সুখ নীড় পর্ব-২৬

0
215

#সুখ_নীড়
#পর্ব_২৬

মর্গের সামনে দাঁড়িয়ে চিৎকার করে কাঁদছেন সাজেদা চৌধুরী। এমন দৃশ্য তাকে দেখতে হবে এটা স্বপ্নেও ভাবেনি সে। তার প্রিয় সন্তানের রক্তাক্ত নিথর শরীরটাকে সে চোখ থেকে সরাতেই পারছে না। তাকে বারবার ব্যর্থ স্বান্তনা দিয়েই যাচ্ছে তুহিন। সে নিজেও ভীষন ভেঙে পড়েছে। তার মাথায় এখন শুধু একটাই চিন্তা পল্লবের মৃত্যুর খবর সে কি করে জানাবে জয়ীতাকে। জয়ীতার মাত্র সিজার হয়েছে। একদিকে শারীরিক অবস্থা ভালো না অন্যদিকে তার বাচ্চাটা ইনকিউবেটরে। বাচ্চার বেশ কিছু সমস্যা আছে। ডাক্তাররা তাদের মত চেষ্টা করে যাচ্ছে বাকিটা আল্লাহর হাতে। তাছাড়া বাচ্চাটিকে বাঁচিয়ে রাখার জন্যে প্রচুর টাকার প্রয়োজন। তুহিন বুঝতে পারছে না কি করবে! মনে মনে সিদ্ধান্ত নিয়ে ফেললো বাচ্চাটিকে সে যে করেই হোক বাঁচিয়ে রাখবে। সে তার সর্বোচ্চটুকু দিয়ে চেষ্টা করবে বাকিটা আল্লাহর ইচ্ছা। যদিও তুহিনের কাছে টাকার অভাব নেই। কিন্তু অন্যের বাচ্চার জন্য টাকা খরচ করার মানসিকতারও প্রয়োজন। তাও একটা দুইটা হাজার টাকার তো ব্যাপার না।

গাড়িসহ পল্লবের লাশ মিলেছে তুরাগ নদীতে। ক্ষত বিক্ষত হয়ে গেছে একদম। টেলিভিশনে দেখে সন্দেহ হওয়াতে মর্গে পৌঁছে সে যখন নিশ্চিত হয়েছে যে এটা পল্লবেরই লাশ, তখনই সে তার খালা সাজেদা চৌধুরীকে ফোন দেয়। তাকে সে প্রথমে সরাসরি মৃত্যু সংবাদ না দিয়ে বলেছে পল্লব অ্যাক্সিডেন্ট করে হসপিটালে ভর্তি হয়েছে।

ছেলের নিথর দেহটাকে কিছুতেই মেনে নিতে পারছেন না সাজেদা চৌধুরী। বুক চাপড়ে আহাজারী করেই যাচ্ছেন। তার কান্নায় আকাশ বাতাস ভারী হয়ে উঠেছে। নিজেই নিজেকে দোষারোপ করছেন কেন আদরের ছেলেকে অভিমান করে দূরে সরিয়ে রেখেছে তাই। একে একে তাদের আত্মীয়-স্বজন সবাই এসে উপস্থিত হয়েছে। তুহিনের বড়ো ভাই শাহীন, শাহীনের বউ এসে পাশে দাঁড়িয়েছে তাদের এমন বিপদের কথা শুনে। তাছাড়া পল্লব তার এমপ্লয়ি ছিল। গতকাল রাতেও কত কথা হয়েছিল ব্যবসায় সংক্রান্ত। অথচ এটা কী করে কী হলো সে বুঝতে পারছে না শাহীন নিজেও। আসলে মানুষের কার কখন মৃত্যু হবে কে জানে।

কল্লোল কিছুতেই মানতে পারছে না তার ভাই বেঁচে নেই। সেও তার মায়ের মতো ভেঙে পড়েছে। হান্নান সাহেব কোথা থেকে যেন খবর শুনে চলে এসেছেন। হান্নান সাহেবও নিজেকে ঠিক রাখতে পারছেন না পল্লবের নিথর দেহটা দেখার পর থেকে। কে কাকে স্বান্তনা দিবে? এমন তরতাজা মানুষটাকে ওভাবে আসলে কেউই মেনে নিতে পারছে না। সাজেদা চৌধুরী কল্লোলকে জড়িয়ে ধরে রোনাজারি করেই যাচ্ছে। এতকিছুর মাঝে তাদের এখনো হুঁশ হয়নি যে জয়ীতা কোথায়!
আসলে ছেলে হারিয়ে এমন পরিস্থিতিতে সে দিগ্বিদিক হারিয়ে ফেলেছে।

মর্গের সামনের ভীড় কমাতে হিমশিম খাচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষ। তার উপর যোগ হয়েছে পুলিশ আর মিডিয়ার লোক। একেতো অস্বাভাবিক মৃত্যু তার উপর সাজেদা চৌধুরীর ছেলে। সবমিলিয়ে হুলস্থুল অবস্থা।

সন্ধ্যা গড়িয়ে এলো। প্রাথমিকভাবে এটা গাড়ি দুর্ঘটনা বলে পুলিশ ধারণা দিলেও সাজেদা চৌধুরী এটা কিছুতেই মেনে নিতে পারছেন না। তার একটাই কথা তার ছেলে পল্লব ড্রাইভিং এ খুব এক্সপার্ট! খুবই রাফ ড্রাইভিং করতে অভ্যস্ত সে। কখনো কোনো ছোটো এক্সিডেন্টও করেছে তার মনে পড়ছে না। এটা প্ল্যান্ড মার্ডার। তার ছেলেকে কেউ জেনে-বুঝেই মেরে ফেলেছে। পুলিশ সাসপেক্টেড কারো নাম জানতে চাইলে সাজেদা চৌধুরী সতর্ক হলেন। তার সন্দেহের প্রথম তীর শাহীনের দিকে। এই মুহূর্তে তার সবচেয়ে বড়ো শত্রু সে। তার ছেলেটাকে নানাভাবে ভড়কেছে এই অমানুষটাই।

রাত অনেক হয়েছে। সাজেদা চৌধুরীর খাওয়া দাওয়া কিছুই হয়নি। ছেলের লাশ নেওয়ার জন্য নিজেই মর্গের সামনে বসে আছেন। পোস্টমর্টেম করা শেষ হলেই ছেলেকে নিয়ে তবেই ফিরবেন। চোখের পানি কান্না করতে করতে শুকিয়ে গেছে তার। শুষ্ক চোখে ফ্যালফ্যাল করে তাকিয়ে আছে নিথর দেহটাকে আরো একবার বুকে জড়িয়ে নেবার আশায়। চৈতী তাকে নানাভাবে স্বান্তনা দেবার চেষ্টা করেই যাচ্ছে। সে নিজেও বিমর্ষ।

শাহীন নিজেই তার ক্ষমতার প্র‍য়োগ করে খুব তাড়াতাড়ি যাতে পল্লবকে এখান থেকে নিয়ে যাওয়া যায় সেই ব্যবস্থা করে দিচ্ছে। কল্লোলও কম দৌড়ঝাঁপ করছে না। শাহীনের এত আন্তরিকতা দেখে সাজেদা চৌধুরী মনে মনে অঙ্কের পর অংক কষেই যাচ্ছে।

একপর্যায়ে সাজেদা চৌধুরীর মনে পড়ল এতকিছু হয়ে যাচ্ছে, তার ছেলে বৌ জয়ীতা কোথায়? চৈতী বারকয়েক বলতে যেয়েও ভয়ে বলেনি। এই মুহূর্তে তার শাশুড়ি এটা নিয়ে আবার না উল্টাপাল্টা কোনো রিয়্যাক্ট করে বসে তার উপর। সাজেদা চৌধুরী ভাবছেন, ওই ডাইনিটা এখানে কেন নেই? ওর কারণেই তার ছেলে তার থেকে দূরে সরে গিয়েছে। সে তার ছেলেকে পর করে দিয়েছে। পাষাণের মতো নিজের রক্তকে অস্বীকার করেছে।

সাজেদা চৌধুরীর চোয়াল শক্ত হয়ে উঠল। সে বসা থেকে উঠে দাঁড়িয়েই ড্রাইভারকে বলল, গাড়ি বের করতে। এই মুহূর্তে সে থানায় যাবে।

জয়ীতার পুরোপুরি হুঁশ ফিরেছে। তাকে কেবিনে রাখার পরিবর্তে ওয়ার্ডে রাখা হয়েছে। তুহিন ইচ্ছে করেই তাকে ওয়ার্ডে রাখতে বলেছে। কারন কেবিনে থাকলে তাকে দেখাশোনার কেউ থাকবে না। ওয়ার্ডে সারাক্ষণ কেউ না কেউ থাকে। সে ভেবেছিল বিকেলের দিকে এসে জয়ীতার বাসার মেয়েটাকে এনে রেখে যাবে। তাছাড়া এই সময়ের মাঝে পল্লব হয়তো আসবে সে এসে কোনো না কোনো ব্যবস্থা করবে। কিন্তু সেই সুযোগ আর হয়নি।
সে নিজেও আসতে পারেনি আর পল্লবের তো আসার রাস্তা চিরদিনের জন্য বন্ধ।

একজন নার্স এসে জয়ীতাকে জানিয়ে গিয়েছে তার বাচ্চা প্রিম্যাচিউর হবার কারণে ইনকিউবেটরে রাখা হয়েছে। তার হাজবেন্ডই সবকিছুর ব্যবস্থা করেছেন। পল্লব এসেছে জেনে জয়ীতা ভীষণ খুশি হলো।

চারপাশে তাকিয়ে জয়ীতা শুধু পল্লবকে খুঁজছে। ধীরে ধীরে তার গতরাতের কথা সবকিছু মনে পড়ছে। পল্লবকে নিয়ে কীসব আজেবাজে ভেবে নিজেই অসুস্থ হয়ে পড়ে এখন পল্লবকেই উল্টো বিপদে ফেলে দিলো সে। তার উচিত ছিল নিজেকে শক্ত রাখা। তার ভুলের খেসারত দিচ্ছে তার বাচ্চা আর পল্লব। বাচ্চার চিন্তায় মাথাটা প্রচণ্ড ঘুরে উঠে। মনে মনে পল্লবকে খুঁজে ফিরছে সে।

ডাক্তার রাউন্ডে এসে জয়ীতার বিপি প্রচুর হাই দেখে মেডিসিনের ডোজ বাড়িয়ে দিলেন। নার্স শিউলিকে বললেন, পেশেন্টের দিকে খেয়াল রাখতে। এই সময়টা ভীষণ ক্রিটিকাল তার জন্য। জয়ীতা নার্সকে জিজ্ঞেস করল, তার হাজবেন্ড বাইরে আছে কি না? সে কথা বলতে চায়।

শিউলি বাইরে দেখে এসে বলল, না। উনি বাইরে নেই। দুপুরে বেরিয়েছে এখনো আসেনি। তবে ওয়ার্ডের ল্যান্ডফোনে যোগাযোগ করে একবার খোঁজ নিয়েছিল।

জয়ীতার বুক ফেটে কান্না বেরিয়ে আসছে। পল্লবকে খুব দেখতে ইচ্ছে হচ্ছে তার। ভালোভাবে কথা বলতে পারছে না। খুব কষ্ট করে আস্তে-ধীরে সে নার্সকে বলল, আমি একটু উনার সাথে কথা বলতে চাই। আমার কাছে তো ফোন নেই। আপনার ফোন থেকে কথা বলা যাবে?

নার্স শিউলির জয়ীতার প্রতি এমনিতেই খুব সহানুভূতি কাজ করছে। প্রত্যেক পেশেন্ট এর পাশে আত্মীয় স্বজনের ভীড় লেগে আছে। অথচ এই পেশেন্ট এর অবস্থা এত ক্রিটিকাল হওয়া স্বত্ত্বেও কেউ পাশে নেই। এমনকি হাজবেন্ড পর্যন্ত নেই। লোকটা সেই কখন গিয়েছে এখনো কোনো খোঁজ নেই। সকাল শিফটের একজন নার্সের কাছে টাকা দিয়ে গেছে কিছু লাগলে যাতে নিয়ে আসতে পারে।
এই সময়ের মাঝে মাত্র একবার কল দিয়ে খবর নিয়েছে। আর বলে দিয়েছে আজ আর তার আসার সময় হবে না। তাই তারা যেন একটু খেয়াল রাখে জয়ীর দিকে। এ কথা শুনে ভীষণ রাগ হলো নার্স শিউলির। এই সময়েও এত কীসের ব্যস্ততা?

জয়ীতার অনুরোধে সে জয়ীতার কাছে তার মোবাইলটা দিলো। জয়ীতা কোনোরকম করে পল্লবের নাম্বারটা তুলে ডায়াল করল। কিন্তু পল্লবের ফোন বন্ধ। নার্স নিজেও কয়েকবার কল করে বন্ধই পেল। আসলে পল্লবের ফোন বাসাতেই চার্জ শেষ হয়ে নিজে নিজেই বন্ধ হয়ে আছে।

জয়ীতার মানসিক অবস্থা বুঝতে পেরে নার্স শিউলি বলল, উনি হয়তো ভীষণ ব্যস্ত। না হলে উনি কিছুতেই এখানে না এসে পারতেন না। আপনি নিশ্চিন্ত হয়ে ঘুমান।

জয়ীতার বুকের মাঝে কেমন যেন চিনচিন করে উঠল। পল্লবের কীসের এত ব্যস্ততা? একটা বারের জন্য তার সাথে কথা বলতে সময় হয় না!…

নার্সকে আবার জিজ্ঞেস করল, তার বাচ্চা ভালো আছে কিনা! নার্স জানাল, বাচ্চা ভালো আছে। আরো কিছু জিজ্ঞেস করতে যাবে তখন শিউলি বলল,” ডাক্তার আপনাকে বেশী কথা বলতে নিষেধ করেছে। বিপি নিয়ন্ত্রণে রাখতে ঘুমাতে হবে। আপনার হাজবেন্ড আসলেই আপনাকে জানানো হবে।”

পল্লবের আর বেবির চিন্তায় জয়ীর ঘুম কী আর আসে! জয়ীতা কিছুতেই দু’চোখের পাতা এক করতে পারছে না। তার বাচ্চাটা বাঁচবে তো! আগেও সে বাচ্চা হারিয়েছে। এবারও যদি কোনো অঘটন ঘটে তবে সে কী করে বাঁচবে? আর পল্লবের কী এমন ব্যস্ততা যে তার সাথে কথা বলার মতো সময়ও হয় না? তার এমন সময়ে সে কী করে দূরে থাকছে? নাকি বড়ো কোনো ঝামেলায় ফেঁসে গেছে? বুকের মাঝে ধড়পড় বেড়েই চলছে! টেনশনে তার মাকে ফোন দেবার কথাও মনে নেই জয়ীর।

সাজেদা চৌধুরীর সন্দেহের তীর সোজা শাহীনের দিকে। পুলিশ কর্মকর্তার দিকে বড়ো বড়ো চোখ করে তাকিয়ে সে অর্ডারের স্বরেই বলল, আপনি কেনো বুঝতে পারছেন না আমার ছেলেকে মার্ডার করা হয়েছে। আর এর পেছনে হাত ওই বাস্টার্ড শাহীনেরই। আমার ছেলেকে আমার বিরুদ্ধে ইউজ করে ও ইলেকশানে উইন করেছে। আমার থেকে আমার ছেলেকে দূরে সরানোর জন্য তাকে তার প্রতিষ্ঠানে চাকরি দিয়েছে। আমার বিরুদ্ধে উল্টাপাল্টা বলে কান ভরেছে সারাক্ষণ । আমার ছেলেকে দিয়ে ওদের স্বার্থোদ্ধার শেষ তাই ছুড়ে ফেলে দিয়েছে।

ভেবেছে আমি কিছুই বুঝি না। আমার পল্লবের মৃত্যু সংবাদটা ওরাই প্রথমে আমাকে জানিয়েছে। ওরা দুই ভাই মিলেই আমার কলিজাটাকে ছিড়ে ছিন্নভিন্ন করেছে। আমি ওদেরকে ধ্বংস করে দিব। ওদের আমি কিছুতেই ছাড়ব না। এখন নিজেদেরকে নির্দোষ প্রমাণ করার জন্য আমাকে সহানুভূতি জানানোর মিথ্যে নাটক করে যাচ্ছে। আপনি এখনই মামলা লিখুন।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কেইস লিখতে গড়িমসি করছেন। তিনি বললেন, দেখুন, ম্যাডাম! আপনার মাথা ঠান্ডা করুন। আপনার মানসিক অবস্থা আমি বুঝতে পারছি। আপনাকে স্বান্তনার বাণী শোনানোর মতো দুঃসাহস আমি দেখাতে চাই না।
কিন্তু এটাও বুঝতে হবে যে আপনি যার বিরুদ্ধে মামলা করতে চাইছেন উনি এখন একজন সংসদ সদস্য। কোনো প্রমাণ ছাড়া চাইলেই আমরা এভাবে হুট করে মামলা নিতে পারি না। আমাদের হাতে আগে পোস্টমর্টেম রিপোর্ট পৌঁছাক পরে সিদ্ধান্ত নিবো কী করা যায়!

– “মানে কী? কত টাকা খেয়েছেন ওই খুনীদের থেকে? আই ডোন্ট কেয়ার হু ইজ হি! সে এমপি হোক না মন্ত্রী! আমি আমার ছেলের বিচার চাই। আপনি কেস লিখবেন কিনা সেটা বলেন? আমার ছেলেকে দাফন করার আগে আমি এর একটা বিহিত করতে চাই। আর একটা কথা! এই সবকিছুর সাথে আমি আরো একজনকে সন্দেহ করছি। সন্দেহ নয় অবশ্য, এটাই সত্যি। আর সে হচ্ছে জোর করে পল্লবের ঘাড়ে ওঠা বউ, জয়ীতা। ওই হারামজাদিই শাহীন আর তুহিনের সহযোগী হিসেবে কাজ করেছে। ওই ডাইনিটাই এসব কিছুর মূল ইন্ধনকারী। আমার ছেলেকে আমার বুক থেকে কেড়ে নিয়েও শান্তি হয়নি ওর৷ লোভী মহিলা যখন দেখেছে আমার ছেলেটার থেকে তো আর পয়সা কড়ি কিছু বেরুবে না তখন নতুন নাগর ধরার জন্য আমার ছেলেটাকে রাস্তা থেকেই সরিয়ে দিয়েছে। আল্লাহ, তুমি বিচার কোরো! আমার ছেলের খুনীর বিচার না করে আমাকে পৃথিবী থেকে নিও না।”

অনেক ঝামেলা করে কোনোভাবে তখন মামলা করা থেকে ফেরানো গেল সাজেদা চৌধুরীকে।

হান্নান সাহেব সাজেদাকে স্বান্তনা দেবার জন্য পাশে যেতেই সাজেদা চৌধুরী ফোস করে উঠলেন। যেন এখনই হান্নানের উপর ঝাঁপিয়ে পড়বেন। হান্নান সাহেবের এতে মেজাজ তিরিক্ষি হয়ে যায়। সে তার কাছ ঘেঁষে দাঁড়িয়ে দাঁতে দাঁত চেপে বলল, “ছেলেটা তোমার একার ছিল না। তোমার যেমন পুড়ছে আমারও তার থেকে মোটেও কম পুড়ছে না। তোমার এই স্বভাব বদলাও। না হলে কপালে আরো খারাবি আছে বলে রাখলাম। ”

সাজেদা চৌধুরী কিছু বলতে যাবেন তখনই হান্নান সাহেব সেখান থেকে সরে আসলেন। সেও ভীষণ ভেঙে পড়েছে পল্লবের এমন পরিণতি দেখে। গত পরশুও পল্লবের সাথে তার অনেক রাত অবধি কথা হয়েছে। সে পল্লবকে বোঝাতে চেষ্টা করেছে যাতে ওই পেট্রোল পাম্প নিয়ে আর কোনো ঝামেলা না করে। কারণ তার ছেলেমেয়ে কিছুতেই এটা মেনে নিচ্ছে না। বিশেষ করে তার বড় ছেলে জামিল। হান্নান সাহেব নিজেই এর ভোগদখলে থাকলেও পেট্রোল পাম্পের দিকে তার বড় ছেলের নজর বহু আগে থেকেই। এ কথা সে নানাভাবে বোঝাতে চেয়েছে পল্লবকে, কিন্তু কিছুতেই বোঝাতে পারেনি। পল্লব উলটা ক্ষেপে যেয়ে অনেক উলটাপালটা বলেছে তাকে।

পাঁচ দিনের মাথায় জয়ীতাকে রিলিজ দেয়া হলো।। কিন্তু তার ছেলে তখনো হসপিটালে। আরো দিন পনেরো রাখতে হবে তাকে। এত কম ওয়েটের বাচ্চাকে না হলে বাঁচানো সম্ভব না। তাছাড়া বাচ্চার শ্বাসকষ্ট তো আছেই। প্রতিদিন গাদাগাদা টাকা খরচ হচ্ছে। সবকিছু করছে তুহিন নিজেই। তার বড় ভাই শাহীন এ ব্যাপারে কিছুই জানে না। সে প্রচন্ড বিরক্ত পল্লবের উপরে। মরে যেয়েও তাকে ঝামেলায় ফেলে রেখে গেছে। প্রাথমিকভাবে এটাকে অ্যাক্সিডেন্ট কেস বলা হলেও সাজেদা চৌধুরী এটা কিছুতেই মেনে নিচ্ছেন না। সে জোরজবরদস্তি করে হলেও তাকে মামলার আসামি বানিয়ে ছাড়বে। মিডিয়ার লোকজন এর যন্ত্রণায় তার বাইরে বের হওয়াটাই এখন মুশকিল।
আর সেই পল্লবের বউ বাচ্চাকে বাঁচিয়ে রাখতেই টাকা ঢালছে এটা জানতে পারলে সে তুহিনের বারো টা বাজিয়ে ছাড়বে।

তুহিন নিজেও ভীষণ বিরক্ত এসব নিয়ে। তার খালা সাজেদা চৌধুরী শুধু তার ভাইকেই যে হেনস্তা করছে তা নয়, তাকেও ছেড়ে কথা বলছে না।

জয়ীতাকেও হন্যে হয়ে খুঁজছে তার শাশুড়ি। ভাগ্যিস তার বাসার অ্যাড্রেসটা তাদের কারো জানা নেই। তুহিনও সত্যিটা চাপিয়ে যাচ্ছে সবার কাছে। কারণ তার খালা জয়ীতার সাথে কী করতে পারে এটা সে আন্দাজ করেই ফেলেছে মোটামুটি। এই অবস্থায় জয়ীতাকে একা ছেড়ে দিলে সে খুব মুশকিলে পড়বে। একদিকে যেমন তার আশেপাশে কোনো আপনজন নেই অন্যদিকে বাচ্চার ট্রিটমেন্ট এর এত টাকার ব্যবস্থাইবা জয়ীতা কোথা থেকে করবে?
কেন যেন জয়ীতার প্রতি তার একটা সহানুভূতি কাজ করে সব সময়ই। মেয়েটা জীবনে অনেক কিছু সহ্য করেছে তুহিন নিজেই তার প্রমাণ।

জয়ীতাকে প্রতিমুহূর্তে তুহিন মিথ্যা কথা বলে যাচ্ছে। সে জয়ীকে বলেছে তার সিজারের পর পরই অফিসের একটা গুরুত্বপূর্ণ কাজে পল্লব ইন্ডিয়াতে গিয়েছে। খুব বেশি প্রেশারের মধ্যে আছে তাই যোগাযোগ করতে পারছে না। দু’একদিনের মধ্যেই সে চলে আসবে।

জয়ীতা তো আর বাচ্চা মেয়ে নয় যে তাকে ছেলেভোলানো গল্প বলে বোঝানো যাবে। এটা তো সে জানে যে পৃথিবীর যে প্রান্তেই থাক না কেন যোগাযোগ করা এখন কোন ব্যাপারই না। পল্লবের সাথে নিশ্চয়ই কোনো না কোনো ঝামেলা হয়েছে। খুব ভয় হচ্ছে তার।সে সারাক্ষণ মনেপ্রাণে পল্লবের জন্য দোয়া করে যাচ্ছে।

তার সব সন্দেহের অবসান ঘটল যখন সে বাসায় ফিরল। আসলে তাদের বাসায় থাকা ছোট্ট মেয়ে কাকলি তুহিনের কথামতো এতদিন কোনো কিছুই জানায়নি জয়ীতাকে। আজ জয়ী যখন খুব জোর করে তাকে পল্লবের ব্যাপারে জিজ্ঞেস করল তখন কাকলি গরগর করে সব সত্যি কথা বলে দিলো যে পল্লব আজ অবধি হসপিটালে কখনো আসেইনি।

হাসপাতালে নার্স এবং ডাক্তাররা যাকে তার হাজবেন্ড হিসেবে মনে করেছে সে আসলে পল্লব না, তুহিন।
জয়ীতার মনের মধ্যে এবার সত্যি ভীষণ নাড়া দিয়ে উঠল। তুহিন কেন এভাবে দিনের পর দিন তাকে মিথ্যা কথা বলছে? পল্লব কোথায়? পল্লবের সাথে কোনো কিছু হয়নি তো? সেদিন রাতের ওই মেয়েটি কে? ওর কাছে পল্লবের মোবাইল ফোনই বা গেল কি করে?
আর তুহিনই বা তার জন্য এত করছে কেনো? এখানে তার স্বার্থ কি?
নিজে এখন বেশ সুস্থ হলেও একদিকে পল্লবকে নিয়ে দুশ্চিন্তা অন্যদিকে তার ছেলের চিন্তা যে প্রতি মূহুর্তে লড়াই করছে বেঁচে থাকার তাগিদে। সবকিছু মিলিয়ে পুরোপুরি বিধ্বস্ত সে।

এর মাঝে তার মাও এসেছে গ্রাম থেকে। সেও মেয়ের কাছে সবকিছু শুনে প্রচণ্ড হতাশ। কী ঘটতে যাচ্ছে তার মেয়ের সাথে? একটার পর একটা বিপদ। বিপদের নামগন্ধ শেষ হবার নামই যেন নেই। কায়মনোবাক্যে মেয়ের জন্য দোয়া করেই যাচ্ছেন।

জয়ীতা জানে কার কাছে গেলে সঠিক খবর বের করা যাবে? সে তখনই তড়িঘড়ি করে প্রস্তুত হলো উত্তরাতে যাবার জন্য। ওখানেই শাহীনের বাড়ী। এই শাহীনকে বা তার ভাই তুহিনকে ধরলেইই সব সত্যি বের হবে! পল্লবের হদীস না করে সে ফিরবে না। এখনো পুরোপুরি সুস্থ না সে। শরীর প্রচন্ডরকম দুর্বল। কিন্তু মনের জোরেই তাকে আগাতে হবে। এভাবে হাত পা গুটিয়ে বসে থাকলে চলবে না। কেউই এসে তাকে পল্লবের খবর দিয়ে যাবে না। এই পৃথিবীতে তাকে সাহায্য করার জন্য তার নিজেকেই এগুতে হবে!

চলবে………

পর্ব- ২৫
https://www.facebook.com/111576077291737/posts/495715458877795/

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here