গোধূলি লগ্নে সেই তুমি – পর্ব 3

0
626

#গোধূলি_লগ্নের_সেই_তুমি
#লেখনীতে_জেনিফা_চৌধুরী
#পর্ব_তিন
প্রায় আধঘন্টা ধরে ফাইজা ওয়াশরুমের আয়নার সামনে দাড়িয়ে নিজের ঠোঁট ঘষে চলেছে। এত ঘষার ফলে ঠোট খানিক’টা ছিলে বিন্দু বিন্দু র’ক্ত বের হচ্ছে। ওর চোখ থেকে অনবরত পানি পড়ছে। রাগে, ঘৃনায় চিৎকার করে কাঁদতে মন চাচ্ছে। কিছুক্ষন আগের আগের ঘটনা’টি বার বার চোখের সামনে ভেসে উঠছে। ফাইজার শরীর ঠান্ডা হয়ে গেছে।
“কিচ্ছুক্ষন আগেই ছায়া মানব’টি ফাইজার হাতে পা’গলের মতো চুমু খাওয়া শুরু করলে ফাইজা ভয় জড়ানো কন্ঠে নিজেকে ছাড়ানোর চেষ্টা করে জোরে মা-বাবা বলে চিৎকার করতেই ছায়া মানব’টি ফাইজার ঠোঁটে নিজের ঠোঁট ডুবিয়ে দিলো। মুহূর্তেই ঘটনা’টি ফাইজার বুঝতে দেরি হলেও যখন বুঝতে পারলো তখন দুইহাতে ছায়া মানব’টিকে সরানোর চেষ্টা করতে লাগলো। ফাইজার চিৎকার শুনে ওর মা-বাবা এসে দরজা ধাক্কা দিতেই হঠাৎ করেই ছায়া মানব’টি ফাইজার ঠোঁট ছেড়ে দিয়ে ফাইজার কপালে গভীর ভাবে চুমু এঁকে দিয়ে নিমিশেই হাওয়া হয়ে গেলো। ছায়া মানব’টি ছেড়ে যেতেই ফাইজা দেয়াল ঘেঁষে বসে কাঁপতে লাগলো। ওর চোখ থেকে নোনাজল গড়িয়ে পড়ছে। দম আটকে আসচ্ছে ওর, এক অদ্ভুত অনুভূতি ঘিরে রেখেছে, শ্বাস উধ্ব-গতীতে চলছে। ফাইজা মুখ চেপে ধরে কান্না নিবারনের চেষ্টা চালাচ্ছে। শরীর ঘেমে একাকার। ফাইজার বাবা_মা একাধারে দরজার ওপাশ থেকে ডেকেই যাচ্ছে। ফাইজা নিজেকে শান্ত করে চোখের পানি টুকু দুই হাতে মুছে নিয়ে লাইট অন করে গিয়ে দরজা খুলে শান্ত ভঙ্গীতে বলে উঠলো….
—আমি ঠিক আছি। একটা বা’জে স্বপ্ন দেখেছি তাই ভয় পেয়ে গিয়েছিলাম। তোমরা গিয়ে সুয়ে পড়ো।
বলেই উনাদের উওরের আশায় না থেকে দরজা বন্ধ করে দিয়ে সোজা ওয়াশরুমে ঢুকে গিয়ে ঠোঁট ঘষতে লাগলো”
ফাইজা এইবার আয়নার দিকে চেয়ে দেখলো ঠোঁটের চারপাশ লাল টকটকে হয়ে আছে। ঠোঁট দুটো কাঁপছে এখনো। ওর চোখ দু’টো ফুলে উঠে লাল হয়ে আছে। ঠোঁটে ব্যাথা অনুভব করতেই মুখে কয়েকবার পানি দিয়ে বেরিয়ে এলো ওয়াশরুম থেকে। ফাইজা এখনো ভাবছে এইসব কিছু একটা বাজে স্বপ্ন এক্ষুনি ঘুম ভা’ঙ্গ’লে স্বপ্ন ভে’ঙে যাবে। কিন্তু না সব সত্যি। কিন্তু কে হতে পারে? ভাবতেই ফাইজা বার বার ভয়ে শিউরে উঠছে। জীবনের প্রথম কোনো পুরুষ এতটা গভীর ভাবে ফাইজা’কে ছুঁয়েছে। কিছুক্ষন আগের ঘটনা’টা মনে উঠতেই ফাইজা ঘৃনা আর ভয়ে মুখ চেপে ধরে ফুঁপিয়ে উঠলো। সারা-রাত আর ভয়ে যে ঘুম হবেনা তা বেশ বুঝতে পারছে। তাই, বেলকনির দিকে পা বাড়াতেই দেখলো বেলকনির দরজা’টা খোলা। ফাইজা কিছু একটা মনে করে সোজা বেলকনি’তে গিয়ে নিচে উঁকি দিলো। কিন্তু, ওদের ফ্লাট’টা পাঁচ তলা আর ফাইজা’রা চার তলায় থাকে। চার তলায় বেয়ে উঠার কোনো সিস্টেম নেই তাহলে ছায়া মানব’টি কি করে প্রবেশ করলো রুমে? বিভিন্ন চিন্তায় মাথা ব্যাথায় চোখ বন্ধ হয়ে আসচ্ছে ফাইজার। লাইফে প্রথম বার এতটা বাজে অনুভূতি নিয়ে একটা নির্ঘুম রাত কাটাতে হলো ফাইজা’কে। ভোরের দিকে শরীর দূর্বল লাগছিলো আর দাড়িয়ে থাকা সম্ভব হচ্ছিলো না বিধায় ফাইজা রুমে এসে আধ-শোয়া অবস্থায় বিছানায় গা হেলিয়ে দিলো।
____________________________________________
–স্যার, কাকন সিকদারের খোঁজ পেয়েছি। সে কাল বাংলাদেশে ফিরেছে। বর্তমানে বনানী’তে নিজের বাসায় আছে। আপনি বললে আজেই…….
ফোনের ওপাশ থেকে উপরোক্ত কথা গুলো শুনে মাঝরাস্তায় গাড়ি থামিয়ে দিলো ফারদিন। ওর চোখ দুটো মুহূর্তেই লাল হয়ে উঠতে লাগলো। ওপাশের ব্যাক্তি’টার উদ্দেশ্যে শান্ত কন্ঠে বললো……
—নো, এত সহজ ভাবে সব হতে দেই কি করে বলো? কাকন সিকদার তো এইবার বুঝবে ফারদিন আবসার (তাজ) কি করতে পারে?
বলেই একটা রহস্যময় হাসি দিয়ে ফোন কেটে দিলো। অনেকদিন পর নিজের শিকার’কে হাতে পেয়েছে। ফোন কেটে নিঃশব্দে চোখ বন্ধ করলো তখনি এক ভয়ংকর অতীতের ভয়ংকর দৃশ্য ভেসে উঠলো ফারদিনের চোখের সামনে তৎক্ষনাৎ ফারদিন হকচকিয়ে চোখ খুলতেই ওর চোখ দিয়ে দুই ফোটা জল গাল বেয়ে পড়তে লাগলো। এই একজন মেয়ের জন্য নিজের মায়ের পর দীদা’কে ছাড়া এত বছর ধরে ফারদিন কোনো মেয়ে’কে সহ্য করতে পারেনা। আর সেই মেয়ে’কে কি করে এত সহজে ছেড়ে দেওয়া যায়।
ভাবতেই মুচকি হেসে গাড়ি স্ট্যাট দিলো।
___________________________________________
ক্লাস রুমের একদম সবার পেছনের বেঞ্চে গাল দিয়ে বসে আছে আরজা। ওর পাশেই মুখ গুমড়া করে বসে আছে ফাইজা। ফাইজার সব কথা শুনে আরজা অনেক ক্ষন ভাবুক ভঙ্গীতে থেকে কূল-কিনারা না পেয়ে হতাশ কন্ঠে বলে উঠলো…..
— তুই নিশ্চয়ই স্বপ্ন দেখেছিস ফাইজু।
আরজার কথা শুনে ফাইজা চোখ গরম করে ওর দিকে তাকাতেই আরজা থতমত খেয়ে বললো…..
–আমার একদম বিশ্বাস হচ্ছেনা এসব। তুই একবার ভেবে দেখ, যতই বেলকনির দরজা খোলা থাকুক তোর রুম’টা চার তলায় তাহলে কি করে একজন তোর রুমে ঢুকে তোকেই স্পর্শ করে চলে আসবে। তাও আবার যেনো তেনো নয় একদম লিপ কিস। তওবা তওবা…..
আরজার কথা শুনে ফাইজার মুখ আবারো অন্ধকারে ছেয়ে গেলো। সত্যিই তো একজন সরাসরি ঠোঁটে চুমু খেয়ে বসলো। ভাবতেই ফাইজার কান্না চলে আসচ্ছে। আরজা হতাশ ভঙ্গীতে আবার ভাবতে বসলো। হঠাৎ করেই কালকের ছেলে’টা হন্তদন্ত হয়ে ফাইজার সামনে এসে দাড়ালো। ছেলেটা’কে দেখেই ফাইজার নিজের ব্যাথায় জর্জরিত হাত’টার কথা মনে পড়লো। ছেলেটা’কে দেখে আরজা মনে মনে কতগুলো গালী দিয়েও শান্ত হলো না। মুখ ফুটে রাগী স্বরে বলেই উঠলো…..
—শা’লার নাতী তোর সাহস তো কম না। তুই আবার আজকেও এসেছিস ডিস্টার্ব করতে। এই আরজার হাতের একটা থা’ব’ড়ানি খেলে জায়গায় দাড়িয়ে প্যান্ট নষ্ট করে দিবি। এক্ষুনি চোখের সামনের থেকে ফটাফট দূর হয়ে যা। নয়তো…….
বলেই ছেলে’টার মুখের সামনে ঘু”ষি উঠাতেই ফাইজা বিরক্তি’কর চাহনী নিক্ষেপ করে ওর হাত’টা ধরে বললো……
—বইন একটু চা’পাবাজি কম কর। মুখেই ফট ফট কাছের বেলা জিরো।
ফাইজার কথা শুনে আরজা’র ভাব নেওয়া মুখ’টা চুপসে গেলো। তা দেখে ফাইজা মিটমিট করে হাসচ্ছে। ফাইজা’কে হাসতে দেখে আরজা মুখ ফুলিয়ে পাশ ফিরে বসে পড়লো। ফাইজা এইবার ছেলে’টার দিকে তাকিয়ে দাতে দাত চে’পে বললো…..
—কালকের মতো যদি কিছু করার চিন্তা ভাবনা করিস। তাহলে….
আর কিছু বলার আগেই ছেলে’টা ভয়ার্ত কন্ঠে হাত জোড় করে বলতে লাগলো……
–আমাকে ক্ষমা করে দাও প্লিজ। আমি কাল বুঝতে পারিনি। আমাকে প্লিজ ক্ষমা করে দাও। আই প্রমিস আজকের পর কোনো মেয়ে’কে ডিস্টার্ব করব না। প্লিজ ফরগিভ মি…….
ছেলে’টার হঠাৎ এহেতুক কথায় ফাইজা আর আরজা দুজনেই শ’ক খাওয়া দৃষ্টিতে ওর দিকে তাকিয়ে আছে। আরজার চোখ বড় বড় করে প্রশ্ন করে বসলো…..
–লে বিড়া’ল বলছে আমি আর মাছ খাব না। যা তো ফট এখান থেকে। তোকে দেখলেই আবার র’ক্ত গুলো টগবগিয়ে উঠছে……
আরজা’র ধমক খেয়ে ছেলে’টা মাথা নিচু করে ক্লাস রুম ত্যাগ করলো। ক্লাসের কেউ কেউ ওদের দিকে তাকিয়ে ব্যাপার’টা বোঝার চেষ্টা করছে। ওদের দিকে একবার তাকিয়ে আরজা মুখ বাকিয়ে বলে উঠলো…..
—এখানে কি সিনেমা চলছে যে হা করে তাঁকিয়ে আছিস তোরা…..
আরজার কথায় সবাই যে যার মতো ব্যস্ত হয়ে পড়লো। কারন আরজা একনাম্বার ঝ’গড়াটে মেয়ে। ফারিহা এখনো অবাকের শেষ সীমানায়। আরজা ফারিহার উদ্দেশ্যে বলে উঠলো….
–এই হা”দা’রাম টা এত ভালো হলো কি করে বুঝতে পারছিনা। নিশ্চয়ই কোনো ঘাবলা আছে…..
–ঘাবলা তো আছে তুই খেয়াল করেছিস ছেলে’টার দুই হাতেই ব্যান্ডেজ করা। মুখে কেমন আতঙ্কিত ভাব। চোখ দুটো বার বার চারদিকে কাউকে খুঁজছিলো।
ফাইজার কথা শুনে আরজা হা হয়ে আছে। এত কিছু ও খেয়ালি করেনি। আর ফাইজা ভাবছে ছেলে’টার হঠাৎ এমন পরির্বতনের কারন কি?
____________________________________________
নিজের রুমে খাটের উপর পা তুলে গালে হাত দিয়ে বসে বসে রাতের আর কলেজের ছেলেটার কথা ভাবছিলো ফাইজা। আজ সারাদিনেও ফারদিন’কে কলেজের আশেপাশে দেখা যায়’নি। এতে অবশ্য ফাইজা খুশিই হয়েছে। এই লোক’টাকে দেখলেই ওর কাঁপা-কাঁপি শুরু হয়ে যায়। কিন্তু কিছুক্ষন পরেই তো পড়াতে আসবে তখন কোথায় লুকাবে ও? ভাবতেই ওর কান্না পাচ্ছে। ভাবতে ভাবতেই ফাইজার রুমে প্রবেশ করলো ফারদিন। ফারদিন কে দেখেই ফাইজা লাফিয়ে খাট থেকে নামতে গিয়ে ধড়াম করে নিচে পড়ে গেলো। পায়ে অবশ্য ব্যাথা পেয়েছে তাও ব্যাথা নিয়ে উঠে দাড়িয়ে কাঁপা কাঁপা কন্ঠে সালাম জানালো। ফারদিন সালামের জবাব দিয়ে টেবিলের সামনে এসে চেয়ার টেনে বসতে বসতে প্রশ্ন করলো……
–ঠোঁটের সাথে কি যুদ্ধ করেছিলে এই অবস্থা কেনো?
প্রশ্ন’টা শুনেই ফাইজার চোখ বড় বড় হয়ে মুখ’টা অটোমেটিক হা হয়ে গেলো। কলেজেতো মাস্ক পড়া ছিলো বলে কেউ প্রশ্ন করেনি কিছু। কিন্তু এখন কোনো কথা নেই বার্তা নেই নি’র্ল’জ্জের মতো এমন একটা প্রশ্ন করে বসলো কি করে?
#চলবে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here