তুমিময়_প্রাপ্তি🍁 #পর্ব_১৩ #মেহরিন_রিম

0
267

#তুমিময়_প্রাপ্তি🍁
#পর্ব_১৩
#মেহরিন_রিম
_এসব পরীক্ষা দিয়ে কি হবে বলতো মেহু? একদিন তো ম’রেই যাবো। শুধু শুধুই যত আজাইরা ঝামেলা। নতুন শিক্ষামন্ত্রী না আমাকেই বানানো উচিৎ ছিল বুঝলি, তাহলে এবছরের পরীক্ষা টাও বাদ দিয়ে দিতাম।

কদিন বাদেই পড়িক্ষা বলে ইশা বেশ চাপের মধ্যে আছে। সারাদিন শুধু তার কানের কাছে একটা কথাই বাজতে থাকে, “পরিক্ষা,পরিক্ষা,পরিক্ষা”
ব্যাচ শেষ করে বাড়িতে ফিরছে ইশা আর মোহনা। বরাবরের মতোই ইশা ননস্টপ বকবক করে চলেছে। অন্যসময় হলে হয়তো মোহনাও ওর সাথে যুক্ত হতো, কিন্তু আজ সে একদম চুপচাপ। হাটতে হাটতেই দাঁত দিয়ে নখ কামড়াচ্ছে আর মনে মনে ভাবছে কি করে সায়ান এর এই জ্বালাতন থেকে মুক্তি পাবে।
এতক্ষন করে কথা বলার পরও মোহনার কোন সাড়াশব্দ না পেয়ে ইশা জহুরি চোখে তাকায় তার দিকে। হাঁটা থামিয়ে মোহনাকেও হাত ধরে থামিয়ে দেয়। তবে এখনো মোহনা তার নিজের ধ্যানে মগ্ন। ইশা এবার মোহনার মাথায় গাট্টা মেড়ে ভ্রু কুচকে বলে,
_ঐ,তোর কি হয়েছে বল তো। কোন সাড়াশব্দ নেই, রোবটের মতো হাঁটছিস। এক্সাম এর টেনশন এ কি তুই ডিপ্রেশন এ পড়ে গেলি নাকি? অবশ্য এক্সাম নিয়ে এত প্যারা নেওয়ার মতো মেয়েতো তুমি,আমি না। তাহলে? হঠাৎ করে হলোটা কি তোর?

ইশার কথায় এবার ভাবনা থেকে বেড়িয়ে এলো মোহনা। একবার ভাবলো ইশাকে বলবে সায়ান এর কথা, পরক্ষণেই ভাবলো ইশাকে বলা যাবেনা। তাহলে সে এটা নিয়ে তো মজা নেবেই, তার সঙ্গে বাকি বন্ধুদেরও জানিয়ে দেবে। আর যদি কোনোভাবে সায়ান এর থেকে ছবিগুলো নিয়ে নেয়,তাহলে কি হবে! এসব ভাবতেই চোখ বড়বড় হয়ে আসছে মোহনার।
মোহনাকে আবারো চুপ করে থাকতে দেখে ইশা তার সামনে তুড়ি বাজিয়ে বলে,
_আবার কোথায় হারিয়ে গেলি তুই?

মোহনা ইশার দিকে তাকিয়ে দ্রুতগতিতে বলল,
_কি হবে? কিছু হয়নি তো। আসলে কালকে রাতে একটা ভুতের মুভি দেখেছিলাম,এখনো না ওটার থেকে বের হতে পারছিনা। তাই আরকি, হা হা..

ইশা অবাক দৃষ্টিতে তাকালো মোহনার দিকে। এরপর তার কপালে হাত দিয়ে চেক করে অবাক হয়ে বলল,
_মেহু,তুই একা একা ভুতের মুভি দেখেছিস? তাও আবার এক্সাম এর আগে?

ব্যাস,মোহনা এবার ভালোমতোই ফেসে গেলো। নিজেকে নিজেই বকতে লাগলো,একটা মিথ্যে কথাও ঠিক মতো বলতে পারলোনা! নরমালি অনেকের সাথে একসাথে বসেও মোহনা ভুতের মুভি দেখতে রাজি হয়না কখনো।সেখানে কিনা একা একা!

আদৃত এই রাস্তা দিয়েই বাইক নিয়ে যাচ্ছিল। ইশাকে দেখতে পেয়ে হুট করে তার একদম সামনে এসে ব্রেক কসলো। আকষ্মিক এমন বাইক সামনে এসে পড়ায় ইশা আর মোহনা দুজনেই খানিকটা ভয় পেয়ে যায়। কয়েক সেকেন্ড পড় ইশা চোখ খুলে বুঝতে পারে বাইকটা তাদের গায়ে উঠে যায়নি। মেজাজ টা এবার গরম হয়ে গেলো ইশার, সোজা হয়ে দাঁড়িয়ে বুকে থুথু দিয়ে বলতে লাগলো,

_পাগল নাকি আপনি? বাইক চালানো না শিখেই নিশ্চই রাস্তায় বাইক নিয়ে বেড়িয়েছেন! ঠিক টাইম এ ব্রেক না করতে পারলে কি হতো? আপনার তো কিছু হতোনা ক্ষতি টা তো আমাদের ই হতো। আর আপনি রাস্তার এত জায়গা ছেড়ে সাইড দিয়ে কেন যাচ্ছেন? কি হলো কথা বলছেন না কেন?

আদৃত যে কেন এমনটা করলো তা সে নিজেও জানেনা। তবে ইশার এত কথা শুনে আর হেলমেট না খুলে থাকতে পারলো না।
আদৃত বাইক থেকে নেমে হেলমেটটা খুলে ভ্রু কুঁচকে তাকায় ইশার দিকে। আদৃত কে দেখেই ইশার মুখটা একদম চুপসে যায়। এই লোকটা যে কেন বারবার তার সামনে চলে আসছে সেটাই বুঝতে পারছে না ইশা।
মাঝখান থেকে মোহনার বেশ লাভ হলো। আদৃত কে দেখে যতটা খুশি হয়েছে তার চেয়েও বেশি খুশি হয়েছে এই ভেবে যে, এই যাত্রার মতো অন্তত ইশার প্রশ্ন থেকে বেঁচে গেছে।

আদৃত কিছুক্ষন চুপ করে তাকিয়ে থেকে বলল,
_এত ঝগড়ুটে কেন তুমি? না মানে অল টাইম কি এভাবেই ঝগড়া করতে থাকো?

_দেখুন আমি মোটেই ঝগড়ুটে নই,আমি অত্যন্ত ভদ্র মেয়ে।

আদৃত সরু দৃষ্টিতে ইশার দিকে তাকাতেই সে শুকনো ঢোক গিলে করুণ সুরে বললো,
_দেখুন ওভাবে তাকাবেন না। আজকে কিন্তু দোষটা আপনার ই ছিল। ভুল যখন করেছেন তখন সরি বলে দিলেই ঝামেলা মিটে যায়।

_হুয়াট? আমি তোমাকে সরি বলবো?

ইশা শুকনো ঢোক গিলে বললো,
_থাক থাক,আমি আবার মানুষকে এমনিতেই ক্ষমা করে দেই। আপনাকেও ক্ষমা করে দিলাম। এই মেহু চল তো।

_দাঁড়াও…
হাত বাড়িয়ে ইশাকে আটকে দিলো আদৃত। ইশা ভ্রু কুচকে বললো,
_আবার কি হলো? বললাম তো আপনার সরি বলতে হবেনা।

ইশার সামনে এসে দাঁড়ালো আদৃত। বুকে হাত গুজে বলল,
_বারবার আমার সামনে চলে আসছো কেন বলতো? ফলো টলো করছো নাকি আমাকে?

আদৃতের এমন উদ্ভট প্রশ্ন শুনে হা করে তাকিয়ে রইলো ইশা। অতি বিস্ময়ের সাথে বললো,
_আমি আপনাকে ফলো করতে যাবো কেন? আর আপনাকে ফলো করে আমার কি লাভ?

নিজের করা এমন প্রশ্নে নিজেই লজ্জিত হলো আদৃত। মনে মনে ভাবলো,
_শিট! এটা কি বললাম আমি? সিরিয়াসলি আমার মাথাটা খারাপ হয়ে যাচ্ছে এবার। না না,এখানে থাকলে চলবে না।

_কি হলো বলুন? আমি আপনাকে কোন দুঃখে ফলো করতে যাবো?

মোহনা এবার মাঝখান থেকে খুশিমনে বলে উঠলো,
_ফলো করছেনা ভাইয়া। আমি না শুনেছি,আমরা কারোর কথা খুব বেশি চিন্তা করলে তার সাথে আমাদের দেখা হয়ে যায়। আর আমি আপনার কথা এতবার মনে করেছি, তাই জন্যই হয়তো বারবার দেখা হয়ে যাচ্ছে।

আদৃত ইশার দিকে তাকিয়ে মোহনার বলা কথাটা ভাবতে লাগলো। আদৃত মনে মনে ইশার কথা ভাবতে না চাইলেও নিজের অজান্তেই ইশার কথা বারবার মনে পড়েছে তার। তার জন্যই কি দেখা হচ্ছে ইশার সঙ্গে?

ইশা মোহনার দিকে রাগী দৃষ্টিতে তাকিয়ে বলল,
_তুমি চুপ করেই থাকো। সারাদিন পাগল ছাগল নিয়েই তো তোমার ভাব…

আদৃতের দিকে চোখ পরতেই ইশা মেকি হেসে বলে,
_আপনাকে বলিনি আপনাকে বলিনি, চিন্তা করবেন না। এই মেহু চল তো।

কথাটা বলেই মোহনাকে নিয়ে আদৃতের পাশ থেকে চলে গেলো ইশা। আদৃত হালকা পিছনে ঘুড়ে ওদের যাওয়া দেখলো। তারপর ইশার বলা কথাগুলো চিন্তা করে আনমনেই মুচকি হাসলো। পরক্ষণেই বিষ্মিত হলো সে,মনে মনে ভাবলো,
_ওয়েট! হাসছি কেন আমি? মেয়েটার এমন উদ্ভট কথাবার্তা আমার কাছে ভালো লাগছে কেন?

বেশি চিন্তা করতে পারলোনা আদৃত। সময়ের দিকে খেয়াল করতেই বুঝতে পারলো অনেকটা দেড়ি হয়ে যাচ্ছে। মাথা ঝাঁকিয়ে হেলমেট টা পড়ে নিজের গন্তব্যে ছুটলো আদৃত।

___
কেটে গেছে আরো অনেকগুলো দিন। আজ ইশার এসএসসি পরীক্ষার শেষ দিন। প্রতিটা এক্সাম ই বেশ ভালো হয়েছে তার। আজকের এক্সাম টা শেষ হলেই তার শান্তি,যেন জেলখানা থেকে মুক্তি পাবে ইশা।
তবে পরিবর্তন এসেছে আদৃতের মাঝে। যতই ইশার কথা ভুলতে চাইছে ততই যেন আরো বেশি চিন্তা করছে তাকে নিয়ে। এমনকি ইশাকে দেখার জন্য দু তিন দিন তার বাড়ির আশেপাশে দাড়িয়েও ছিল একনজর তাকে দেখার জন্য। কেন এসব করছে তা জানা নেই আদৃতের।

গত এক্সাম এর দিন আদৃত ইশা আর মোহনার কথা দূর থেকে শুনেছিল, তারা বলছিল লাস্ট এক্সাম শেষে স্কুলে গিয়ে একটু আনন্দ করবে। তাই আজকে এক্সাম শেষ হওয়ার টাইম এ আদৃত কলেজে এসে দাঁড়িয়ে ছিল। সঙ্গে সায়ান কেও নিয়ে এসেছে যেন কেউ সন্দেহ না করে।

আদৃত অনেক্ষন ধরে খেয়াল করছে, ইশা কলেজ এ আসার পর থেকেই নিরব এর আশেপাশে ঘুরঘুর করছে। নিরব তার সাথে কথা বললেও তার আসল নজর ফোনের দিকেই। কিছু একটা সন্দেহ হলো আদৃতের। মোহনা কে এদিকে আসতে দেখে আদৃত কিছু না ভেবেই তাকে ডাক দেয়। মোহনাও সঙ্গে সঙ্গে এসে বলে,
_আরে আপনি এখানে!

_হ্যা একটু আসা হলো আরকি। আচ্ছা একটা কথা বলতে পারবে?

_হ্যা হ্যা বলুন।

আদৃত ইশা আর নিরব এর দিকে তাকিয়ে বলে,
_আচ্ছা ওরা কি রিলেটিভ?

মোহনা ওদের দিকে তাকিয়ে বলল,
_আরে না,রিলেটিভ হতে যাবে কেন? নিরব ভাইয়া তো আমাদের সিনিয়র,আর ইশা ওকে…

চুপ করে গেলো মোহনা। আদৃত বলল,
_ইটস ওকে,তুমি বলতে পারো।

_কাউকে বলবেন না হ্যা, ইশা নিরব ভাইয়াকে অনেক আগে থেকেই লাইক করে। কিন্তু নিরব ভাইয়া সেটা বুঝতে পারে বলে আমার মনে হয়না…

#চলবে

[রিচেক করা হয়নি। ভুল ত্রুটির জন্য ক্ষমাপ্রার্থী।
হ্যাপি রিডিং।]

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here