এলোকেশী_কন্যা২__ #written_by_Nurzahan_akter_Allo #part_13 🍁🍁

0
707

#এলোকেশী_কন্যা২__
#written_by_Nurzahan_akter_Allo
#part_13
🍁🍁

রোদঃ এখানে একটা টাওয়াল আছে!আর টাওয়ালটা নিয়ে আগে তোমার মুখটা মুছবে।আর আমার কথা না শুনলে কালকে থেকে কলেজে যাওয়া বন্ধ…!!

রোদ আলোকে এই কথাটা বলে হনহন করতে করতে বাসায় ঢুকে গেল।
.
.
.
মেঘ আলোকে দেখে আলোর কোলে হামলে পড়লো!তারপর আলো মেঘকে আদর দিয়ে কোল থেকে নামিয়ে মেঘকে বললো ফ্রেশ হয়ে এসে বিকালে দুজন মিলে আইসক্রিম খাবে! তারপর আলো ফ্রেশ হতে চলে গেল!আলো ওর রুমে দিয়ে হিজাব আর ওড়নাটা খুলে ফ্যানটা ছেড়ে দিলো!তারপর ঠাস করে বেডে শুয়ে পড়লো।আলো কখনো ভাবেনি যে আবার পড়াশোনা করতে পারবে!আর এটা ভাবতেই আলো অনেক খুশি লাগছে।হঠাৎ করে আলোর রোদের বলা কথা মনে হতেই আলো হুড়মুড়িয়ে বেড থেকে উঠে……!!!
.
.
.
আলো বেড থেকে উঠে শপিংব্যাগ থেকে টাওয়াল বের করে করলো!টাওয়ালটা আলোর খুব পছন্দ হয়েছে তাই আলো রোদের কথামত মুখটা মোছার জন্য মুখের কাছে আনতেই !আলোর খুব পরিচিত একটা পারফিউমের সুবাস পাচ্ছে টাওয়াল থেকে!আলো কি মনে আগে টাওয়ালটা ওর ঠোঁটে উপর রাখলো! তারপর টাওয়ালটা নিয়ে পুরো মুখ ঢেকে একটা মুচকি হাসি দিলো! টাওয়াল মুখ থেকে সরিয়ে ওর ঘামে ভেজা মুখটা ভালো করে মুছে নিলো!টাওয়াল থেকে অন্য একটা পারফিউমের সুবাস পাচ্ছে যেটা আলো রোদের রোদের বাইকে বসার সময় আলোর রোদের শরীর থেকে পেয়েছিলো।
আলোর কেন জানি খুব খুশি লাগছে! আর বড় কথা হলো রোদ নিজে পছন্দ করে আলোকে টাওয়ালটা এনে দিয়েছে তাই।এজন্য আলো আরো বেশি খুশি…!!আলো মুচকি হাসতে হাসতে ওর ড্রেস নিয়ে ওয়াশরুমে চলে গেল…!!

.
.
.
আলো ওয়াশরুমে ঢুকতেই রোদ বারান্দায় থেকে বের হয়ে ওর রুমে চলে গেল।রোদ ওর রুমে গিয়ে একটা ডায়রি আর পেন নিয়ে একটা বালিশটা বুকের কাছে নিয়ে নিজের ভর দিয়ে শুয়ে পড়লো।তারপর আবার বেড থেকে উঠে আলমারি খুলে একটা ডায়রী বের করলো!যদিও একটা সময় রোদের কাছে মনে হতো ডায়রি লিখা অযৌক্তিক। বাট আজকে কেন জানি ওর খুব ডায়রি লিখতে ইচ্ছা করছে।এজন্য রোদ ওর মনের কথায় শুনছে!রোদ কিছু একটা লিখছে আর মুচকি মুচকি হাসছে!রোদ ওর ডায়রীতে লিখলো….!!

তিলোকন্যা________!!

রোদ ডায়রী টা বন্ধ করে কিছু একটা ভেবে আবার বেড থেকে উঠে পড়ে!আর ডায়রীটা আবার আগের জায়গায় রেখে দেয়।তারপর রোদ টাওয়াল নিয়ে ওর ওয়াশরুমে চলে যায়।আলো সাওয়ার নিয়ে মাথায় টাওয়াল জড়িয়ে রুমে এসে ভেজা জামা কাপড় বারান্দায় মেলে দেয়! তারপর ভেজা চুল খোপা করে আর অজু করে নামাজে বসে পড়ে।নামাজ পড়ে নিচে চলে যায়!আলো নিচে গিয়ে দেখে মেঘ হাফ আইসক্রিম শেষ করে দিসে!আলোকে দেখে মেঘ বিশ্বজয় করা হাসি দেয়…!!

মেঘঃ বউমনি আসলে আইসক্রিম গুলো গলে যেত তাই আমি আগেই শুরু করছি।

আলোঃ তা ফ্রিজে আইসক্রিম রাখলে গলে যায় বুঝি..!! আগে জানতাম না তো (মুচকি হেসে)

মেঘঃ না মানে আইসক্রিম দেখলেই আমার মনটা আকুবাকু করে! আসলে আমি পরীক্ষা করে দেখলাম আইসক্রিম টা খেতে ভালো কি না???

আলোঃ ওহহহ্!!তাই বুঝি। তা বললে না তো মেঘবাবু আইসক্রিমটা কেমন খেতে।(মুচকি হেসে)

মেঘঃ ভালোই খেতে! তুমি একটু খেয়ে দেখো…!!

আলোঃ না এখন আর আইসক্রিম খাবো না!তুমিও এখন আর আইসক্রিম খাবে না মেঘবাবু!চলো আমরা এখন দুপুরের খাবার খাবো!

মেঘঃ আচ্ছা চলো..!!

আলো,রোদের আম্মু আর শিউলি মিলে ডায়নিং টেবিলে খাবার সাজিয়ে নিলো!রোদের আম্মু রোদকে ডাকলো রোদ উপর থেকে বললো আসছে!রোদ সাওয়ার নিয়ে একটা সাদা থ্রি কোয়াটার প্যান্ট আর কালো গেন্জী পড়ে সিঁড়ি দিয়ে নামতে নামতে নিচে তাকাতেই ওর হার্টবিট বেড়ে গেল!রোদের আম্মু আলোকে ওর ভেজা চুলো ছেড়ে দিতে বললো না হলে পড়ে আবার মাথা ব্যাথা করবে!আলোও মুচকি হেসে ওর চুলের খোঁপা খুলে দেয়!

আলোর লম্বা চুল গুলো ছেড়ে দেওয়ার! আর কাঁচা হলুদ আর ব্লু কম্বিনেশনের একটা থ্রি পিস পড়ে আছে!রোদ আস্তে আস্তে সিড়ি দিয়া নামছে আলোর দিকেই তাকিয়ে। আলো তখন রান্না ঘরে থেকে গ্লাস নিয়ে ডায়নিং টেবিলে রাখতে গিয়ে খেয়াল করে কেউ ওর পেছনে দাড়িয়ে আছে!রোদ শুধু সেদিনই একবার খেয়াল করছিলো আলোর চুল অনেক বড়! বাট আজকে নিজের চোখে এত বড় চুল তাও এত কাছাকাছি দেখে ও অবাক হয়ে গেছে!রোদ চেয়ার টেনে বসে পড়ে আর আগে একটু পানি খায়….!!

সবাই এক সাথেই খাচ্ছিলো! আলো আড়চোখে রোদের দিকে তাকাচ্ছিলো আর মেঘের মাছের কাটা বেছে দিচ্ছিলো!আলো মনে মনে রোদের কথায় ভাবছিলো…

আলোঃএকটা ছেলে এত সুন্দর করে খেতে পারে আলোর জানা ছিলো না!আর রোদকে এখন খুব ভালো দেখাচ্ছে কারন রোদের ভেজা চুল গুলোতে রোদের কপাল ঢেকে গেছে!রোদের ফেসের সাথে হেয়ার কাট টাও দারুন মানিয়েছে!রোদের আম্মু খেতে খেতে ফট করে বলে উঠলো…!!

রোদের আম্মুঃআজ হোক আর কাল হোক বরটা তো তোরই তাই না!এভাবে চুরি চুরি দেখার কি আছে আলো?সামনেই তো বসে আছে দেখলে ভালো করেই দেখ..!!

রোদঃ…..

রোদের আম্মুর কথা শুনে আলোর এখন ইচ্ছা করছে মাটি ফাঁক করে ঢুকে যেতে!রোদের সামনে এভাবে লজ্জায় পড়তে হবে এটা জানলে আলো কোনদিনও রোদের দিকে তাকাতো না!রোদের আম্মুর কথা শুনে রোদ একবার আলোর দিকে তাকায় তারপর আবার খাওয়াাতে মনোযোগ দেয়।রোদ এমন একটা ভাব করে! যেন এখন ওর খাওয়াতে মনোযোগ না দিলে পুরো পৃথিবী উল্টো পথে ঘুরতে শুরু করবে।হঠাৎ
মেঘ খেতে খেতে বলে উঠলো…..

মেঘঃ বউমনি তুমি লজ্জা পেও না!তুমি একবার বলো যে দাভাইকে তুমি দেখবে! তাহলে আমি সারাদিন দাভাইকে তোমার সামনেই বসিয়ে রাখবো।

রোদের আম্মুঃ থাক আমার মেয়েটাকে আর তোরা লজ্জা দিস না!এমনিতেই আমার মেয়েটা লজ্জায় লাল হয়ে গেছে! হা হা হা

আলোঃ……

মেঘঃবউমনি দাভাই কে দেখে তুমি লজ্জা পাচ্ছো কেন??আমার জানামতে নতুন বউ তার বরকে দেখে লজ্জা পায়…!!! তাহলে তুমি কেন লজ্জা পাচ্ছো??
আমি তো কিছুই বুঝতে পারছিনা।

রোদঃ….

রোদের আম্মুঃ আলো এভাবে লজ্জা পাস না মা! আমার ছেলেটা তো তোর এই লজ্জা মাখা মুখ দেখে তোর প্রেমে হাবুডুবু খাবে।তখন ওকে সামলানো মুশকিল হয়ে যাবে।

মেঘঃ শুধু হাবুডুবু না আম্মু। দাভাই বউমনির প্রেমে পইড়া মইরা তো অলরেডি লাশও হয়ে গেছে…!!হা হা হা

রোদের আম্মুঃ আচ্ছা এসব কথা বাদ!আলো আজকে কলেজে কেমন সময় কাটলো তোর।

আলোঃ ভ ভ ভা ভালো!

রোদের আম্মুঃ আচ্ছা শোন মনযোগ দিয়ে পড়াশোনা করবি আর কিছু বুঝতে না পারলে রোদ তো আছে। রোদের থেকে বুঝিয়ে নিস কেমন…!!

আলোঃ জি!!

মেঘঃবউমনি এই জামাতে তোমাকে অনেক সুন্দর দেখাচ্ছে।পুরাই জখাম

আলোঃহা হা হা!ধন্যবাদ মেঘবাবু..!!

রোদঃ আম্মু আমার খাওয়ার শেষ আমি উঠলাম…

রোদ কথাটা বলে বেসিনে হাত ধুয়ে হনহন করতে করতে ওর রুমে চলে গেল!রোদ চলে যাওয়াতে আলোও যেন হাফ ফেড়ে বাঁচলো।তারপর যে যার মত খেয়ে রুমে চলে গেল!আলোর আর মেঘ দু’জনে আলোর রুমে শুয়ে গল্প করতে করতে ঘুমিয়ে গেল!রোদও মুভি দেখতে দেখতে ঘুমিয়ে পড়ে আর দুপুরে খাবার পর একটা ভাতঘুম না দিলেই কেমন জানি লাগে!রোদের আম্মু আলোর রুমে এসে দেখে আলো ওর চুল গুলো ছেড়ে দিয়ে মেঘকে সাথে নিয়ে ঘুমাচ্ছে…!!রোদের আম্মু আলোর দিকে তাকিয়ে মনে মনে বলে!
.
.
.
রোদের আম্মুঃ কে বললো রাজার ঘরেই শুধু রাজকন্যা হয়!গরীবের ঘরেও রাজকন্যা হয়।যেমন তুই আলো!আল্লাহ তোকে নিজে হাতে বানিয়েছে।
আমি দোয়া করি আলো তুই জীবনে অনেক বড় হবি!আমি মানুষ চিনতে ভুল করিনি! তোর মতই মেয়ে আমার রোদের জন্য পারফেক্ট!আমার কেন জানি মনে হয় রোদেও তোকে পছন্দ করে কারন আমিই মাঝে মাঝে তোর রুপ আর চুল দেখে অবাক হয়ে যায়।সেখানে আমার ছেলেই বা কতদিন নিজেকে আটকে রাখবে।আর প্রতিটা মানুষ সুন্দরের পূজারী। আজকে আমি নিজের চোখে দেখছি রোদ অবাক হয়ে তোর চুলের দিকে তাকিয়ে ছিলো!আর প্রতিটা ছেলেই একটু হলেও বড় চুলের মেয়েদের প্রতি দূবল থাকে!আর রোদও দেখবি একটা সময় তোকে গ্রহন করবে।শুধু সময়ের অপেক্ষা আর আমিও খুব তারাতারি তোদের বিয়ে দিয়ে দিবো কারন আগুন আর ঘি এই দুটো একসাথে রাখতে নেই…!!

To be continue….

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here