#তোমার_পিছু_পিছুপর্ব- ১৫

0
305

#তোমার_পিছু_পিছুপর্ব- ১৫

-মেয়েটার কত্ত বড় স্পর্ধা দেখেছিস,,,,,, আমাকে বলে কিনা আমি নাকি দেখতে ফানি,,,, আমার কান দিয়ে নাকি,, ধুয়া বের হবে,,!!! এত্ত ফাযিল মেয়ে….
বর্ন রেয়ার ভিউ মিরর দিয়ে মা’র দিকে তাকালো…. ওর মুখে এখনো হাসি লেগেই আছে…. নীলময়ী ওর মা’কে ষাড়ের সাথে তুলনা করেছে সেটা ওর মা’র মাথা থেকে আউট হয়ে গেছে…. মা’কে কি একবার মনে করিয়ে দিবো!!!
-আহা হয়েছে তো… থামো এবার একটু.. গাড়িতে বসেছো পর থেকে শুরু হয়েছে তোমার গজগজানি….
-তুমি চুপ থাকো…. যত্ত নষ্টের মূল হচ্ছো তুমি…. তোমায় আমি বলেছিলাম মেয়ে দেখতে…. এই মেয়ে দেখেছো তুমি!!! আধা লেংটা পাগল মেয়ে দেখাতে নিয়ে গেছো কেনো তুমি আমাদের…. কোন আক্কেলে মনে হলো এই মেয়েকে আমি আমার ছেলের সাথে বিয়ে দিবো…. হ্যা বলো তুমি….
-স্টপ ইট ওমেন…. ইউ আর ক্রিয়েটিং নয়েজ পলিউশন….
-খবরদার ইংরেজি মারাতে আসবে না,,,আমার সাথে…..
-পারভিন,,,, মাইন্ড ইউর ল্যাংগুয়েজ….
এবার একটু গম্ভীর স্বরে বললেন মিলন সাহেব….
বর্নর দৃষ্টি গাড়ির জানালার বাহিরে স্তগিত হয়ে আছে…… আকাশ কালো মেঘে ঢেকে যাচ্ছে….. যেদিন মিস তামান্নার সাথে দেখা হয়েছিলো,,,,,সেদিনও ঠিক এমনটাই কালো মেঘে ছেয়ে ছিলো আকাশ……

তামান্না অফিস থেকে এসেই সরাসরি বিছানায় পড়েছিলো….. আজকাল খুব ক্লান্ত লাগে নিজেকে…. কিন্তু এই ক্লান্তি, পরিশ্রম, রুটিন, অফিস, সবকিছুই তামান্না উপভোগ করে…..কারন এই চাকরিই ওর সব টেনশনের অবশান ঘটাবে….. এসব ভাবতে ভাবতেই তামান্না গভীর ঘুমে তলিয়ে গেলো…..
তামান্নার যখন ঘুম ভাংলো,,,তখন বাজে ঘড়িতে ১০.০৭,,,,এখন ঘুম থেকে উঠার ওর কোন ইচ্ছাই ছিলো না….. একঘুমে রাত কাবার করে দেওয়ার প্লান ছিলো…. মিনিট খানিক পরেই নিজের ঘুম ভাংার উৎস খুজে পেলো….. সোফার রুমে টিভিতে ওর মামির জি-বাংলা সিরিয়াল চলছে….ভলিউম এতোটাই হাই ছিলো যে,,,সিরিয়ালের ব্যাকগ্রাউন্ড ঘুড়ুম ঘাড়ুম মিউজিকে ওর ঘুম ভেঙ্গে গেছে…… তামান্না উঠে দাড়ালো,,,বাহিরের কাপড় ছেড়ে বাসায় পড়ার কাপড় পড়ল…… পুরোনো কাঠের সিংগেল বিছানায় ট্যাক্সের বইটা নিয়ে বসল,,,,থিউরিগুলো পড়া দরকার সামনে পরীক্ষা,,,, বই খোলা মাত্রই ওর পেট “গ্রোওওল” করে ডেকে উঠল,,,,
তামান্না মাথা নিচু করে একটা অস্বস্তিকর নিঃশ্বাস ছাড়লো…. পেট যেনো এতে আরো জোরে জোরে ডাকতে শুরু করল,,,,কি আশ্চর্য্য!!!! তামান্না বইটা রেখে রুম ছেড়ে বের হলো….. বারান্দায় পড়ার টেবিলে ল্যাম্প জ্বেলে ওর মামাতো ধুমসে পড়ে যাচ্ছে….এতো আওয়াজের মাঝেও,,,,মেয়েটার কি মনোযোগরে বাবা!!! তামান্না হেটে রান্না ঘরে গেলো….. ভাতের পাতিল ছোট্ট হাউজে ভিজানো…. অর্থাৎ ভাত নেই…. তরকারির পাতিল দেখা যাচ্ছে না,,,ফ্রিজে নাকি!!! রান্নাঘর ছেড়ে বের হয়ে ফ্রিজে হাত দিতেই,,,,মামীর গোলার আওয়াজ শোনা গেলো সোফার রুম থেকে….
-ফ্রিজের তরকারি তোমার মামা আর বিন্তির সকালের নাস্তা….. ওইটা বের করার চিন্তাও করবে না…. নবাবজাদির মত ঘুমিয়ে যখন তখন উঠে খাবার খুজবে,,,আর তোমার জন্য হাজির হয়ে যাবে,,,তা হবে না,,,,
তামান্না চুপচাপ ফ্রিজের দিকে মুখ করে চেয়ে রইল…..
-আর কত এসব পালতে হবে কে জানে….. মাগনা থাকা খাওয়া আবার নবাবজাদির চ্যাটাং চ্যাটাং ব্যবহার…..
এই কথাটা বিড়বিড় করে বললেও,,,তামান্না শোনার মত যথেস্ট জোরেই বলল,,,,
তামান্না ঘুরে টেবিল থেকে একগ্লাস পানি খেয়েই নিজের রুমে এসে বসল,,,,, মানুষ কতটা সুবিধাবাদী,,,,, যতক্ষন লাভ আছে ততক্ষন সম্পর্ক আছে….। যেই সুবিধা আর লাভ গায়েব হয়ে যায় অমনি সম্পর্কও গায়েব….. তামান্না ভেবে পায় না ওর আপন মামী কিভাবে ওর সাথে এতোটা খারাপ ব্যবহার করতে পারে…. এই মামা মামী গ্রামে গেলেই ওর বাবা বাজারের সবচেয়ে বড় মাছটা কিনে নিয়ে আসতো,,,,একমাত্র ওনাদের জন্য….. আর এখন ওর সেই মামা মামী এই ব্যবহার!!!!
তামান্না বিছানায় পা তুলে বসে ট্যাক্সের বইটা মুখের উপর রেখে বিড়বিড় করে থিউরি পড়তে লাগল,,,।

(আসছে)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here