প্রাণেশ্বরী #Writer_Asfiya_Islam_Jannat #পর্ব-১২

0
427

#প্রাণেশ্বরী
#Writer_Asfiya_Islam_Jannat
#পর্ব-১২

সময়ে স্রোত অবশেষে এসে পৌঁছায় কাঙ্ক্ষিত কালের সন্নিকটে। শুরু হয় ফিল্ম ফেস্টিভ্যাল। উচ্ছ্বাসের আলোড়ন সৃষ্টি হয় জনসাধারণের মাঝে। নিজেদের প্রিয় তারকাদের একত্রে অনস্ক্রিন দেখার সুযোগ, সে সাথে কে কয়টা এবং কোন অ্যাওয়ার্ড জিতে নিল তা দেখার প্রবণতা৷ গাড়িতে বসে প্রাণ নীলিমা আকাশ দেখছে, নক্ষত্রদের উজ্জ্বলতায় ঘেরা। পাশেই চৈতি আরাম ভঙ্গিতে বসে ফোন স্ক্রোল করছে। হঠাৎ সে বলে উঠে, “ম্যাম, এবার আপনাকে আর নয়ন স্যারকে নিয়ে বেশ কন্ট্রোভার্সি চলছে। সবাই আশা করছে সেরা জুটির পদবিটা এবার আপনারাই পাবেন।”

প্রাণ পাশ ফিরে তাকায়। স্মিত হেসে বলে, “খারাপ কি এতে? তবে তুমি কি বলতে চাচ্ছ আমাকে আর নয়নকে একসাথে মানায় না?”

চৈতি হতবুদ্ধি দৃষ্টিতে তাকায় প্রাণের দিকে। সে এটা কখন বলল? উদ্বিগ্ন কন্ঠে বলে, “নাহ! নাহ! আপনি ভুল বুঝছেন ম্যাম। আমি এটা বলতে চায়নি। আপনাকে আর নয়ন স্যারকে নিঃসন্দেহ খুব ভালো মানায়। আমি তো বিষয়টা আপনাকে এভাবেই বললাম।”

প্রাণ হেসে বলে, “ডোন্ট প্যানিক! মজা করছিলাম আমি।”

চৈতি বিমূঢ় দৃষ্টিতে তাকালো। প্রাণকে সে খুব কম হাসতে দেখেছে, রসিকতা যেন তার মধ্যে নাই-ই। সবসময় গাম্ভীর্যে আচ্ছাদিত থাকে সে। আজ প্রাণের এমন রূপ দেখে চৈতি না থমকে পারলো না। তবে কিছুক্ষণ পর বুঝলো প্রাণের মন-মেজাজ আজ ফুরফুরে। তার ঠোঁটের কোণে অমায়িক এক হাসি লেগেই আছে, যা তার রূপের মাধুর্য বাড়াচ্ছে কয়েক’শ গুণ। মেয়েটার হাসি এত সুন্দর অথচ মেয়েটা হাসেই না। কেন, কে জানে? চৈতি এবার আনমনে প্রশ্ন করে উঠল, “আজকে কি বিশেষ কিছু আছে?”

ঘন্টা খানেকের পথ পেড়িয়ে অবশেষে গাড়ি এসে থামলো অভিলষিত স্থানে। প্রাণ জামা গুছিয়ে বেরিয়ে আসতেই ক্যামেরাম্যানরা হু’ম’রি খেয়ে পড়ে তার ছবি তোলার জন্য। তারা বিভিন্ন ভঙ্গিতে প্রাণের ছবি তুলেই চলেছে, ফ্ল্যাশের আলোয় অক্ষিকাচ ঝ’ল’সে যাওয়ার উপক্রম। এ যেন ঝিকিমিকি আলোর বর্ষণ। বাউন্ডারি থাকায় রিপোর্টরা পারছে প্রাণকে ঝেঁকে ধরতে। দূর থেকেই বজ্রকন্ঠে একের পর এক প্রশ্ন ছু’ড়েই চলেছে। প্রাণ অধরযুগল প্রসারিত রেখে ছবি তুলে তার মন মত কয়েক প্রশ্ন উত্তর দিয়ে ধীর পায়ে এগিয়ে যায় ভিতরে দিকে। ভিতরে প্রবেশ করতেই তার দেখা হয় নয়ন এবং নিহাল শিকদারের সাথে। নিহাল শিকদার প্রাণকে দেখে উৎফুল্ল স্বরে বলে উঠেন, “ওয়েলকাম ডিয়ার!”

প্রাণ প্রত্যুত্তর না করে নিবিড় চোখে তাকালো শুধু। নয়ন এগিয়ে এসে প্রাণের সান্নিধ্যে এসে মন্থর কন্ঠে বলে, “ইউ আর লুকিং ডেম টু নাইট মাই লাভ। চোখই সরাতে পারছি না আজ তোমার থেকে।”

প্রাণ এবারও প্রত্যুত্তর করলো না। দুর্লভ হাসলো। নিহাল শিকদার এগিয়ে এসে বললেন, “নয়ন এবার তুমি আর প্রাণ একসাথে রেড কার্পেটে যাবে। জাস্ট লাইক আ কাপল।”

নয়ন কিছুটা বিস্মিত হয়ে জিজ্ঞেস করে, “বাট আঙ্কেল, এটা কি ঠিক হবে? যেখানে আমরা আমাদের রিলেশনটাই হাইড রাখছি সেখানে….”

নয়ন আর বলতে না দিয়ে নিহাল বলে উঠেন, “এসব ভাবা তোমার বিষয় না, যা বলছি তা কর। বাদ বাকি আমি দেখছি।”

নয়ন মিনমিনে কন্ঠে বলে, “তুবও প্রাণের যদি কোন আপত্তি থাকে? ওকে একবার জিজ্ঞেস করে নিলে ভালো হয় না?”

“আমার কোন আপত্তি নেই নয়ন।”

নয়ন আশ্চর্যান্বিত দৃষ্টিতে তাকায়। সে কোনভাবেই বিশ্বাস করতে পারছে না প্রাণ বলছে এই কথা? যে মেয়ে কন্ট্রোভার্সি হবে বলে কখনো পাবলিকে বা ইভেন্ট-প্রোগ্রামে তার সান্নিধ্যেও ঘেঁষেনি, কয়েক হাত দূরে থেকেছে। আর আজ সে বলছে এই কোলাহল, জাঁকজমকপূর্ণ মহলে সে তার হাতে হাত রেখে হাঁটতে রাজি? এ আদৌ সম্ভব? নয়ন নিশ্চিত হওয়ার জন্য প্রাণকে তটস্থ কন্ঠে জিজ্ঞেস করে, “তুমি ভেবেচিন্তে বলছ তো? মানে সিরিয়াস তুমি?”

“আমাকে দেখে কি মনে হচ্ছে আমি সিরিয়াস না?”

নয়ন এবার দমে গেল। ভিতরে ভিতরে হাঁসফাঁস করতে থাকলো। তার মনে সন্দেহ জাগলো, “প্রাণ কি চাইছে তাদের সম্পর্কটা সকলের সামনে তুলে ধরতে?” পরবর্তীতে ভাবলো, “নাহ! প্রাণ নিজের প্রাইভেসি নিয়ে অত্যাধিত সচেতন। সে এমনটা চাইবে না। হয়তো লাইম লাইট পাওয়ার জন্য সে সম্মতি জানিয়েছে।” নিজের ভাবনা সব কোনরকম মনের মাঝে চাপা দিয়ে ওষ্ঠে মিষ্টি হাসি ঝুলিয়ে এক হাত এগিয়ে দিয়ে বলে, “দ্যান শেল উই গো?”

প্রাণ অনিচ্ছা থাকা সত্ত্বেও হাস্যজ্বল মুখে নয়নের হাতের উপর হাত রাখলো। অতঃপর দুইজনই এগিয়ে গেল রেড কার্পেটের দিকে। রেড কার্পেটে পা রাখতেই সকল ক্যামারার ফোকাস এসে থমকালো তাদের উপর। দুইজনকে হাত ধরে আসতে দেখতে ভীমড়ি খেয়ে পড়লো সকলে, নতুন এক নিউজ পোর্টাল পেল বলে রিপোর্টারদের চোখ চকচক করে উঠলো। বাকি সবদিক থেকে ফোকাস সরিয়ে তারা প্রাণ এবং নয়নকে হাইলাইট করতে ব্যস্ত হয়ে পড়লো তারা। নাহলে পরেরদিন রস-মশলা মাখিয়ে নিউজ বের করবে কিভাবে? প্রাণ ও নয়ন সম্মুখে এসে ছবি তোলার জন্য নিখুঁত দেহভঙ্গিতে দাঁড়িয়ে হাসি মুখে তাকাতেই একেক পর এক ক্লিকের শব্দ ঝং’কা’র তুলে চারদিকে। ইতিমধ্যে পাপাজিরা, রিপোর্টাররা তাদের দিকে প্রশ্নের তী’র ছু’ড়’তে শুরু করে দিয়েছে। এর মধ্যে নিহাল শিকদার এসে হাজির হয় তাদের মাঝে। বিস্তৃত হেসে বলে, “কেমন আছেন আপনারা সবাই?”

বিপরীত পাশ থেকে প্রত্যুত্তর মিলতেই নিহাল বলে উঠেন, “এই দিনটা জন্য আমি অনেকদিন ধরেই অপেক্ষা করছিলাম, একটা বিশেষ ঘোষণা দেওয়ার ছিল বলে। অবশেষে অপেক্ষার প্রহর শেষ হলো।”

রিপোর্টাররা সকলে উৎসুক কন্ঠে এটা-সেটা জিজ্ঞেস করতেই নিহাল সকলের সামনে প্রাণ আর নয়নের এনগেজমেন্টের তথ্যটি প্রকাশ করেন। তিনি এটাও জানান যে খুব জলদি নয়ন আর প্রাণের বিয়ে হতে চলেছে। সে সাথে দুই সপ্তাহ পরে নয়ন ও প্রাণের একটি আসন্ন মুভি মুক্তি পাওয়ার তারিখটাও তিনি ঘোষণা করেন। সকলের দৃষ্টিতে এবার খেলা করে যায় বিস্ময়ান্বিত ভাব। পরপর দুইটা ব্রেকিং নিউজ তারা এভাবে পেয়ে যাবে তা হয়তো কেউ কল্পনাও করতে পারেনি। ঘটনাক্রমে নয়ন নিজেও বুদ্ধিভ্রষ্ট,বিমূড়। এমন কিছু সে মোটেও আশা করেনি৷ সে বিহ্বলিত দৃষ্টিতে তাকিয়ে থাকে প্রাণ আর নিহালের পাণে। পরমুহূর্তে রিপোর্টারদের কথা মস্তিষ্কে টনক নাড়তে নিজেকে সামলে নেয় সে। এদিকে সকলের মধ্যস্থলে উচ্ছ্বাসের স্ফুরণ দেখা দেয়৷ অভিনন্দনের ভিতরে অজস্র প্রশ্নের ভেলা। বিভিন্ন অভিনেতা-অভিনেত্রীরাও এগিয়ে এসে অভিনন্দন জানাচ্ছে। কয়েক মুহূর্তের ব্যবধানেই অনুষ্ঠানের মূল আকর্ষণ হয়ে উঠে তারা৷ দূর থেকে এই মনোরম পরিবেশ দেখে ফুঁসে উঠে জেসিকা। রো’ষা’গ্নি দৃষ্টিপাত করে প্রাণের উপর। আজ সে প্রাণের চেয়ে কয়েকগুণ বেশি আকর্ষণীয় পোশাকে হাজির হয়েছিল, রূপের দিক দিয়েও কোন কমতি রাখেনি। মূলত প্রাণের থেকে এগিয়ে থাকার আপ্রাণ চেষ্টা চালিয়েছিল। ধরেই নিয়েছিল এবার সকলের আকর্ষণ, স্পটলাইট সেই প্রাণের কাছ থেকে ছিনিয়ে নিবে। কিন্তু শেষ পর্যন্ত তা গুড়ের বালি, এবারও প্রাণ স্পটলাইট নিয়ে গেল। কেন প্রতিবার এত বিশ্রীভাবে সে হেরে যায় প্রাণের কাছে? কেন? প্রাণের বাবা ডিরেক্টর বলেই কি প্রাণ এত প্রাধান্য পায়? সে কেন বারংবার পারিপার্শ্বিক চরিত্র হয়ে রয়ে যায়? রা’গ’দ্বে’ষে জেসিকার এবার নিজের চুল নিজেরই ছিঁ’ড়’তে ইচ্ছে করছে। পারছে না শুধু প্রাণের জীবনটা ক’ব’জ করে নিত, নিজের জীবনের সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বীটাকে নিমিষেই সরিয়ে ফেলতে। এরপর হয়তো প্রথম অগ্রাধিকার তার হবে। সেই পাবে সকলের মনোযোগ,স্পটলাইট, সুনাম।
দূর থেকে জেসিকাকে দাঁতে দাঁত চেপে দাঁড়িয়ে থাকতে দেখে ইচ্ছে করেই প্রাণ জেসিকাকে নিজের সান্নিধ্যে আসার জন্য ডাক দেয়। জনসম্মুখে থাকার কারণে জেসিকা নিজের মনোভাব কৃত্রিম হাসির তলে পি’ষে এগিয়ে যায় প্রাণের দিকে। ঘনিষ্ঠ বন্ধু হিসাবে প্রচন্ড খুশি হওয়ার ভাণ করে জড়িয়ে ধরে প্রাণকে, অভিনন্দন জানায়। জেসিকার এসব অভিনয় দেখে প্রাণের মন শ্লেষাত্মকে পরিপূর্ণ হয়৷

____________

“আমাকে তুমি আগে কেন জানালে আঙ্কেল আজই আমাদের সম্পর্কটা পাবলিক করতে চলেছেন? কতটা অপ্রস্তুত হয়ে পড়েছিলাম আমি জানো? মেন্টাল কোন প্রিপারেশন ছিল না।”

নয়নের কথা শুনে প্রাণ বলে, “সারপ্রাইজ দিতে চেয়েছিলাম, তাই জানায়নি। বাবাকেও সেজন্যই নিষেধ করেছিলাম তোমায় জানাতে।”

নয়ন অতিষ্ঠ কন্ঠে বলে, “তুমি ইদানীং একটু বেশি সারপ্রাইজ দিচ্ছ না আমায়? কবে না জানি এভাবে করে আমার জা’নটাও নিয়ে নাও।”

“এতো সবে শুরু, সামনে আরও সারপ্রাইজ আছে তোমার জন্য মি. নয়ন মেহরাব। তখন কি করবে তুমি? হার্ট এট্যাক নাকি ব্রেন স্টোক? এস দ্যা কাউন্ট ডাউন হেস বিন স্টার্টড নাও।” আনমনে কথাগুলো বললেও সম্মুখে সে দৃঢ় কন্ঠে বলে, “নিতেও পারি, ভরসা নেই কোন। তবে আমি জানতাম তুমি সারপ্রাইজ পেতে পছন্দ কর, তাই তো এত আয়োজন।”

নয়ন প্রাণের সাথে কথায় জিততে না পেরে দীর্ঘ নিঃশ্বাস ফেললো৷ এভাবেও পরিস্থিতি এখন হাতে-নাগালের বাহিরে চলে গিয়েছে, কথা বাড়িয়ে লাভ নেই কোন। প্রাণ এবার নয়নের কাছ থেকে সরে এসে কারো খোঁজ করে। কিয়ৎক্ষণ পর ঈপ্সিত ব্যক্তিটিকে খুঁজে পেতেই অধর দুইদিকে প্রসারিত হয়। সে এগিয়ে যায় ব্যক্তিটির দিকে, “হ্যালো মি. কর্মকার। কেমন আছেন?”

রবিন কর্মকার পিছনে ঘুরে প্রাণকে দেখতে পেয়ে মিষ্টি এক হাসি উপহার দেন। কর্মে তিনি একজন প্রোডাকশন হাউজের মালিক। বয়স তার প্রায় পঞ্চাশোর্ধের, মুখশ্রীতে বার্ধক্যের ছাঁপ দেখা দিতে শুরু করেছে। যদিও বা তার ডাক-নাম দূর দূর পর্যন্তই আছেন। বেশ চেনা মুখ তিনি এন্টারটেইনমেন্ট ইন্ডাস্ট্রির নিকট। রবিন নরম কন্ঠে বলেন, “লং টাইম নো সি প্রাণ। কেমন আছো তুমি? আমি কিন্তু ভগবানের ক্রিপায় বেশ ভালো আছি।”

প্রাণ হেসে বলে, “আমিও বেশ আছি। আপনি কি এখন ব্যস্ত? আমার কিছু কথা ছিল আপনার সাথে।”

রবিন হেসে বলেন, “আপাতত ব্যস্ত না আমি। বল কি বলবে?”

“কথাটা পার্সোনাল তাই যদি একটু নিরিবিলি জায়গায় আসতেন,ভালো হতো।”

রবিন এবার ভ্রু কুঁচকে তাকায়। পরক্ষণে অপ্রীতিকর এক ভাবনা তার মন-মস্তিকে খেলা করতেই গা জ্বা’লা’নো হাসি দিয়ে তিনি বলে উঠেন, “সিউর! বল কোথায় যাবে?”

“করিডরের দিকটায় চলেন তাহলে।”

কথাটা বলে প্রাণ সেদিক এগিয়ে গেল,পিছনে রবিন কু’ৎ’সি’ত হাসি হেসে পিছনে চললো৷ তিনি ইতোমধ্যে আন্দাজ করে ফেলেছেন প্রাণ কেন তার সাথে আলাদাভাবে কথা বলতে চাইছে। এমন নায়িকাদের তিনি ভালো মতই চিনেন, কিছু পাওয়ার বিনিময়ে নিজেদের উৎসর্গ করতেই এই আহ্বান জানায় তারা। তবে তিনিও সুযোগের সৎ ব্যবহার করতে জানেন। ক্ষমতা আছে তার হাতে, সে-টা প্রয়োগ না করে এভাবেই ছেড়ে দেওয়ার মত বো’কা নন তিনি। উপরন্তু এবার অ্যাওয়ার্ড ফাংশনের অভ্যন্তরীণ বিচারক তিনি, তার পিছে নায়িকারা ছুটবে এটাই স্বাভাবিক। কয়েকদিন যেমন একজন ছুটেছিল, প্রাণও তার বিপরীত না। যদিও বা তিনি প্রাণকে এমনটা ভাবেননি তবুও নিজের স্বার্থের কথা এলে সবাই এক। নিজের এসব জল্পনা-কল্পনা মাঝে তিনি করিডরে এসে থমকালেন। প্রাণের দিক শ্রীহীন হাসি উপহার দিয়ে বললেন, “তুমি কি চাও তা আমি বেশ ভালো করেই জানি। তবে সবকিছুর একটা মূল্য আছে জানো তো?”

প্রাণের মন্থর কন্ঠে বলে, “মূল্য যদি না থাকতো তাহলে আমি আজ আপনার সামনে থাকতাম না।”

“সবই তো জানো দেখছি।”

প্রাণ স্মিত হেসে বলে, “একটু বেশিই জানি।”

রবিন লো’লু’প দৃষ্টিতে তাকিয়ে প্রাণের নিকটে আসতে নিলে প্রাণ তৎক্ষনাৎ কয়েক পা পিছিয়ে গিয়ে বজ্রকন্ঠে বলে, “ভুলেও আমার কাছ ঘেঁষবার সাহস দেখাবেন না।”

নিজের বাবার বয়সী লোকের কাছ থেকে এমন এক কু’ৎ’সি’ত, বি’কৃ’ত আবহ পেয়ে ক্ষো’ভে,ঘৃ’ণায় সর্বাঙ্গ জ্ব’লে উঠে প্রাণের। রূঢ় কন্ঠে বলে, “আপনাকে এখানে আমাকে নয় বরং আপনার কুকীর্তি দেখানোর জন্য ডাকা হয়েছে। তাই ভয় পেতে শিখুন মি. কর্মকার।”

রবিন ঘাবড়ানো কন্ঠে জিজ্ঞেস করে, “মানে?”

প্রাণ নিজেকে শান্ত করার প্রয়াস চালিয়ে বলে, “বুঝেননি তাই না? দাঁড়ান! এখনই বুঝে যাবেন।”

কথাটা বলে প্রাণ নিজের হ্যান্ডব্যাগ থেকে নিজের ফোন বের করে কিছু ছবি তুলে ধরে রবিনের মুখের সামনে। ছবিগুলায় স্পষ্ট তার এবং অল্প বয়সী এক নারীর আ’প’ত্তি’ক’র মুহূর্ত প্রদর্শিত হচ্ছে। রবিন কর্মকার এবার ভয়ে আঁটসাঁট হয়ে দাঁড়ান, সারা শরীর তার মৃদু মৃদু কাঁপছে। প্রাণ তা দেখে তাচ্ছিল্যের হাসি হেসে বলে, “এই ছবিগুলা যদি কোনভাবে মিডিয়ার কাছে যায় তাহলে কি হবে বলুন তো? রাতারাতি বেশ ফেমাস হয়ে যাবেন আপনি।”

রবিনের মাথা থেকে এবার ঘাম ছুটতে শুরু করল। এই ছবিগুলো যদি একবার পাবলিশড হয় তাহলে তার সাজানো গুছানো সংসার,ক্যারিয়ার,ক্ষ্যাতি ধুলোয় মিশে যাবে তা নিয়ে কোন সন্দেহ নেই। তিনি ত্রাস কন্ঠে বলেন, “ছবিগুলা তোমার কাছে কিভাবে আসলো? আর কি চাও তুমি?”

প্রাণের ভাবলেশহীন কন্ঠ, “ছবিগুলা আমার কাছে কিভাবে আসল তা বড় কথা না। তাই আপনার সে-টা না জানলেও হবে। আর আমি বেশি কিছু চাই না, শুধু চাই অ্যাওয়ার্ড ফাংশনের সকল সিদ্ধান্ত যাতে নির্ভুল হয়। অসৎ পথ অনুসরণ করে কেউ যেন কোনরকম পুরস্কার না পায়। এর মানে এই না আমি আমার কথা বলছি। যে যোগ্য সেই যেন পুরস্কারটা পায়,আর কেউ না। এটাই বুঝাতে চাইছি আমি।”

রবিন মাথা নাড়িয়ে বলেন, “তাই হবে। তুমি কোন চিন্তা নিও না।”

“তাই যেন হয়। অন্যথায় পরবর্তীতে আপনার সাথে যা হবে তার দায়ভার কিন্তু একান্ত আপনার। আমাকে বলবেন না পরে।”

“নাহ! নাহ! তুমি যেমনটা বলছ ঠিক তেমনটাই হবে৷ দয়া করে ছবিগুলো কোথাও দিও না। ভগবানের দোহাই লাগে।”

“যতক্ষণ আপনি আপনার কথায় অনড় থাকবেন ততক্ষণ আপনি নিরাপদ থাকবেন। চিন্তা নেই। আর আমাদের মাঝের কথা যাতে তৃতীয় কেউ জানতে না পারে। জানলে কিন্তু..”

রবিনের সামনে নিজের ফোনটা ঘোরাতে ঘোরাতে কথাটি বলল প্রাণ। রবিন দ্রুত বলে উঠেন, “কেউ জানবে না।”

“গুড ফর ইউ!এখন আপনি আসতে পারেন।”

রবিন কোনপ্রকার দ্বিরুক্তি না করে সেই স্থান প্রস্থান করেন। রবিন যেতেই প্রাণ দৃষ্টিপাত করে তার ফোনস্ক্রিনে ভাসতে থাকা ছবিটার দিকে। ছবিতে থাকা নারীটির পাণে ঘৃণাপূর্ণ দৃষ্টিতে তাকিয়ে থাকে নিষ্পলক। এই নারীটা তার পরিচিত। একটু বেশিই পরিচিত। সে বিরবির করে উঠে, “গেট রেডি টু লুস এভ্রিথিং।”

__________________

আকাশ ভরা নক্ষত্রের দীপ্তি যেন আজ নেমে এসেছে ভূপৃষ্ঠে। আড়ম্বরে ঘেরা পরিবেশ। কোলাহলে পরিপূর্ণ৷ সকল তারক-তারকাদের ভীড় জমেছে একই ছাদের নিচে, বছরের বেশ বাঞ্ছিত অনুষ্ঠানে অংশগ্রহণ করতে। সর্বোপরি, অ্যাওয়ার্ড ফাংশন বলে কথা। কেউ না এসে কি পারে? কে কেমন পোশাকে পড়েবে, কে কেমন নাচ-গান করবে, কে কোন অ্যাওয়ার্ড পাবে তা নিয়ে কৌতূহল,ব্যগ্রতা সকলের। প্রাণ,নয়ন,জেসিকা একই সারিতে বসে। ক্যামারাও ঘুরে ঘুরে নয়ন আর প্রাণকেই হাইলাইট করছে বার বার, নতুন যুগল বলে কথা। তাদের একটু বেশি প্রাধান্য না দিলে কি চলে? জেসিকা এসব লক্ষ্য করে ফুলে ফেঁপে উঠলেও শেষে ঈপ্সিত কিছু পাওয়ার অপেক্ষায় নিজেকে অনুদ্ধত রাখে। হাসি মুখে সবটা গোগ্রাসে আহার করে নেয়। সন্ধ্যার পর পরই শুরু হয় অনুষ্ঠানটি। নাচ,গানের মাঝে পারিপার্শ্বিক অবস্থা রমরমা রাখার অবিশ্রান্ত চেষ্টা। ধীরে ধীরে সময় কাটা ঘুরতেই অভিলষিত মুহূর্তটি ধরা দেয়। আরম্ভ হয় পুরস্কার বিতরণী৷ সকলের মধ্যে শ্রেষ্ঠ ব্যক্তি বা বস্তুকে করা হতে থাকে পুরস্কৃত। এর মাঝে সেরা ছায়াছবি হিসাবে ‘নীলচে তারা’ এবং পর্দায় সেরা জুটি হিসেবে প্রাণ ও নয়নকে পুরস্কৃত করা হয়। সে সাথে নয়নকে সেরা অভিনেতা হিসাবেও পুরস্কৃত করা হয়। পালাক্রমে এবার আসে সেরা অভিনেত্রী পুরস্কারের। নমিনেশনে নাম উঠে প্রাণ,জেসিকা,লাবনী ও নুহা এর। নিজের নাম শুনতে পেয়ে জেসিকার অক্ষিকাচ জ্বলজ্বল করে উঠে। পুরস্কৃত ব্যক্তির নাম নেওয়ার পূর্বেই জেসিকা ঠিকঠাক হয়ে বসে, আকার-ভঙ্গি এমন যে মঞ্চে এখন তাকেই ডাকা হবে। আত্মবিশ্বাস ঠিক এতটা প্রবল। প্রাণ আড়চোখে একবার জেসিকার দিকে তাকিয়ে দৃষ্টি ঘুরিয়ে নেয়। নির্লিপ্ত তার দেহভঙ্গি। অনুষ্ঠান পরিচালনাকারী এবার বলে উঠে, “চলচ্চিত্র সেরা অভিনেত্রী পুরস্কার-২০২০ হচ্ছে……”

#চলবে

[১-বিঃদ্রঃ পোস্ট রেস্ট্রিকশনের কারণে কাল গল্পটি পোস্ট করতে পারিনি। বিলম্বের জন্য এবার আমার দোষ ছিল না। ☹️

২- গঠনমূলক মন্তব্য একেবারেই পাচ্ছি না। সকলের কাছে অনুরোধ একটু রেসপন্স করার। ভালোবাসা অসীমান্ত❤️]

[কপি করা সম্পূর্ণ নিষেধ।]

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here