ক্রাশ যখন বড় আপু-Part 16

0
311

★★★ক্রাশ যখন বড় আপু★★★
#লেখক_আসিফ
~~~পর্ব_১৬~~~
.
.
আম্মু,,আব্বু,নিধি,মাইশা,,নীলা আপু মামা,সবার ভালোবাসা খুব মনে পড়ছে।।তাদের কে কি ভাবে জানাবো আমার ব্লাড ক্যান্সার।।
আন্ধকারকে খুব আপন মনে হচ্ছে।।খুব ডিপ্রেশন এ চলে যাই।।কিভাবে বলব নিধিকে,,,যে আমাকে এতো ভালোবাসে।নিধি কি খুব সহজে মেনে নিতে পারবে।?
পারবে আমার আম্মু মেনে নিতে?
তাহলে কি আমি এটা গোপন রাখবো?
ঠিক করলাম,,,বিষয়টা গোপন রাখবো।কাউকে কিছু বুঝতে দিব না।।
সেদিন বাসা থেকে বের হই না।।কোনো কিছুতে মন বসে না।।নীলা আপু,,মাইশা আমাকে জিজ্ঞাসা করে কি হয়েছে।।আমি কিছু হয় নি,,, বলে গেছি।।
বাসা থেকে দুইদিন বের হয়নি।আমার এমন পরিবর্তন প্রায় সবার চোখে পরছে।। মাইশা আমাকে জোর করে ছাদে নিয়ে গেছে।।নীলা আপু আমার মন ভালো করানোর জন্য মজার মজার কথা বলছে।।।
ছাদে গিয়ে,,,এক কোনো বসে আছে।এ দুদিন ভালোভাবে খাওয়া দাওয়া করি নাই।।মাইশা আমাকে তার মাথায় হাত রেখে কসম কাটিয়ে বলছে।,,,কি হয়েছে আমার।
–আসিফ,,কি হয়েছে আমাকে বল,,প্লিজ? (মাইশা)
— কিছু না,,এমনেই মন খারাপ?(আমি কথা লুকাচ্ছি)
— আমার মাথা ছুয়ে বল,,,কি হয়েছে?(মাইশা)
— কিছু ন,,,,,,,(সাথে সাথে রক্ত বমি করছি)
— এই কি হইছে তোর,,,,বমিতে রক্ত কেন?নীলা আপু,,নীলা আপু।।(মাইশা)
— কাউকে বলিস না মাইশা,,,কথা দে কাউকে বলবি না?(বমি করেই যাচ্ছি)
— আমার ত ব্যাপার টা ভালো মনে হচ্ছে না,,,,ডাক্তারের কাছে চল।।(মাইশা আমাকে টেনে,,,পানি দিয়ে মুখ পরিষ্কার করে।।।জোর করে ডাক্তারের কাছে নিয়ে যাচ্ছে)
নীলা আপুকে মাইশা সব কিছু বলে দিছে,,,,। নীলা আপু,, মামা,মামিকে নিয়ে হাসপাতালে চলে গেছে।।
আমি ত জানি আমার কি হয়েছে,,,।ডাক্তার আমাকে ডেকে চিনে ফেলে??
— তোমাকে না বললাম,,,এই রোগের ইমার্জেন্সি চিকিৎসা দরকার,,,এখন তোমার কন্ডিশন কেমন হয়ে পারে ধারনা আছে।।।(ডাক্তার বলে যাচ্ছে)
আমি চোপ করে আছি,,।কারন মামা,মামি,,মাইশা,নীলা আপু সবাই এখানে আছে।
সবাই আমাকে বকছে কেন জানাই নি।এইরকম একটা বিষয়।।
ডাক্তার আমাকে কি যেন সুই দিলো।আমি ঘুমিয়ে যাই।।
যখন চোখ খুলে দেখি,,,আম্মু,আব্বু,নিধি,,চাচা,মামা,মামি,মাইশা,নীলা আপু সবাইকে দেখতে পেলাম। আম্মু আমাকে জরিয়ে ধরে কান্না করছে।। নিধির চোখ ফুলে আছে মনে হয় এতক্ষন কান্না করে গেছে।।।আম্মু আমাকে বকা দিচ্ছে বলছে,,,কেন জানাই নি।।যদি আমার কিছু হয়ে যেত?
ডাক্তার এসে বলে গেছে।চিন্তার কোনো কারন নেই।এটা প্রাথমিক পর্যায় ছিল,,,,।এটি এমনে তেই সেরে যাবে,,,মেডিসিন লিখে দিছে।।
সুনছি ৩ দিন পর নাকি জ্ঞান ফিরেছে।তাহলে তিন দিন কি হয়েছিল আমার সাথে।।প্রশ্ন থেকেই যায়।।
আমাকে সোজা আমাদের বাসায় নিয়ে আসা হয়।।আমার মনে হয় অপারেশন হইছে,,,বুকের কাছে কাটা দেখা যাচ্ছে।। নিধি আমাকে সেবা যত্ন করে ভালো করে তুলে ছে।। মাইশা,,তিথী আপু আমাকে মাঝে মাঝে দেখতে আসতো।।।
আমার এইস এস সি ফাইনাল পরিক্ষা আর মাত্র ২৩ দিন।আমি ত এখন প্রায় সুস্থ,,।আমি আবার ঢাকা যেতে হবে।।সেখানে আমাকে অসুবিধে হবে না।নীলা আপু,,,মাইশা তো আছেই।।।
বাসা থেকে বিদায় নিয়ে চলে আসলাম ঢাকায়,,,?আমাকে দেখার জন্য অনেক বন্ধু বান্ধুবি আসছে।।কাল থেকে কলেজ যাবো,,,কোচিং করতে হবে এই কয়েকদিন না হলে সমস্যায় পরে যাবো।।।
এদিক দিয়ে নীলা আপুর বিয়ের কথা চলছে,,।মনে অনেক আনন্দ লাগছে।নীলা আপুর বিয়ে তে অনেক মজা করবো। কিন্তু বিয়ে নিয়ে চলছে সঞ্চয়,,, বিয়ে হবে কি হবে না।।তেমনি চলছে আমাদের পরিক্ষা নিয়ে।কারন বর্তমান পরিস্থিতির কথা সবাই জানেন।।
একটি ভাইরাস থমকে দিয়েছে পুরো দুনিয়াটা।।।সেই ভাইরাস চলে এসেছে আমাদের দেশেও।এখনো মহামারি আকার ধারন করেনি,,যে কোনো সময় দেশ লকডাওন করে দিতে পারে।। তবে সামাজিক দুরুত্ব বজায় রেখে চলার আহ্ববান জানাচ্ছে।। বিয়ে টিয়ে বন্ধ করে রেখেছে।।।
কিন্তু ছেলে চাচ্ছে বিয়ে ঘরোয়া ভাবেই হবে?মামাও রাজি তাই বিয়েটা ঘরোয়া ভাবে হওয়ার সিদ্ধান্ত নেওয়া হলো।।পরিক্ষার আছে ৫ দিন।।।শিক্ষামন্ত্রী বলেছে আপাতত পরিক্ষা স্থগিত।।
আপুর বিয়ে আজ হয়ে যাবে,,,ছেলের পরিবার মামার পরিবারের অনেকে ভালো সম্পর্ক। তেমনি নীলা আপু ও ছেলের সম্পর্ক বন্ধুত্বের সুনছি ওদের রিলেশন আছে।।
যেই ভাবেই হওক খুব গোপনে বিয়েটা হয়ে গেছে।।আপুকে বিদায় দিতে গিয়ে হাওমাও করে কেদে উঠলাম।কারন নীলা আপু আমাকে নিজের ভাইয়ের মত আদর ভালোবাসা দিয়েছে।। আপুর অভাব পুরন করেছে।সব বিপদে পাশে থেকেছে।।আপুকে জড়িয়ে ধরে কান্না করছিলাম।আপুও কান্না করছে।।
আপু আমাকে আদর করে,, নিজের খেয়াল রাখতে বলে চলে যায়।।আমি ছাদে বসে কাদছি আপুর কথা খুব মনে পড়ছে।।এভাবেই প্রতিটি মেয়েকে তাদের নিজের পরিচিত ঘর ছেড়ে অন্যের ঘরে যেতে হয়।।কত কষ্ট তাদের মনে,,,তার পর ও সংসার টিকিয়ে রাখার যুদ্ধ।।।আবার যখন ছোট খাটো বিষয় নিয়ে শাশুড়ি,,, ননদ,দেবর,,কথা সুনায় সেগুলো হয়তো কলিজা ছিড়ে যায়।।। কারন প্রত্যেক্টা মেয়েই তার বাবা মার কাছে রাজকন্যা। আমাদের ছেলেদের কি করা উচিৎ,, মেয়েদের এই ত্যাগ গুলোকে ভালোবাসায় ভুলিয়ে দেওয়া।।মানুষ মাত্রই ভুল সেই ভুল গুলোকে পিছন থেকে নয় সামনে থেকে সুধরিয়ে দেওয়া।।।
ছাদের এক কোনো,,কান্না করছিলাম,,,মাইশা পেছন থেকে এসে,,, বলছে?
— কান্না করছিস?(মাইশার কন্ঠ টাও ভার ভার লাগছে)
— মাইশা আপুর কথা খুব মনে পরছে রে?(মাইশার দিকে তাকিয়ে দেখি মাইশার চোখেও পানি)
— আসলে নীলা আপু আমাদের সকল বিপদে আগলে রেখেছে,,এগিয়ে এসেছে। আমার আপুর অভাব পুরন করেছে।।আপুর জন্য আমার অ মন কেমন করছে।। (মাইশা চোখ মুছতে মুছতে)
— এখন আর আপু আগের মত আমাদের খবর রাখতে পারবে না।আপন মানুষ গুলো পর হয়ে যাবে।।(ভাবতেই বুক টা কেপে উঠে)
— সব মেয়েদেরই একদিন বাবার কোল ছেড়ে পরকে আপন করতে হয়?(মাইশা অন্য মনস্ক হয়ে)
মোবাইল বাজছে?নীলা আপুর ফোন দেখে অবাক হয়ে গেলাম।।।ভিডিও কল করেছে।।
— হেলো আপু,,,(আপু কে বললাম)
— কিরে,,আসিফ কি করিস,,,সুনলা আমি চলে আসার পর নাকি অনেক কান্না করছিস(নীলা আপু সাজানো রুম থেকে বলছে।।আপুর চোখ গুলো। ফোলে আছে।)
— কে বলেছে আপু,,,আমি মাইশা সাথে ছাদে এসে কথা বলছি(কিন্তু আপুকে দেখে চোখের পানি লোকাতে পারলাম না)
— অই কাদবি না,,আমি কালই চলে আসবো,,,?(নীলা আপু)
— দুলাভাই কই,,,(মাইশা)
— এখানেই আছে,,,দেই কথা বল?(নীলা আপু)
— হায়,,দুলাভাই,,,কেমন আছেন?(মাইশা)
— ভালো তোমরা কেমন আছো,,সুনলা আপুর জন্য নাকি কান্না করছো?(দুলাভাই)
— আপুকে খুব ভালোবাসি,,আপুকে কষ্ট দিবেন না প্লিজ?(মাইশা)
— ঠিক আছে,,,তোমরা কেদো না।।কালই দেখা হবে তোমাদের সাথে।।।(দুলাভাই)
— আচ্ছা আপু রেখে দেই,,,।কাল কথা হবে…(.<আমি) আমি মাইশা অনেক রাত হওয়াতে,,,বাসায় চলে আসলাম।।।আপনাদের বলা হয় নি,,,,মাইশার সাথে রাফির রিলেশন টা আবার জোরা লেগেছে।।কিন্তু মাইশার শর্ত ছিল। আমার সাথে সারাজিবন সম্পর্ক রেখে যাবে কোনো বাধা দিতে পারবে না।।। . . চলবে.....

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here