প্রিয়তমা❤️ #সিজন_২ #writer- সালসাবিল সারা পর্ব-৩

0
1001

#প্রিয়তমা❤️
#সিজন_২
#writer- সালসাবিল সারা
পর্ব-৩
*
*
ডাইনিং টেবিলের পাশেই আমরা তিনজনই মাথা নিচু করে দাঁড়িয়ে আছি..!!আর আমাদের সামনে সবাই বসে নাস্তা করছে..!!

সাদিফ ভাইয়াকে দেখে তো আমাদের তিনজনেরই কাঁপাকাঁপি শুরু হয়ে গিয়েছিলো..!!সবাই তো উনাকে নানা প্রশ্ন করছিলো কিন্তু উনি তো খাদ্যরসিক টেবিলে নাস্তা দেখে খেতে বসে গেলেন চট করে..!!!আর গম্ভীর গলায় সবাইকে বলেছিলেন…..

“এদের কাহিনী পরে জানবে তোমরা..!!আগে কিছু খেয়ে নিই..!!মিটিং আর কাজ শেষ করে কিছুই খেতে পারি নি..!!আর এইযে তোরা তিন বান্দর টেবিলের পাশে দাঁড়িয়ে থাক..!!বিচারকার্য শেষে তোরা খাবার পাবি”..!!

ব্যস আর কারো মুখে কোন শব্দ নেই..!!!কারণ সাদিফ ভাইয়াকে সবাই একটু বেশি ভয় পাই..!!ঘরে বাহিরে সবাই উনার উপরে কথায় বলতে পারে না..!!যা রাগী লোক একটা..!!দেশের বড় পলিটিশিয়ান সাথে বড় বিজনেসম্যান..!!আগে জাস্ট পলিটিশিয়ান ছিলেন পরে আবার খালুর বিজনেসের সাথে নিজের আরো তিনটা কোম্পানি খুলে নিলেন..!!!

দেখতে অসম্ভব সুন্দর হলেও মনটা তার ভীষন বাজে আর এতো বদমেজাজি যে উনার নিজের মা বাবাও উনাকে একটা কথা দুইবার বলেন না..!!!

একটু পরেই বিচারকার্য আরম্ভ হবে..!!মনে হচ্ছে আমরা কোনো আসামী..!!অবশ্য আজ যা করলাম তা আসলেই বিরাট অপরাধ ছিলো..!

কিন্তু আমরাই বা জানতাম নাকি ঐ রকম বাজে একটা পরিস্থিতে পড়তে হবে..!!
সাদিফ ভাইয়া না আসলে আসলেই আজকে কী হতো আল্লাহ্ জানেন..!!!

এতোক্ষণ চুপ থাকা আমার দ্বারা অসম্ভব..!!তাই আমি পাশে জুমুকে ফিসফিসিয়ে বলতে লাগলাম…..

“ভাইরে ভাই..!!তোর ভাই এটা এমন কেনো..??মেলাতে যা হয়েছিল সেটাতে আমাদের কি দোষ..??মানলাম আমরা উনার কথা শুনি নিই..!!তাই বলে এইভাবে ফ্যামিলির সামনে অপমান”..!!!

“ধুর মিয়া..!!আমার নিজের অসহ্য লাগছে..!!নিজের ভালোবাসার মানুষের সমানে অপমানিত হতে হবে ভাবা যায় এগুলা..!!!আমার ভাই তো ভাই না একটা রাক্ষস”..!!

“হুউ..!!এই প্রথম একটা ভালো কথা বললি..!!তোর ভাইয়ার বউ কে হবে আল্লাহ্ ই জানেন..!!আল্লাহ্ যেনো উনার বউকে এত্তগুলা ধৈর্য দেয়”..!!!
কথাগুলো বলেই আমি আর জুমু মিটমিট করে হাসতে লাগলাম…!!!

*
*
নাস্তা খাওয়া শেষে বিচারকার্য অনুষ্ঠিত হতে চললো লিভিংরুমে..!!!

এখনো আমরা তিনজন দাঁড়িয়ে আছি..!! বাকি সবাই সোফায় বসে আছেন!! আর সাদিফ ভাইয়া একটা লাঠি নিয়ে আমাদের সামনে দাঁড়িয়ে আমার দিকে রাগিভাবে তাকিয়ে আছেন..!!!!

“কিরে..??কিছু কি বলবি??? মেয়েগুলোকে এভাবে দাঁড় করিয়ে রাখার কোনো মানে হয় না”..!!(খালামণি)

“হ্যাঁ ভাই..!!জলদি বল কি করেছে এরা..!!!আর ভাল্লাগছে না এই তামাশা”..!!(রাফসান ভাই)

“বারবার মেলায় যেতে নিষেধ করার পরেও এই তিনজন আমার কথা না শুনে মেলায় গিয়েছিলো..!! আর সবাই তো জানোই আজ মেলায় কত্তবড় একটা কান্ড ঘটেছে..!! খালামণি তোমার মেয়ে শেফা তো আজ মরতে মরতে বেচেঁ গিয়েছে..!!আমি না গেলে আজ তোমার মেয়ের অবস্থা কি হতো ভাবতেই আমার গা কাঁপছে..!!
এবার বলো কি করা উচিৎ এদের..???আমার কথা না মানার শাস্তি অন্যদের যেমন দিই তেমন শাস্তি দিবো এদের”..???(সাদিফ ভাই)

এদিকে এই কথা শুনে শেফার মা মিসেস রুবি হক তো একেবারে কেঁপে উঠলেন..!! মেয়েটা যে তার মানিক রতন..!!এতবড় কান্ড ঘটেছে আর উনি কিছুই জানেন না..!!আজ যদি তার মেয়ের কিছু হতো..?? কি নিয়ে সে বাঁচতো..!!মনে এক ভয়ংকর কথা নাড়া দিয়ে উঠলো উনার..!!! মেয়ে যেনো এই ভুল আর দ্বিতীয় বার না করে তাই উনি সোফা থেকে উঠে ঠাস করে একটা চড় লাগিয়ে দিলেন শেফাকে..!!আর শেফা গিয়ে পরলো ইতির উপরে..!!!

এভাবে সবার সামনে মা যে মারবে সেটা আমি কখনোই ভাবিনি..!!!ব্যাথার চেয়ে বেশি লজ্জা পেয়েছি..!!আর সাথে অপমানের ভাবটাও গায়ে নাড়া দিয়ে উঠলো..!!
আর সেই অপমানিত হওয়াটা চোখের পানি হয়ে প্রবাহিত হচ্ছে..!!!

গালে হাত রেখেই সাদিফ ভাইয়াকে বলতে লাগলাম..!!

“ভাল্লাগছে আপনার এখন..??? আমাকে মাইর খাইয়ে শান্তি হয়েছেন..??কি মহৎ কাজ করেছেন আমাকে বাঁচিয়ে.?আমি মরে গেলেই একেবারে ভালো হতো..!!
বুঝিনা আমি আমাকে কেনো এত ঘৃণা করেন..??? আই হেইট ইউ সাদিফ ভাই”..!!
বলেই গালে রেখেই রুমের দিকে দৌঁড় দিলাম আর পিছেই ফিরে দেখলাম না…..

শেফার কথা শুনে সবাই অবাক হয়ে তাকিয়ে আছে সাদিফের দিকে..!!
আর সাদিফ হাত মুঠ করে নিজের রাগ কন্ট্রল করছে..!!

🌸

নিচে এখন থমথমে পরিবেশ..!!!শেফার পিছে পিছে ইতি আর জুমানও একটু পরে উপরে চলে এলো..!!!

রুমে গিয়েই কিছুক্ষণ কান্না করলাম..!! এরপর মুখ ধুয়ে এসে দেখি ইতি আপু আর জুমু খাটে বসে আছে..!
আমাকে দেখা মাত্রই জুমু বলে উঠলো..!!!

“দোস্ত..!!বেশি ব্যাথা পাইছিস..??আমার ভাইয়াটার বিয়ে হবে না দেখিস..!! দজ্জাল একটা..!!আমি আর আপি এখন না আসলে তো আমাদেরও ওর হাতের ডান্ডা দিয়ে মাইর দিতো”..!!

আমি কিছুই বললাম না..!! সাদিফ ভাইয়ার কথা এখন মনে করতে মন চাচ্ছে না..!!!তাই টপিক চেঞ্জ করার জন্যে বলে উঠলাম….

“এই ইতি আপু..!!রাফিদ ভাইকে বলো বাংলাদেশে তাড়াতাড়ি চলে আসতে..!!!তোমরা বিয়ে করে নাও জলদি..!!আর বিয়েতে আমি আর জুমু মিলে সেই মজা করবো..!! তোমার সুন্দর সুন্দর দেবরের সাথে প্রেম করবো..!!কি বলিস রে জুমু”..!???

“হ্যাঁ তা তো অবশ্যই..!!উফ শেফা বইন ল্যাপটপ নে..!!চল কিছু ড্রেস দেখি”..!!(জুমু)

“হ্যাঁ চল”..!!(ল্যাপটপ নিয়ে)

হঠাৎ ইতি আপু বলে উঠলেন….

“জুমানের টা বলতে পারি না তবে শেফা তুই এসব চিন্তা ছেড়ে দে..!!এসব প্রেম ট্রেম তোর জন্যে বহুত মুশকিল করে দিয়েছে একজন”..!!

আমি তো সেই চরম লেভেলের অবাক সাথে জুমুও..!!

“কেনো কেনো..?? কার এত সাহস..??পিটিয়ে চামড়া তুলে নিব..!!নাম বলো একবার”..!!

“উহু বলা যাবে না..!!সময় হলে দেখবি..!!আমি কারো কাছে ওয়াদাবদ্ধ বোনু..!!বুঝার চেষ্টা করিস..!!আর সে যেই হোক না কেনো তোর জন্যে সবচেয়ে বেস্ট”..!!!
বলেই আপু হনহন করে চলে গেলেন…

আমি আর জুমু তো এক টেনশনে পড়ে গেলাম..!!!
কি বলে গেলো আপু এগুলো..!!! এখন আর প্যারা
না নেওয়াই ভালো…!!আপাতত আমার বেস্টির সাথে চিল করা যাক..!!

জুমুর কথা মত আমরা ড্রেস দেখতে লাগলাম…!!!

*
*
সেদিন আর নিচে নামি নিই আমি..!!খালারা সবাই ডিনার করেই চলে গিয়েছিলেন..!সবাই ডেকেছিল খাবার খেতে!কিন্তু আমি খেতে যায় নি..!!কেনো যাবো..?? আরো অপমানিত হতে??

ভেবেছিলাম খাবই না সেই রাতে..!!!মাও অনেক জোর করেছিলো আর না পেরে ভাত রুমে নিয়ে এসেছিল..! কিন্তু কেউ আমাকে খাওয়াতে সক্ষম হচ্ছিলো না..!!
মাও আর জোর না করে ঘুমিয়ে পড়েছিল আর আমি পাশে শুয়ে ফেসবুকিং করছিলাম…!!

তখন ই ভিডিও কল আসলো তাও সাদিফ ভাইয়ার আইডি থেকে..!!রাগে আমার গা রি রি করে উঠলো..!কল কেটেই অফলাইনে চলে গেলাম..!!সাথে সাথেই মোবাইলে উনার কল এলো…!!না পারতে রিসিভ করলাম..!! নাহয় এখনি এসে আমাকে মেরে যাবেন..!!!

” আসসালামুআলাইকুম..!!বলেন”..!!!

” ওয়ালাইকুম আসসালাম ..!!!রাতে খেয়েছিস”..??

“আপনার সামনেই তো খেলাম..!!মায়ের হাতের চড়..!!

“চুপ..!!অসভ্য..!!এখনি খেয়ে নে.!!ভিডিও কল রিসিভ কর”..!!(রাগী গলায়)

বাহাদুরি আমি যতই দেখায় না কেনো এই গন্ডারের হুংকার শুনে আমার রুহ তো যায় যায় অবস্থা..!!!

না পারতেই সেদিন রাতে উনার সামনে খেতে হলো রাতের খাবার..!! তাও ভিডিও কলে..!!!কিন্তু উনার ক্যামেরা অফ ছিলো..!!আমিও কিছু আস্ক করি নি..!!কি দরকার..!!

আমার খাওয়া শেষে এক সেকেন্ডও ওয়েট করেন নি উনি সাথে সাথেই কল কেটে দিলেন..!!

🌸

বাসা থেকে ভাবী আর ছোটভাই কোচিং এ ভর্তি করানোর জন্যে উঠে পড়ে লেগেছেন..!!!
তাদের ধারণা ভালো কোচিং এ না পড়লে পাবলিক ভার্সিটিতে চান্স পাবো না..!!!
কিন্তু আমার পাবলিক ভার্সিটিতে পড়ার বিন্দুমাত্র ইচ্ছা নেই..!!!আমার আর জুমুর ইচ্ছে প্রাইভেট ভার্সিটিতে পড়বো..!!!কিন্তু কেন এই ইচ্ছা তা আমরা নিজেরাও জানি না..!!!!

“ভাবী..!!!প্লিজ এইসব কোচিং টোচিং এ আমি নাই..!!
আর ভাইয়া তুমি নিজেও প্রাইভেট ভার্সিটিতে পড়..!!তাহলে আমরা কেনো পাবলিকের জন্যে পড়বো’..??

“ফুল..!!!একটু চেষ্টা করে দেখো না..!!পাবলিকে পড়ার সবারই তো স্বপ্ন থাকে..!!!!আর তুমি কিনা চেষ্টা ছাড়াই ডিরেক্ট মানা করে দিচ্ছো”..??(ভাবী)

“আরে ভাবী..??তুমি ওকে এত কথা বুঝাচ্ছো কেনো..?? সাদিফ ভাই বলে দিয়েছে আমাকে আজ দুপুরের দিকে উনার পরিচিত কোচিং এ এদের এডমিট করিয়ে নিতে..!!!আরেক পড়া চোর জুমান..!!সকাল থেকে মাথা খেয়ে নিলো সে নাকি কোচিং এ পড়বে না..!!সারাদিন টো টো করতে রাজি তারা কিন্তু পড়াশুনার হুঁশ নেই..!!দুপুরে খেয়ে রেডি হয়ে নিবি তুই”..!!(রাগী গলায়)

কি আর বলবো..!!এই পড়াশুনা জীবনটাই তেজপাতা করে দিলো..!!পরিবার আত্মীয়স্বজন সবাই এক একটা ট্যালেন্টেড পার্সন..!!!!

ভেবেছিলাম এক্সাম শেষে চিল করবো আর টাইমলি প্রাইভেটে ভর্তি হয়ে যাবো কিন্তু এখন তো চারদিক দিয়ে সৈন্য পক্ষ ঘিরে ধরলো..!!!

*
*
জুমুর সাথে কথা বলে পরিস্থিতি কেমন জিজ্ঞেস করলাম..!!!কিন্তু নাহ সেও কিছু করতে পারলো না…!! মনের ভিতর এক বালতি কষ্ট নিয়ে লাঞ্চ করে একটা লং কামিজ পড়ে রেডি হয়ে নিলাম..!!

বাসা থেকে বের হয়ে গেটের বাইরে দাঁড়ালাম রাফসান ভাইয়া বাইক বের করছে..!!!

তখনই একটা গাড়ি আমার সামনে দাঁড়িয়ে গেলো আর জুমু জানালা দিয়ে মাথা বের করে বলতে লাগলো..!!!

“ঐ গাড়িতে উঠ..!!!ভাইয়া আমাদের ড্রপ করে দিবে..!!আর ভাইয়া ওর ফ্রেন্ডের সাথেও কথা বলে নিবে কোচিং এর ব্যাপারে..!!আমাদের কিছুই করতে হবে না..!!জাস্ট চেহারা দেখানো লাগবে”..!!

আমি কিছু বলতে যাবো তার আগেই রাফসান ভাইয়া বাইক নিয়ে এসে বলল….

“তোমরা যাও..!!আমি ওকে নিয়ে আসছি”..!!

“ব্রো উঠে যা..!!আমার লেট হচ্ছে..!!আর এই গরমে বাইকে চলা ঠিক হবে না..!!তোর গরমটা সয়ে গেলেও শেফার জন্যে ভালো হবে না..!! সো কাম ফাস্ট”..!!(সাদিফ ভাই)

আমার জন্যে সাদিফ ভাইয়ের দরদ দেখে একদম মাথা ঘুরে উঠলো..!!!
রাফসান ভাইয়াও কিছু বললো না আর..!!আসলেই প্রচন্ড গরম আজকে..!!উফফ..!!!

গাড়িতে বসেই সাদিফ ভাইয়ার দিকে চোখ গেলো.!! এই লোকটা অলওয়েজ পাঞ্জাবি পড়ে থাকে..!!নেতা বলে কথা তাই হয়তো পাঞ্জাবি পড়ে বাহিরে..!! কিন্তু আমাদের বাসায় বা উনার বাসায় তো ট্রাউজার আর টি শার্ট পড়েন..!!!
আজকেও একটা ব্লু কালারের পাঞ্জাবি পড়েছে..!!আর প্রত্যেক বারের মতো উনার চুলগুলো জেল দিয়ে সেট করা..!!! উনি খুবই অ্যাট্রাক্টিভ একটা মানুষ..!! যে কেউ এক সেকেন্ড মধ্যে উনার প্রেমে পড়তে বাধ্য..!! কিন্তু যেই উনার নির্দয় মনের কথা জানবে তখনই দিবে একটা ভোঁ দৌড়..!!
কথাগুলো ভাবতেই লুকিং গ্লাসের দিকে তাকালাম আর উনার সেই সবুজ চোখগুলোর চোখাচোখি হয়ে গেলো..!!
ইসস কি লজ্জা..!!! সাদিফ ভাইয়াকে আমি যতই ঘৃণা করি না কেনো উনার সবুজ চোখ গুলো দেখলে উনার উপর কেন জানি একটু মায়া হয়..!!!

🌸

কোচিং এ পৌঁছেই সরাসরি চলে গেলাম আমরা অফিস রুমে..!! সাদিফ ভাইয়াকে দেখামাত্রই কোচিং এর সবাই সালাম দিতে লাগলো, হ্যান্ড শেক করতে লাগলো..!! কেউ কেউ সেলফি তুলতে লাগলো..!!!
বাহ বাহ..!!উনি তো ভালই ফেমাস..!!!
অবশ্য হবেও না কেন দেশের সবচেয়ে গণ্যমান্য নেতা সাথে ব্যবসায়ী উনি…!!!
উনার এসব তামাশা শেষে উনার ফ্রেন্ডের সাথে আলাপ করে জুমু আর আমাকে এডমিট করিয়ে দিলেন..!!
আর আজকে থেকেই নাকি ক্লাস স্টার্ট..!!!ব্যাগ বই কিছুই তো আনলাম না মোবাইল ছাড়া..!!কিন্তু তাও ওরিয়েন্টেশন ক্লাসটা এটেন্ড করতেই হবে..!!!

জুমুকে ভাইয়া এক সাইডে নিয়ে গেল..!! হয়তো কোনো ইম্পর্ট্যান্ট কথা বলবে..!!!তখনই পিছন থেকে সাদিফ ভাইয়ার হঠাৎ কথা বলাতে আমি টাস্কি খেয়ে গেলাম..!!!

“এই কোচিং এ উড়াউড়ি করার কোনো চান্স নেই..!!আর এখানের স্যার, স্টাফ,আর ম্যানেজার সবাই তোর এক্সট্রা কেয়্যার নিবে..!!অ্যান্ড মোস্ট ইম্পর্ট্যান্ট..!!যদি শুনেছি কোনো ছেলে ফ্রেন্ড বা ক্লাসমেটের সাথে কথা বলা হয়েছে বা কেউ তোর সাথে কথা বলতে এসেছে..!
এর অবস্থা খুব খারাপ হবে..!!! জুমুর সাথে সাথে থাকবি আর বেশি পাকনামি করবি না..!!কোচিং শেষে গাড়ি পাঠাবো জুমুর সাথে চলে যাবি রাফসানের কষ্ট করা লাগবে না আর..! জুমুর কাছে যা..!!আমি বেরুচ্ছি..!!!আল্লাহ্ হাফেজ”..!!!
বলেই আমার মাথায় হাত বুলিয়ে চলে গেলেন সাদিফ ভাইয়া..!!!

আর আমার মুখ হা হয়ে আছে..!!কিছু বলার সুযোগ দিলো না..!!এমনি লেকচার দিয়ে চলে গেলো..!! হুহ!! আসছে একটা কাবিল..!!আমি সব ছেলের সাথে কথা বলবো উনার কি..??
যত্তসব..!!!নিজের বোনরে কিছুই বলে নাই..! আর আমাকে এত্তবড় লেকচার দিয়ে চলে গেলো..!!!

আহারে কত কেয়ার আমার জন্যে..!! কেয়ার না সবই আমাকে মাইর দেওয়ার ধান্দা..!!!

সাদিফ ভাইয়াকে আমি হাড়ে হাড়ে চিনি..!!!

চলবে…❤️

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here