শহর জুড়ে সন্ধ্যা নামুক -Part 19

0
312

#শহর_জুড়ে_সন্ধ্যা_নামুক
#তাসনিম_জাহান_রিয়া
১৯
তোমার বিয়েটা এক বছর পর হবে। আপাতত বিয়ের প্রসঙ্গটা স্থগিত। তোমার বয়স কম তাই তারা এখনি তোমাকে ঐ বাড়ির বউ করে নিয়ে যেতে চাইছে না। আর আমরাও তোমাকে এখন বিয়ে দিতে চাইছি না। তুমি তো এখন পর্যন্ত ঠিক করে নিজের যত্ন নিতেই শিখোনি। সংসার সামলাবে কীভাবে? সব দিক বিবেচনা করেই আমরা সিদ্ধান্ত নিয়েছি এই বিয়ের আলোচনা এক বছর পর করা হবে। এ ব্যাপারে তোমার কিছু বলার আছে?
শ্রেয়সী হেলাল সরকারের কথা শুনে মনে মনে অনেক খুশি হয়। কিন্তু সেটা হেলাল সরকারের সামনে প্রকাশ করে না বরং গম্ভীর হয়ে বলে,
আমি আর কী বলবো? তোমরা যে সিদ্ধান্ত নিয়েছো তা অবশ্যই ভেবে নিয়েছো। তবে এক বছর পর বিয়েটা হলে ভালোই হবে। আমি নিজেকে আরেকটু গুছিয়ে নিতে পারবো।
তাহলে আমি আসি। তুমি বিশ্রাম নাও।
_______________
ঘাসের ওপর বসে আছে প্রিয়ন্তি আর শ্রেয়সী। শ্রেয়সী অনুপমের সাথে মেসেজ আদান-প্রধান করছে। প্রিয়ন্তি আরেকটু শ্রেয়সীর গা ঘেষে বসে।
তুই কী আমার ওপর রাগ করেছিস?
রাগ করবো কেনো?
তুই কী আমার কথা শুনতে পাচ্ছিস?
না শুনলে উত্তর দিলাম কীভাবে? তোর ওপর রাগ করার কোনো কারণ তো আমি দেখছি না।
আমার আর নাহিনের ব্যাপারটা নিয়ে।
এটা নিয়ে রাগ করবো কেনো? এটা তো রাগ করার মতো বিষয় না। এটা একান্তই তোদের ব্যক্তিগত ব্যাপার। তোদের রিলেশনের কথা কাকে বলবি আর কাকে বলবি না এটা নিতান্তই তোদের ব্যাপার। সেখানে আমার কমেন্ট করার কোনো অধিকার নেই। আমি যে অনুপমের সাথে রিলেশনে আছি সেটা কী আমি ভাইয়াকে বলেছি? বলিনি তো। ভাইয়া নিজের রিলেশনের কথা আমাকে বলবে নাকি না সেটা তার ব্যাপার আমি অহেতুক রাগ করবো কেনো?
রাগ না করলে আমাদের সাথে এমন অদ্ভুত বিহেইভ করছিস কেনো?
আমার তো মনে হচ্ছে না আমি অদ্ভুত আচারণ করছি। যদি সত্যিই করে থাকি তাহলে সরি। একচুয়ালী আমি একটা বিষয় নিয়ে চিন্তিত। তন্ময় চলে আসছে। তুই ক্লাসে যা। আমি একটু নার্সারিত যাব।
ঘাসের ওপর থেকে ব্যাগটা নিয়ে ওঠে দাঁড়ায়।প্রিয়ন্তির থেকে বিদায় নিয়ে চলে যায়।
________________
মুহিব জড়োসড়ো হয়ে সোফার এক কোণায় বসে আছে। অস্বস্তিতে হাঁসফাঁস করছে। তার সামনে সাজানো-গোছানো নাস্তা। কিন্তু সে কোনো খাবার ছুঁয়েও দেখেনি। তার সামনের সোফায় বসে আছে আলী সাহেব। তার থেকে কয়েক ইঞ্চি দূরে দাঁড়িয়ে আছে তার বড় আপা। এক সময় এই বড় আপাকে ছাড়া সে কিছুই বুঝতো না। আজকে তার থেকে কয়েক ইঞ্চি দূরে দাঁড়িয়ে আ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here