এলোকেশী_কন্যা২ #written_by_Nurzahan_akter_Allo #part_4 🍁🍁

0
757

#এলোকেশী_কন্যা২
#written_by_Nurzahan_akter_Allo
#part_4
🍁🍁

মেঘঃ বেত্তামিজ কাউ আমার বাবা,মা আর দাভাই আমাকে কোনদিন মারে নি! আর তুই কি না তোর পটি মাখানো লেজ দিয়া আমি চড় মারলি।দাড়া আমি তোর নামে পুলিশের কাছে অভিযোগ দিবো..!!স্টুপিট কাউ তোকে আমি দেখে নিবো..!!
.
.
.
মেঘের কথা শুনে আলো হাসতে হাসতে মাটিতে বসে গড়াগড়ি খাচ্ছে!মেঘ ধবলির মাকে আরো কিছু বকা দিলো!আলো এসে মেঘের গালে ঠান্ডা পানি দিয়ে দিলো!আলো রান্না ঘরে রান্না করছে আর মেঘ বসে বসে দেখছে!ওইদিকে মেঘের আম্মু মেঘকে খুঁজে বেড়াচ্ছে। রোদের খালামনি আর রোদের আম্মু মেঘকে খুঁজতে খুঁজতে আলোর বাড়ি চলে এসেছে!রোদের আম্মু দেখে আলো আর মেঘ রান্না ঘরে বসে হাসছে!রোদের আম্মু আলোর দিকে তাকিয়ে দেখে….
.
.
.

আলো রান্না ঘরে গরমে রান্না করছে!আর ফর্সা মুখটা লাল হয়ে আছে!নাকে থুতনীতে আর ঘাম জমে আছে! আর আগুনের তাপে গাল দুটো লাল হয়ে আছে তাতে আলোকে আরো সুন্দর দেখাচ্ছে !রোদের আম্মু আরো অবাক হয়েছে মেঘ আলোকে বউমনি বলে ডাকছে!কারন মেঘ আগেই সবাইকে বলছে রোদের বউকে মেঘ বউমনি বলে ডাকবে।রোদের আম্মু আলোর চুলের খোঁপার দেখেও কম অবাক হয়নি!আলো রোদের আম্মু সাথেও কথা বলে বসতে দেয় হালকা কিছু খেতে দেয় উনাদের।তারপর কিছু সময় গল্প করে রোদের আম্মু মেঘকে নিয়ে চলে যায়।তারপর আলো ওর রান্না শেষ করে গোসলটাও সেরে নেয়।
.
.
.
রোদের আম্মু কথার ছলে তার বোনকে আলোর কথা জিজ্ঞেস করে!রোদের আম্মুর রোদের জন্য আলোকে খুব পছন্দ হয়েছে কিন্তু রোদ যা ঘাড়ত্যাড়া। এই দিকে মেঘ রোদকে ফোন দিয়ে গল্প জুড়ে দিয়েছে!আজকে সকালের গরুর লেজের চড় খাওয়ার কথাও বলছে!কথার চলে মেঘ রোদকে বলে উঠলো..!!
.
.
.
মেঘঃ দাভাই আমি আমার বউমনিকে পেয়ে গেছি!খুব তারাতারি বাসায় নিয়ে যাবো।

রোদঃ কানাডা থেকে ঘুরে আসলি,ঢাকাতে কম মেয়ে দেখিস নি আর শেষে কি না অজপাড়া গায়ের মেয়েকে তোর বউমনি হিসেবে পছন্দ হলো।যাই হোক কবে ফিরবি তোরা??

মেঘঃ আমি বউমনিকে না নিয়ে যাচ্ছি না!আমি যখন বলেছি তখন বউমনিকে নিয়েই আমি যাবো…!!

রোদঃ মেঘ এবার কিন্তু বেশি হয়ে যাচ্ছে

মেঘঃ আমার বউমনিকে দেখলে তুমিও টাসকি খাবে দাভাই!তাই বলছি আমার বউমনিকে আগেই না দেখে এত কথা বলো না! পরে আবার আফসোস করবে।

রোদঃহুমম বুঝলাম! যাই হোক আম্মুকে ফোনটা দে
.
.
.
তারপর রোদ ওর আম্মুর সাথে কথা বললো!রোদের আম্মু রোদকেও কথার ছলে এখানে আসতে বললো।কারন এই ফাকে রোদ আলোকে দেখে পছন্দ করে ফেললে আলোকেই তাহলে রোদের বউ বানাবে!রোদ বললো পরশুদিন আবিরদের সাথে নিয়ে আর গ্রামে আসবে আর খালামণিকেও দেখা হবে।রোদের আম্মুও খুশি হলো…!!রোদের আম্মু আলোর খোঁজ খবর নিয়েছে আলো যথেষ্ট ভাল একটা মেয়ে! আর রোদের খালামনিও বলছে রোদের সাথে আলোকে খুব ভাল মানাবে…!!
.
.
.
পরেরদিন বিকালে _________

রোদ, আবির,আবৃতি,সিয়াম,আশা,রিদি আকাশ, এরা গাড়ি নিয়ে বেরিয়ে পড়লো!ঢাকার এই যানজটের শহর ছেড়ে গ্রামে কয়েকদিন ঘুরলে সবার মনটাই ফ্রেশ হবে। সবাই আড্ডা দিতে দিতে আনন্দপুর গ্রামে পৌঁছালো!ওদের যেতে যেতে রাত হয়ে গেছে! রোদকে দেখে তো মেঘ এক লাফে রোদের কোলে উঠে পড়ছে!তারপর সবাই ফ্রেশ হয়ে খাওয়া দাওয়া করে নিলো!রোদের বুকের উপর মেঘ শুয়ে আর ভাঙ্গা রেকর্ডের মত আলোকে নিয়ে গল্প বলেই যাচ্ছে থামার কোন নাম নাই!মেঘের কথা শুনে সিয়াম মজা করে বললো..!!
.
.
সিয়ামঃ মেঘ বস! রোদ রাজি না হলে কি হবে আমি রাজি আছি!তোমার মুখের তার গল্প শুনে আমি সেই রমণীর প্রেমে পড়ে গেছি!আম
.
.
.
সিয়াম এই শেষ না করতেই মেঘ সিয়ামের উপর হামলা করলো!মেঘ সিয়ামকে কামড়ে,চুল ধরে টেনে, কিল, ঘুসি, দিচ্ছে রোদ মেঘকে জোর করে থামালো।সিয়ামের অবস্থা দেখে আকাশ,আবির, রোদ হো হো করে হেসে দিলো।তারপর সবাই ঘুমিয়ে গেল!রাত ২ টার দিকে রোদ ঘুম ভেঙে গেল!রোদের এই এক সমস্যা কোথায় বেড়াতে গেলে ওর ঘুম হারিয়ে যায়!রোদ মেঘকে ওর বুকের উপর থেকে নামিয়ে পাশে শুইয়ে দিয়ে রোদ উঠে বারান্দায় গিয়ে দাঁড়ালো! গ্রামের বাড়ি এজন্য লম্বা করে বারান্দাটা রুমের পাশেই!রোদ বারান্দার গ্রিল ধরে আকাশে দিকে তাকায়। চাঁদের আলোয় বাড়ির উঠানটা আলোকিত হয়ে গেছে।রোদের আম্মু পানি খাওয়ার জন্য উঠেছে হঠাৎ বারান্দায় কাউকে দেখে রোদের আম্মু বারান্দায় আসে আর রোদকে দেখে!রোদের আম্মু এসে দেখে রোদ বারান্দায় দাড়িয়ে আছে…!!
.
.
.
রোদের আম্মুঃ রোদ!!

রোদঃ জি আম্মু!তুমি ঘুমাও নি (পেছনে ঘুরে)

রোদের আম্মুঃ পানি খেতে উঠেছিলাম।তুমি ঘুমাও নি কেন এখনো??

রোদঃ তুমি তো জানো আম্মু! জায়গা বদল হলে আমার ঘুম আসে না।

রোদের আম্মুঃ এসো আমার রুমে!আজকে আমরা মা ছেলে গল্প করি..!!

রোদঃ আম্মু রাত জাগলে তোমার শরীর খারাপ করবে তো!

রোদের আম্মুঃ কিছু হবে না!
.
.
.
রোদ ওর আম্মুর রুমে যায় ______!!

তারপর রোদ ওর আম্মু কোলে মাথা দিয়ে শুয়ে পড়ে!রোদের আম্মু রোদের মাথার চুল টেনে দেয়!রোদ আবেশে চোখ বন্ধ করে ফেলে!আম্মুদের হাতে মনে হয় জাদু থাকে! মাথায় হাত রাখলে এত শান্তি লাগে যা বলে বোঝানো যাবে না!রোদের আম্মু রোদকে বলে…

রোদের আম্মুঃ আব্বু তোমাকে কিছু কথা বলি??

রোদঃ হুমম বলো!আমি শুনছি..!!

রোদের আম্মুঃআজকে একটা মেয়েকে দেখছি! আর মেয়েটাকে আমার খুব ভালো লাগছে।আমি চাই এই মেয়েটাকে তোমার বউ করতে! আমি তোমার উপর চাপিয়ে দিচ্ছি না আগে দেখো,জানো,বুঝো তারপর তুমি যা বলবে তাই হবে।

রোদঃ আম্মু আমি এখন বিয়ে করবো না!আগে নিজের পায়ে দাড়ায় তারপর বিয়ে করবো।

রোদের আম্মুঃ আমি তোমাকে আমার পছন্দের কথা জানালাম!জানো আববু ভাগ্য বলে একটা কথা আছে!যদি আমার পছন্দের মেয়েটার ভাগ্যতে তুমি থাকো তাহলে সেই তোমার বউ হবে।আমি ভাগ্য বিশ্বাসী তাই ভাগ্যের উপর ছেড়ে দিলাম।

রোদঃ কি এমন দেখলে যে আমার সাথে বিয়ের কথা ও ভেবে নিলো??আচ্ছা মেঘ যাকে বউমনি বলছে তুমি কি তার কথায় বলছো??

রোদের আম্মুঃ হুমমম!আমিও তার কথায় বলছি।আর মেঘ ছোট হলেও মেঘ বেস্ট জিনিস টাই চুজ করে এটা তো জানো!মেঘের সাথেই আমি মেয়েটাকে দেখছি! মেয়েটার নাম আলো আর গ্রামের সহজ সরল একটা মেয়ে!ঢাকার মেয়ের মত মেকাব সুন্দরী না।এই মেয়েটিকে আল্লাহ সৌন্দর্য দান করেছে নিজে হাতে!মেয়েটিকে দেখলে যে কারো চোখ আটকে যাবে..!!জানো রোদ মেয়েটার চেহারাতে একটা পবিত্র আর সিগ্ধতায় ভরপুর!

রোদঃ রোদ মেহবুবের বউ সব দিকে দিয়ে পারফেক্ট হতে হবে আম্মু! আর আমি এখন এসব নিয়ে ভাবছি না প্লিজ এসব কথা আর বলো না।

রোদের আম্মুঃ আমি না হয় বাদ দিলাম!কিন্তু মেঘকে কি করে বোঝাবে? রোদ ভুলে যেও রা মেঘ তোমার মতই জেদি যখন যেটা বলবে নিবে তো নিয়েই ছাড়ে।

রোদঃ আমিও তাই ভাবছি আম্মু!মেঘ যার তার সাথে এত সহজে মিশে না।আর এই মেয়েটি কি এমন করছে যে মেঘ সরাসরি বউমনি বলে ডাকতে শুরু করছে!

রোদের আম্মুঃএজন্য তো বলছি!তুমি কালকে মেয়েটিকে দেখো!তারপর যা বলবে তাই হবে..!!

রোদঃ হুমম
.
.
.
তারপর রোদ ওর আম্মু কোলে মাথা রেখেই ঘুমিয়ে পড়ে!

পরেরদিন সকালে______!!

মেঘ সকালে রোদকে জোড় করে ঘুম থেকে তুলেছে!মেঘ রোদের হাত ধরে টানতে টানতে রাস্তায় বের হয়েছে হাঁটার জন্য!রোদের ঘুম পুরা হয় নি এজন্য সে একপ্রকার বিরক্ত। মেঘ রোদের হাত ধরে টানতে টানতে নিয়ে যাচ্ছে সাথে ওর তোতাপাখির মত মুখের বুলি! আলো সকালে বেলা নামাজ পড়ে তারপর সকালে খাবার রেডি করে পারু আর পুটিকে নিয়ে মাঠে যাচ্ছিলো।আলো পড়ে আছে একটা অরেন্জ কালার কামিজ আর কালো চুরিদার আর কালো ওড়না! আর চুল গুলো খোঁপা করা।

মেঘ আলোকে দেখেই বউমনি বলে চিৎকুর দিয়ে উঠলো!রোদ ভ্রু কুচকে সেইদিকেই তাকালো…..

To be continue….

(গল্পের আলোর মত আমি এত রুপবতী বা গুনবতী কোনটাই না!শুধু আমার নামটাই ব্যবহার করা হয়েছে!তাই এসব জিজ্ঞাসা করে আমাকে লজ্জা দিবেন না!আর গল্প রেসপন্স আসছে এজন্য লিখতেও ইচ্ছা করছে না! এজন্য ছোট করেই দিসি….!!!)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here