আগন্তুকের_আসক্তি #পলি_আনান [পর্ব সংখ্যা ১৪]

0
95

#আগন্তুকের_আসক্তি
#পলি_আনান
[পর্ব সংখ্যা ১৪]

___________
নিরিবিলি পরিবেশটায় হঠাৎ ধস্তাধস্তি শব্দে চোখ ছুটে যায় ইতিকার।ক্লান্ত শরীরটা বিছানায় এলিয়ে দিয়েছে বেশ কিছুক্ষণ আগে।
গতকাল মধ্যে রাতে মাথায় প্রচন্ড ব্যাথায় এক কাপ চা পানের তৃষ্ণা জাগলো তার মনে।ইনান তখন ঘুমন্ত অবস্থায় তার ইতিবউয়ের বাম হাতটা জড়িয়ে রেখেছে।ইতিকা হাত ছাড়িয়ে উঠে দাঁড়ায়।প্রচন্ড মাথা ব্যাথায় চোখ থেকে টপটপ করে পানি ঝরছে।রক্তিম হয়ে আছে দু’চোখ।হেলেদুলে নিচে নেমে কিচেনে প্রবেশ করে মেয়েটি।পানি নিয়ে চুলায় বসাতে চায়ের পাতার জন্য কৌটা খুঁজতে থাকে।পেয়েও যায় কয়েক মিনিটে।চা বানানো শেষে ছাঁকনি দ্বারা চা ছাঁকতেই অসাবধানতার ফলে উত্তপ্ত সবটা চা ইতিকার হাতে পায়ে পড়ে যায়।অসহ্য ব্যাথায় নিজেকে দমন করতে পারেনি।

নিরিবিলি পরিবেশটায় তৎক্ষনাৎ “আল্লাহ গো” বলে চিৎকার দিয়ে উঠে।তার চিৎকারটা সর্ব প্রথম নাসরিনের কর্ণকুহুরে প্রবেশ করে।ধরফড়িয়ে উঠে বসেন তিনি।তাড়াহুড়ো করে রুমের লাইট জ্বালিয়ে দরজা খুলে বেরিয়ে আসেন।তার তাড়াহুড়ো দেখে ইব্রাহিমো স্থির থাকেন’নি সহসা চোখে চশমা এঁটে রুম থেকে বেরিয়ে যান

চিৎকারে চোখ ছুটে যায় ইনানের।মাথাটা ডানে ঘুরিয়ে ইতিকাকে খুঁজতে থাকে।ফাঁকা বিছানা দেখেই তড়াক করে উঠে বসে।খালি গায়ে তাড়াহুড়ো দেখিয়ে সহসা নিচে নেমে যায়।ইতিকার ক্রদন আঁখি যুগল দেখে বুকের বাম পাশটায় মুচড়ে উঠে।

– ইতিবউ কী হয়েছে আপনার?

ইতিকা চোখ তুলে তাকায়।গাল ফোলানো কান্নায় যেন আবদার করছে ‘আপনি এসে ছুঁয়ে দিন,সারিয়ে দিন আমার অসুখ’।কিন্তু মুখ দিয়ে টু’শব্দ বের করলো না সে।গাল ফুলিয়ে অস্থির ভঙ্গিতে কাঁদতে থাকে।

– মা ইতিবউয়ের হাতে পায়ে মলম দিচ্ছো কেন?কি হয়েছে তার?

ইনানের অস্থির কন্ঠ।

– তুই কই থাকিস?মেয়েটার যে গায়ে জ্বর নিয়ে চা করতে রান্না ঘরে এলো আবার সেই চা হাতে পায়ে ফেলে পুড়িয়েছে।তুই কী শান্তির ঘুমে ছিলি?পাশে ছিলি না তার?

নাসরিনের প্রখর তেজযুক্ত কন্ঠ।

– মা আমি তো….

– চুপ কর।হাত কতখানি পুড়ে গেছে দেখ অসভ্য ছেলে।বউয়ের যত্ন নিতে পারিস না আবার আসছে বিয়ে করতে।বিয়ে কী তোর কাছে বউপুতুল খেলা লাগে’রে হতচ্ছাড়া।

ইনান কি বলবে বুঝে উঠতে পারছেনা।সে যে উদাম গায়ে দাঁড়িয়ে আছে সেদিকেও হেলদোল নেই তার।অপরদিকে ইব্রাহিম ছেলের শরীরের দিকে তাকিয়ে আছে তীর্যক দৃষ্টিতে।ইনানের পিঠে, গলায় এতটা আঘাতের চিহ্ন,কেটে যাওয়ার ক্ষত যে স্বাভাবিক নয় তা তিনি ভালো করেই যানেন।রাস্তা ঘাটে গুন্ডা-মাস্তানের মতো চলা ফেরা করলে অবশ্যই এমনটা হবেই।তার ছেলের যে কত শত্রু আশে পাশে বন্ধু বেশে ঘুরছে তার ইয়াত্তা নেই।
.
সেদিন রাতটি পার হয়ে গেলো।ইতিকার জ্বর এখনো নিয়ন্ত্রণে আসেনি।হঠাৎ কাঁপুনি জ্বরে মরণ প্রায় অবস্থা।ইব্রাহিম এবং নাসরিন দুজনেই দূরসম্পর্কের কোন আত্মীয়ের মৃত্যুর খবর শুনে প্রায় সকালেই তাড়াহুড়ো করে বেরিয়ে যান।তারপর থেকেই ইতিকা এই জ্বর শরীর নিয়ে বাড়িতে একা।অবশ্য তার দেখা শোনার জন্য বাড়ির কাজের মেয়ে রূপসী নিয়োজিত আছে।

নিরিবিলি পরিবেশে ধস্তাধস্তির শব্দে উঠে দাঁড়ায় সে।বেশ কয়েকবার রূপসীকে ডাকতে থাকলো ভাঙ্গা গলায়।কিন্তু মেয়েটির খোঁজ নেই কোথায় আছে কে জানে!ইতিকা দূর্বল শরীর নিয় দোতলায় নেমে এলো।বাড়ির বাইরে গ্যারেজ থেকে ধস্তাধস্তির শব্দ পাওয়া যাচ্ছে।এছাড়া বাড়ির বাইরের পরিবেশটা স্বাভাবিক ঠেকলো না তার কাছে।কেমন যেন সবটা এলোমেলো।কোন গার্ড কিংবা সিকিউরিটিকেও দেখা যাচ্ছে না।বেশ আগ্রহ নিয়ে ইতিকা গ্যারেজের সামনে চলে যায়।

কিন্তু ফ্লোরে রক্তের ছিটে দেখে আতঁকে উঠে সে।ইনানের কুকীর্তির কথা ভেবে মাথার ভেতরটা ফাঁকা লাগছে।নিজের আগ্রহ বশে আনতে না পেরে গ্যারেজের দরজা ফাঁক করে ইতিকা।তৎক্ষাণাৎ ভাঙ্গা গলায় চিৎকার করে উঠে মেয়েটি।থরথর করে কাঁপতে থাকে তার শরীর।চোখের কোন থেকে ঝরছে টপটপ নেত্র বারী।ইনান আততায়ীর গলায় ছুরি ধরে আছে বেশ গভীর ভাবে।চামড়া ছিলে রক্ত পড়ছে লোকটির।মাটিতে লুটিয়ে আছে চারজন ছেলের আহত দেহ।তাদের শরীরে রক্তে মাখামাখি।
ইনানের শার্টের একপাশটা ছিড়ে আছে।রক্ত ঝরছে তার বাহু থেকে।ইতিকার দিকে স্তম্ভিত হয়ে তাকাতেই ইনানের হাতে বন্দী ছেলেটা ছুরি’টি নিজ হাতে নিয়ে ধাক্কা দিয়ে সরিয়ে দেয় ইনানকে।ইতিকা দরজার পাশে দাঁড়িয়ে থাকায় সুযোগ সমেত ধারালো ছুরিটি বেশ গভীর ভাবে বাহুতে পোঁচ দেয়।আরেকটি পোঁচ দেয় ইতিকার গলায়।দুটো আঘাতেই গলগল করে ঝরতে থাকে রক্ত।

ইনান এতক্ষণ স্থির থাকলেও ইতিকার কাতর চিৎকারে হুশ ফিরে তার।

– শু*য়রের বাচ্চা দাড়া তুই।

ইনানের গর্জ উঠে।কিন্তু তার ধরা ছোঁয়ার আগেই পালিয়ে যায় ছেলেটি।

___
ঝুম বৃষ্টি চারিদিকে।বৃষ্টির তোড়ে শীত যেনো হুট করেই নেমে পড়েছে শহর জুড়ে।শেষ বিকেল পশ্চিম আকাশে সূর্যটা লালভাব ছড়িয়ে আছে।নয় তলা বিল্ডিংএর বারান্দায় দাড়িয়ে কফি পানে ব্যস্ত ইনান।খুব আলতো ভাবে কফি মগে চুমুক দিয়ে পাশের ছাদে তাকালো সে।এক জোড়া দম্পত্তি চিলেকোঠার ঘরের পাশে ঠেস দিয়ে দাঁড়িয়ে ভিজছে দুজনে।ইনানের বারান্দা থেকে তাদের ভিউটা বেশ ভালো ভাবেই দেখা যাচ্ছে কিন্তু তারা হয়তো বা ইনানকে লক্ষ্য করেনি।দম্পত্তি জোড়ার খুনশুটি দেখে ইনানেরো মনের বাসনা জাগে তার ‘ইতিবউকে’ নিয়ে ভেজার।

কিন্তু তার প্রাণ প্রিয় স্ত্রী অচেতন হয়ে বিছানায় শয্যা গ্রহন করেছে।
হঠাৎ মেঘময় আকাশে বিজলি চমকে উঠে।আকাশ চিড়ে বেরিয়ে আসে ভয়ংকর বজ্রপাতের শব্দ।আর সেই শব্দে অপর পাশে দাঁড়িয়ে থাকা মেয়েটি লেপ্টে যায় তার স্বামীর বুকে।মেয়েটি বেশ ভালোভাবেই ভয় পেয়েছে।ছেলেটি মেয়েটির মাথায় আশ্বাসের হাত বুলিয়ে দিচ্ছে।নিশ্চই আশ্বাসবাণীও ছুড়ে দিয়েছে মেয়েটির কানে।ইনান তাদের কান্ড দেখে ঠোঁট বাঁকিয়ে হাসে। ‘মানুষের ভালোবাসা দেখতেও ভালো লাগে।যদি না থাকে মনে হিংসে বিদ্বেষ।কেননা হিংসাত্মক মানুষের মনে অন্যর সুখ নিশ্চই সহ্য হয়না!’

ইনান তাদের দিকে তাকিয়ে আরেকবার কফির মগে চুমুক দেয়।ইতিবউ তাকে কখনো কী আপন মনে ভালোবাসবে?নাকি সারাজীবন এমন পাক্কা অভিনয় করে ভালোবেসে যাবে?ইনান তো তার ইতিবউয়ের পথ চেয়ে আছে।

হঠাৎ আরেকটি বজ্রের শব্দে কেঁপে উঠে ইনান।বজ্রের শব্দ শেষ হতেই কানে আসে হেঁচকির আওয়াজ।নিশ্চই ইতিকার ঘুম ভেঙ্গেছে।ইনান তড়িঘড়ি করে রুমে প্রবেশ করে।ইতিকা চোখ খিঁচে কাদঁছে।চোখের কোনে গড়িয়ে পড়ছে অশ্রুকণা।গল্পটি লেখনীতে পলি আনান।।ইতিকা যে ঘুমের ঘোরেই কাদঁছে তা বুঝতে পারে ইনান।মেয়েটির পাশে বসে বাম হাতটা আকড়ে ধরে।অন্য হাত দিয়ে চোখের পানি মুছে দেয়।
ইতিকার এখনো জ্বর কমেনি।বরং যেন বেড়েছে।হাতে গলায় মেয়েটির ব্যান্ডেজ।

ইতিকা চোট পাওয়ার পর তাকে নিয়ে ফ্লাটে চলে আসে ইনান।বাড়িতে আজ কেয়ারটেকার ছাড়া কেউ নেই আর সেই সুযোগে ইতিকাকে আবারো নিজের কাছে নিয়ে আসে সে।
.

অলীদের রুমে পার্মিশন ছাড়াই ডুকে যায় ইনান।দ্রুত সিঙ্গেল সোফায় বসে রুষ্ট কন্ঠে বলে,

– ডাক্তার কি মেডিসিন দিয়েছে?কি স্যালাইন দিয়েছে?ইতিবউ এখনো চোখ খুলতে পারছেনা।জ্বর ধীরে ধীরে বাড়ছে।মেয়েটি ঘুমের ঘোরেই হেঁচকি তুলে কাদঁছে মানে বুঝতে পারছিস অলীদ?তার কতটা কষ্ট হচ্ছে।

অলীদ বিছানার সাথে হেলান অবস্থায় ইনানের দিকে একপলক তাকালো।ছেলেটা যে অস্থির হয়ে আছে তা বেশ ভালোভাবেই বোঝা যাচ্ছে।

– একটু ধৈর্য্য ধর সব ঠিক হয়ে যাবে।তোর শরীরে এত প্রেসার কেন দিচ্ছিস?তুই নিজেও অসুস্থ।যা রেস্ট নে।

– আমার কোন রেস্ট নেই।অন্তত ওয়াসিমকে পঙ্গু করা ছাড়া স্থির হবো না আমি।

অলীদ উঠে দাঁড়ায়।জানালার শার্সি ধরে তাকিয়ে থাকে থম মেরে বাইরে বৃষ্টির দিকে।

– তোকে একটা কথা বলা হয়নি আমার ইনান।

অলীদের কথায় চকিতে তাকায় সে।স্থির ভঙ্গিতে আবার সোফায় গা এলিয়ে অলীদকে বলে,

– বল।

– সুফিয়ার পাগলামো আবার বেড়ে গেছে।মেয়েটা ওয়াসিমের জন্য মনে হয় না নিজের মানসম্মান বজায় রাখবে।সেদিন ভার্সিটিতে ওয়াসিমের হাতে চড় পর্যন্ত খেয়েছে।তবুও তার চোখে মুখে আফসোসের কোন সীমা নেই।

স্থির রক্ত প্রবাহ যেন এবার অস্থির হয়ে গেছে।অস্বাভাবিক ভাবে বেড়ে গেছে রাগটা।ফণি তোলা সাপের মতো ফসফস নিশ্বাসের শব্দ ফেলে উঠে দাঁড়ায় ইনান।সামনে থাকা ছোট্ট টেবিলটাতে জোরে কদমে পদাঘাত করে সরিয়ে দিলো।যেন আজ সারাদিনের রাগ টেবিলটার উপর ঝেরেছে সে।

– ওই গন্ডারের সাহস হলো কী করে সুফুর গায়ে হাত তোলার?

ইনানের রাগী আরক্ত চোখের দিকে তাকিয়ে স্থির ভাবে তাকিয়ে আছে অলীদ।

– এখানে ওয়াসিমের দোষ নেই।বার বার ওয়াসিমের কাছে প্রেম নিবেদন করার মানে কী?ছেলের কী অভাব পড়েছে দেশে?আগেও ঠিক এমন নাটকটাই করেছে।মাঝামাঝিতে ওয়াসিম বিদেশ থাকায় পরিবেশ স্বাভাবিক ছিল তবে এখন আবার একই।

ইনান শব্দ করে শ্বাস ছাড়ে।দেয়ালের সাথে পিঠ ঠেকিয়ে দৃষ্টি নত করে।

-ঠিক,আগেও ওয়াসিমকে কিছু করা যেতনা।সুফিয়া লেগে বসতো।শালার এই ছেলের মাঝে কী আছে?আমার ফ্রেন্ড,আমার বউ,সব তার জন্য পাগল অদ্ভুত!

ইনানের কথা শুনে স্মিথ হাসে অলীদ।

– ভুল বলছিস ভাই।তোর বউ হওয়ার আগে ইতিকা তার গার্লফ্রেন্ড ছিল।অন্তত যাই হোক ওয়াসিম সত্যি ভালোবাসে ইতিকাকে।আর তুই ইতিকার সঙ্গে যা করছিস তোর মনে হচ্ছে না বেইমানি হচ্ছে?

– কী করেছি আমি?অজপাড়াগাঁ থেকে মেয়েটাকে এনে সব সুযোগ সুবিধা দিচ্ছি এটাই আমার বেইমানি নাকি ভালোবেসে আগলে রাখছি এটা আমার বেইমানি?তার জীবন বাঁচিয়েছি শত্রুর কবল থেকে আর উপহার দিলাম সাজানো গোছানো সংসার, পরিবার।এটা কি আমার বেইমানি ছিল অলীদ?

– না।তবে ওয়াসিম যে বিয়ে করেনি কেন মিথ্যা বললি তাকে?এটা তো বেইমানি।

ইনান কথার উলটো পিঠে আর কথা বললো না।থম মেরে স্থির চিত্তে তাকিয়ে রইলো বাইরের দিকে।

– আর যাই হোক অলীদ ওয়াসিমের কোন ‘প্রিয়’ ব্যাক্তিত্ব আমি টিকতে দেবো না।সব কেড়ে নেবো তার।তোরা অতীতের বিষটি ভুলে যাস কি করে বলবি?আমি তো ভুলতে পারিনা।আমার তো ভাবলে এখনো কান্না পায়।

অলীদ মাথা নুইয়ে নেয়।তার চোখের কোনে পানির এসেছে আর সেই পানি দেখাতে চায় না ইনানকে,তাই ঘুরে জানালার রিলিং ঘেষে দাঁড়ায়।হাত দিয়ে কয়েক ফোঁটা বৃষ্টির পানি নিয়ে মুখে ছিটে দেয়।এ যেন তার কান্না লুকানোর বৃথা চেষ্টা।

– আমি কোন কিছু ভুলিনিরে।শুধু সময়ের সাথে সাথে বিষটি ভুলিয়ে রাখার চেষ্টা করি।আচ্ছা বাদ দে।যা তুই ভাবীর কাছে।তবে একটা কথা শোন আমি যা করার করে নিয়েছি সুফুর বাবাকে সবটা জানিয়েছি।তিনি ভিসা,পাসপোর্ট রেডি করছেন তাকে দেশের বাইরে পাঠিয়ে দিবেন খুব শীঘ্রই।

– সে যদি ভালো থাকে তবে তাই হোক।

ইনান দীর্ঘশ্বাস ছেড়ে বেরিয়ে যায় রুম থেকে।
___

বৃষ্টির গতিক আরো বৃদ্ধি পেয়েছে।কেয়ারটেকারের মাধ্যেমে খবর নিয়ে জানতে পেরেছে ওই বাড়িতে এখনো ইব্রাহিম এবং নাসরিন এখনো এসে পৌছায়নি।তারা নাকি আরো একদিন থেকে আসবেন।
মধ্যে রাতে ইতিকার বাম হাতটা জড়িয়ে হেলান দিয়ে শুয়ে আছে ইনান।বাম হাতের ক্যানলার দিকে তাকিয়ে আছে রাশভারী দৃষ্টিতে।ইচ্ছে করছে খুলে ছুড়ে ফেলে দিতে।নিশ্চই ইতিবউয়ের খুব কষ্ট হচ্ছে।

জ্বরের তোড়ে দু’গাল লালভাব হয়ে আছে।ইনান ইতিকার গালে আলতে করে ঠোঁট ছোঁয়ায়।শুষ্ক ঠোট যুগলের চামড়া ফেঁটে উষ্কখুষ্ক হয়ে আছে।ইনান সেদিকে তাকিয়ে ঠোঁট বাকিয়ে হাসে।

– সম্পর্কের চার মাস পরিপূর্ণ হয়ে যাচ্ছে। অথচ আমায় তুমি সেচ্ছায় আজ পর্যন্ত একটা চুমু খেতে দাও নি।কেমন বউ তুমি ইতিবউ?

ইনান বিড়বিড় করে কথাটি বলে নিজেই হেসে দেয়।বালিশে মাথা রেখে ইতিকাকে টেনে বুকে জড়িয়ে ধরে ; গায়ের কাঁথা জড়িয়ে ডান হাতে মোবাইলের বাটন চেপে সময়টা দেখে নেয়।রাত তিনটে ছত্রিশ মিনিট।

__

‘সুখ’ শব্দটা যেন ইনানের জীবনে বেমানান।বেশ বেলা করে ঘুম ভেঙ্গে এমন পরিস্থিতি পড়বে কল্পনাও করেনি সে।ইতিকা তার কাছ থেকে নিজেকে গুটিয়ে রাখছে।ইনান পাশে বসলেও চিৎকার করে তাকে সরিয়ে দিচ্ছে,
হুট করেই চেনা মেয়েটি যেন অচেনা হয়ে উঠেছে।এদিকে অলীদো বাসায় নেই।ইনান কি করবে ভেবে উঠতে পারছেনা।ইতিকার শরীরের জ্বর এখন নিয়ন্ত্রণে তবে শরীরের দূর্বলতা এখনো কাটিয়ে উঠেনি।

-ইতিবউ সমস্যা কি আপনার?

– আমি বাড়ি যাবো,আমি মিহির কাছে যাবো।

– হঠাৎ গ্রামে যেত চাইছেন কারন কী?

– কিছু না আমি এখানে থাকবো না।আমার ভালো লাগছেনা।

ইতিকার আচরণে কপালে সূক্ষ্ম ভাজ পড়ে ইনানের।মেয়েটি চোখ তুলেও ইনানের দিকে তাকাচ্ছে না।
ইতিকা কথা শেষ করে তড়িঘড়ি করে উঠে দাঁড়ায়।ছুটে পালিয়ে বাচঁতে, অসাবধানতার বশে ক্যানলার সুই ছিটকে বেরিয়ে আসে হাত থেকে।তৎক্ষনাৎ রক্ত ঝরতে শুরু করে,সেদিকে তাকিয়ে ইনান ছুটে আসে।ইতিকার ওড়নাটা নিয়ে দ্রুত তার হাতে চেপে ধরে।

– এত অসাবধান কেন আপনি?কাল এতটা রক্তক্ষরণ হয়েছে আজ আবার….

ইনান তাড়াহুড়ো করে ইতিকার হাতের রক্ত নিয়ন্ত্রণে আনে।কিন্তু ইতিকার ফের অদ্ভুত আচরণ আবার শুরু।ইনানকে হালকা ধাক্কা দিয়ে সরিয়ে ছুটে পালিয়ে বাচঁতে যায়।লাহমায় রাগান্বিত ইনান ইতিকাকে আটকাতে পেছন থেকে ইতিকার চুল টেনে ধরে।কোমর সমান ঢেউ খেলানো চুলগুলোতে টান পড়তেই সহসা দাড়িয়ে যায় সে।

-আহ লাগছে আমার।

-লাগুক।এতটা অদ্ভুত আচরণ করার মানে কী?কি হয়েছে আমাকে বলবেন তো!নাকি জ্বরের তোড়ে ব্রেনের ভাজে ভাজে তার ছিড়ে গেছে?

ইতিকা উত্তর দিলোনা।বরং ঠোঁট খিচে কেঁদে উঠলো শব্দ করে।

– আমাকে ছাড়ুন প্লিজ।এখানে নিয়ে আসার মানে কী?আমি তো ওই বাড়িতে ছিলাম।তাহলে ফ্লাটে?

– কেন কোন সমস্যা?আমি নিয়ে এসেছি আপনাকে।নিজের সাথে নিজে আপনি এত জোর খাটাচ্ছেন কেন?আপনি এখনো দূর্বল।

– আমার যা ইচ্ছা তা হোক।আমাকে গ্রামে দিয়ে আসুন প্লিজ।আমি আর আপনার জীবনে থাকতে চাইনা।

– আপনার শাশুড়ী আম্মাকে কথা দিয়েছিলেন আমাকে ভালো পথে আনবেন।সাংসারিক বানাবেন।এখন পালিয়ে বাচঁতে চাইছেন কেন ইতিবউ?আর আপনার এত অস্বাভাবিক আচরণ আমার মাথায় ডুকছেনা।

ইতিকা চুল ছাড়িয়ে ইনানের কাছ থেকে সরে বসে।

– আপনাকে মানসিক রোগী মনে হয় আমার।কাল কীভাবে ছেলেগুলোকে….উফফ আমি আর ভাবতে পারছিনা।দেখুন আমি সাধারণ গ্রামের মেয়ে আমি চাইনা আর আপনার জীবনের সাথে জড়িয়ে যেতে।তাই আমি আপনাকে ছেড়ে চলে যাবো।

ইতিকার কথায় রুষ্ট হয় ইনান।দুচোখ খিচে বন্ধ করে কপাল তর্জনির আঙুল দ্বারা ঘষে বলে,

– কী বললেন? আবার বলুন।

– শুনতে পাননি?আমি মুক্তি চাই।স্বামী,স্ত্রী বন্ধন থেকে মুক্তি চাই।

ইতিকা কথা ইনানের কানে বিষ ফোড়নের মতো আঘাত করেছে।কথার তীরটা যেন তার বুকের বা’পাশটায় তীর্যক ভাবে ঠেকেছে।পকেট থেকে রিভেলবার নিয়ে ইতিকাকে পেছন থেকে মুছড়ে ধরে।মেয়েটির থুতনিতে রিভেলবারের নল ঠেকিয়ে ধীরে ধীরে তা গলার নিচে নামিয়ে আনে।

– সরি ইতিবউ, আই নিড ইউ।আমার মৃত্যুর আগে আপনার নিস্তার নেই।কাল কি হলো?আজ কি হলো?সবটা ভুলে যান।আগে যেমন ছিলেন তেমন হয়ে যান প্লিজ।তাছাড়া আপনি অসুস্থ।

– আমার এখানে ভালো লাগছে না আমাকে কিছুদিনের জন্য গ্রামের বাড়িতে রেখে আসুন।

হঠাৎ ইতিকার কন্ঠ মলিন হয়ে গেছে।তার শান্ত সুরে কথায় স্মিথ হাসে ইনান।

– সরি সেটাও হবে না।আমার কাছে থাকবেন আপনি।

– আপনি আমার কোন কথা রাখেন না, কোন কথা মানেন না।অন্তত ওয়াসিম আপনার জায়গায় হলে এতক্ষণে সবটা ছেড়ে আমার কাছেই ছুটে আসতো।

– ওই জা-নো,য়ারের নাম এখানে আসলো কেন?

ইনানের কথার ভাব ভঙ্গিতে তেতে উঠলো ইতিকা।

– সে যাই হোক আপনার মতো অন্তত খুনখারাপি করেনা।

ইতিকার মুখে এমন কথায় আবারো হাসলো ইনান।

– শুনোন বউ আপনার বর আর যাই করুক খুন করেনি আজ পর্যন্ত।আর যা মারপিট করেছি সবটা প্রয়োজনে করেছি।কিন্তু আপনার ওয়াসিম প্রাত্তন যে খুনি সেটা কি জানেন?

ইতিকা ঘাড় ঘুরিয়ে ইনানের দিকে তাকায়।ইনান ইতিকাকে বিছানায় বসিয়ে ল্যাপটপ অন করে।একটি ভিডিও প্লে করে ইশারা করে ইতিকা তাকানোর জন্য।

ভিডিওতে স্পষ্ট দেখা যাচ্ছে ওয়াসিম একটি ছেলের মাথায় পাথর নিক্ষেপ করে।শেষ পর্যায়ে আট তলার বিল্ডিং এর ছাদ থেকে ছেলেটিকে ছুড়ে ফেলে দেয়।
ইতিকা সহসা দুচোখ খিচে বন্ধ করে নেয়।

– ছেলেটি আমাদের ব্যাচের একজন ব্রিলিয়ান্ট স্টুডেন্ট।ওয়াসিমের গুন্ডা গিরির জন্য হেড টিচারের কাছে নালিশ করে।পরবর্তীতে আরো বিভিন্ন ঝগড়ায় পুলিশের দপ্তরে মামলাও করে।যার প্রতিশোধ হিসেবে ওয়াসিম কেড়ে নিলো ছেলেটির জীবন।আর ছেলেটির খুনি সাজানো হলো ওয়াসিমের বাবার দলের একজন চামচা লোককে।যিনি এখনো যাবজ্জীবন কারাদন্ডে আছে।তোমার ওয়াসিম ভালো তবে মুখোশধারী ভালো।
চাইলে আমি সবটা খোলাসা করতে পারি কিন্তু আমার চাওয়া যে অন্যকিছু।

ইতিকা নিরুত্তর হয়ে বসে আছে। মাথাটা ফাঁকা ফাঁকা লাগছে তার।সহজ-সরল জীবনটায় দুইদুইটা দাগি আসামী জীবনে প্রবেশ করেছে।এই জীবন নিয়ে ভবিষ্যত ভাবাও যেন দুষ্কর।

#চলবে
®পলি আনান।

❌কার্টেসী ছাড়া কপি করা নিষেধ❌
[আজ অনেক বড় পর্ব দিয়েছি।তাই আশা করি সবাই বড়বড় কমেন্ট করবেন🙆‍♀️]

⭕গল্প সম্পর্কিত অনুভূতি প্রকাশে জয়েন হোন এই গ্রুপে👇
https://www.facebook.com/groups/writerpoly/

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here