#নিভৃতে_যতনে Part_32

0
372

#নিভৃতে_যতনে Part_32

#Writer_Asfiya_Islam_Jannat

সকালে উঠে সকলের সাথে কুশল বিনিময় করে রুমে এসে বসে আছি। দরজা ভিতর থেকে লাগানো। ভালো লাগছে না কিছুই। রোয়েন আর বাবা গিয়েছেন মসজিদে ইদের নামাজ পড়তে। মা হয়তো রান্নাঘরে কাজ করছে। আপাতত আমার খোঁজ করার মত কেউ নেই। তাই একাকিত্ব এই সময়ে নিজেকে নিয়ে ভাবার মোক্ষম সময়। বিছানার এক কোনে চোখের পাতা দু’টি বন্ধ করে আধশোয়া হয়ে বসে আছি৷ মস্তিষ্ক জুড়ে পদচারণ করছে ছোট বেলার তিক্ত স্মৃতি। মনে পড়ছে আমার প্রতি করা সকলের ব্যবহার। সেই সাথে ভারি হচ্ছে হিসাবের পাল্লা। হিসাববিজ্ঞানে তো অনেক হিসাব মিলালাম এইবার না হয় জীবনের হিসাব মিলাবো। যখন আমি জীবনের ছক কষছি তখনই দরজায় কড়া আঘাত পড়ে। মা ডাকছে। স্পষ্ট শুনতে পাচ্ছি তিনি যা বলছেন। প্রথমকে তার কথাগুলো শুনে কিছুটা ভড়কে গেলেও পরক্ষণে নিজেকে সামলে নেই। না শোনার ভাণ ধরে বসে থাকি। কেন না তার কথা রাখার সাধ্য যে আমার নেই। খানিকটা সময় অতিক্রম হওয়ার পরও যখন মা গেলেন না তখন আমি গলার স্বর উঁচিয়ে কোমল কন্ঠে বলি,

— মা আপনি চলে যান। আমি পরে তাদের ফোন দিয়ে কথা বলে নিব নে।

কথাটা মা শুনলো কি-না জানি না কিন্তু দরজার ওপাশ থেকে আর কোন সাড়াশব্দ পাওয়া গেল না। আমিও এইসব নিয়ে মাথা না ঘামিয়ে নির্বিকার ভঙ্গিতে বসে থাকি। ভাবতে থাকি, আমার পরিবারটা আসলে কতটা স্বার্থপর। যেখানে তারা মাসে একবারও ফোন দিয়ে আমার খবর নেয় কি-না সন্দেহ সেখানে আজ তাদের দরকারের জন্য ফোনের উপর ফোন করেই চলেছে। হৃদিপুকে দিয়ে আমাকে রাজি করাতে পারেনি বলে এখন নিজেরাই মায়ের ফোনে ফোন দিচ্ছে। বাহ,চমৎকার!
ঘন্টাখানিক বাদে রোয়েনের গম্ভীর কণ্ঠ কর্ণধারে বারি খেতেই চকিত দৃষ্টিতে দরজার দিকে তাকাই।

— সিয়াশা! দরজা খোলো।

রোয়েন কন্ঠ শ্রবণ হতেই আমি বিনাবাক্যে উঠে দাঁড়াই। ধীর পায়ে এগিয়ে যাই দরজার দিকে। দরজা খুলতেই নজরে পরে রোয়েনের গম্ভীর চেহেরা। আমি একপলক তাঁর দিকে তাকিয়ে চলে যাই বারান্দায়। বারান্দার এককোনে দাঁড়িয়ে শূন্য দৃষ্টিতে তাকিয়ে থাকি দূর আকাশের পানে। রোয়েন তৎক্ষনাৎ আমার কাছে এসে বলেন,

— এইসব কি হচ্ছে সিয়াশা?

আমি ভাবলেশহীন ভাবে উত্তর দেই,

— কোনসব?

— তোমার বাসা থেকে বার বার ফোন আসছে, সবাই তোমাকে খোঁজ করছে আর তুমি কি-না হাত গুটিয়ে বসে আছো?

আমি রোয়েনের দিকে তাকিয়ে জিজ্ঞেস করি,

— কেন ফোন দিচ্ছে জানেন?

— হ্যাঁ! তুমি না বললে কি হবে? তারা নিজেরাই ঘন্টাখানিক আগে ফোন করে সব জানিয়েছে।

আমি নির্লিপ্ত কন্ঠে উত্তর দেই,

— অহ আচ্ছা।

রোয়েন কাঠ কাঠ গলায় বলেন,

— একজন শয্যাশায়ী মানুষ অনবরত তোমাকে খোঁজ করছেন, কাছে চাইছেন তোমায় আর তুমি কি-না তার সাথে দেখা করতেও ইচ্ছুক না?

— ব্যক্তিটা যদি নাসরিন বেগম না হতো তাহলে বিষয়টা ভিন্ন হতো।

— সবকিছুর উর্ধ্বে মানুষকে মানুষ বলে সম্মানের স্থানে বসাতে হয়। বিবেকহীন হলেও তাকে সর্বপ্রথম মানুষ হিসেবে গণ্য কর‍তে হবে কারণ সে মানুষ।

আমি রোয়েনের দিকে কোমল চাহনি নিক্ষেপ করে বলি,

— আমি যে পারছি না। তার কথা যতবার মনে পড়ছে ততবার আমার প্রতি করা তার অন্যায়গুলোই মনে পড়ছে।

— অতীত থেকে বেরিয়ে এসে বর্তমানকে নিয়ে চিন্তা করো। তাহলে দেখবে সব সহজ লাগছে।

— আমার অতীত থেকে বেরিয়ে আসা এত সহজ না। আমার অতীতই যে আমার পরিচয়।

রোয়েন আমার কথা শুনে বেশ কিছুক্ষণ চুপ থেকে বলেন,

— অতীত কখনো পরিচয় হতে পারে না। অতীত শুধুমাত্র আমাদের কষ্টের এক বৃহত্তর অংশ, যা শুধু পীড়া দিতে জানে। তুমি যত তোমার অতীত চাপা রাখবে তত তুমি কষ্ট পাবে।

আমি রোয়েনের দিকে নিষ্পলক দৃষ্টিতে তাকিয়ে বলি,

— হতো তাই৷ তা একটা গল্প শুনবেন?

রোয়েন ভ্রুকুটি কুঞ্চিত করে বলেন,

— কিসের গল্প?

— শোনার পর না-হয় বুঝতে পারবেন। শুনবেন কি? বেশি সময় অপচয় হবে না আপনার।

রোয়েন কাঠ কাঠ গলায় বলেন,

— বড্ড বেশি কথা বলো তুমি।

আমি শ্লেষের হাসি হেসে বলি,

— সে আর নতুন কি?

রোয়েন কিছুক্ষণ আমার মুখপানে তাকিয়ে থেকে বলেন,

— শুরু করো।

আমি একপলক রোয়েনের দিকে তাকিয়ে নীলাভ আকাশের পানে শূন্য দৃষ্টিতে তাকাই। দীর্ঘ নিঃশ্বাস নিয়ে বলতে শুরু করি,

— আজ থেকে কয়েকবছর আগে সম্মানিত এক পরিবারে জন্ম নেয় একটি মেয়ে। মেয়েটির জন্ম যে সকলের মাঝে খুশি বয়ে আনে তা কিন্তু না। তখন সকলের মুখে বিষাদের ছায়া। দেয়াল জুড়ে ছিল মরাকান্নার প্রতিধ্বনি। শোকের আমেজ ছিল চারদিকে। কেন না মেয়েটি জন্ম হওয়ার কিছু প্রহর পূর্বেই তার শ্রদ্ধেয় দাদাজান মারা গিয়েছিল। মেয়েটির দাদাজানের মৃত্যু আকস্মিক হওয়ায় কেউ সেটা সহজভাবে মেনে নিতে পারে নি। বিশেষ করে মেয়েটির দাদিমা। নিজের স্বামীর মৃত্যু তিনি কিছুতেই মেনে নিতে পারেননি। পাগলের মত বিলাপ শুরু করে দিয়েছিলেন। ক্ষণে ক্ষণেই দোষ দিয়ে যাচ্ছিলেন নবজাতক সেই মেয়েটিকে। যে কি-না মাত্র ভূ-পৃষ্ঠে জন্ম নিয়েছিল। বার বার বলেই চলেছিলেন, ‘ওই মেয়েটাই নাকি তার স্বামীকে খেয়েছে। তার সংসারে নাকি সে নজর দিয়েছে। ধ্বংস বয়ে এনেছে সেই মেয়েটা। অলক্ষুণে, অপয়া সে।’ এমন আজেবাজে আরও অনেক কিছু বলতে থাকেন আর দাদাজানের মৃত্যুর পুরো দোষ সেই নবজাতক মেয়েটিকেই দিচ্ছিলেন। মেয়েটির পরিবারের সকলেই তখন তার দাদিমাকে শান্ত করতে ব্যস্ত ছিল। ধীরে ধীরে পরিবেশ শান্ত হয়৷ কিছু দিন যায়, বাসায় তখনো শোকের আমেজ যখন মেয়েটিকে হসপিটাল থেকে বাসায় আনা হয়। বাসায় আনার পর দাদিমা যখন মেয়েটি দেখে তখন তার দিকে অহেতুক কিছু কটুকথা ছুড়ে মারেন। নিজের নাতনিকে আগলে নেওয়ার বদলে ‘অপয়া’ বলে দূর দূর করে সরিয়ে দেন। পারলে তিনি মেয়েটা এবং তার মাকে সহ বাসা থেকে বের করে দেন কিন্তু তার ছেলের জন্য পারেন না। কেন না তাদের দুইজনকে বের করলে যে তার ছেলেও ঘর ছেড়ে চলে যাবে। তাই বাধ্য হয়ে তিনি জায়গা দেন মেয়েটিকে।
মেয়েটির যখন এক মাস পূর্ণ হবে তখন তার বাবা ও বড়বাবা ব্যবসায় অনেক বড় লস খায়। মুহূর্তেই সংসারে নেমে আসে বিপর্যয়। সংসারটা অভাবে পরিনত হয়। এইসব দেখে মেয়েটির দাদী দ্বিতীয়বারের মত মেয়েটিকেই দোষারোপ করেন। মেয়েটির জন্যই নাকি তাদের এমন দুর্দশা। মেয়েটি অপয়া। দাদিমার সেই বিলাপ তখনও কেউ মেনে নেই। ভাগ্যের লিখন বলে সকলে তার কথা অগ্রাহ্য করে।
ধীরে ধীরে তাদের আগের অবস্থান ফিরে আসে। মেয়েটিও তার দাদিমার অনাদরে বড় হতে থাকে। দাদিমার সামনে গেলেই মেয়েটিকে গাল-মন্দ শুনতে হতো। দূর দূর করে সরিয়ে দেওয়া হতো তাকে। মেয়েটি যেন ছিল তার দুই চোখের বিষ। মেয়েটি যখন দেখতো তার সকল ফুপাতো,চাচাতো ভাই-বোনদের দাদি আদর করছে কিন্তু ওকে না তখন মেয়েটা খুব কাঁদতো। তখন তার মা-বাবাই তাকে সান্ত্বনা দিত।
মেয়েটার বয়স যখন চার কি পাঁচ তখন ওর বড় ফুপু বিদেশ থেকে দেশে ঘুরতে আসেন। মেয়েটির ফুপু যখন বাসায় আসে তখন মেয়েটি জানতে পারে তার একটি বড় ফুপাতো বোনও আছে। নাম তার কিয়ারা। কিয়ারার সাথে সাক্ষাৎ হওয়ার কিছু সময়ের ব্যবধানেই মেয়েটির সাথে কিয়ারার বেশ ভালো সম্পর্ক গড়ে উঠে। বন্ধু হয়ে যায় তারা। মেয়েটির বড় ফুপু ও ফুপা মেয়েটিকে নিজের সন্তানের মতই ভালোবাসতেন। কোথাও গেলে সর্বদা মেয়েটিকে নিয়ে যেতেন।
একদিন মেয়েটির ফুপু মেয়েটিকে তাদের সাথে ঘুরতে নিয়ে যান। সারাদিন ঘুরে এদিক সেদিক ঘুরে বিকেলের দিকে তারা সকলের জন্য কেনাকাটার জন্য বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্স চলে যান। যখন তারা কেনাকাটা করছি তখন শপিংমলের উপরের তালায় আগুন লেগে যায়। মুহূর্তেই সেটা চারদিকে ছড়িয়ে যায় আর নিচের দিকে নেমে আসে। আগুন লাগার ফলে চারদিকে হট্টগোল লেগে যায়। ছোটাছুটি শুরু হয় সকলের। শপিংমলের লিফট আর এক্সেলেটরও বন্ধ করে দেওয়া হয় যাতে শর্টসার্কিট না হয়। মেয়েটির ফুপু আর ফুপা ভিতরের কিয়ারা আর মেয়েটিকে নিয়ে দিকে ছিল বলে শোরগোলের কারণ আয়ত্ত করতে পারেনি। যতক্ষণে তারা সামনে এগিয়ে আসে ততক্ষণে চারদিকে আগুন ছড়িয়ে গিয়েছিল। তারা আটকে পড়ে গিয়েছিল সেই ফ্লোরটি। তাদের সাথে আরও অনেকেই ছিল যারা আটকা পড়ে যায় সেই ফ্লোরে। আগুনের উত্তাপ বাড়তে থাকে। দাউ দাউ করে জ্বলছে থাকে সকল দোকানপাট। কান্নার কলধ্বনি ভেসে উঠে আগ্নেয়গিরির অগ্নুৎপাতে। বেশ কিছুক্ষণ যাওয়ার পর ফায়ারসার্ভিস থেকে লোক আসে সকলকে উদ্ধার করতে। কিছু মানুষকে উদ্ধার করতে পারলেও বেশিরভাগ মানুষকে উদ্ধার করা সম্ভব হয়নি। আর সেই তালিকায় মেয়েটির ফুপু আর ফুপাকেও ছিল। কেন না তারা কিয়ারা আর সেই মেয়েটিকে বাঁচাতে গিয়ে নিজের জীবন বিসর্জন দেন। কিয়ারা আর সেই মেয়েটিকে হসপিটালে নেওয়া হয়। কেন না তাদের কিছু অংশ আগুনে জলসে গিয়েছিল। মেয়েটির পরিবার যখন এই খবরটি পায় তারা ছুটে আসে হসপিটালে। দুইজনের অবস্থা আর মেয়েটির ফুপু ও ফুপার মৃত্যু সংবাদ শুনে সকলে একদম ভেঙে পড়ে। কিন্তু এর মাঝেও মেয়েটির দাদিমা মেয়েটিকে দোষ দিতে ভুললেন না। শ’খানেক গাল-মন্দ করে অপয়ার তকমা লাগিয়ে মৃত্যুর দোষটা লাগানো হলো মেয়েটির উপর। সেই সাথে একের পর এক ঘটনার প্রেক্ষিতে ধীরে ধীরে মেয়েটির পরিবারের কম-বেশি সকলে মেনে নেয় মেয়েটা অপয়া। যা হয়েছে সব তার জন্যই হয়েছে।
দিন যায়, কিয়ারার প্রতি সকলের মায়া বেড়ে যায় আর সেই মেয়েটির প্রতি সকলের অনিহা সৃষ্টি হয়। কিয়ারার যাতে অনাথ হিসাবে পরিচয় না পায় তাই দাদিমার কথায় সেই মেয়েটির বাবা-মা কিয়ারাকে দত্তক নেয়। মেয়েটির বড়বোন হিসাবে পরিচয় দেয় সকলকে। এইদিকে দাদিমা সকলের সাথে কিয়ারার মস্তিষ্কে ঢুকিয়ে দেন মেয়েটি ছিল কিয়ারার বাবা-মার খুনি। মেয়েটির জন্যই কিয়ারার বাবা-মা আজ এই পৃথিবীতে নেই। কিয়ারাও সেটা মেনে নেয় এবং দাদিমার সাথে মিলে মেয়েটির সাথে খারাপ ব্যবহার শুরু করে। কিয়ারা মেয়েটিকে খারাপ কিছু বললেও পরিবারের কেউ কিছু বলতো না। এমনকি মেয়েটির বাবা-মাও কিয়ারাকে কিছু না বলে মেয়েটিকেই বুঝ দিত কিয়ারার মানসিক অবস্থা এখন ভালো না। তাই ওকে যাতে সে কিছু না বলে।
এইদিকে, দিন যত যায় দাদিমা কিয়ারার মনে মেয়েটির নামে বিষ ঢুকিয়ে দিতে থাকেন। মাস খানেকের মধ্যেই কিয়ারার চিরন্ত শত্রু হয়ে উঠে মেয়েটি। দুই চোখে দেখতে পারতো না সে মেয়েটিকে। যার দরুন কিয়ারা সবসময় মেয়েটিকে মারতো আর খারাপ খারাপ কথা বলতো। মেয়েটি যখন এইসব কথা তার বাবা-মাকে জানাতো আর তারা কিয়ারাকে ডেকে এনে এই বিষয়ে জিজ্ঞেস করতো তখন সে অনায়াসে মিথ্যা বলে দিত যে, ‘সে এইসব কিছু করেনি বরং মেয়েটি তাকে মেরেছে আর বকেছে।’ তখন মেয়েটির বাবা কিয়ারার কথা বিশ্বাস করলেও মেয়েটির মা করতো না। কিন্তু মুখ ফুটে কিছু বলতেও পারতো না।
ধীরে ধীরে, কিয়ারাকে সকলে বেশি গুরুত্ব দিতে শুরু করে। মেয়েটির বাবা-মাও কিয়ারাকে বেশি ভালোবাসতে শুরু করে। কিয়ারার প্রতি সকলের ধ্যান হলেও মেয়েটির প্রতি কারো কোন ধ্যান ছিল না। এতে মেয়েটির খুব রাগ হয়। সে এই বিষয় নিয়ে কিয়ারার সাথে ঝগড়া করে। একসময় দুইজনের হাতাহাতি শুরু হয়। কিয়ারা মেয়েটিকে ধাক্কা দিলে সেও তাকে ধাক্কা দেয়। কিয়ারা পুনরায় মেয়েটিকে ধাক্কা দিতে আসলে মেয়েটি সরে যায় আর কিয়ারা তাল সামলাতে না পেরে খাটের কোনে গিয়ে বারি খায়। সাথে সাথে তার কপাল ফেটে ফিনিকে রক্ত বেরিয়ে আসে। মুহূর্তেই রক্তে লেপ্টে যায় তার মুখশ্রী। মেয়েটি রক্ত দেখে এক চিৎকার দিতে বাড়ির সকলে এসে হাজির হয় সেখানে। কিয়ারার এমন অবস্থা থেকে দ্রুত হসপিটালে নিয়ে যায়। অতঃপর সেখানে চিকিৎসা করার পর যখন সকলে কিয়ারাকে জিজ্ঞেস করে,’ এই দুর্ঘটনা কিভাবে হলো?’ সে অকপটে বলে উঠে, ‘মেয়েটা তাকে ধাক্কা দিয়েছিল। যার ফলে সে খাটের কিনারে গিয়ে বারি খায় আর তার কপাল ফেটে যায়।’ সব শুনে মেয়েটা চেঁচিয়ে বলেছি, ‘সে এমন করেনি। বরং তাকে আঘাত করতে গিয়ে কিয়ারা নিজে ব্যথা পেয়েছে।’ কিন্তু কেউ তার কথা বিশ্বাস করেনি। সকলে তাকে দোষারোপ, এমনকি তার আপন বাবাও। এইদিকে দাদিমা রটিয়ে দেন যে, ‘মেয়েটি কিয়ারাকে মারতে চায়।’ এর সাথে আরও অনেক বানোয়াট কাহিনী রটান। অবশেষে মেয়েটির বাবা সেদিন প্রথমবারের মত মেয়েটির গায়ে হাত তুলেন। তাকে তুচ্ছতাচ্ছিল্য করে রুমের মধ্যে বন্দী করে দেয়। মেয়েটি সেদিন অনেক আকুতি মিনতি করে কিন্তু কেউ তার কথা শুনেনি। মায়াও করে নি। একমাত্র তার মা আর তার বড় চাচাতো বোন ছাড়া। সকলের কাছে যখন মেয়েটা অবহেলার পাত্রী হয়ে উঠে তখন সেই দুটো মানুষই তাকে আগলে নেয়। বাড়ির সেই দুটো মানুষ বাদে সকলের তুচ্ছতাচ্ছিল্য নয় বছর বয়সী মেয়েটির মনে গভীর দাগ টানে। ক্ষিপ্ত হয়ে যায় সবার প্রতি। সব দিক বিবেচনা করে মেয়েটির মা মেয়েটিকে কঠোর হতে বলেন আর এইসবে কান না দিয়ে নিজের পড়ালেখার প্রতি আগ্রহী হতে বলেন। পড়ালেখা করে নিজের যোগ্যতা অর্জন করে সকলের চোখে আঙ্গুল তুলে দেখিয়ে দিতে পারে তার নিজের অবস্থান। প্রুভ করতে নিজেকে যা হয়েছে তা তার জন্য নয় বরং ভাগ্যে এমনটা লিখা ছিল বলে হয়েছে। আর যতক্ষণ না সেই দিন আসছে ততক্ষণ পর্যন্ত সবকিছু চুপচাপ সহ্য করে যেতে। মেয়েটিও তার মায়ের কথা শুনে তাই করে গেল। কিন্তু একটা জিনিস বিপরীত হয়েছি তা ছিল মেয়েটি শান্ত থাকার বদলে ধীরে ধীরে মেয়েটা জিদি আর বেপরোয়া হয়ে উঠে। স্কুলে মারামারি শুরু দেয়। যার দরুন বাসায় তার নামে অভিযোগ আসতে শুরু করে। সম্মানহানি হতে শুরু করে পরিবারটির। তাতে মেয়েটির বাবা ক্ষিপ্ত হয়ে যায় এবং মেয়েটি অনেক বকা ঝকা করে। মেয়েটি রাগে তার বাবার সাথে তর্ক জড়িয়ে যায়। অতঃপর সেদিন দ্বিতীয় বারের মত তার বাবা মেয়েটির গায়ে হাত তুলেন। দাদিমাও এতে উস্কানি দেয় এবং বলেন মেয়েটিকে যাতে বোর্ডিং স্কুলে দেওয়া হয়৷ পরিবার থেকে দূর গেলেই নাকি মেয়েটা বুঝবে পরিবারের মর্ম। অতঃপর বছরের শেষের দিকে দাদিমার কথায় সকলে মেয়েটিকে বোর্ডিং স্কুলে পাঠানোর ব্যবস্থা করে। ছিন্ন করে দেয় মেয়েটিকে পরিবার থেকে।
প্রথম প্রথম মেয়েটি খুব কান্না করতো বাসায় যাওয়ার জন্য। পাগলামো করতে। ফোন করে কেঁদে বলতো সে আর কখনো ঝগড়া,মারামারি করবে না। সে শুধু বাসায় যেতে চায়। কিন্তু তাও তাকে কেউ নিতে আসেনি। দিনের পর দিন সে আশায় থাকতো কেউ তাকে নিতে আসবে। কিন্তু দিন শেষে কেউ আসেনি। মাঝে তার অনেক জ্বর হয়। যা সপ্তাহ খানিক থাকে। ছোট সেই মেয়েটি তখন বার বার মা-বাবাকে কাছে চাইতো। কান্নাকাটি করতো। কিন্তু আফসোস! তাকে দেখতে তার মা আর তার চাচাতো বোনটি বাদে কেউ আসেনি। মেয়েটির মায়ের অনুমতি ছিল তাকে বাসায় নিয়ে যাওয়ার তাই তার মা সেখানেই বসে মুখে আঁচল চেপে কাঁদতো। ইদের ছুটিতে যখন মেয়েটা বাসায় যেত তখন বাড়ির দুইজন সদস্য বাদে কেউ তার প্রতি আগ্রহ দেখাত না। সে পরে থাকতো বাসার এককোনে। সকলের এমন অনাগ্রহ,অবহেলা আর অপবাদে পরবর্তী সময়ে মেয়েটা হয়ে উঠে কঠোর আর বেপরোয়া। কারো কথাই সে গায়ে মাখতো না। পড়ালেখা ঠিক রেখে নিজের মন-মর্জি মত চলত। নিজের জীবন নিয়ে বুনতে থাকে হাজারো স্বপ্ন। কিন্তু তাও হয়তো তার পরিবারের কারো সহ্য হয়নি। ইন্টারমিডিয়েট দেওয়ার পর যখন সে বাসায় যায় তার তিনদিনের মাথায় তার বিয়ে ঠিক করে দেওয়া হয়। সবকিছু এত দ্রুত হওয়ায় মেয়েটা ভড়কে যায়। সব বুঝে উঠার আগেই তার বিয়ের কথাও পাকা হয়ে যায়। নিজের সব স্বপ্ন ভাসতে যেতে দেখে মেয়েটা বিয়েটায় বাধা দেওয়ার চেষ্টা করে কিন্তু কাজ হয়না। অবশেষে যখন মেয়েটি বাবাও তাকে অপয়া আর সন্তান হিসাবে কলঙ্ক ঘষিত করেন মেয়েটি বিনাবাক্যে বিয়ের পীড়িতে বসে যায়। নিজের কঠোরতা বজিয়ে রেখে পা দেয় নতুন জীবনে। কিন্তু তখনও সে জানতো না তার নতুন জীবনটাই হবে তার জীবনের টার্নিং পয়েন্ট।

একদমে পুরো গল্পটুকু বলে আমি ঘন ঘন নিঃশ্বাস নেই। নিজেকে সামলে নেওয়ার চেষ্টা করি। অতঃপর নিজে সামলে ঠোঁটের কোনে শ্লেষের হাসি ঝুলিয়ে রোয়েনের দিকে তাকিয়ে দেখি উনি আমার দিকে নির্লিপ্ত দৃষ্টিতে তাকিয়ে আছে। তাঁর চোখের মনি কিছু একটা জানার আকাঙ্খা। আমি সেই অর্থ বুঝতে পেরে নমনীয় কন্ঠে বলি,

— জিজ্ঞেস করবেন না গল্পের মেয়েটা কে? থাক করতে হবে না আমিই বলছি। মেয়েটা হচ্ছি আমি আর বাকি গল্পের সকল চরিত্র হচ্ছে আমার পরিবারের সদস্য।

#চলবে
সিয়াশার অতীত জানার পর সকলের অনুভূতিটা জানতে চাই। আশা করি সকলের তা জানাবেন।,❤️

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here