পারবনা আমি ছাড়তে তোকে❤❤ #লেখিকাঃ লামিয়া ইসলাম তন্নি❤ #পর্বঃ ৩❤

0
391

#পারবনা আমি ছাড়তে তোকে❤❤
#লেখিকাঃ লামিয়া ইসলাম তন্নি❤
#পর্বঃ ৩❤

সূর্য : কোথায় যাচ্ছিস? চেঞ্জ করতে হবে না ভয় পেলেই তো ভালো কেউ এই পেত্নীর প্রেমে পড়বেনা।। আচ্ছা?? এই পেত্নীটা আজ এতো চুপচাপ কেন?( ক্ষানিকট ভ্রু কুঁচকে) এমনি সময় তো ধমকেও চুপ করাতে পারিনা।। সারাক্ষণ ননস্টপ বকবকানি চলতেই থাকে।। আজ কি এমন হলো যে এতো চুপচাপ??

আমি: কই কিছুনা।। একটু মাথা ব্যাথা করছে।।

সূর্য : ঔষধ খেয়েছিস?? আর কিছুতো একটা নিশ্চয় হয়েছে।। আর সেটা কি আমায় বল।।

আমি কিছু বলার আগেই স্টেজের দিক থেকে ওনার ডাক পড়ল।। যাওয়ার আগে বলে গেল “আমি আসছি,,, আর এসে যেন শুনতে পাই কি হয়েছে তোর?? ” এইটুকু বলেই স্টেজের দিকে হাঁটা দিলেন।। আমি মুগ্ধ নয়নে ওনার যাওয়ার দিকে তাকিয়ে আছি।। মানুষটা এতো কিউট কেন?? কেন এতো ভালো?? কেন আমার প্রতি এতোটা কেয়ারনেস দেখায়?? উনার এই মহৎ গুনগুলোই তো আমাকে ওনার দিকে বেশি করে টানছে।। কথাগুলো ভাবতে ভাবতে একটা দীর্ঘাশ্বাস বেড়িয়ে এলো।। নিজে না চাইতেও চোখ থেকে গড়িয়ে পড়ল দু’ফোটা নোনাজল।।

★★ বড় আব্বু এনগেজমেন্টের এনাউন্সমেন্ট করতেই আমি দৌড়ে ছুটে এলাম নিজের রুমে।। ওখানে দাঁড়িয়ে থাকার বিন্দুমাএ শক্তিটুকু আমার নেই।। নিজের চোখের সামনে কি করে দেখব নিজের ভালোবাসার মানুষ অন্য কাউকে রিং পড়াচ্ছেন?? আমার পক্ষে সম্ভব নয়।। দুটি বছর আগে হলেও মেনে নেওয়া যেত।। বাট এই দুটো বছরে যে অনেক কিছু বদলে গেছে।। বদলে গেছে ওনার প্রতি আমার অনুভূতিগুলো।। দু’বছর আগে হলেও পারতাম,,, কারণ সেটা হয়তো ভালোলাগা ছিল,, ছিল এক অনুভূতি,,, ছিল এক মায়া,,, ছিল এক অন্যরকম সম্মান,,, ছিল এক স্রদ্ধাবোধ!! বাট এই দু’বছরে সব বদলে গেছে।। বদলে গেছে তার প্রতি আমার স্রদ্ধাবোদ।। যেটা ছিল ভালোলাগা,,, সেটা ভালোবাসাতে রূপ নিয়েছে।। ভালোলাগার অনুভূতিগুলো ভালোবাসাতে পরিবর্তন হয়ে গেছে।। মায়ার বাঁধনটা যে আরো শক্ত হয়েছে।। এখন কি চাইলেও কোনো কিছু বিন্দুমাত্রও ভুলতে পারব?? আদৌও কি তা আমার পক্ষে সম্ভব!!!

সবার চোখ ফাঁকি দিয়ে রুমে চলে এলাম ঠিকই।। বাট একজনের চোখ ফাকি দিতে পারলাম না।। হ্যাঁ,,, আমার ভাইয়া!! সবাই বলে মা নাকি সন্তানের সব কষ্ট বুঝতে পারে।৷ বাট আমার ক্ষেত্রে ব্যপারটা আলাদা।। আমার মা না আমার ভাইয়াই আমি ঠোঁট নারলেও বুঝতে পারে আমি কি বলছি।। মুখ দেখেই তার বোঝা হয়ে যাবে আমি কেমন আছি?? ভাই হলে তো এমনই হতে হয়।। আপু আমার সাথে সব শেয়ার করলেও আমি আপু না বরং ভাইয়ার সাথে সব শেয়ার করি।। সেটা সবাই জানে।। কোনো এক পরিচিত কন্ঠে ঘোর কাটলো আমার……

ভাইয়া: আলো কি হয়েছে আমাকে বল।। প্লিজ বোন আমার বল না কি হয়েছে?? সব ঠিক আছে?? তুই কি অসুস্থতা ফিল করছিস?? মাথা ব্যাথা করছে কি?? কি হয়েছে প্লিজ বল,,, ( করুন স্বরে) এভাবে চুপ করে থাকিস না।। কি হয়েছে বলবি না আমায়?? ( আমার দুবাহু ধরে ঝাকিয়ে)

এবার আর আমি চুপ থাকতে পারলামনা।। ফুঁপিয়ে উঠলাম,,, আমার ঠোঁট জোড়া রীতিমতো কাঁপা কাঁপি শুরু করেছে।। ঝাঁপিয়ে পড়লাম ভাইয়ার বুকে,,, হুহু করে কেঁদে উঠলাম।। আমার কান্না দেখে যেন আমার ভাই শেষ।।

ভাইয়া: কি হয়েছে আমার বুড়ি বোনটার?? ( টলমল চোখে) কি চায় তার?? আইসক্রিম লাগবে?? চল আমি আমার বুড়িটাকে আইসক্রিম খাওয়াবো।। যত্তো চাস খাবি,, বাট কান্নাটা থামা প্লিজ।।

আমার কান্নার রেশ আরও বেড়ে গেল।।

ভাইয়া: কান্না থামিয়ে বলবি কি হয়েছে নাকি আমি অনেক দূরে চলে যাবো যেখান থেকে….

ভাইয়াকে আর কিছুই বলতে দিলাম না।। ভাইয়ার মুখ চেপে ধরা গলায় বললাম……

আমি: হ…হ্যাঁ,,, এএখন তুমিও চলে যাও।। ( হেঁচকি তুলে) আমাকে সবাই ছেড়ে না গিয়ে আমাকেই মেরে ফেল।। এটাই বেটার অপশন।। এট লিস্ট এভাবে ধুঁকে ধুঁকে মরতে হবে না।( কাঁদতে কাঁদতে)

ভাইয়া : মানে?? এসব কি বলছিস?? এসব কথার কোনো মানেই হয় না আলো।।( চরম রেগে গিয়ে) তুই কেন মরবি?? তোকে কেন মরতে হবে?? হুয়াই??

আমি: ভাইয়া আমি এভাবে বেঁচে থাকতে পারব না।। আমি উনাকে ছাড়া বাঁচাতে পারব না।। আমি উনাকে ভীষণ ভালোবাসি।। পারবনা আমি ছাড়তে তাকে।। পারব না…..( কাঁদতে কাঁদতে)

ভাইয়া: উনাকে?? কে উনি?? আর কেনই বা তোর ভালোবাসাকে ছাড়া তোকে থাকতে হবে?? তোকে কে হার্ট করেছে জাস্ট একবার বলে দেখ….

ভাইয়াকে মাঝ পথে থামিয়ে দিয়ে বললাম….

আমি: আই লাভ সূর্য ভাইয়া।। ইয়েস আই লাভ হিম সো মাচ।। এন্ড আই কান্ট লিভ হিম।।( কাঁদতে কাঁদতে)

ভাইয়া : ওয়াট?? ( অবাক হয়ে) সূর্য জানে?? আর আমাকে আগে কেন বলিস নি?? হোয়াই??

আমি: উনি কিচ্ছু জানেনা ভাইয়া।। ওনাকে কি করে বলব বলো,,, উনি তো আপুকে ভালোবাসে।।

ভাইয়া : আচ্ছা,,, তুই বস আমি সূর্যের সাথে কথা বলে আসছি।।

কথাটা বলে আমাকে ছেড়ে ভাইয়া যেতে নিলে আমি থামিয়ে দিয়ে বলি….

আমি: না ভাইয়া এটা কখনোই সম্ভব না।। উনি আপুর হবু বর।। আমি বোন হয়ে নিজের সুখের কথা ভেবে বোনের সুখ কেড়ে নিতে পারবো না।। আি কান্ট ডু দিস।। এতোটা সেলফিশ হতে আমি পারবো না।। ছোট থেকে আপু আমার খুশির জন্য নিজের খুশি মাটি করেছে।। সবসময় ও সেক্রিফাইস করে এসেছে।। যা চেয়েছি দিয়েছে,,, আজ তো আমার দেওয়ার পালা ভাইয়া।। ( কান্না মুছতে মুছতে)

ভাইয়া: কিন্তু তোর কষ্ট আমি ভাই হয়ে দেখতে পারবো না।।

আমি: পারতে তো হবেই।। আমি পারলে তুমি কেন পারবে না?? তোমাকেও পারতে হবে।। আর আমি চাই না আমি সূর্য ভাইয়ার কাছে দয়ার পাত্রী হয়ে থাকি সারাজীবন।। সো আজ আমাদের মাঝে এই রুমে যা কথা হয়েছে তা এখানেই মাটি চাপা দাও।। আর পারলে আমাকে কিছুদিনের জন্য কোথাও নিয়ে যাও।। এটলিস্ট ওদের বিয়ের কটাদিন আমি বাড়িতে থাকতে চাই না।। আই ওয়ান্ট টু মেক মাই মাইন্ড স্ট্রং।। আমি মাইন্ড ফ্রেশ করতে চাই।। আমি সূর্য ভাইয়াকে ভুলতে চাই না।। তবে উনার থেকে দূরে থাকতে চাই।। আই ওয়ান্ট টু স্টে এওয়ে ফর্ম হিম।। প্লিজ….

দরজা খোলার শব্দে ঘোর কাটলো আমার।। সূর্য চলে এসেছে।। সেইদিনগুলোই তো ভালো ছিল।। আমি জানি উনি কখনো আমাকে মেনে নেবেন না।। তবুও ভয়ে ভয়ে এগিয়ে গেলাম উনার দিকে।। সালাম দিতেই চেঁচিয়ে উঠলেন উনি।।

সূর্য: আমার এতো বড় ক্ষতিটা কেন করলি আলো?? হুয়াই?? কেন এমনটা করলি আমার সাথে?? কি ক্ষতি করেছিলাম আমি তোর?? ওয়াট হার্ম ডীড আই ডু টু ইউ??( চেঁচিয়ে) দিলি না আমাকে আমার ভালোবাসা নিয়ে থাকতে?? কিভাবে পারলি এটা?? তোর লজ্জা করে না?? নিজের বোনের জায়গা নিতে?? লজ্জা করবেই বা কি করে তোর মতো থার্ড ক্লাস মেয়েদের লজ্জা আছে নাকি?? তোরা তো ভালোবাসা বুঝিস না।। হুহ,,, বুঝবি কি করে?? ( তাচ্ছিল্লের হাঁসি দিয়ে) ভালোবাসা বুঝতে মন লাগে।। কিন্তু…

উনাকে না বলতে দিয়ে আমি বললাম….

আমি: প..প.. প্লিজ আ…আ..আমার কথাটা একটিবার তো শুনুন।।( কথা বেধে) আমার কোনো….

এইটুকু বলতেই একরকম ধাক্কা দিয়ে সড়িয়ে দিলেন আমায়।। ওনার ধাক্কার তাল না সামলাতে পেরে সোজা গিয়ে ফ্লোরে ছিটকে পড়ি।। সাথে সাথে খাটের কোনায় লেখে কপাল বেশকিছুটা কেটে যায়।। মাথাটা কেমন জানি ঝিম ধরে গেছে।। উঠে দাঁড়ানোর মতো নূন্যতম শক্তিটা পাচ্ছি না।। কিন্তু উনার সেইদিকে কোনো পাত্তা নেই।।

সূর্য : আমার সামনে থেকে চলে যা তুই।। তোর ঐ নোংরা মুখ আমি দেখতেও চাইনা।।

এইটুকু বলেই উনি বেড়িয়ে গেলেন।। উনার বলা “নোংরা ” কথাটা সোজা গিয়ে বুকে তীরের ন্যায় আঘাত করল।। বারবার কানে বাঁজছে।। বিয়ের এই বিশেষ রাতকে ঘিরে মেয়েরা কতই না আশা পুশে রাখে।। আমিও তো রেখেছিলাম।। কতো স্বপ্ন ছিল আমার এই দিনটি ঘিরে।। সব শেষ হয়ে গেল। ভেঙে চুরমার করে দিলেন উনি।। আমার সব স্বপ্ন,,, সব আশা,,, সব ভালোবাসা এক নিমিষেই শেষ করে দিয়ে চলে গেলেন।। নিজেকে এই মুহূর্তে ঠিক কোনো গল্প বা উপন্যাসের নায়িকা বলে মনে হচ্ছে।। মনে হচ্ছে আমার জীবনটা এক সিনেমা হল।। যেখানে ডিরেক্টররা সিনেমার রোল পে করে দিয়ে বলবে নাও এখানে একটিং করো।। মনে হচ্ছে কোনো খেলনা পুতুল যার যেভাবে ইচ্ছে সেভাবেই নাচাবে।।

★★ অনেক কষ্টে উঠে গিয়ে বারান্দায় বসলাম।। বাহিরে খুবই ঝড় হচ্ছে যেমনটা হচ্ছে আমার মনে।।প্রকৃতিও জানান দিচ্ছে আজ আমার সাথে তারও ভীষণ মন খারাপ 😔।। খুব রাগ লাগছে নিজের উপর।। অনেক খুুঁজে হাতের কাছে একটা কাঁচ ভাঙা পেলাম।। ইচ্ছে করছে নিজেকে শেষ করে দিই।। কিন্তু না আমি তা করব না।। আপাতত মরার বিন্দুমাত্র ইচ্ছেটাও আমার মধ্যে নেই।। তাই রাগ কমানোর জন্য পরপর ২ বার কাঁচ ভাঙাটা হাতে চলালাম।। না আর নিতে পারছি না এসব।। তৃতীয়বার কাঁচের টুকরো হাতে চালানোর আগেই মাটিতে লুটিয়ে পড়লাম।।

{ সরি গাইস দুইদিন গল্প দিতে পারিনি 😔😔।। একচুয়ালি এক্সাম নিয়ে বিজি।। আমিও একটু অসুস্হ।। সরি ফর দ্যাট।। তাই আজকের পার্টটা একটু বেশি বড় করে দিলাম।। উইট বোনাস😁😁।। সবাই ভালো থাকবেন।। ধন্যবাদ ❤❤।।}

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here