ভালোবাসার অনুভূতি – পর্ব ২৬

0
842

#ভালোবাসার_অনূভুতি
#লেখিকা‌ঃ_আরভি_আহিয়াদ_তিহু
#পর্ব_26

মেঘের রুমের খাটের উপর বসে প্রায় এক ঘন্টা যাবত কেদে যাচ্ছে সাড়িকা। যাকে বলে কুমিড়ের কান্না । শুধু নাক টানছে আর মুখ এ‍্যাএ‍্যাএ‍্যা শব্দ করছে। চোখ দিয়ে একটুও পানি পড়ছে না কিন্তু তাও বারবার ওড়নার আচল দিয়ে চোখ মোছার নাটক করছে। ওর সামনে বসে দিশা আর মেঘ সেই কখন থেকে ওর দিকেই হা করে তাকিয়ে আছে। আর মাঝে মাঝে হাতে থাকা চিপসের প‍্যাকেট থেকে একটু দুইটা করে চিপস মুখে দিচ্ছে।ওদের দুজনকে দেখে মনে হচ্ছে ওরা দিন দূনিয়া ভূলে থিয়েটারে বসে মুভি দেখছে। সাঈফা ওয়াশ রুম থেকে বের হয়ে হাতে থাকা তোয়ালে টা ছুরে সাড়িকার মুখে মারলো। তারপর বিরক্তি কন্ঠে বললো

“এই একদম রাম ছাগলের মতো ফ‍্যাচফ‍্যাচ করে কাদবি না তো। কি এমন হয়েছে যে এমন মরা কান্না জুড়ে দিয়েছিস? এমন ভাবে কাদছিস দেখে মনে হচ্ছে তোর বর মারা গেছে।”

সাড়িকা তোয়ালে টা ফ্লোরে ছুড়ে মেরে আরো জোড়ে ব‍্যা ব‍্যা ব‍্যা করে কেদে দিলো। তারপর দিশা আর মেঘকে উদ্দ‍্যেশ‍্য করে বললো

“দেখেছো আপ্পি! এই রাক্ষসিটা সব সময় আমার সাথে এমন করে। ওকে দেখে আমার মাঝে মাঝে মনে হয় ও ওই আহিরের বাচ্চার ফিমেল ভার্ষন। দুইটাই একদম একরকম । সব সময় আমার পিছনে লাগা ছাড়া এদের আর কোনো কাজ নেই ।”

সাঈফা তেড়ে গিয়ে বললো

“সাড়িকার বাচ্চা একদম বাজে বকবি না । আমার আর আহির ভাইয়ার নামে উল্টাপাল্টা কিছূ বললে মেরে তোর দাত ভেঙে দিবো। গবেট কোথাকার।”

সাড়িকা আবারও জোড়ে ব‍্যা করে কেদে দিয়ে বললো

“ওরে বাবাগো এই মেয়ে ওই গুন্ডাদের ভার্ষিটিতে যেতে যেতে নিজেও গুন্ডা হয়ে গেছে । আমাকে মারার হুমকি দিচ্ছে। ওরে এবার থেকে তো আমার নিজের ঘড়ে থাকতে হলেও সাথে বডিগার্ড রাখতে হবে। বলা তো জায়না কখন মেরে উপরে পাঠিয়ে দেয়। ”

“শাটআপ! গবেট একটা। ইচ্ছে তো করছে তোকে ব‍্যালকনি থেকে ধাক্কা মেরে ফেলে দেই। সারাক্ষন শুধু সিরিয়ালের ন‍্যাক‍্যা নাইকাদের মতো ন‍্যাক‍্যা কান্না কাদে। ধ‍্যাত আমি এই রুমেই থাকবো না। এর এই ফ‍্যাচ ফ‍্যাচানি আমার একদম দেখতে ইচ্ছে করছে না।”

বলেই সাঈফা রুম থেকে গটগট করে বড়িয়ে গেলো। সাড়িকা আরো জোড়ে ব‍্যা ব‍্যা করে কেদে দিলো। তারপর দিশা আর মেঘের দিকে তাকিয়ে দেখলো ওরা দুজন ওর দিকে হা করে তাকিয়ে আছে। সাড়িকা বললো

“এতো বড় হা করে আছো কেনো ? মুখটা বন্ধ করো নাহলে মশার পুরো গুষ্টি তোমাদের মুখের মধ‍্যে ঢুকে যাবে। ”

দিশা একটা চিপস মুখে ঢোকাতে ঢোকাতে বললো

“বইন তোর এই ব‍্যা ব‍্যা শোনার চেয়ে মশা খেয়ে মরে যাওয়া ভালো। তোর এই বেশুরো গলার চিৎকার শুনতে শুনতে আমার কানের পার্সপাতি সব ঢিলা হয়ে গেছে বিশ্বাস কর।”

সাড়িকা নাক টেনে টেনে বললো

“তুমিও আমাকে এই ভাবে বলতে পারলে আপুই । অবশ‍্য বলবে নাই বা কেনো,, তুমি আমার কষ্টটা কি বুঝবে বলো। জানো তখন গালটা আহির ভাইয়া যেভাবে চেপে ধরেছিলো মনে হচ্ছিলো আমার দাত গুলো খুলে এখনি হাতে চলে আসবে । ইনফ‍্যাক্ট দুইটা দাত এখনো ঠকঠক করে নড়ছে । যদি আমার দাত দুটো পড়ে যায় তাহলে কি হবে ? আমাকে নিশ্চয়ই দেখতে একদম বুড়ি বুড়ি লাগবে। আমাকে আর কেউ বিয়েও করবে না।”

সাড়িকার কথা শুনে মেঘ আর দিশার চোখ বড় বড় হয়ে গেলো। মেঘ অবাক কন্ঠে বললো

“তারমানে তুই এতোক্ষন কাদছিলি তোর দাত না থাকলে, বিয়ে হবে না তার জন‍্য ! আর আমরা এক ঘন্টা যাবত কতো কি ভেবেছি। বেয়াদপ মেয়ে তোর বিয়ে করার শখ আমি সারা জিবনের জন‍্য গোচাচ্ছি। দিশা ষ্ট্রোর রুম থেকে আমাদের আতুর টা নিয়ে আয় তো। আজকে আমি ওর সব দাত আতুর দিয়ে পিটিয়ে ভেঙে দিবো।”

মেঘের কথাটা বলতে দেরি হয়েছে,, কিন্তু সাড়িকার পালাতে দেরি হয়নি। সাড়িকা সোজা খাট থেকে নেমে এক দৌড়ে রুমের বাইরে চলে গেছে।
_________________________

দুপুর আড়াইটার দিকে মিড়া রহমান সবাইকে খাওয়ার জন‍্য নিচে ডাকলেন। ওনি আজকে হসপিটাল থেকে ছুটি নিয়ে তাড়াতাড়ি বাসায় এসে পড়েছেন। কলেজের প্রিন্সিপাল ওনার কাছে ফোন দিয়ে আহির মিহিরদের মারামারি খবরটা দেন । ওনি কি করবেন বুঝতে না পেরে দ্রুত আহানকে ফোন দেন। আহান,, হিয়ান,, অভি তিনজন একসাথেই ছিলো। ওদের কাছে ফোনটা আসার সাথে সাথে ওরা দ্রুত ভর্ষিটির উদ্দ‍্যেশে বেড়িয়ে পড়ে। তারপর ওখানের ঝামেলা মিটিয়ে সবাই সোজা এই বাড়িতে চলে এসেছে। আর ওদের আসার কথা শুনে মিরা রহমানও বাড়িতে চলে এসেছেন,,সাথে জোড় করে মোনা খানকেও নিয়ে এসেছেন। আহাদ খান আর আজম রহমান এখনো মারামারির বিষয়ে কিচ্ছু যানে না। আর জানলেও কিছু বলবে না। কারন আহির আর মিহির হচ্ছে বিশ্ব ঘাড়ত‍্যাড়‍্যা ওদের সারাদিন গালি দিলেও তাতে ওদের কিচ্ছু আসে যায় না। উল্টে ওদের বেশি গালি দিলে ওরা বেশি ক্ষেপে যায়। আর যেগুলো মানা করা হয় সেগুলো আরো বেশি বেশি করে ।

সবাই এসে একসাথে খাবার টেবিলে বসলো। একপাশে আহান, অভি, সাড়িকা ,সাঈফা , হিয়ান বসেছে। আরেক পাশে দিশা , মেঘ, মিহির, আহির বসেছে। মিড়া রহমান আর মোন খান দাড়িয়ে দাড়িয়ে সার্ভ করছেন। মেঘ খেতে খেতে হঠাৎ অনুভব করলো ওর পায়ে কেউ শ্লাইড করছে। আচৎমকা এমনটা হওয়ায় ওর বিষম লেগে গেলো। ও তাড়াতাড়ি একগ্লাস পানি খেয়ে নিজেকে সামলে নিয়ে সামনের দিকে তাকালো। তাকিয়েই ওর মাথায় রাগ উঠে গেলো। কারন ওর ঠিক সামনে টেবিলের ওপর পাশের চেয়ারে আহান বসে আছে। মেঘ বুজলো এটা আহানের কাজ। তবে আহানের ফেইজ রিয়‍্যাকশন একদম শান্ত। ও চুপচাপ মাথা নিচু করে নিজের মতো খেয়ে যাচ্ছে।

মেঘ মনে মনে বললো,, ব‍্যাট‍্যা চিন্দি চোর তোর এতো বড় সাহস তুই আমার সাথে অসভ্যতা করিস? আমাকে কি তোর ওই বিদেশি ছ‍্যাচরা গার্ল ফ্রেন্ডদের মতো মনে হয় ? ইচ্ছে তো করছে তোকে ঝোলের বাটিতে চুবিয়ে মারি। বাট আফসোস তোর মতো একটা হাতিকে ওতোটুকু একটা বাটিতে ধরবে না। দাড়া দেখাচ্ছি মজা আমার সাথে লুচুগিরি করার ফল হারে হারে টের পাবি । বলেই মেঘ ওর ফোনটা টেবিলের উপর থেকে নিয়ে হাতে নিলো। তারপর ফোনের ক‍্যামেরাটা অন করে খুব সাবধানে সেটাকে টিবিলের নিচে ধরলো। মেঘকে এভাবে ক‍্যামেরা অন করে টেবিলের নিচে ধরতে দেখে দিশা মেঘের কানের কাছে এসে ফিসফিসিয়ে বললো

“ওই কি করছিস এসব। হঠাৎ ক‍্যামেরা অন করে টেবিলের নিচে ধরলি কেনো।”

মেঘ ফিসফিস করে বললো

“চুপকর ভিডিও করছি।”

“তা টেবিলের নিচে কার ভিডিও করছিস শুনি?তোর জামাইয়ের?”

“চুপ কর তো,, শান্তি তে কাজটা করতে দে।”

দিশা বিরক্ত হয়ে বললো

“আরে ধুর কি করছিস বলবি নাকি সবাইকে তোর এই আজগুবি কান্ডের কথা বলে দিবো।”

মেঘ ফিসফিসিয়ে ঝাড়ি দিয়ে বললো

“ওই আহানের বাচ্চা আমার পায়ে সুড়সুড়ি দিচ্ছে। আমি এখন ওর ভিডিও করে সবাইকে দেখাবো। সবাই ওকে সব সময় খুব আদর্শ ছেলে ভাবে তাইনা? আজকে দেখুক তাদের আদর্শ ছেলে কতোটা অসভ‍্য। ”

“হোয়াট! তুই এই সব ভিডিও সবাইকে দেখাবি? তোর মাথাটা কি খারাপ হয়ে গেছে নাকি? সবাই কি ভাববে বলতো? ”

“শাটআপ নিজের মুখটা বন্ধ রাখ। নাহলে লাওি মেরে চেয়ার থেকে ফেলে দিবো।”

খেতে খেতে হঠাৎ আহানের অবচেতন মন বললো ওর দিকে কেউ তাকিয়ে আছে। ও খাওয়া বন্ধ করে সামনে তাকাতেই দেখলো মেঘ ওর দিকে রাগি চোখে তাকিয়ে আছে। মেঘকে দেখে মনে হচ্ছে আহানকে হাতের কাছে পেলে এখনি কাচা চিবিয়ে গেয়ে ফেলবে। হঠাৎ মেঘের এমন আজব রি‍য়‍্যাকশন দেখে আহান বোকা বনে গেলো। ও ড‍্যাবড‍্যাব করে মেঘের দিকে তাকিয়ে বোঝার চেষ্টা করছে মেঘ হঠাৎ কেনো এভাবে রেগে গেলো?

মেঘ আহানের এমন ইনোসেন্ট লুক দেখে মনে মনে বললো এ‍্যাহ ভাব দেখো,,, দেখে মনে হচ্ছে যেনো ভাজা মাছটা উল্টে খেতে জানেনা।সব সময় সবার সামনে একটা ইনোসেন্ট ভদ্র লুক নিয়ে থাকা তাইনা।আজকে সবার সামনে আপনার সেই ইনোসেন্ট সেজে থাকার মুখসটা খুলে ফেলবো। সবাইকে বলবো আপনি কতো বড় নাটকবাজ।বলতে বলতে মেঘ ওর ফোনটা হাতে নিয়ে ভিডিওটা সেইভ করে আবার প্লে করলো। সাথে সাথে মেঘের চোখ দুটো বড় বড় হয়ে গেলো। দিশা ভিডিওটার দিকে তাকাতেই শকড খেলো। ওরা দুজন হা করে একে অপরের দিকে তাকিয়ে আছে। দিশা অবাক কন্ঠে আস্তে করে বললো

“ওই এটা তো আহান ভাইয়ার পা নয়। দেখে তো মনে হচ্ছে কোনো মেয়েদের পা। পড়নে লাল প্লাজো পড়া। ”

“হ‍্যা ইয়ার এটা তো কোনো মেয়েদের পা। কিন্তু কা—-”

কথাটা শেষ করার আগেই মেঘের চোখ যায় আহানের পাশে বসে থাকা সাঈফার দিকে। সাঈফা মিহিরের দিকে তাকিয়ে ব্লাশিং হচ্ছে আর মিটমিট করে হাসছে। কিন্তু মিহিরের সেই দিকে বিন্দু মাএও খেয়াল নেই ।ও নিজের মতো করে খাওয়ায় ব‍্যাস্ত। মেঘকে সামনের দিকে ওভাবে তাকাতে দেখে দিশাও মেঘের দৃষ্টি অনুষরন করে সামনে তাকালো। তাকিয়েই ও যা বোঝার বুঝে গেলো। দিশার ইচ্ছে করছে এখানে হেসে গড়াগড়ি খেতে। মেঘের ইচ্ছে করছে সাঈফাকে মাথায় তুলে একটা আছাড় মারছে। দিশা কোনো রকম হাসি আটকে সাড়িকার দিকে তাকিয়ে বললো

“সাড়িকা যদি কেউ চোর ধরতে গিয়ে নিজেই রাম ছাগলে প্রমানিত হয় তখন বিষয়টা কেমন হয় বলতো ?”

এতোক্ষন মনোযোগ দিয়ে সবাই সবার কাজ করছিলো। দিশার কথা শুনে সবাই দিশার দিকে তাকালো। কিন্তু কেউ কিছুই বুঝতে পারলো না। মেঘ দাতে দাত চেপে সাঈফার দিকে তাকিয়ে সাড়িকাকে উদ্দেশ‍্য করে বললো

“সাড়িকা,, যদি কেউ ভালোবাসায় অন্ধ হয়ে মেইল আর ফিমেইলের মধ‍্যে গুলিয়ে ফেলে তো?”

মেঘের কথাটা আর কেউ বুঝতে না পারলেও সাঈফা ঠিকই বুঝতে পারলো। ও তাড়াতাড়ি নিজের পা মেঘের পায়ের উপর থেকে সড়িয়ে আনলো। তারপর চোখ মুখ খিচে ছোট্ট করে দাত দিয়ে জিভ কাটলো।

আর মনে মনে বললো যদি কেউ ক্রাশকে ছেড়ে ক্রাশের বোনের পায়ে শ্লাইড করে তো? এই জন‍্যই তো বলি গবেটটার কোনো রিয়‍্যাকশন নেই কেনো। আর পা টাও বা এতো নরম নরম লাগছে কেনো? এবার কি হবে আমি কিভাবে আপিকে ফেইজ করবো? আল্লাহ মাফ করো।

সাড়িকা কনফিউশন হওয়া কন্ঠে দিশা আর মেঘকে উদ্দ‍্যেশ‍্য করে বললো

“আপিরা,, যদি কেউ দুই ফ্রেন্ডের কোড ল‍্যাঙ্গুয়েজ বুঝতে না পারে তো? তোমার কি বলছো সব আমার মাথার এক হাত উপর দিয়ে চলে গেছে।”

মেঘ দাতে দাত চেপে বললো

“যে বোঝার সে ঠিকই বুঝেছে তাইনা রে সাঈফা?”

সবাই বোকার মতো মেঘ, দিশা, সাড়িকা আর সাঈফা কে দেখছে।

চার জনের ফেইজের এক্সপ্রেশন চার রকমের।সাঈফা অপরাধি ভঙ্গিতে মাথা নিচু করে আছে। মেঘ রেগে বোম হয়ে সাঈফার দিকে তাকিয়ে আছে।দিশা কোনো রকম নিজের হাসি চেপে রেখে মেঘকে দেখছে। সাড়িকা কনফিউশন হয়ে হা করে মেঘ আর দিশার দিকে তাকিয়ে আছে।
_________________________

মেঘের রুমের ফ্লোরে বসে হাসতে হাসতে গড়াগড়ি খাচ্ছে সাড়িকা আর দিশা। ওরা কোনো রকম খেয়ে চারও জন উপরে চলে এসেছে। উপরে এসে যখন দিশা সাড়িকাকে সবটা বলেছে বেচারি তখনই হাসতে হাসতে ফ্লোরে বসে পড়েছে । এখন দুইজন হাসতে হাসতে গড়াগড়ি খাচ্ছে। সাঈফা মাথা নিচু করে বসে আসে। মেঘ গিয়ে সাঈফা কে ধমক দিয়ে বললো

“এই তোর কমন সেন্স নেই ? এতো বড় হয়ে গিয়েছিস অথচ কোনটা মিহির ভাইয়ার পা,, আর কোনটা আমার পা,, তার মধ‍্যে তফাৎ খুজে বের করতে পারিস না?”

সাঈফা মাথা নিচু করে বললো

“সরি আপি ভুল হয়ে গেছে।”

“যদি কানের গোরায় একটা দেই তাহলে পরের বার থেকে আর ভূল হবে না।”

সাঈফা বাচ্চাদের মতো মুখ করে বললো

“না আপি মেরো না প্লিজ।আর এই ভূল হবে না। ইনফ‍্যাক্ট আমি আর কারো পায়ে কখনো শ্লাইডই করবো না। শুধু তাই নয় আমি আর তোমার ভাইয়ের উপর ক্রাশই খাবো না। দরকার হলে জিবনে কোনোদিন বিয়েই করবো না। তাও আমার মতো নিষ্পাপ বাচ্চাকে মেরো না।”

“এই বারের মতো ছেড়ে দিলাম । পরের বার একই ভুল করলে একটা আছাড় দিবো। একবার ভেবে দেখেছিস আজকে আমার জায়গায় যদি বড়রা কেউ থাকতো তখন কি হতো?”

“সরি আপি।”

“ইটস ওকে।”

বলেই মেঘ রুম থেকে হনহন করে বিরিয়ে গেলো। রুমের বাইরে এসেই ও ফিক করে হেসে দিলো। প্রথমে আহান করেছে এটা ভেবে মেঘের রাগ রাগলেও পরে সাঈফা করেছে এটা জেনে ওর খুব হাসি পাচ্ছিলো। এতোক্ষন অনেক কষ্টে হাসি চেপে রেখে মুখৈ একটা সিরিয়াস ভাব এনে রেখেছিলো।মেঘ হাসতে হাসতে দেয়ালের সাথে হেলান দিয়ে দাড়িয়ে পড়লো। হঠাৎ কেউ এসে মেঘের দুইপাশে হাত রেখে মেঘকে আটকে দিলো। মেঘ তাকিয়ে দেখলো আহান। আহানকে দেখেই মেঘের হাসি পালিয়ে গেলো। আহান একটু মেঘের দিকে ঝুকে বললো

“তখন ওভাবে আমার দিকে তাকিয়ে ছিলে কেনো?”

মেঘ কাপা কাপা কন্ঠে বললো

“ক-কখন?”

“একটু আগে খাবার টেবিলে বসে। ”

মেঘ একটা জোড় পূর্বক হাসি দিয়ে বললো

“কই না তো! আপনার নিশ্চয়ই কোথায় ভূল হচ্ছে।”

আহান মেঘের দিকে আরেকটু ঝুকে বললো

“ওমা তাই নাকি? আমার বুঝতে ভূল হচ্ছে? কেনো এমন ভূলটা হলো বলোতো? আমার কেনো মনে হলো তুমি আমার দিকে রাক্ষসির মতো তাকিয়ে আছো? ”

মেঘ দাতে দাত চেপে বললো

“কি আমি রাক্ষসির মতো তাকিয়ে ছিলাম? আপনি আমাকে রাক্ষসি বললেন? আমি যাষ্ট একটু খানি রেগে তাকিয়ে ছিলাম তাতেই আপনার আমাকে রাক্ষসি মনে হচ্ছে?”

আহান মুচকি একটা হাসি দিয়ে বললো

“হেই কাম ডাউন মাই এ‍্যাংড়ি বার্ড। আমি তো তোমাকে রাক্ষশি বলিনি। আমি বলেছি আমার কেনো মনে হলো তুমি আমার দিকে রাক্ষসীর মতো তাকিয়ে ছিলে। এনি ওয়ে সব তো নিজের মুখেই গড় গড় করে বলে দিলে। এবার রেগে কেনো তাকিয়ে ছিলে সেটা বলো।”

মেঘের ইচ্ছে করছে দেয়াদের সাথে বাড়ি দিয়ে নিজের মাথাটাকে ফাটিয়ে ফেলতে। ও মনে মনে বললো,,, গরু,,গাধি,, আহমোক কি করে ভূলে গেলি ইনি আহান খান। মানুষকে কথার জালে ফাসানো এনার বাম হাতের খেল। ইনি চোখের নিমিষেই যে কাউকে বোকা বানিয়ে ফেলতে পারে। সেখানে তুই তো এনার কাছে পানি ভাত।

আহান মেঘের সামনে তুড়ি বাজিয়ে বললো

“কি হলো কোন ভাবনায় ডুবে গেলে। বলো কেনো আমার দিকে রেগে তাকিয়ে ছিলে। তাড়াতাড়ি বলো নাহলে সেদিনের মতো কিস করবো। ”

আহানের কথা শুনে মেঘ ভয় পেয়ে গেলো। ও হাত দিয়ে নিজের ঠোট চেপে ধরলো। আহান একটা বাকা হাসি দিয়ে বললো

“হাত দিয়ে ঠোট চেপে ধরলে কিছুই হবে না। সত‍্যি কথাটা বলো তাহলে এমনিতেই ছেড়ে দিবো।”

মেঘ কিছু না বলে শক্ত করে ঠোট চেপে ধরে রেখেছে।আহান মেঘের হাত দুটো দেয়ালে চেপে ধরলো।

“বুঝেছি তুমি ভালো কথার মেয়ে না। তোমাকে ভালোভাবে জিঙ্গেস করলে তুমি এমনিতেও বলবে না।”

বলেই আহান নিজের মাথাটা মেঘের দিকে নিয়ে যেতে লাগলো। মেঘ আহানকে নিজের দিকে ঝুকতে দেখে ভয়ে গরগর করে বললো

“সাঈফা মিহির ভাইয়াকে ভেবে আমার পায়ে শ্লাইড করছিলো আর আমি ভেবে ছিলাম ওটা আপনি ছিলেন। তাই ভিডিও করে সবাইকে দেখাতে চেয়ে ছিলাম আপনি একটা ক‍্যারেক্টার লেস ছেলে।”

আহান মেঘকে ছেড়ে দিয়ে চেচিয়ে বললো

“হোয়াট!”

চলবে,,,,,,

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here