লীলাবালি🌺 #পর্ব_৭১,৭২

0
448

#লীলাবালি🌺
#পর্ব_৭১,৭২
আফনান লারা
৭১
.
আজকের পর্বের দৃশ্যটা শুরু হয়েছিলো হাসপাতাল থেকে।
ভেতরে গুনে গুনে তিনজন সার্জন।আর বাহিরে দুটি পরিবার।
একটি মৃদুলদের আর অন্যটি মৃদুলদের পাশের বাসার পরিবার।
প্রায় এক ঘন্টা হলো তারা এখানে এসেছে।
অর্ণবের সারা শরীর ঘেমে গেছে।মৃদুল মুখটা ফ্যাকাসে করে একটা শক্ত ম্যাগাজিন দিয়ে ওকে বাতাস করছিল।এসি চালু করা তার পরেও অর্ণব টেনসনে ঘামছে কেবল।
এই তো সকাল সকাল কত ভাল ছিল কুসুম।কিন্তু হুট করে তার শরীরটা প্রচণ্ড খারাপ হয়ে যাওয়ায় তাকে নিয়ে সবাই এখানে চলে আসতে বাধ্য হলো।
তার এখনও জ্ঞানটা ফেরেনি।অর্ণবের চেনা ডাক্তার ওকে বলেছেন দেশের বাইরে নিয়ে চিকিৎসা করাতে।এই ব্যাপারে বাবার সাথে আলাপ হবার পর বাবা বললেন টাকার ব্যবস্থা হলে জানাবে।চিন্তার কিছু নেই।দরকার হলে জমি বিক্রি করবে তাও কুসুমের কিছু হতে দেবেননা।
এতসব চিন্তাকে দূরে হটিয়ে কুসুমের ভাবনা তাকে গ্রাস করছে।সকালেই তো কত মিষ্টিভাবে লজ্জা পাচ্ছিল।কি থেকে কি হয়ে গেলো।মৃদুলকে বাতাস করতে মানা করে উঠে দাঁড়িয়ে রুমটার কাছাকাছি গেলো।কুুসুমকে একবার দেখতে ইচ্ছে হয়,কেমন আছে চোখ খুলেছে কিনা সেসব জানতে ইচ্ছে হয়।মৃদুল ওর অবস্থাটা বুঝতে পারছে।কিন্তু তার হাতে করার মত কিছু নেই।ওকে একা থাকতে দেওয়া ঠিক মনে করে সরে আছে।
হঠাৎ এমন কেন হলো তা কেউ বুঝে উঠতে পারেনি।ডাক্তার এসে বললেন জ্ঞান ফিরেছে।কথাটা উনি এমন ভাবে বললেন যেন জ্ঞান ফিরে কোনো ভাল কিছু হয়নি।মুখটা গোমড়া করে চলে গেলেন কথাটা বলেই।অর্ণব দিশেহারা হয়ে ছিল,ডাক্তার যাবার পরপরই ছুটে ওর কাছে চলে এসেছে সে।কুুসুম ওকে দেখেই কান্না করে ফেললো।
অর্ণব ওর মুখে দুহাত দিয়ে ধরে মুখে হাসি ফুটিয়ে বললো,’বোকা মেয়ে!কাঁদছো কেন?আমি সামনে তো তোমার।
আমরা আজই বাসায় ফিরে যাব।তুমি সুস্থ হয়ে যাবে’

কুসুমের এক হাতে আগের মতন ক্যানোলা লাগানো ছিল, অন্য হাতে চোখ মুছে সে বললো,’আমি জানি,আমি বাঁচবোনা’

‘এসব বলতে নেই।কান্না বন্ধ করো।এখনই কান্না বন্ধ করবে তুমি নাহলে ধমক দেবো’

‘ডাক্তার বলেছে আমি আর বাঁচবোনা,আমি শুনেছি।ডাক্তার মিথ্যে কেন বলবেন?’

অর্ণবের চোখে পানি চলে আসলো।বুকের ভেতর আগের মতন সব পুড়ে যাচ্ছে। কুসুমের মাথা থেকে হাত সরিয়ে সে বেরিয়ে আসলো।সোজা ডাক্তারের কাছে এসে জানতে চাইছে কুসুম যা বলেছে তা সত্যি কিনা।ডাক্তার প্রথমে বলতে চাননি।পরে জোরাজুরিতে বললেন,’যদিও দেরি হয়ে গেছে তার পরেও বাহিরের চিকিৎসায় সমস্যার সমাধান মিলতে পারে।’

মিজুয়ানা কুসুমের পাশেই বসেছিলেন।ওর দিকে চেয়ে পান চিবোচ্ছিলেন।চিবোতে চিবোতে বললেন,’তুমি বুঝি তোমার স্বামীর খুব প্রিয়?প্রথম যেদিন বলেছিলে অশিক্ষিত,কম বয়সী হবার পরেও তোমায় এই ছেলে বিয়ে করেছে তখনই বুঝেছি সে তোমায় মন দিয়ে ভালোবাসে।
আহারে!এমন একটা ছেলের সংসারে এই বিপদ আসতে হলো?
দোয়া করি খুব তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠবে।জানো? ছেলেটা সকাল থেকে কিছু মুখে তোলেনি।এখন বিকাল হতে চললো।ভয়ে খাওয়ার কথাও বলিনি আমরা কেউ।কারণ তার অবস্থা ছিল অনেক খারাপ।হাজার বার উঁকি দিয়ে দেখেছে তুমি চোখ খুললে কিনা,তোমার ভাল খবর এলো কিনা।তোমার হাতে এই যে এই সিরিঞ্জ লাগানোর সময় তার কি যে দশা হয়েছিল।দূর থেকে দেখে বারবার হাত মুঠো করছিল।তুমি তো অজ্ঞান ছিলে।কিন্তু সে এমন ভাব করছিল যেন সুই তার হাতে ফোটানো হচ্ছে।
ছেলেটা তোমায় বড্ড ভালোবাসে।বলেনি বুঝি??’

কুসুম কাঁপা স্বরে বললো,’আপনি জানলেন কি করে?’

‘ভালবাসার কথা না বললে সেটা প্রকাশ পায় অনেক বেশি।বললে সেটা প্রকাশ হবার ধরণ বদলে যায়।অর্ণবের আজকের অবস্থা দেখে মনে হলো সে এখনও তোমায় বলেনি তার অনুভূতির কথা।কেমন পাগলাটে আচরণ করে বেড়ায় সারাক্ষণ। বলে ফেললে আজ তার আচরণে অন্য কিছু ফলিত হতো।যাই হোক,ছেলে মানুষ তো।তার উপর শিক্ষিত।বুঝে শুনে বলে দেবে একদিন।ধরেই বলা হয়ত সে পছন্দ করেনা।আর বললেও কি!
তোমায় যে পরিমাণ ভালবাসে সে, এটাতে তোমার তো ওর মুখ থেকে কথা না শুনলেও চলবে’

মিজুয়ানা চলে যাবার পর কুসুম দরজার দিকে চেয়ে রইলো।
‘উনি হয়ত জানেন না, এসব আমার তিনি কেন করছেন।
দায়িত্ব হই কিনা!!’
—-
অর্ণব মৃদুলকে ধরে কাঁদছে।তার বিশ্বাস করতে কষ্ট হচ্ছে সব কিছু।এত জলদি কেন হলো এসব।মৃদুল ওকে বোঝানোর যত যুক্তি লাগে সেসব যুক্তি পেশ করবার পরেও হেরে বসে আছে।অর্ণব ভাবছে আজই কুসুমকে হারিয়ে ফেলবে।

‘তুই তো ওরে ভালবাসিস না,দু চোখে দেখতে পারিস না,তবে এখন এত পাগল হয়ে যাচ্ছিস কেন?’

‘বাসিনা তো কি কাঁদা যাবেনা?মা বাবা কেউ আসছেনা।আমি একা আর কত সহ্য করবো?’

‘আসবে।শান্ত হ।তোকে এভাবে ভেঙ্গে পড়তে দেখতে পারছিনা।আয় বোস’

মৃদুল ওকে ধরে চেয়ারে বসিয়ে দিয়েছে।তারপর ওর চোখ মুছে দিয়ে বললো,’বয়স কম ওর।এত জলদি কছু হবেনা দেখিস।ভাল হয়ে যাবে’

‘ভাল হতে টাকার বৃষ্টি ঝরাতে হবে।’
—-
‘আসবো?’

মৃদুলের কণ্ঠস্বর শুনে কুসুম জানালা থেকে মুখ ফিরিয়ে ওর দিকে তাকিয়েছে।
মৃদুল মুচকি হেসে টুল টেনে বসলো পাশে।কুসুম বললো,’উনি কোথায়?’

‘ভ্যাঁ ভ্যাঁ করে কাঁদছে করিডোরে।দেখবে?’

‘নাহ’

‘তোমার সাথে একজনের কথা বলিয়ে দেবো।বলবে?’

‘কে?’

‘অপেক্ষা করো।

মৃদুল ফোনে কিছুক্ষণ টিপাটিপি করে ফোনটা কুসুমের দিকে ধরেছে।ওপারে জুথি বসে আছে।টেবিলে ফোন রেখে চেয়ারে বসা।গায়ে লেডিস টি -শার্ট আর চুলগুলোকে খোঁপা করে রাখা।কুসুমকে দেখে হাত নাড়িয়ে সে বললো,’হাই!!কেমন আছো?’

‘ভাল।আপনি মিননয়ি আপু না?’

‘হ্যাঁ।চিনতে পেরেছো?’

‘ভুললাম কবে?’

‘জানো হাসপাতালে যেতে আমার অনেক ভাল লাগে।তোমার ভাল লাগছে?
কেন ভাল লাগে জানো?কারণ আমার পরিবারের সবাই কত কত সেবা করে আমার।আরাম আয়াশে দিন কাটে।শুয়ে থাকা যায় সারাটাদিন।এসবে তোমার অনূভূতি কেমন?’

‘আমার কোনো অনুভূতি নেই’

‘আচ্ছা ওসব ছাড়ো।আমি, তুমি আর মৃদুল ভাইয়া এখন একটা খেলা খেলবো।রাজি?’

‘কি খেলা?’

‘সবাই সবার একটা করে ইচ্ছে বলবে।তারপর সেই ইচ্ছেটা পূরণ না হবার কারণ বলবে।
এরপর বলবে ইচ্ছে আদৌ পূরণ হবার কোন উপায় আছে কিনা।ঠিক আছে?’

‘আচ্ছা’

‘তো আগে মৃদুল ভাইয়া বলেন।আপনাকে দিয়ে শুরু করি’

‘আমার ইচ্ছে পুলিশ হবো।তারপর যাকে ভালবাসি তাকে গুলির ভয় দেখিয়ে বিয়ে করে নেবো।হাহা!!
এই ইচ্ছে পূরণ হবেনা জানি।অনামিকার জন্য হাত কেটেছিলাম অনেকবার।ঐ দাগ দেখলে আমায় পুলিশে নেবেনা।বাদ দিয়ে দিবে ট্রেনিংয়েই।
তো আমার ইচ্ছে অন্য ভাবে পূরণ হতে পারে।যেমন ধরো যাকে ভালবাসি সে যদি নিজে থেকে এসে ধরা দেয় আর কি।’

‘স্টুপিড! আচ্ছা এবার আমি বলি।আমার ইচ্ছে হলো জীবনের শেষ মূহুর্ত পর্যন্ত নিজের খেয়াল রাখবো।কটাদিন ধরে নিজের খেয়াল রাখা হয় না।আগে আমি আমাকে অনেক ভালবাসতাম।এখন আর বাসা হয়না।তাই চাই বোধ থাকা অবধি নিজেকে ভালবেসে যাব।এখন আমার ইচ্ছে পূরণ হবে কিনা জানিনা।তবে জীবনসঙ্গী হলে যদি সে আমার খেয়াল রাখে তবে আমার ইচ্ছেটা আমার স্পর্শ ছাড়াই পূরণ হয়ে যাবে ‘

‘আমার ইচ্ছে যিনি আমার জন্য কাঁদছেন তাকে যেন আর কাঁদতে না হয়।
জানিনা এই ইচ্ছে পূরণ হবে কিনা।পূরণ হতো হয়ত যদি আমার অসুখ সেরে যেতো অথবা আমি মরে যেতাম।একদিন কেঁদে আর কাঁদতেন না তিনি তাহলে।ইচ্ছের সমাপ্তি ঘটতো তখন’

‘এসব বলেনা কুুসুম।তোমার ইচ্ছে পূরণ হবে।তবে পজিটিভলি।তুমি সুস্থ হয়ে যাবে,অর্ণব ভাইয়া ও আর কাঁদবেননা তাহলে।তোমাদের একটা হ্যাপি ফ্যামিলি হবে,ছোট ছোট বাচ্চাকাচ্চায় ভরে উঠবে গোটা পরিবার’

মৃদুল ভেংচি কেটে বললো,’বাচ্চাকাচ্চা ছোটই হয়।যেভাবে বললে যেন বড় ও হয়’

‘বিশ্বাস করেন!আপনার মতন ত্যাড়া মানুষটাকে আমি বিয়ে করবোনা,কোনোদিন ও না।’

‘সারাজীবনের জন্য একদিন আমি তোমার হয়ে যাবো🙈চেয়েও আমাকে পাশ থেকে সরাতে পারবেনা।’

চলবে♥

#লীলাবালি🌺
#পর্ব_৭২
আফনান লারা
.
জুথির সাথে কথা বলে মনের অনেকাংশ জায়গা ভাল হয়ে গিয়েছিল কুসুমের।প্রথম প্রথম মুখে হাসি ফুটে ছিল।মনে মনে ভাবছিল উনি খুব ভাল মানুষ।যদি তার সঙ্গে আমার উনার বিয়ে হতো তবে উনি খুবই সুখী হতেন।
সব কিছু মনে করার পর হঠাৎ আবারও মন খারাপ হয়ে গেলো অর্ণব কাঁদছে ব্যাপারটা মন পড়ে।রুমে কেউ ছিলনা তখন।সে নিজে নিজেই উঠে বসেছে।গায়ে সেই পরিমাণ শক্তি নেই যেটা দিয়ে সে কাউকে জোটগলায় ডাক দেবে।
উপায়ান্তর না পেয়ে হাতের ক্যানোলাটাকে ওলটপালট করে দেখছিল সে।অর্ণব মুখে পানি দিয়ে মুখটা ভাল করে মুছে এদিকেই আসছে।সে কান্নার কথা জানতে দিবেনা কুসুমকে।রুমে ঢুকতেই কুুসুম ওর দিকে তাকালো।
ওকে বসে থাকতে দেখে সে ছুটে এসে ওকে ধরে শোয়াতে শোয়াতে বললো,’তোমায় না বলেছি হুটহাট উঠে পড়বেনা।হাতে এটা থাকলে এরকম উঠা যায়না।’

কুসুমের মলিন মুখ ওকে আর একটা শব্দও বলতে দেয়নি।মাঝপথে যেন তারকাটার আবরণে থামিয়ে দিয়েছে।সেটার যন্ত্রনায় চুপ হয়ে আছে সে।কুসুম ওর হাত ধরে ফেললো।জিজ্ঞেস করলো কাঁদছিল কেন।

‘আমি কেন কাঁদতে যাব?’

‘আপনার চোখ লাল হয়ে আছে,ফুলে গেছে।কান্না না করলে এমনটা হবার কথা না’

‘চোখ অনেক চুলকাচ্ছিল।ওসব বাদ দাও।তোমার অনেক খিধে পেয়েছে তাইনা?আমি ডাক্তারকে বলে এই ঔষুধটা অফ রেখে তোমায় খাওয়াতে পারবো।খাবে কিছু?’

‘নাহ।একটু বসবেন এখানে?নাকি আবার চলে যাবেন?’

কুসুমের আবদারটা ফেলার মতন না বলে সে বসেছে এক পাশে।ওর চোখ কেবল অর্ণবের দিকে।অথচ অর্ণবের সাহস হয়না একবার ওকে দেখার।ইচ্ছে হয় হাত শক্ত করে ধরে রাখতে।
কেন রোগ আসে।কেন এত অসহায়ত্ব সঙ্গতা চায়।
রাগ হয় এসব কিছুর ওপর।রাগে বিছানার চাদর খাঁমছে ধরে রেখেছে অর্ণব।
কুসুম ওর ডান হাতটা ধরে রেখেছিল।অর্ণব এই রুমটায় আসায় এখন তার আরও বেশি কষ্ট হচ্ছে।ইচ্ছে করে উঠে বাহিরে গিয়ে দম ফেলতে।কেমন যেন লাগছে মনের ভেতর।কুসুমের হাত ধরে রাখা আরও খারাপ লাগার সৃষ্টি করে।বাধ্য হয়ে ওর হাতটা ছাড়িয়ে রুম থেকে চলে আসলো সে।পেছনে তাকালো না আর।
—-
রাতের ১০টা বাজে।হাসপাতালে রুগী,রুগীর পরিবারের আনাগোনা ক্রমে বাড়ছে।ব্যস্ত করিডোর।সাজিয়ে রাখা সারি সারি চেয়ারের কিণারার একটি চেয়ার দখল করে বসে আছে অর্ণব।এই মনে হয় কুসুমের পাশে বসে থাকতে আর এই মনে হয় দূরে চলে আসতে।
‘রোগটা একটা স্বপ্ন কেন হতে পারেনা?কেন সব সত্যি হয়ে আসছে?আমি তো এই সত্যি চাইনি।আমি চাই সব মিথ্যে প্রমাণ হোক।তবে কেন বারবার সব খারাপের চেয়ে গুরুতর হয়ে গেলো।’

নার্স এসে বলেছে কুসুম নাকি ওকে ডাকছে।
কথাটা দুইবার বলে গেছিল।অথচ অর্ণব যাবার সাহস কুলিয়ে পাচ্ছেনা।কুসুমের কাছে গেলে তার বুকে আরও বেশি ব্যাথা হয়।
শুকনো ঠোঁটটাকে জিভ দিয়ে ভিজিয়ে মনের সাথে যুদ্ধে মেতে রুমের দিকে চললো আপাততর জন্যে।
‘মনে সাহস থাকুক,কিংবা না থাকুক।ভবিষ্যত মনে করে বুক পুড়ুক তাও তার কাছে আমার থাকা চাই।সে একা,অনেক একা।তার একটা আমি’র দরকার।’

দরজায় হাত রেখে ধীরে সুস্থে ভেতরে ঢুকলো সে।কুসুম যেন ওর অপেক্ষাতেই চোখ দুটোকে ব্যস্ত রেখেছিল এই যাবত ওকে দেখেই।
ওকে ভেতরে আসতে দেখে এখন চোখ তার ঝলমল করছে।
অর্ণব পাশে এসে বসতেই সে বললো,’আমাকে একবার উঠাবেন?’

‘আচ্ছা’

অর্ণব ওর হাত ধরে বসালো শোয়া থেকে।এরপর একটা মূহুর্ত ও দেরি না করে কুসুম ওকে জড়িয়ে ধরে ফেলেছে। অর্ণব আর নিজেকে আটকে রাখতে পারলোনা।চোখ ঝাপসা হয়ে অশ্রুর বৃষ্টি শুরু হয়ে গেছে তার দুচোখে।
কুসুমকে ওর মত করে ধরে সে কেঁদে ফেললো।
সেসময়ে মৃদুল হাতে কিছু শুকনো খাবার নিয়ে ঢুকেছিল।ওদের এমন অবস্থায় দেখে আবার পিছিয়ে গেছে বাহিরের দিকে।
এখন খাবার হাতে চেয়ারে গিয়ে বসে অপেক্ষা করছে দশ মিনিট হবার।ততক্ষণ তার কাছে অতি দীর্ঘ, এর কারণে যাকে জ্বালাতন করলে মিনিটটা সেকেন্ডে পরিণত হবে তাকে জ্বালাতে ফোন হাতে কল দিলো সে।
জুথি তখন মোরকোর সাথে বাড়ির সামনের রোডটাতে সাইকেলিং করছিল।ছোটকালে অনেক সময় তারা এভাবে দুজনে সাইকেল চালাতে চালাতে অনেকদূর পর্যন্ত চলে যেতো।এখন চালানো হলেও আগে কার মতন দুজনে এখন আর দুষ্টুমি করেনা।জুথি মুখে হাসি ফুটিয়ে নিরবে চালাচ্ছে।
মোরকো ওকে বললো দেশে ওর কোনো বয়ফ্রেন্ড হয়েছিল কিনা।ওর প্রশ্ন শুনে জুথি অবাক হলো প্রথমে।কারণ মোরকো ওকে কখনও পার্সোনাল প্রশ্ন করেনা।সবসময় লেখাপড়া আর স্পোর্টস নিয়ে তার যত আলাপ ছিল।
এখন তার এই প্রশ্নে জুথি জানালো “”না সূচক””।
মোরকো আবার প্রশ্ন করেছে জুথি কি তাহলে আর প্রেমই করবেনা।
জুথি এর উত্তর দেইনি।সবসময় দ্বিতীয় লাইনের উত্তর সে দেয়না।এখনও তাই। মৃদুলের সাথেও এমন করে সে।
মোরকোকে পিছনে পেলে জুথি অনেকদূর চলে এসেছে।ঠিক সেসময়ে মৃদুলের কল দেখে থামলো।মৃদুল ভাইয়ার কি টাকা বেশি হয়ে গেলো?বিদেশী নাম্বারে এতবার কল করলে ফোনের টাকা সব যে কি পরিমাণে কাটে তা কি উনি বোঝেননা?

কল কেটে জুথি নিজে ব্যাক করেছে এবার।মৃদুল বললো,’কাটলে কেন?আমার ফোনে অনেক টাকা আছে।বাপের একমাত্র ছেলে আমি।টাকার কোনো অভাব নাই’

‘অভাব নাই নাকি আছে সেটা তো এক পাঞ্জাবি পরে আমার সাথে ১০বার মিট করাতেই বুঝেছি’

‘আসলে সেটা না,আমার পাঞ্জাবি হাজারটা আছে।কিন্তু ঐ পাঞ্জাবিটা অনেক লাকি।ওটা পরে বের হলে তোমার সাথে অনেকক্ষণ সময় কাটানো হয়, বুঝলে?’

‘কিসের জন্য ফোন করেছিলেন?’

‘আমার বোরিং লাগছে।কুসুমকে যেমন মন ভাল করে দিয়েছিলে ভিডিও কল করে।আমাকেও দেও না প্লিজজজজ’

‘আপনার অসুখ?’

‘হ্যাঁ।আমার মনে বিশাল বড় অসুখ।এই অসুখে আমার বুকের ভেতর খালি খালি লাগে।মনে হয় কলিজা,আঁত সব কোথায় যেন চলে গেছে।মাঝে মাঝে ঐ কলিজা আঁতের ঠিকানাও মেলে। ঐ ঠিকানা হলো তুমি।ডাক্তার বলেছে ঐ ঠিকানায় এক তলা বাড়ি করে নিতে।তারপর সেটাতে বসবাস করতে।তবেই অসুখ সারবে।তুমি এখন ভিডিও কল করে আমাকে বিল্ডিং তৈরির সিমেন্ট,রডের ব্যবস্থা করে দাও।আমি নিজেই বাড়ি বানিয়ে দেবো।তারপর ওখানে আমরা থাকবো’

‘আপনি না…!!!’

‘কি?’

‘আপনাকে কি বললে সঠিক হবে তাই বুঝতেছিনা আসলে।’

‘জামাই বলো।আমি কিছু মনে করবোনা’

জুথি লাইনটা কেটে দিয়েছে।মৃদুল ঘড়িতে চেয়ে দেখলো দশ মিনিট পেরিয়ে বারো মিনিট হয়ে গেছে।তাই খাবারের প্যাকেটটা নিয়ে তাড়াহুড়ো করে আবারে রুমে ঢুকেছে।অর্ণব কুসুমের মাথায় হাত বুলিয়ে দিচ্ছিলো।ও হয়ত ঘুমে।
মৃদুল ওর পাশে প্যাকেটটা রেখে ফিসফিস করে বললো,’কিছু খেয়ে নে’

‘খিধে নেই’

‘সকালে আমার সাথে পাউরুটি, চা খেয়েছিলি।আর কিছু মুখে দেসনি।তোকে খেতেই হবে।আয় বোস এখানে।দে আমি হাত বুলিয়ে দিচ্ছি পিচ্চি ভাবীর মাথায়’

‘তোর যে শক্ত হাত।কুসুমের কাঁচা ঘুম ভেঙ্গে যাবে।আচ্ছা,তুই খেয়েছিস?’

মৃদুল টুল একটা টেনে বসে বললো,’আমারটা বাদ দে।ডাক্তার কিছু বলেছিল?’

‘ডাক্তারকে আর কিছুই জিজ্ঞেস করবোনা।খালি মরার কথা বলে।লাস্ট স্টেজে এসে সবাই মারা যায়?এটা উনাকে বুঝাতেই পারছিনা।ভয় দেখায় খালি’

অর্ণবের কথা শুনে মনে হলো আধাপাগল হয়ে গেছে।মৃদুল কিছুক্ষণ ওর মুখের দিকে চেয়ে রইলো।এই কি সেই অর্ণব?
আর এই সেই কুসুম?সেই ছোট্ট মেয়েটা।যাকে অর্ণব পছন্দ করত না।যাকে বিয়ে করার ভয়ে তিনটা বছর বাড়ি ছাড়া ছিল।আর আজ তার জন্য অর্ণবের মাথা খারাপ হয়ে যাচ্ছে।

অর্ণবের মাথায় এবার মৃদুল হাত বুলিয়ে বললো,’তোর অবস্থা বুঝতে পারছি।কিছু খেয়ে নে।কুসুমের খাওয়া আরও দেরিতে হবে।অন্তত ওর খেয়াল রাখতে তোকে শক্ত থাকতে হবে।
ওরে কোলে নিতে দিবি আমায়?দিবি না তো?তাহলে তুই এখন খাবি।তোর বউকে কোলে নিতে হলেও অন্তত গায়ে শক্তি আন।বুঝলি?’

চলবে♥

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here