাতেই ছিলো না।

কথাটা বলতে বলতেই রোদ দেয়াল থেকে ছবিটা খুলে নিয়ে বিছানায় বসে পড়লো…

খুললি কেন??থাকলে কি সমস্যা হতো শুনি??(রাগী গলায়)

কি যে বলো না…তোমার মনে আছে?আগে আমার সাথে রিলেটেড কিছু তোমার রুমে থাকলে কি তুলকালাম বাঁধিয়ে দিতে আর এটা তো স্বয়ং আমার ছবি…না বাবা রিস্ক নেওয়ার দরকার নেই(ফ্রেম খুলতে খুলতে)

এই এই ফ্রেমটা খুলছিস কেন??

ছবিটা বের করে ছিঁড়ে ফেলবো তাই,,(হালকা হেসে)

কেনো??ছিড়তে হবে কেনো??থাকতে দে না এমনি

একদম না…কাল পরশো যখন তোমার বউ আসবে আর স্টোর রুমের কোনে এটা পড়ে থাকতে দেখবে…. কি পরিমান সন্দেহ করবে তোমায় ভাবতে পারছো??হয়তো ভাববে তুমি চুপিচুপি আরেক বিয়ে করেছিলে…. ব্যাপারটা কিন্তু আমার ক্ষেত্রেও তাই…আমার বর যদি এমন পিক দেখে বেচারা কষ্ট পাবে।।তো কি দরকার সংসারে আগুন জ্বালিয়ে??

বউ তো তুইই হবি,,আর তোর বরও আমি(বিরবির করে)না যায় হোক ছিঁড়বি না একদম….

অবশ্যই ছিঁড়বো।।

এভাবেই শুরু হয়ে গেলো তাদের টানা হিঁচড়া,,একবার এদিকে তো একবার ওদিকে।।কে জিতে কে হারে অবস্থা,,কিন্তু একি??যাহ বাবা!!! ছবিটা ছিড়ে দুইটুকরো হয়ে দুজনের হাতেই থেকে গেলো,,,

হলো তো শান্তি??এবার নাও তোমার ছবি…হুহ।।একি বৃস্টি হচ্ছে?শীতে এমন বৃষ্টি!!আমাকে বাংলায় স্বাগত জানাতেই হয়তো এই বৃষ্টির আবির্ভাব।। (জানালার বাইরে তাকিয়ে)

কথাটা বলেই দৌড়ে রুম থেকে বেরিয়ে গেল রোদ।।শুভ্র সেখানেই সটান দাঁড়িয়ে রইলো,,কিছুক্ষণ চুপচাপ ছেঁড়া ছবিটির দিকে তাকিয়ে থেকে ছবিটা পরম যত্নে ড্রয়ারে রেখে দিলো।।রোদের কথামতো আজ শুভ্রর বুকে রয়ে গেছে শুধু একমুঠো দীর্ঘশ্বাস।।একটা দীর্ঘশ্বাস ফেলে ব্যালকনিতে গিয়ে দাঁড়ালো শুভ্র,,সেখানে দাঁড়িয়ে সামনের দিকে তাকাতেই স্তব্ধ হয়ে গেলো শুভ্র চোখ,,,,

#চলবে❤

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here