ভালোবাসার অনুভূতি – পর্ব ১৩

0
742

#ভালোবাসার_অনূভুতি
#লেখিকাঃআরভি_আহিয়াদ_তিহু
#পর্ব_13

মেঘ রেগে গিয়ে বললো

“বাই এনি চান্স,, তুই কি আমার ফোনটা কে অপমান করার চেষ্টা করছিস?”

মিহির বললো

“তোর ফোনকে অপমান করার চেষ্টা করছি না ??ডিরেক্ট অপমানই করছি! আর ওই ঝুনঝুনি মার্কা ফোনের আবার মান সম্মান আছে? যে ওটাকে অপমান করবো। ওটাকে যদি অপমান করি তাহলে অপমানেরাও লজ্জা পাবে।”

“দেখ ভাইয়া এবার কিন্তু তুই বেশি বাড়াবাড়ি করছিস। তুই জানিসনা,, এই ফোনটা কিনতে আমি কতো কাঠ-খড় পোড়িয়েছি। মা-বাবাকে কতো কষ্টে ফোনটা কেনার জন‍্য রাজি করিয়েছি। দিন রাত এক করে এস.এস.সি. পরীক্ষায় ভালো রেজাল্ট করার পর বাবা আমাকে এই ফোনটা কিনে দিয়েছে।”

“ওমা তুই একটা ফোনের জন‍্য কতো কষ্ট করেছিস। তা আমি এখন তোর এই ফোনের জন‍্য একটা জাদুঘর বানিয়ে দেই। সেখানে এই ফোনটা সুন্দর করে সাজিয়ে রেখে উপরে লিখে দিবি পৃথিবী থেকে বিলুপ্ত হওয়া আমার অ‍্যান্টিক মুঠোফোন।”

কথাটা বলেই মিহির হা হা করে হেসে দিলো। মিহিরের এমন বিদ্রুপের স্বরের কথা শুনে মেঘ ভীষন রেখে গেলো। ও বেড থেকে একটা বালিশ উঠিয়ে মিহিরের গায়ে ছুড়ে মেরে দাত কিড়মিড় করে বললো

“ওই তুই এক্ষুনি আমার রুম থেকে বের হয়,,, নাহলে তোকে আমি কাচা চিবিয়ে খাবো। আর যাওয়ার আগে তোর ওই কাজখোড় ভাইয়ের দেওয়া ফোনটা নিয়ে যা । আমি তো আমার ওই পুরোনো ফোনটাই চালাবো,,দেখি কে আমাকে আটকায় !”

মেঘের কথায় মিহির কয়েক সেকেন্ড চুপ থেকে কিছু একটা ভাবলো। তারপর বালিশের পাশে রাখা মেঘের পুরোনো ফোনটা ছো মেরে হাতে নিয়ে জানালা দিয়ে নিচে ফেলে দিয়ে মেঘকে উদ‍্যেশ‍্য করে বললো

“এইবার দেখি তুই ওই ঠেলাগাড়িটা কিভাবে চালাস!”

ঘটনাটা এতো তাড়াতাড়ি ঘটে গেলো যে,মেঘ হা করে হতবম্ভ হয়ে ফোনটার পরে যাওয়ার দিকে তাকিয়ে রইলো।আর মিহির ফোনটা ফেলে দিয়ে দৌড়ে মেঘের রুম থেকে বেড়িয়ে গেলো। মেঘ রেগে জোড়ে চিল্লিয়ে মিহির কে উদ‍্যেশ‍্য করে বললো

“মিহিরের বাচ্চা,হাড়ামি ,কুওা, গন্ডার,ছাগলের তিন নাম্বার ছানা তোকে আমি ছাড়বো না। তোকে আমি কচু কাটা করবো, সাপের ডিমের ভর্তা বানিয়ে খাওয়াবো, গোবরের পানিতে চুবানি দিবো, সাদা বিল্লি কোথাকার।”

_________________________

ঘড়ির কাটা জানান দিচ্ছে এখন ঠিক দুপুর বারোটা ।সূর্যি মামা মাথার উপরে বসে তার জলন্ত অগ্নিকুন্ড দ্বারা পথিবীর মানুষের উপরে নিজের রাগ বর্ষন করছে । কিন্তু বারবার তার কাজে বাধা হয়ে দাড়াচ্ছে আকাশে খেলা করতে থাকা ফালি ফালি মেঘেরা।যখনি সূর্যি মামা নিজের তেজ দিয়ে মানুষদের ঝলসে দেওয়ার চেষ্টা করছে,, তখনি এক ফালি মেঘ এসে তাকে ঢেকে দিয়ে চারপাশে মৃদ‍ু বাতাস বইয়ে দিয়ে যায় । সাড়া আকাশ জুরে চলছে মেঘের আর সুর্যের এই অদ্ভুত লুকোচুরি খেলা ।

ভার্ষিটির গেটের সামনে নাক মুখ কুচকে দাড়িয়ে আছে মেঘ ওর পাশেই দাড়িয়ে আছে ওর দুই বেষ্টু রিজা আর দিশা ।

রিজা হলো রিয়ানের ছোট বোন । ওর সাথে মেঘের পরিচয় হয় কলেজে উঠে । ওরা দুজন ইন্টার ফাষ্ট ইয়ার থেকেই একসাথে পড়শোনা করছে।

আর দিশা হলো মেঘের ছোট বেলার বন্ধু।ওরা ক্লাস ওয়ান থেকে ক্লাস এইট পর্যন্ত একসাথেই পড়াশোনা করেছে । দিশা যখন ক্লাশ এইটে পড়ে তখন ওর মা মারা যায় ।তার ছয় মাস পড়ই ওর বাবা আরেকটা বিয়ে করে নিয়ে আসেন।দিশার সৎ মা ওর উপর প্রচন্ড অত‍্যাচার করতো। মারতো ,অনেক কাজ করাতো, ঠিকঠাক মতো খেতেও দিতো না । মেঘ মাঝে মাঝে দিশাকে ওদের বাসায় নিয়ে গিয়ে রাখতো,, অসুস্থ থাকলে ডাক্তার দেখাতো, ঔষধ কিনে দিতো। কিন্তু দিশা মেঘদের বাসায় গেলেও ওকে ওর সৎ মায়ের কাছে মার খেতে হতো । ছয় মাস এভাবে কেটে যাওয়ার পর একদিন দিশার খালামনি সবটা জানতে পেরে দিশাকে ওনার সাথে সিলেট থেকে ঢাকায় নিয়ে আসেন। তারপর থেকে আর মেঘের সাথে দিশার কোনো যোগাযোগ হয়নি । যখন মেঘ আর রিজা একসাথে এই ভার্ষিটি তে ভর্তি হয় তখনই মিহিরের থেকে জানতে পারে দিশাও এই ভার্ষিটিতেই ভর্তি হয়েছে । দিশার খালাতো ভাই হচ্ছে আহির আর মিহিরের ফ্রেন্ড এবং এই ভার্ষিটির ভিপি। তখন থেকেই মেঘ, দিশা, রিজা, একসাথে আছে।

রিজা বিরক্তি নিয়ে বললো

“এই সাড়িকা সাঈফা জিবনেও সোধরাবে না। সব কিছুতেই দেরি করা ওদের সভাব হয়ে গেছে । রোদের মধ‍্যে কতক্ষন ধরে দাড়িয়ে আছি । আর এই দুইজনের এখনো আসার কোনো নাম নেই।”

মেঘ কাদো কাদো গলায় বললো

“আমার অনেক খিদে পেয়েছে ওরা এখনো আসছে না কেনো। এখান থেকে রেষ্টুরেন্টে যেতে যেতে তো আমি খিদেতে মরেই যাবো। আম্মু গোওওওও”

দিশা ধমক দিয়ে বললো

“একদম ছাগলের মতো ভ‍্যা ভ‍্যা করবি না। সকালে না খেয়ে আসার সময় মনে ছিলো না ইডিয়েট।”

“আরে আমি কি ইচ্ছে করে খেয়ে আসিনি নাকি? সকালে ব্রেকফাস্ট করতে নেমে দেখি ওই ইদুরটা পুরো ফরমাল ড্রেস পড়ে পটের বাবু সেজে মনের সুখে ব্রেকফাস্ট করছে। ওকে দেখেই আমার মেজাজ টা খারাপ হয়ে গেলো। শয়তানের হাড্ডিটা কালকে রাতে আমার ফোনটা নিচে ফেলে দিয়েছে । ছয়তলা থেকে আমার ফোনটা নিচে পড়ে টুকরা টুকরা হয়ে গেছে । কালকে রাত বারোটা পর্যন্ত খুজেও ফোনটার সবগুলো টুকরো খুজে পাই নাই। তাইতো ওকে শান্তিতে ব্রেকফাস্ট করতে দেখে মনে পড়ে গেলো ও আমার ফোনের খুনি। কুওাটা কে মারার জন‍্য তাড়া করতে গেলাম,, সেটা ও বুঝতে পেরে অফিসের ফাইলগুলো হাতে নিয়ে সোজা দৌড়ে বাসা থেকে বের হয়ে লিফটে চরে নিচে নেমে,, গাড়িতে উঠলো আর ড্রাইবার আঙ্কেল গাড়ি নিয়ে চলে গেলো। আমিও অন‍‍্য লিফট দিয়ে নিচে নেমে দৌড়ে ওর গাড়ির পিছনে যাচ্ছিলাম তখনি পা শ্লিপ খেয়ে মুখ থুবরে রাস্তায় পড়ে গেছি। তাকিয়ে দেখি আব্দুল চাচা পাইপ দিয়ে গাছে পানি দিচ্ছিলো আর সেই পানিতে রাস্তাটা পুরো ভিজে গেছে।তোরা জানিস আমাদের বাসার কিছু ভাড়াটেরা আমাকে এভাবে পড়ে যেতে দেখে মুখ টিপে হাসছিলো । আমি সবার সামনে ভীষন লজ্জায় পড়ে গেছিলাম। তারপর আবার সাওয়ার নিয়ে রেডি হতে হতে অনেক সময় হয়ে গেছিলো তাই আর খাইনি।”

“ওহ মাই গড আপ্পি তোমার জন‍্য আমার ক্রাশ ব্রেকফাস্ট না করেই অফিসে চলে গেছে,,, আহারে বেচারা ,, এখন নিশ্চয়ই ওর অনেক খিদে পেয়েছে।”

সাঈফার আওয়াজ শুনে মেঘ, রিজা, দিশা, পিছনে তাকায় দেখে সাড়িকা আর ছাঈফা কাধে ব‍্যাগ নিয়ে ওদের থেকে কিছুটা দূরে দাড়িয়ে আছে। সাঈফার কথায় রিজা ,দিশা, সাড়িকা হাহা করে হেসে দেয় । কিন্তু মেঘ ওর কথায় ভীষন রেগে গিয়ে ,, ওর পিছনে তাড়া করতে করতে দাতে দাত চেপে বলে

” আহারে আমার বেচারার বেচারি,,, একে তো এতো দেরি করে এসেছিস তার উপর আবার ওই গাধাটার পক্ষ নিচ্ছিস! তুই আমার বোন নাকি ওর বোন??”

সাঈফা দৌড়াতে দৌড়াতে হাপানো কন্ঠে বললো

“ছিঃ আপি আমি মিহিরের বোন হতে যাবো কোন দুঃখে। ও তো আমার একমাএ ক্রাশ, আমার লাইফ , আমার জান, আমার কলিজা।”

“তোর ওই ক্রাশ, লাইফ,জান, কলিজা আমি ব‍্যালেন্ডারে দিয়ে জুস বানিয়ে তোকে গেলাবো বজ্জাত মেয়ে।”

সাড়িকা হাসতে হাসতে দিশা আর রিজাকে উদ্দ‍্যশে করে বললো

“আজকে সাঈফা গেলো,,,ওর ক্রাশের উপর বরাদ্দ করা মাইর সব ওর পিঠে পড়বে।”
_________________________

মেঘরা একটা রেষ্টুরেন্টের সামনে এসে রিকশা থেকে নামলো।তারপর দুটো রিকশারই ভাড়া মিটিয়ে ভিতরে যাওয়ার উদ্দ‍্যেশে পা বাড়ালো। তখনই ওদের ক্রস করে বেশ এক্সপেনসিভ তিনটা কার এসে রেষ্টুরেন্টের পার্কিং লডে কার পার্ক করলো,, গাড়ি গুলো চিনতে মেঘ, সাড়িকা, সাঈফার একটুও অসুবিধা হলো না। প্রথম গাড়িটার ড্রাইভিং সিট থেকে হিয়ান আর তার পাশের সিট থেকে আলিশা নামলো। দ্বীতিয় গাড়ির সামনে থেকে দুইজন গার্ড নেমে এসে একসাথে পিছনের দুই সিটের দরজা খুলে দেয়,, সেখান থেকে আহীর আর মিহির নেমে আসে। দুজনের গায়েই পুড়ো ফরমার্ল গেটাপ,, বোঝাই যাচ্ছে অফিস থেকে সরাসরি এখানে এসেছে। তীত্বিয় গাড়িটা থেকেও দুইজন গার্ড নেমে এসে গাড়ির পিছনের দরজা খুলে দেয় ,, সেখান থেকে আহান আর অভি বেড়িয়ে আসে। আহান ইশারা করে গার্ড চারজনকে রেষ্টুরেন্টের ভিতরে গিয়ে বসতে বলে। ওরাও মাথা নেড়ে সম্মতি জানিয়ে ভিতরে চলে যায়। আহান মেঘদের কাছে এসে গম্ভীর স্বরে জিঙ্গেস করে

“তোমরা সবাই এখানে কি করছো?? তোমাদের তো এখন ভার্ষিটিতে থাকার কথা!”

সাড়িকা হাসি মুখে জবাব দিলো

“আসলে ভাইয়া আপ্পি সকালে বাসা থেকে ব্রেকফাস্ট করে আসেনি,, আর সারাদিনেও কিছু খাওয়ার সময় পায়নি,, অনেক দিন আমাদেরও বাইরে কোথাও খাওয়া হয়না।তাই ক‍্যান্টিনে না গিয়ে সবাই এখানে খেতে চলে আসলাম।”

মেঘ খেয়ে আসেনি শুনে আহান রাগি চোখে মেঘের দিকে তাকালো।আহান কে এভাবে তাকাতে দেকে মেঘ ভয়ে কয়েকটা শুখনো ঢোক গিলে মাথাটা নিচু করে ফেললো। সাঈফা সাড়িকার হাতে একটা চিমটি কেটে ফিসফিসিয়ে বলল

“গাধা কোথাকার,, কোথায় কি বলতে হয় সেটাও জানিস না?”

সাঈফার কথায় সাড়িকা ছোটে করে জিভ কাটলো।ও বুঝলো মেঘ খেয়ে আসেনি সেটা আহানদের বলা ঠিক হয়নি।আহান এখনো মেঘের রাগি চোখেই তাকিয়ে আছে। মেঘ মাথা তুলে আহানের দিকে তাকানোর সাহস পাচ্ছে না,, ভয়ে ওর হাত পা ঠাণ্ডা হয়ে আসছে। আহীর মেঘের সামনে এসে ওর বাহু ধরে ঝাকিয়ে ঝাঝালো গলায় বললো

“সকালে খেয়ে আসিস নি কেনো? না খাওয়ার জন‍্য পরশু দিন রাতেও অসুস্থ হয়ে পড়েছিস মনে নেই? এতো অনিয়ম কেনো করিস তুই?”

মেঘ কিছু বলছে না মাথাটা নিচু করে আছে। এই মূহুর্তে ও আহীরকেও ভীষন ভয় পাচ্ছে। মিহির আর আহিরের সাথে মেঘ সব সময় ঝগড়া ঝাটি মারামারি করলেও ওদের রাগটাকে ও ভীষন ভয় পায়। মেঘ ভালো করেই জানে এরা দুজন রেগে গেলে ঠিক কি কি করতে পারে। মেঘ কিছু বলছেনা দেখে, আহীর মেঘের বাহু ছেড়ে পিছনে ঘুড়ে মিহিরকে উদ্দ‍্যেশ‍্য করে রাগি গলায় বলে

“তুই বাসা থেকে বের হওয়ার আগে ওকে খাইয়ে বের হতে পারলি না? জানিস না ও একটু সুজোগ পেলেই কিভাবে অনিয়ম করা যায় সেই বাহানা খোজে!”

মিহির এতোক্ষন রেগে বোম হয়ে মেঘের দিকেই তাকিয়ে ছিলো,,আহীরের কথা শুনে কর্কশ গলায় বললো

“ওকে আমি কিভাবে খাওয়াবো? ও কখনো কারো কথা শোনে? সবসময় নিজে যেটা ভাববে সেটাই ঠিক,,আর বাদ বাকি সবাই ভূল”

মেঘের এবার ভীষন কান্না পেলো। নাহয় একটু সকালে আসেনি,, তাই বলে ওরা ওকে এভাবে সবার সামনে বকাবকি করবে,,, আর ইচ্ছে করে খেয়ে আসেনি নাকি,,, মিহিরের পিছনে দৌড়াতে গিয়েই তো পড়ে গিয়ে এতো দেরি হয়ে গেলো,,,, নিজে ভুল করে আমার মাথায় দোষ চাপিয়ে দিয়ে বলছে,,আমি নাকি কারো কথা শুনি না। একে তো পেটের ভেতর ইদুর লাফালাফি করছে,,,তার উপর আবার পায়েও প্রচণ্ড ব‍্যাথ‍্যা করছে। সকালে যখন পড়ে গিয়েছিল তখন খালি পায়ে থাকার কারনে ডান পায়ের গোড়ালির নিচ থেকে অনেক খানি কেটে গেছে।

সকালে সময় ছিলো না তাই কাটা জায়গায় কোনো অ‍্যান্টি স‍্যাপটিক বা ওয়েনমেন্ট লাগায় নি,, কোনো রকম করে একটা ব‍্যান্ডেজ পেচিয়ে রেখেছে শুধু। কোনো পেইন কিলারও খায়নি। সকাল বেলা ব‍্যাথ‍্যাটা তেমন একটা ছিলো না কিন্তু এখন যতো সময় যাচ্ছে ব‍্যাথ‍্যাটা ততোই বেড়ে যাচ্ছে। মেঘ আর চোখে একবার আহানের দিকে তাকায় দেখে আহান এখনো ওর দিকে তীক্ষ্ম চোখে তাকিয়ে আছে। ও এক পলক তাকিয়েই নিজের চোখ তাড়াতাড়ি নামিয়ে ফেলে মাটির দিকে স্থির করলো। আহানের ওই রাগি তীক্ষ্ণ চোখে বেশিক্ষন তাকিয়ে থাকার সাহস মেঘের নেই।

দিশা, রিজা এক পাশে চুপচাপ দাড়িয়ে আছে। অভি, হিয়ান,আলিশা, অসহায় দৃষ্টিতে একবার আহানের দিকে তো একবার মেঘের দিকে তাকাচ্ছে,, এখন মেঘের পক্ষ নিয়ে আহানকে কিছু বলা মানে সিংহের গুহায় ঢুকে সিংহের লেজ ধরে টান দেওয়া। মিহির আর আহীর এখনো রেগে মেঘের দিকেই তাকিয়ে আছে। সাড়িকা সাঈফা ভাবছে কিভাবে ব‍্যাপারটা স্বাভাবিক করা যায়। হটাৎ সাড়িকা কিছু একটা ভেবে নিজেকে সামলে নিয়ে শুকনো গলায় হিয়ান কে উদ্দ‍্যেশ‍্য করে জিঙ্গেস করলো

“ভাইয়া তোমরা সবাই এখানে কিভাবে আসলে?”

সাড়িকার এমন বোকা বোকা প্রশ্ন শুনে সাঈফার ইচ্ছে করছে ওকে একটা লাথি মাড়তে। সাঈফা মনে মনে বললো মাথামোটা একটা যেখানে দেখলো ওরা গাড়িতে করে এসেছে তারপরেও জিঙ্গেস করছে কিভাবে আসলে!আহীর সাড়িকার দিকে রক্তিম চোখে তাকিয়ে বিদ্রূপের স্বরে বললো

“তোর বাপ যৌতুকে আমাকে যে উড়ন্ত রথটা দিয়েছিলো সেটাতে উড়তে উড়তে এসেছি। কেনো চোখে দেখতে পাসনি?”

সাড়িকা একটা শুকনো ঢোক গিলে কাপা কাপা গলায় বললো

“না মানে,,, আমি বলতে চাইছিলাম যে তুমি আর মিহির ভাই তো অফিসে ছিলে। আর হিয়ান ভাইয়া কে সকালে বাড়িতে দেখে আসছি,, অভি ভাইয়ার তো এই টাইমে অফিসে থাকার কথা। তাহলে সবাই একসাথে আসলে কিভাবে?”

আহীর কিছু বলতে যাবে তার আগেই হিয়ান জোড় পূর্বক একটা মেকি হাসি দিয়ে বললো

“আমি আর আলিশা লং ড্রাইভে বেড়িয়েছিলাম। তখনই আহান ফোন করে বলে আমরা বিডিতে ব‍্যাক করেছি,, সেই উপলক্ষে নাকি আমাদের রিলেটিভ এবং ফ‍্যামেলি ফ্রেন্ডদের বাড়িতে গিফটস পাঠাতে হবে,, তাই আমরা যেনো তাড়াতাড়ি শপিংমলে চলে যাই। সেখানে গিয়ে দেখি ‘আহান’ আহির আর মিহিরকেও ফোন করে অফিস থেকে ডেকে নিয়েছে। তার কিছুক্ষন পর দেখি অভিও চলে আসলো ,, অভিকে অফিস টাইমে অফিসে না গিয়ে শপিংমলে আসার কারন জিঙ্গেস করতেই,,, অভি জানায় ও ওর জবটা ছেড়ে দিয়েছে। তারপর আর কি,, সবাই মিলে কিছুক্ষন কেনাকাটা করে সেগুলো বাড়িতে পাঠিয়ে দিয়ে এখান চলে এলাম।”

হিয়ানের কথা শেষ হতেই সাঈফা অভির দিকে তাকিয়ে অবাক কন্ঠে জিঙ্গেস করলো

“অভি ভাইয়া তুমি জবটা ছেড়ে দিয়েছো? কিন্তু কেনো? এতো ভালো একটা জব ,,, শুরুতেই আশি হাজার টাকা স‍্যালারি দিয়েছে । আর তোমার যা কলিফিকেশন তাতে দুই এক বছরের মধ‍্যেই তোমার র‍্যাঙ্ক আরো বাড়ানো হতো।তাহলে এতো ভালো জবটা ছাড়লে কেনো?”

আলিশা অনেক কষ্টে নিজের হাসি চেপে রেখে বললো

“কালকে রাতে নাকি বাপি ওকে নিজের চেম্বারে ডেকে বলেছে ,, যদি এই জবটা ছেড়ে আমাদের অফিসে জয়েন না করে তাহলে বাপি ওকে কান ধড়িয়ে রাস্তায় দাড় করিয়ে রাখবে। নাহলে একজন ষাট বছরের বুড়ির সাথে বিয়ে দিয়ে দেবে।”

আলিশার কথা শুনে সাড়িকা, সাঈফা হা হা করে হেসে দিলো,,, ওদের হাসি দেখে দিশা, রিজা , আর আলিশাও ফিক করে হেসে দিলো। হিয়ান ঠৌট চেপে হাসছে। আহীর আর মিহির এতক্ষন রেগে থাকলেও এবার না হেসে পারলো না। শপিং মলে বসেও এই বিষয়টা নিয়ে সবাই অনেক হাসাহাসি করেছে। মেঘ সবাইকে হাসতে দেখে ওর এতোক্ষনের সব ভয় জানালা দিয়ে উড়ে পালিয়ে গেলো। ও খিলখিল করে হেসে দিলো । আহানের তীক্ষ্ণ চোখ দুটো হটাৎ করেই শীতল হয়ে আসলো। ও একরাশ মুগ্ধতা নিয়ে মেঘের হাসির দিকে তাকিয়ে আছে।

সবাইকে এভাবে হাসতে দেখে অভি কিছুটা লজ্জা পেলো। ও লজ্জাটা ঢাকতে রাগ করার করার ভান করে বললো

“আপনাদের সবার রাগ আর হাসাহাসির পর্ব শেষ হলে আমরা এবার রেষ্টুরেন্টের ভিতরে যেতে পাড়ি? নাকি সাড়াদিন সবাই এখানে দাড়িয়ে দাড়িয়ে হাওয়া খেয়েই পেট ভড়বেন।”

আলিশা হাসি থামিয়ে বললো

“রিয়েলি গাইস আমার অনেক খিদে পেয়েছে সবাই ভিতরে চলো প্লিজ।”

আলিশার কথায় সম্মতি জানিয়ে সবাই হাসি মুখেই রেষ্টুরেন্টের ভিতরে চলে গেলো। আহান গেট দিয়ে ভিতরে ঢুকতে যাবে তখনই খেয়াল করলো মেঘ বাকিদের সাথে ভিতরে ঢোকেনি। ও আসে পাশে তাকিয়ে মেঘকে খুজতে লাগলো,,কিছু একটা মনে করে ঘাড় ঘুড়িয়ে পেছনে তাকাতেই দেখলো মেঘ আস্তে করে খুড়িয়ে খুড়িয়ে হাটছে।আহান দ্রুত হেটে মেঘের সামনে গিয়ে দাড়ালো। মেঘের পায়ের দিকে ভালো করে তাকাতেই দেখতে পেলো ওর পায়ে ব‍্যান্ডেজ করা। আহান চিন্তত ভঙ্গিতে মেঘের দিকে তাকিয়ে জিঙ্গেস করলো

“তোমার পায়ে কি হয়েছে? ব‍্যান্ডেজ করা কেনো?”

আহান এভাবে হটাৎ করে প্রশ্ন করায় মেঘ কিছুটা থতমত খেয়ে গেলো। কি বলবে কিছুই বুঝতে পারছে না,,,সত‍্যিটা বললে নিশ্চিত আবার বকাবকি করবে,, তাই ও মাথাটা নিচু করে হাত কচলাতে লাগলো।আহান ধমক দিয়ে বললো

“কিছু জিঙ্গেস করেছি তো।”

আহানের ধমকে মেঘ কেপে উঠলো। কাপা কাপা গলায় বললো

“ক্ কেটে গ্ গেছে…….”

“কীভাবে কাটলো?……”

“প্ পড়ে গ্ গিয়ে কেটে গেছে,,,”

আহান শক্ত কন্ঠে বললো

“কীভাবে পড়ে গেলে,,,”

মেঘ ভয়ে আহানকে গড়গড় করে কালকে রাতে মিহিরের ফোন ফেলে দেওয়া থেকে শুরু করে সকালে আছাড় খেয়ে পড়ে যাওয়া পর্যন্ত সবটা বলে দিলো। মেঘের কথা শুনে আহানের মেজাজ টা পচন্ড পরিমান বিগড়ে গেলো। কিন্তু মুখে কিছুই বললো না,, রাগি চোখে মেঘের দিকে কিছুক্ষন তাকিয়ে থেকে ওকে কোলে তুলে সামনের দিকে হাটা দিলো। হটাৎ এভাবে কোলে তুলে নেওয়ায় মেঘ চমকে উঠে চোখ বড় বড় করে আহানের দিকে তাকালো।তারপর হাত পা ছুড়তে ছুড়তে বললো

“ভাইয়া প্লিজ আমাকে কোল থেকে নামান আমি হেটে যেতে পড়বো। ”

আহান কিছু না বলে ওর মতো হাটতে লাগলো,, মেঘ অসহায় গলায় বললো

“প্লিজ আমাকে নামিয়ে দিন,, অনেকেই আমাদের দিকে তাকিয়ে আছে। সবাই কি ভাববে।”

আহান বললো

“আই ডোন্ট কেয়ার,, কে কি দেখলো বা বললো তাতে আমার কিচ্ছু যায় আসে না।”

“বাট,,আই ডু,,, এইভাবে আমাকে দেখলে, যে কেউ আমার নামে বাজে কথা বলতে পারে ।যেটা আমি একদমই সহ‍্য করতে পারবো না। একবার এই স্বার্থপর পৃথিবীর মানুষ গুলোর মুখোস ছাড়া চেহারাটা দেখেছি। প্রতিনিয়তো তাদের ধারালো কথার ছুড়ির আঘাত দিয়ে নিজেকে ক্ষতবিক্ষত করেছি। আরেক বার এদের কুৎসিত কথা গুলো শোনার বা সহ‍্য করার ইচ্ছে শক্তি কোনোটাই আমার নেই। ”

শেষের কথা গুলো বলার সময় মেঘের গলাটা ধরে এলো।ওর যন্ত্রণা মিশ্রিতো কথা গুলো শুনে আহানের পা টা থমকে গেলো। আহান অবাক হয়ে মেঘের অশ্রুসিক্ত চোখের দিকে তাকালো। কতোটা কষ্ট পেলে একটা বাচ্চা মেয়ে এই কথা গুলো বলতে পারে,,,সেটা আহান ভালো করেই জানে। কিছু মানুষের স্বার্থপরতার জন‍্য মেয়েটা বিনা দোষে কতো অপমান সহ‍্য করেছে। ভেবেই আহান একটা দীর্ঘশ্বাস ফেললো,, তারপর মেঘের দিকে তাকিয়ে বললো

“চার বছর আগে তোমার জন‍্য আমি কিচ্ছু করতে পারিনি। বাট আই প্রমিস,, তোমাকে বাজে কথা তো দূরের কথা, এখন যদি কেউ তোমার দিকে চোখ তুলেও তাকায়,, ,, তার এমন অবস্থা করবো শেয়াল কুকুরও তার দিক থেকে মুখ ফিরিয়ে নেবে।”

আহানের কথাগুলো শুনে মেঘের হাত পা ছোড়াছুড়ি বন্ধ হয়ে গেলো।ও অবাক হয়ে আহানের মুখের দিকে তাকিয়ে রইলো।মেঘকে এভাবে তাকাতে দেখে আহান দুষ্ট হেসে বললো

“দ‍্যাটস লাইক এ গুড গার্ল।এভাবেই নড়াচড়া না করে চুপচাপ শান্ত মেয়ের মতো থাকো নাহলে একদম কোল থেকে ফেলে দেবো। তারপর কোমর টা ভেঙে গেলে আর তোমাকে কেউ বিয়ে করবে না। বাধ‍্য হয়ে আমাকেই হয়তো এই কোমর ভাঙা মেয়েটাকে বিয়ে করতে হবে। ”

বলেই আহান আবার সামনের দিকে হাটা দিলো।আহানের কথায় মেঘ লজ্জায় মাথাটা নিচু করে রাখলো। আহান রেষ্টুরেন্টের মধ‍্যে ঢুকে কয়েক পা এগোতেই হটাৎ কিছু একটা দেখে দাড়িয়ে গেলো। ওর ফেইস রাগে লাল হয়ে গেলো। ও রক্তিম চোখে সামনে থাকা মানুষ গুলোর দিকে তাকিয়ে আছে।দেখে মনে হচ্ছে এই চোখ দিয়ে ওই মানুষ গুলোকে পুড়িয়ে ভষ্ম করে দেবে।আহানের এমন হটাৎ রেগে যাওয়ার কারন বুঝতে পারলো না মেঘ তাই আহানের দৃষ্টি অনুসরন করে সামনের দিকে তাকালো।তাকিয়েই ও চমকে উঠলো,,,অবাক হয়ে সামনের মানুষ গুলোর দিকে তাকিয়ে মনে মনে বললো
‘এরা এখানে কি করছে??’

# চলবে……..

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here