ক্রাশ যখন বড় আপু-Part

0
534

★★★ক্রাশ_যখন_বড়_আপু★★★
#লেখক_আসিফ
~~~ পর্ব_১~~~
.
.
আমার পিঠে তেল মালিশ করে দেওয়ার মত কেউ নেই আজ।আমি ব্যথায় কাতরাচ্ছি,, কারন কিছুক্ষন আগেই আমার উপর দিয়ে ঝর গেছে।।কারন কি জানেন????
এবার অ আমি পরিক্ষায় ফেল করেছি।এইনিয়ে তিনবার,,এস এস সি দিয়েছি।।।প্রতিবারই আমার উপর দিয়ে ঝর যায়। কিন্তু এবারের ঝরটা যেমন আমার পিঠে,,,গালে,,পরছে,,,,তার থেকে বেশি পরছে আমার মনে।।অন্যবার এত মার খেলে সান্ত্বনা দেওয়ার মতো নিধি থাকে,,,।কিন্তু এবার নিধি ও নেই।।আজ বাবার সাথে তাল মিলিয়ে নিধিও আমাকে কথা সুনিয়েছে অনেক।,,আমার মা ত কথাই বলে না আমার সাথে। বলে আমার মত ছেলে থাকার চেয়ে না থাকাই অনেক ভালো।
,,চলুন দেখে আসি কিছুক্ষন আগে কি ঘটেছিল আমার সাথে,,,
আজ আমার এস এস সি রেজাল্ট দিয়েছে,,,।কিন্তু হাতে তিন বিষয়ে ফেইলের রেজাল্ট শিট। বাসায় যাওয়া যাবে না।।এই নিয়ে তিনবার ফেইল করলাম,,,আমার সমবয়সী গুলা আমার সিনিয়র। আর ছোট ভাই গুলো আজ ক্লাস মেট।।আমার লজ্জা সরম একটু কম ই।।পড়ালেখার প্রতি যেমন ছিলাম আমি খারাপ,,, খেলাধুলায় আমি ঠিক ততটাই ভালো।।আমি একটা স্পোর্টিং ক্লাবে প্রতিদিন প্রেক্টিস করি,,,।এখানে সেখানে গিয়ে খেলা ধুলা করি? বাসার সবায় বলে,, এই খেলাধুলা আমার লেখাপড়াটার বারোটা বাজাইছে।।
নিধি আমাকে সব সময় সাপোর্ট দিয়েছে লেখাধুলায়।,,নিধি হলো আমার চাচাতো বোন,,,যে আমার থেকে ১ বছরের ছোট। কিন্তু সে এখন আমার সিনিয়র।। আমি নিধিকে খুব ভালোবাসি।। কিন্তু কখনো বলা হয়নি।আমিও জানি নিধিও আমাকে খুব ভালোবাসে। তাই ত সব সময় আমার বিপদে পাশে থেকেছে।,,,যখন ক্রিকেট খেলে রাত করে বাসায় ফিরতাম,,,।নিধি আসতে করে বাসায় ডুকার ব্যবস্থা করে দিতো।।আর খাবার দাবার আমার পড়ার টেবিলে দিয়ে যেত।।সকালে যখন আব্বু,আম্মু বলতো সারারাত কইছিলাম।।তখন নিধি বলে দিত,,,,রুমেই ছিলাম,,,,।।
কিন্তু আজ যখন ফেইল করে বাসায় ডুকলাম রাত ১১ টায়,,।ভেবেছিলাম সবাই ঘুমিয়ে থাকবে কিন্তু না সবাই অতি আগ্রহে জেগে আছে আমার মুখ থেকে রেজাল্ট জানার জন্য।।আমি ভালো করেই জানি বাসার সবাই জেনে গেছে আমিমি ফেইল করেছি।
— কিরে রেজাল্ট কি?<(আব্বু) -- আব্বু ফেইল,,,,(কিছু বলার চান্স নাই এসেই) -- ঠাস,,ঠাস,,, আমি গালে হাত দিয়ে অপরাধির মতো দাড়িয়ে আছি। -- তর লজ্জা করে না,,,তোর ছোট নিধি তর সিনিয়র হয়ে গেছে,, আর কত ভালো ভালো রেজাল্ট করে? আমি চুপ করে দাড়িয়ে আছি,,,চোখ দিয়ে পানিও পড়ছে না।মনে হচ্ছে খুব পরিচিত ঘটনা হচ্ছে।অন্যসময় ত নিধি এসে বলতো এবার থেকে আসিফ ভালো করে লেখাপড়া করবে ছেড়েদেন বড় আব্বু)।কিন্তু আজও দেখি নিধির মুখ কালো হয়ে আছে।।মনে হয় মনে মনে বলছে আজ আমাকে অনেক মারা উচিৎ।,,, -- এই খেলাধুলাই তর লেখাপড়া ণষ্ট করছে আজ থেকে তর খেলা বন্ধ।(বলেই আব্বু আমার সাধের ব্যাট ভাংতে শুরু করছে) -- আব্বু তুমি আমাকে যা ইচ্ছা করো আমার ব্যাট টাকে ভেংগো না।।(আব্বুর কাছ থেকে ব্যাট টা কেড়ে নিতে গেলাম) কিন্তু আব্বু আমাকে ব্যাট আনতে যাওয়াতে উরাধুরা ব্যাট দিয়ে পিটিয়েছে।।। আমার মুখে কথা বলা বন্ধ হয়ে গেছে ,, কান্না করার শক্তি পাচ্ছিলাম না।। আব্বু আদেশ করছে,,নিধিকে যেন আপু বলে ডাকি। আজ আমার কিচ্ছু বলার ভাষা নাই।। সারাদিন খাওয়া দাওয়া নাই,,,ঘরে খাওয়া বন্ধ বলে গেছে।।পেটের ক্ষুধায় পেটে ইদুর দৌরাচ্ছে,,,তার উপর এই মাইর।।। কোনো রকমে রুমে গেলাম।।।শরিরের ব্যাথায় সুয়ে থাকতে পারছি না।। কখন ঘুমিয়ে গেছি মনে নাই,,,।মাঝরাতে কারো হাতের স্পর্স পেয়ে ঘুম ভেংগে গেছে,,,।চোখ খুলে দেখি নিধি তেল মালিশ করছে।,,নিধির চোখে পানি।।। -- কিরে নিধি তুই এখানে?(নিধিকে বললাম) . . চলবে.....

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here