মায়া পরি # পর্বঃ ০১ # জুনায়েত

0
388

মধ্য রাতে ঘুম ভাঙ্গতেই দেখি বিশাল বড়ো কুচকুচে একটা কালো সাপ আমাকে জড়িয়ে ধরে আছে। সাপটা ওর লেজ দিয়ে আমার হাত দুটো পেঁচিয়ে ধরে আছে। সাপটা আমাকে এমন ভাবে জড়িয়ে ধরে আছে যে আমি নড়াচড়া পর্যন্ত করতে পারছিলাম না। আমি বুঝতে পারছি না এটা কী হচ্ছে আমার সাথে। আমি সাপটার থেকে মুক্ত হওয়ার জন্য অনেক চেষ্টা করলাম কিন্তু আমার সকল চেষ্টায় বৃথা গেলো। কারন সাপটা খুবই ভয়ংকর শক্তিশালী ছিলো।
!
!
!
প্রথমে তো সাপটা আমার হাত পা জড়িয়ে ধরে ছিলো কিন্তু পরে আস্তে আস্তে আমার সারা শরীরে তার লেজের সাহায্যে পেঁচিয়ে ধরলো। এবার আমার নিশ্বাস নিতে খুব কষ্ট হচ্ছে । আমি মাকে ডাকার জন্য অনেক চেষ্টা করলাম কিন্তু আমার মুখ থেকে একটা শব্দ ও বের হচ্ছিলো না। আমার শরীর আস্তে আস্তে দূর্বল হতে থাকলো। এক সময় আমি আমার
হুশ হারালাম। পরের দিন সকাল বেলা যখন আমি আমার চোখ খুললাম তখন খেয়াল করলাম আমি আমার বিছানাতেই শুয়ে আছি।
!
!
!
আর সব কিছুই স্বাভাবিক ছিলো। কিন্তু রাতে আমার সাথে যা ঘটলো তা কী ছিলো? সে সব কী সপ্ন ছিলো? আমি অনুভব করলাম আমার সমস্ত শরীরে খুব ব্যাথা হচ্ছে। আমি আমার শার্ট খুললাম আর দেখলাম আমার সমস্ত শরীরে লাল দাগ পরে গেছে। দেখে যেন মনে হচ্ছে কেউ প্রচন্ড জোরে জায়গায় জায়গায় চিমটি কেটেছে। এসব দেখে আমার একটু ভয় ভয় লাগতে শুরু করলো। আমি উঠে ফ্রেস হয়ে নিলাম। আর মা আমাকে খাবার ঘরে খাওয়ার জন্য ডাকলো। আমি ওখানে চলে গেলাম।
!
!
!
ওখানে যেতেই মা আমাকে জিজ্ঞেস করলো কীরে বাপ রাতের বেলা তোর রুম থেকে কিসের এতো আওয়াজ আসে রে? কাল রাতে কী কিছু হয়েছিলো তোর সাথে । আমি কী বলবো বুঝতে ছিলাম না। আমি মাকে বললাম কই নাতো মা! কিছুই তো হয়নি আমার সাথে। আর কিসের শব্দ শুনো তুমি? মা বললো কারো গুংরানোর শব্দ শুনতে পায় প্রতিদিন। আমি মাকে বললাম এসব তোমার মনের ভুল মা। মা আর কিছু বললো না। আমি আমার রুমে চলে আসলাম। আর মনে মনে ভাবতে লাগলাম কী হচ্ছে এসব?
!
!
!
ও আপনাদের সাথে তো পরিচয় ই হয়নি। আমি নাহিয়ান মোর্শেদ। ঢাকা ভার্সিটিতে পড়ি। বর্তমান সময়ে করোনার জন্য ভার্সিটি বন্ধ তাই আমাকে বাড়ি চলে আসতে হয়েছে। আমার বাবা নেই। মা আর ছোট একটা বোন আছে। গ্রামে চলে এসেছি কারন মা আর বোন একা একা থাকে তাই। কিন্তু বাড়িতে চলে আসার পর থেকে আমার সাথে যা সব ঘটছে তা তো আপনারা শুনলেন ই তো? যাই হউক সেদিন রাতের ঘটনা। আমি টেনশন করতে করতে কখন যে ঘুমিয়ে পরেছি খেয়াল ই করিনি।
!
!
!
আগের রাতের মতো আমার সাথে একই ঘটনা ঘটলো। আমি চোখ খুলতেই দেখি একটা সাপ আমাকে জড়িয়ে ধরে আছে। তবে আজকে ভয়ংকর কথা কী জানেন? আজ শুধু একটা সাপ নয় আজ অনেক গুলো সাপ আমার রুমে এসেছে। একটা সাপ আমাকে জড়িয়ে ধরে আছে আর বাকি রা সবাই আমার দিকে ভয়ংকর দৃষ্টিতে তাকিয়ে আছে। আর যে সাপটা আমাকে জড়িয়ে ধরে ছিলো ও আমার তল পেটে গভীর দৃষ্টিতে তাকিয়ে ছিলো আমি সেটা ভালই খেয়াল করলাম।
!
!
!
কিন্তু আজ আওয়াজ টা একটু বেশি হয়েছিলো আর মা সেটা শুনতে পেয়ে যায়। মা তার রুম থেকে উঠে আমার রুমের সামনে চলে আসলো। আর এসেই আমাকে ডাকতে থাকলো। মায়ের কন্ঠ স্বর শুনে আমি একটু সস্তি পেলাম। মায়ের কন্ঠ স্বর শুনা মাএই সাপ গুলো নিমিষেই চেখের আড়াল হয়ে গেলো। আমি উঠে বসে পরলাম আর বড় একটা নিশ্বাস নিলাম। আমি মাকে কী বলবো বুঝে উঠতে পারছিলাম না। আমি মাকে বললাম কি হয়েছে মা? মা জিজ্ঞেস করলো তুই ঠিক আছিস তো বাবা?
!
!
!
আমি বললাম হ্যা মা আমি ঠিক আছি। মা তার রুমে চলে গেলো।আমি বাকি রাত আর ঘুমালাম না। বসে থেকেই কাটিয়ে দিলাম। আমি মাকে কিছু জানালাম না কারন মা চিন্তা করবে। পরের দিন সকাল বেলার কথা আমি খাবার টেবিলে বসে সকালের খাবার খাচ্ছিলাম। আমি খাবার খেতে খেতে ওখানে একটা বিড়াল আসলো। আমি আমার খাবারের কিছু অংশ বিড়াল টাকে খেতে দিলাম। বিড়াল সেটা খেতে ও শুরু করলো। কিন্তু কিছুক্ষন পর আমি দেখলাম বিড়াল টা ওখানে মরে পরে আছে।
!
!
!
এই দৃশ্য দেখে আমার চোখ কপালে উঠে গেলো। খাবার খেয়ে বিড়াল মারা গেলো। তার মানে খাবারে বিষ আছে? কিন্তু আমি ও তো খেলাম। আমার তো কিছুই হলো না। আমার এঁটো খাবার খেয়ে বিড়াল মারা গেলো। কে আমি? তাহলে আমি কী মানুষ নই?
!
!
চলবে
!
!
কেমন লাগলো কমেন্টে জানাবেন। বানান ভুল থাকলে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। আর হ্যা কাল যে অধিকার গল্পটা পোস্ট দিয়েছিলাম ওই গল্পটা নাকি কপি স্টরি। আমি চাই না আমার গল্প নিয়ে আমার পাঠক রা বিভ্রান্তে পরুক। তাই ওটা আর লিখবো না। অনেকেই পরির গল্প চেয়েছে তাই একটা পরির গল্প লিখলাম। ইন শা আল্লাহ সবার ভালো লাগবে।

# মায়া পরি
# পর্বঃ ০১
# জুনায়েত

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here