#তোমার_পিছু_পিছুপর্ব-১

0
1047

#তোমার_পিছু_পিছুপর্ব-১

‌বর্ন দাঁড়িয়ে আছে তাদের বিশাল বড় ডুপলেক্স বাড়িটার খোলা বারান্দায়….. এই বিশাল বড় বাড়িটার এই বিশাল বড় খোলা বারান্দাটা বর্নর দ্বিতীয় প্রিয় একটা জায়গা…… বর্নর হাতে ধূমায়িত কফির মগ….. বর্ন একমনে তাকিয়ে আছে সামনের নাড়িকেল গাছটার দিকে…… নারিকেল গাছটার বড় বড় পাতাগুলোর নিচে আশ্রয় নিয়েছে দু’টা কাক…… গুড়িগুড়ি বৃষ্টি পড়ছে……বৃষ্টিতে ভিজে পুরোই চুইয়ে আছে কাক দুটি……. কিন্তু মজার বিষয় হচ্ছে….. বর্নর মনে হচ্ছে এই চুইয়ে থাকা অবস্থাটা কাক দুটো খুব উপভোগ করছে…. কারন এরা দুজন সানন্দে ঠোকাঠুকি করেই যাচ্ছে….. কিন্তু একে অপরকে ছেড়ে উড়ে যাচ্ছে না….. বর্ন ঠোঁটের কোনে মুচকি হাসি লাগিয়ে রেখে একমনে কাকদের ঠোকাঠুকি দেখেই যাচ্ছে…… আচ্ছা কাক কি বৃষ্টি পছন্দ করে!!!! বৃষ্টির সময় কাককে ভিজতে দেখা যায়,,,, কই অন্য কোন পাখিতো ভিজতে দেখা যায় না!!! বর্ন এবার খুব মনোযোগ দিয়ে অন্য কোন পাখি খুজতে শুরু করল……
পারভিন বেগম বেশকিছুক্ষন ছেলের দিকে তাকিয়ে রইলেন…… ছেলেটা কি এত দেখছে মনোযোগ দিয়ে!!! ছেলেটা এত আলভোলা কেনো!!!! বৃষ্টির মধ্যে কফির মগ হাতে দাঁড়িয়ে আছে….. সেই কখন পাঠানো হয়েছে কফি অথচ এতক্ষনে এক চুমুকও দেয় নি কফিতে….. মাথায় বৃষ্টির পানি পড়ছে……!! এই বৃষ্টিতে যে সাংঘাতিক সর্দি জ্বর লেগে যেতে পারে,,,,,, এই ব্যাপারে বোধহয় ছেলেটার কোন ধারনাও নেই!!! তিনি হেটে যেয়ে আস্তে করে বর্নর মাথার উপর হাতের টাওয়ালটা বিছিয়ে দিলেন……..
বর্ন মাথা ঘুড়িয়ে মা’র দিকে তাকালো….. পারভিন বেগমের বুকটা মোচড় দিয়ে উঠল যেনো…. এত সুন্দর হাসি কেনো আমার ছেলেটার……. পারভিন বেগম সাথে সাথে বিড়বিড় করে কিছু একটা পড়লেন তারপর ছেলের নাকে মুখে হালকা করে ফু দিয়ে দিলেন….. মা’র কান্ড কারখানা দেখে বর্নর হাসি যেনো বিস্তৃত হয়ে গেলো…..
-এত মনোযোগ দিয়ে কি দেখছিলিরে বাপ!!
-কাক দেখি,,মা….
-কাক!!!! কাক কি একটা দেখার জিনিস হল….. সেটাতো রোজই দেখা যায়,,!!!!!
-তুমিও তো আমাকে রোজই দেখো…… তাহলে কেনো সবসময় অমন ভাবে কেনো তাকিয়ে থাকো বলতো!!!!
-এটা কেমন কথা হল!!!! তোকে দেখা আর কাক দেখা কি এক নাকি!!!! তুই হলি রাজপুত্র,,,,, তোকে সামনে রেখে ঘন্টার পর ঘন্টা বসে বসে দেখলেও সময় সাশ্রয়!!! আর কাক!!! কাকের কোনো ছুড়ুত বুড়ুত আছে যে,,,, এত মনোযোগ দিয়ে দেখবো!!!!
মা’র কথা শুনে বর্ন হো হো করে হেসে উঠল…..
-বৃষ্টিতে কেনো ভিজে যাচ্ছিস!!!! চল ভিতরে চল….. নরম খিচুড়ি করেছি…. গরম গরম মাছ ভাজা দিয়ে খাবি….. চল….
-তুমি যাও আমি আসছি, মা…..
-আর কত ভিজবি!!!! জ্বর বাধিয়ে ফেলবিতো পড়ে!!!
-এইতো পাচ মিনিট……
কিন্তু একমিনিটও গেলো না….. বর্ন বারান্দা থেকে ঘরের ভিতরের দিকে রওনা দিলো….. ও জানে যতক্ষন না ও ভিতরে যাচ্ছে…. মা ততক্ষন দরজার আড়ালে দাড়িয়েই থাকবে…….

(আসছে)

বিঃদ্রঃ অনেক দিন পর লিখছিতো….. লেখার হাত ছুটে গেছে…. তাই ছোট পর্ব…. পরের গুলো বড় দিবো ইনশাল্লাহ……

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here