তোমার_আমার_প্রণয় #israt_jahan_arina #part_51

0
983

#তোমার_আমার_প্রণয়
#israt_jahan_arina
#part_51

শো শো আওয়াজের বাতাস চলছে। কয়েকটা নাম না জানা পাখি ডানা ঝাপটিয়ে কালো আকাশে উড়ে বেড়াচ্ছে। অদ্ভুত একটা স্তব্ধ পরিবেশ। একজোড়া কপোত-কপোতী নিস্তব্ধ হয়ে চোখের জল ফেলছে। কিন্তু কেউ কারো চোখের জল মুছে দিতে পারছে না। মুখোমুখি বসা মানুষ দুজন আপন হলেও আজ সময়ের ব্যবধানে পাশাপাশি থেকেও ছুঁয়ে দেখতে পারছেনা। অদৃশ্য দেয়াল দুজন মানুষকে আলাদা করে রেখেছে।

দৃশ্য দুহাতে চোখের অশ্রু কনা মুছে গলা ঝেড়ে পরিষ্কার করে নিলো।একপলক মাহাদের দিকে তাকালো।সামনে মাথা নিচু করে অশ্রু ঝরানো মানুষটা তার স্বামী।এই সুদর্শন পুরুষটি তার একান্ত ব্যাক্তিগত হয়েও তার না।ছেলেদের নাকি কাদতে নেই।তবে সামনে বসা সুদর্শন পুরুষটির মতো মায়া জড়ানো কান্না দেখে দৃশ্যর মনে হলো পুরুষদের কাদা উচিৎ।মেয়েদের ও অধিকার আছে এই সৌন্দর্য দেখার।দৃশ্যর ইচ্ছে হচ্ছে সামনের মানুষটির লাল হওয়া নাকে একটা বিষাক্ত কামড় বসিয়ে দিতে।তখন কি এই লাল নাকটা নীল হয়ে যাবে?
দৃশ্য কোমল স্বরে বললো

-“এতো কিছু তোমাকে কেনো জানিয়েছি জানো?”

মাহাদ মাথা তুলে তাকাতে পড়লো না।তার চিৎকার করে কাদতে মন চাইছে।সামনে বসা তার হৃদয় হরিণী কে জাপটে ধরে কাদতে মন চাইছে।দৃশ্য আবার বললো

-“জীবনের অনেক প্রতিকূল পরিবেশ আমি এক্সপেরিয়েন্স করেছি।শারীরিক,মানুষিক,আর্থিক সব সমস্যার মধ্যদিয়ে আমি গেছি।তাই এখন আর কোনো কিছুতে ভয় পাইনা।যে কোনো পরিস্থিতিতে নিজেকে সামলাতে শিখে গেছি।পরিবার থেকে বিচ্ছিন্ন হয়ে আমি ঝরে পড়িনি মাহাদ।তুমি হয়তো ভাবতে পারো আমি একা কি করে চলবো? বাট ট্রাস্ট মি আমার তোমার সাপোর্ট এর কোনো প্রয়োজন নেই।

আমার ভার্সিটির এক ফ্রেন্ডের বাবা আমাকে একটা জবের বেবস্থা করে দিয়েছে।আপাদত ছোট পোস্টে থাকবো। অনার্স কমপ্লিট হওয়ার পর সার্টিফিকেট পেয়ে বড় পোস্টের দিকে যাওয়ার সুযোগ আছে। তখন একটা স্ট্যাবল জব হবে।সামনের মাসে জয়েন করব আমি সেখানে। সুপার শপের জবটা একটা মাসই করবো।

আমি আমার এই লাইফে বেশ ভালো আছি। আমি সবসময়ই স্বাধীনভাবে চলতে চাইতাম। কিন্তু কোনদিনই সেটা পারিনি। কিন্তু এখন আমি স্বাধীনভাবে চলতে পারছি।যেখানে বাবার কোনো নিষেধাজ্ঞা নেই। কারো কাছে কৈফিয়ত দেওয়ার প্রয়োজন পড়ে না।আমি মুক্ত পাখির মতো উড়ে বেড়াতে পারছি।আমিতো এমন টাই চাইতাম।

তোমার এত ভালো একটা ক্যারিয়ার গ্রাফ তৈরি হয়েছে। আমি চাইনা অতীতের জন্য সেটা নষ্ট করো। আমি কখনোই একটা মাতাল অসভ্য রকস্টার মাহাদকে দেখতে চাইনি। আমি চেয়েছি আমার মাহাদকে সবাই ভালবাসুক। তোমার এসব কাজে আন্টি হয়তো ভীষণ কষ্ট পায়। সেই মানুষটার চোখে আমাকে আর অপরাধী করো না। হয়তো তোমার এই অবস্থানের জন্য তোমার পরিবার আমাকে দোষারোপ করে।আমার মনে তোমার জন্য কোনো ঘৃণা নেই মাহাদ।পারলে আমাকে আর আমার পরিবারকে ক্ষমা করে দিও।”

দৃশ্য উঠে দাড়ালো।এই জায়গায় আর বসে থাকতে ইচ্ছে করছে না।সামনের মানুষটিকে এই অবস্থায় আরো কিছুক্ষন দেখলে হয়তো সে ভয়ঙ্কর কিছু করে বসবে।তার পর হয়তো আর এই মানুষটির কাছ থেকে দূরে থাকা সম্ভব না।দৃশ্য এক কদম সামনে এগিয়ে আবার পেছন ফিরে বললো

-“আমার পেছনে পড়ে জীবনটাকে শেষ করে দিও না।আমাদের ধারা আন্টি ভীষণ কষ্ট পেয়েছে।পরোক্ষ ভাবে তার কষ্টের জন্য আমরা অপরাধী।তাই মানুষটাকে আর কষ্ট না দিয়ে মুভ অন করো।তিনি নিশ্চয়ই চায় তার ছেলে বিয়ে করে সংসার করুক।আমিও সেটাই চাই। আর বার বার আমার সামনের এসে যন্ত্রণা বাড়িয়ে দিও না।যা সম্ভব না তার পেছনে ছুঁটে বেড়ানো বোকামি ছাড়া আর কিছুই না।”

মাহাদ যেনো আজ কথা বলার ভাষা হারিয়ে ফেলেছে।বুক ফাটা চিৎকার আসছে।শুধু মাত্র তার জন্য তার প্রিয়তমা এতটা যন্ত্রণার মধ্যে দিয়ে গেছে।যেখানে এই মেয়েটার কোনো অপরাধই ছিলো না। মাহাদ পায়ে কারো স্পর্শ পেয়ে চমকে তাকালো।দেখলো দৃশ্য নিচু হয়ে বসে তার পায়ে সালাম করছে।হঠাৎ তার পায়ে তরল জাতীয় কিছু পড়লো।সে বুঝতে পারলো সেটা তার প্রিয়তমার অশ্রু ছিলো।সে দ্রুত দাড়িয়ে দৃশ্যকে উঠিয়ে বুকে জড়িয়ে নিলো।শক্ত করে বুকের মাঝে ধরে হু হু করে কেঁদে দিল।তার অশ্রু ধারা দৃশ্যর গলা ভিজিয়ে দিচ্ছে।দৃশ্য ও মাহাদকে জড়িয়ে ধরলো।তার বুকে মুখ গুজে দিলো।উফফ!আবার সেই মাতাল করা ঘ্রাণ।আজ বহুদিন পর এই বুকে মাথা রাখতে পেরেছে দৃশ্য।মনে অদ্ভুত এক প্রশান্তি বয়ে যাচ্ছে।ভীষণ নিরাপদ এই জায়গাটা।সারাটা জীবন যদি এই ভাবে থাকা যেতো?সময়টা এই জায়গাতে থেমে গেলে ভীষণ ভালো হতো।

কিন্তু এই নিরাপদ স্থলে দৃশ্য থাকতে পারবে না।তাই দৃশ্য দ্রুত নিজেকে ছাড়িয়ে নিয়ে অস্থির কণ্ঠে বললো

-“আ..আমি চাইনা আমাদের আর দে…দেখা হোক।ভালো থেকো মাহাদ।”

দৃশ্য দ্রুত সেখান থেকে বেরিয়ে গেলো।আর মাহাদ হাঁটু গেড়ে সেখানেই বসে ফুঁপিয়ে কেদে উঠলো।সর্বোচ্চ অধিকার থাকার পরও সে আজ দৃশ্যকে আটকাতে পারেনি। এর চাইতে বড় শাস্তি আর কি হতে পারে?

রবিন নিচের ফ্লোরে দাড়িয়ে সিগারেটে সুখ টান দিতে ব্যাস্ত ছিলো।তখনই দেখলো দৃশ্য আসছে।সে হাতের সিগারেট ফেলে দ্রুত দৃশ্যর সামনে গেলো।মেয়েটার দুই চোখ অসম্ভব লাল হয়ে আছে।চোখের কোনে জল জমে আছে।দৃশ্য রবিনকে বললো

-“ভাইয়া আপনার স্যারকে বাসায় নিয়ে যান। আমার মনে হয় না আজ স্বাভাবিকভাবে হেঁটে গাড়ি অব্দি যেতে পারবে। আজকের জন্য তাকে একা ছাড়বে না প্লিজ। পারলে জয় ভাইয়া কে তার পাশে থাকতে বলবেন। আপনার স্যারের খেয়াল রাখবেন ভাইয়া। আমি আসছি।”

রবিন হতভম্ব হয়ে দৃশ্যের দিকে তাকিয়ে রইল। মানুষ দুটোর মাঝে আসলে কি চলছে সে কিছুই বুঝতে পারছে না। রবিনের বলতে ইচ্ছে করলো’ স্যারের পাশে আমার না,আপনার থাকা প্রয়োজন।’

রবিন দ্রুত উপরে উঠে দেখলো বিধস্ত মাহাদকে।যে ফ্লোরে বসে কাদঁছে। এই প্রথম সে এই মানুষটিকে কাদতে দেখছে। গ্ল্যামার ওয়ার্ল্ডের দুনিয়ায় মানুষের অনুভূতিগুলো নাকি ভোঁতা হয়ে যায়। কিন্তু তার সামনে থাকা মানুষটি আজ অনুভূতির জোয়ারে ভাসছে। বিধ্বস্ত অনুভূতি।সকাল থেকে ভীষণ এক্সাইটেড থাকা মানুষটা সন্ধ্যায় এসে কান্নায় ভেঙে পড়েছে।

রবিনের মনে হল এই ভালোবাসা জিনিসটাই খারাপ। সুখের চাইতে কষ্টের মাত্রা বেশি দেয় এই ভালোবাসা। জেরিনের সাথে তার যখনই ঝগড়া হয় এই মেয়েটা কয়েক দিন অবধি তার কোন কল রিসিভ করেনা। সেই সময় গুলো রবিন এর কাছে এক একটা বীভৎস দিনের মতো মনে হয়।কিন্তু কাজে ব্যস্ততার জন্য অনেক সময় সে মেয়েটার রাগ ভাঙাতে যেতে পারে না।

বর্ষা আয়নার সামনে দাড়িয়ে শাড়ি পরার চেষ্টা করছে।ভীষণ বিরক্ত সে মাহিমের উপর।আজ মাহিমের সাথে ঘুরতে বের হবে।আর ওই বাঁদরের আদেশ শাড়ি পরে আসতে হবে।তার ছোট হয়েও কেমন শাসন করে তাকে।বর্ষার নিজের কপাল নিজে চাপড়াতে ইচ্ছে করছে।কেনো যে সেদিন এই ছাগলের সামনে শাড়ি পরে গেছিলো। এখন তো এই ছেলে একটু বেশিই রোমান্টিক হয়ে পড়েছে।বলে কিনা বিয়ের পর সব সময় শাড়ি পরেই থাকতে হবে। ভাবা যায় এসব?

বর্ষার বাবা অনেকক্ষণ যাবত মেয়ের কাণ্ড দেখছে।তবে শাড়ি পড়তে দেখে প্রথমে একটু অবাক হয়েছেন।তার মেয়েকে জিন্স আর টপসে দেখে অভ্যস্থ তিনি।মেয়েটা দেখতে একদম মায়ের মতো হয়েছে।কিন্তু স্বভাব হয়েছে পুরো বিপরীত।বর্ষার মা ছিলেন বেশ লজ্জাবতী।বর্ষার জন্মের পর ও তার লজ্জা ভাঙেনি।কিন্তু মেয়েটার মধ্যে লজ্জার ছিটেফোটাও নেই।বর্ষা পেছনে বাবাকে দেখে বললো

-“আব্বু ওই রাম ছাগল মাহিম কে আমি জীবনেও বিয়ে করবো না।আমার জীবনটা তেজপাতা করে দিচ্ছে।জানে আমি এই শাড়ি টারি পড়তে পারিনা।তবুও শাড়ি পরতে বলে।”

-“তোকে কিন্তু ভীষণ সুন্দর লাগছে।মাহিমের চয়েজ আছে বলতে হবে।”

বর্ষা কপাল কুচকে বললো
-“শাড়িতে আমাকে সুন্দর লাগছে তাতে ওই বাঁদরের চয়েজের কি হলো?”

-“আরে ও তোর সৌন্দর্য কিসে বৃদ্ধি পায় সেটা ধরতে পেরেছে।”

-“বুজলাম।ওই বাঁদর তোমাকে ভালোভাবেই পটিয়ে ফেলেছে।”

-“এতো ভালো ছেলেটাকে তুই বাঁদর কেনো বলিস?”

-“বাঁদর কে বাঁদর বলবো না তো কি বলবো?বড়দের সম্মান করে না।”

-“বলিস কি? মাহিমের মতো সভ্য ছেলেই হয়না।আর মাত্র তিন মাসের বড় কোনো বড়ো হলো নাকি?”

-“হয়েছে আর প্রশংসা করতে হবে না।”

বর্ষা একটু থেমে আবার বললো
-“আব্বু মাহিম আমাকে বিয়ের জন্য প্রপোজ করেছে।”

বর্ষার বাবা মুচকি হেসে বললো
-“তুই কি বললি?”

-“মাথার চুল টেনে ছিড়ে দিয়েছি।”

বর্ষার বাবা হো হো করে হেসে বললেন
-“একদম ঠিক করেছিস।”

__________
রবিন এই মুহূর্তে ভীষণ টেনশনে আছে।তার স্যার বাসায় আসার পর থেকে রুমের দরজা আটকে বসে আছে।রবিন কি করবে বুঝতে পারছে না।বাসার ডোরবেল বাজতেই রবিন দরজা খুলে দিলো।জয় কে দেখে সালাম দিলো। জয় চিন্তিত মুখে বললো

-“মাহাদ কই?”

-“স্যার রেস্টুরেন্ট থেকে ফিরে দরজা আটকে বসে আছে।”

জয় দ্রুত মাহাদের রুমের দরজা নক করলো।আর বললো
-“ওই শালা দরজা খোল।নাহলে দরজা ভেঙে তোর ভীমরতি ছুটামু।”

রবিন চোখ বড় বড় করে তাকিয়ে আছে।তার বদ রাগী স্যারকে কি ভাষায় ডাকছে তার বন্ধু।স্যারের এমনি মাথা ঠিক নেই।আজ জয় স্যারের গালে কয়েক ঘা পড়বে নিশ্চিত। জয় আবার বললো

-“দরজা খোল ব্যাটা।একে বউয়ের প্যারায় বাচিনা। আবার তোর যন্ত্রণা।”

দরজা খোলার শব্দে রবিনের চিন্তা আরো বাড়লো।জয় স্যারের খবর আছে।কিন্তু তাকে অবাক করে দিয়ে মাহাদ জয়কে জড়িয়ে ধরে ফুঁপিয়ে উঠলো।জয় নিজেও কিছুটা হতভম্ভ।

রাতের আধারে বারান্দায় বসে বিয়ারে চুমুক দিচ্ছে মাহাদ আর জয়।অনেকক্ষণ যাবত তাদের মধ্যে নীরবতা চলছে। মাহাদ আকাশের চাঁদের দিকে তাকিয়ে আছে।হাজারো ভাবনা তার মধ্যে ঘুরপাক খাচ্ছে। মাহাদ হঠাৎ বলে উঠলো

-“জানিস জীবনে যখনই কোনো জায়গাতে এসে আটকে গেলে বাবা এক চুটকিতেই সব সমাধান করে দিতো।আজ বাবাকে ভীষণ মনে পড়ছে।সে থাকলে হয়তো মুহূর্তেই আমার সব সমস্যার সমাধান করে দিতো।”

জয় কিছুই বললোনা।বোতলে আরেক চুমুক দিলো।সচরাচর এসব তার খাওয়া হয় না। মাহাদের সাথে দেখা হলেই খাওয়া হয়। মাহাদ আবার বললো

-“আমি যখন দৃশ্যর হাত ছেড়ে এসেছিলাম,ভেবেছিলাম আমার কাছ থেকে দূরে থাকলে ভালো থাকবে।জানি ভেঙে পরবে।কিন্তু তার ভাই ঠিক সামলে নিবে বোনকে।আর আমার কাছথেকে দূরে থাকলে আশরাফ হুসাইন তার মেয়েকে আর কষ্ট দিবে না।কিন্তু আমি ভুল ছিলাম।দৃশ্য আমাকে এক মুহূর্তের জন্য ভুলতে পারেনি।আমাকে ভালোবেসে মেয়েটা নিজের পরিবার ছেড়ে দিয়েছে।এই ঢাকায় এসে আমার পিচ্চিটার কতো সংগ্রাম করতে হয়েছে।মেয়েটা আমাকে ভালোবেসে নরম বিছানা ছেড়ে শক্ত বিছানায় এসে পড়েছে।

সারা জীবন যার পাশে থাকবো বলেছিলাম তাকে মাঝ পথে ছেড়ে দিয়েছিলাম আমি।
মাহাদ আবার বোতলে চুমুক দিয়ে মলিন হেসে বললো

-“আমি রকস্টার মাহাদ কোটি কোটি টাকা উপার্জন করে কি লাভ হলো, যেখানে আমার বউকে জীবিকার জন্য সীমাহীন পরিশ্রম করতে হচ্ছে।আমজাদ রহমানের পুত্রবধূর তো রাণীর মতো থাকার কথা ছিলো।কিন্তু আমার বউটার ভাগ্য দেখ।যেই মেয়েটাকে আমি সারাক্ষন সকল খারাপ নজর থেকে বাঁচিয়ে রাখতাম তাকে এই শহরে নানা ভাবে অপদস্ত হতে হয়েছে।”

মাহাদের চোখ বেয়ে অশ্রু ঝরছে।সে বুকে ঘসতে ঘসতে বললো

-“আমার বুকটা জ্বলে যাচ্ছেরে।আমার বউয়ের দিকে বাজে নজরে তাকানো প্রতিটা চোখ উপড়ে ফেলতে পারলে এই জ্বালা কমতো।”

-“শান্ত হো মাহাদ।এমন ভেঙে পড়িস না।”

-“কি করে শান্ত হবো বলতো। আমি কেমন কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছি বুঝতে পারছিস?দৃশ্য সেদিন যখন বলেছিলো “পারবে এই হাত ধরে তোমার মায়ের সামনে দাড়াতে” আমি ওকে কিছুই বলতে পারিনি।পারিনি ওর হাতটা শক্ত করে ধরতে।

বাবা মারা যাবার পর মাকে কখনো মন খুলে হাসতে দেখিনি।মায়ের সেই মিষ্টি হাসিটাকে ভীষণ মিস করি বাবা যেদিন মারা গেলো সেদিন মায়ের চোখে জল আমাকে ভেতর থেকে শেষ করে দিয়েছিলো।মা তো তখন বাবার মৃত্যুর জন্য সবচাইতে বেশি ঘৃণা আমাকে করছিলো।অপরাধবোধ আমাকে ভেতর থেকে শেষ করে দিচ্ছিলো।আর সেদিন যখন দৃশ্য আমার কাছে ছুটে এলো।মায়ের চোখে আমি যেই কষ্টটা দেখেছি।বিশ্বাস কর তার পর আর কিছুই ভাবতে পারিনি।শুধু মনে হয়েছে আজ আমি দৃশ্যর হাতটা ধরে রাখলে মাকেও বাবার মতো চিরদিনের জন্য হারিয়ে ফেলবো।মাকে মানুষিক প্রশান্তি দিতে চাইলে আমার দৃশ্যর থেকে আলাদা হতে হবে।

কিন্তু দৃশ্যকে ছেড়ে আমি এক মুহূর্তের জন্যও ভালো ছিলাম না।ওকে ভুলে থাকার জন্য নেশায় ডুবে গেলাম।তবুও নেশার ঘোরে দৃশ্যর স্মৃতি আমার পিছু ছাড়েনি।তবুও নিজেকে আড়াল করে ভালো থাকার অভিনয় করে গেছি।কিন্তু যেদিন থেকে দৃশ্যকে আবার দেখলাম।ঠিক সেই মুহূর্তেই আমার শক্ত খোলস ভেঙে গুড়ো গুড়ো হয়ে গেলো।আমি আবার এলোমেলো হয়ে গেলাম।ওকে একদিন না দেখে থাতে পারছিলাম না।তাই প্রতিদিন অফিসে যেতে লাগলাম।কাজে মন বসাতে পারছি না।ওকে আবার কাছে পাওয়ার নেশা ধরে গেলো।

কিন্তু আমার পিচ্ছি এখন অনেক বড় হয়ে গেছে।অনেক বদলে গেছে।আমার সামনে এসেও নিজের অনুভূতিকে লুকিয়ে ফেলতে শিখে গেছে।আজ যখন দৃশ্য নিজের কথা গুলি বললো আমি অপরাধ বোধে ওর দিকে মাথা তুই তাকাতে পারিনি।ওর সব অভিযোগ মেনে নিয়েছি।কিন্তু যখন ও ডিভোর্সের কথা বললো,তখন আমি একদম শেষ হয়ে গেছি।ও আমার কাছ থেকে দূরে আছে সেটা তবুও মেনে নিতে পারছি। কারণ কোথাও-না-কোথাও মনের মধ্যে একটা তীব্র প্রশান্তি কাজ করতো ও তো আমার বউ। কিন্তু ডিভোর্স আমাদের দুজনকে চিরজীবনের জন্য বিচ্ছিন্ন করে দিবে।”

জয় বেশ চিন্তিত হয়ে প্রশ্ন করলো
-“এখন কি করতে চাস?কারণ দৃশ্য কিন্তু একটা বিষয় ঠিক বলেছে।এই ভাবে সম্পর্ককে ঝুলিয়ে রাখার মানে হয়না।”

-“আমি কিছুই জানিনা। শুধু এতোটুকু জানি দৃশ্যকে কখনোই ডিভোর্স দিবোনা।”

-“কিন্তু মাহাদ..

মাহাদ কাপা কাপা গলায় বললো
-“আমার জায়গাতে তুই থাকলে কি করতি?আমি জীবনে অনেক ক্ষেত্রে ভুল ডিসিশন নিয়েছি।কিন্তু দৃশ্যকে ডিভোর্স দেওয়ার মতো ভুল আমি কোনো দিন করবো না।ও শুধুই আমার।”

জয় বেশ চিন্তিত হয়ে পড়লো।আসলেই সিচুয়েশনটা এমন যে সে নিজেই কোন সমাধান খুঁজে পাচ্ছে না। সে তো জানে মাহাদ দৃশ্যকে ঠিক কতটা ভালবাসে। অন্যদিকে সে তার নিজের মাকেও ভীষণ ভালোবাসে। আসলে এসব ক্ষেত্রে আন্টিকেও দোষারোপ করা যায় না।যার কারণে নিজের স্বামীকে অপমানিত হতে হয়েছে,আঘাত পেতে হয়েছে,তার মেয়েকে ছেলের বউ হিসেবে দেখা আসলেই কষ্ট সাধ্য। দৃশ্যকে যতবার দেখবে ঠিক ততোবারই সেই দিনের কথা আন্টির মনে পড়বে।

রেস্টুরেন্ট থেকে ফিরে দৃশ্য বেশ স্বাভাবিক আচরণ করছে।জিনিয়া আর লতা দৃশ্যকে বার বার খেয়াল করছে।প্রায় দুই ঘণ্টা যাবত বইয়ের মুখ ডুবিয়ে রেখেছে।জিনিয়া লতাকে বললো

-“আপু ও এতো স্বাভাবিক কেনো আছে?আমি তো আজ ধরেই নিয়েছিলাম এসেই দরজা আটকে কান্না কাটি করবে।”

-“ওর এই স্বাভাবিক আচরণই আমার কাছে অস্বাভাবিক লাগছে।ওর মনের অবস্থা কাউকে বুঝতে দিতে চাইছে না।”

দৃশ্য তাদের উকি ঝুঁকি দিতে দেখে বললো
-“কি ব্যাপার তোমরা ওখানে কি করছো?”

লতা বললো
-“তুই ঠিক আছিস দৃশ্য?”

-“হে একদম ঠিক আছি। বরং বেশ ভালো আছি।নিজেকে ভীষণ হালকা লাগছে।”

লতা আর কিছুই বললো না।সে জানে দৃশ্য ঠিক নেই।মেয়েটা উপরে নিজেকে স্ট্রং দেখলেও সে জানে দৃশ্য ভেতরে ভেতরে বেশ দুর্বল।বিশেষ করে স্বামী নামক মানুষটির প্রতি ভীষণ দুর্বল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here