অবৈধ সম্পর্ক – পর্ব ২৮ এবং শেষ

0
540

#অব‌ৈধ_সম্পর্ক
#Part:28 এবং অন্তিম পর্ব
,Writer:Sukhi Akther ✍️
.
.
.
ইসমাত আরাফ ক‌ে ধাক্কা দ‌িয়ে নিজের থ‌েকে সর‌িয়ে দ‌েয় । আপনার সাহস হয় ক‌ি কর‌ে আমাক‌ে জড়‌িয়ে ধরার? ভুল‌ে কেন‌ো যাচ্ছ‌েন এখন আম‌ি অন্য একজন‌ের স্ত্রী । আমাদ‌ের মাঝ‌ে যে সম্পর্ক ছ‌িলো তা অন‌েক আগ‌েই আপন‌ি নিজ‌ে স‌েই সম্পর্ক নষ্ট কর‌ে দিয়েছিলেন। আজ আম‌ি সুখ‌ে আছ‌ি বল‌ে আপন‌ি আমার সংসার নষ্ট করত‌ে আমার জীবল‌ে চল‌ে আসল‌েন? ক‌েনো বলুন তো ?যখন আপনাক‌ে আমার সবচ‌েয়ে বেশ‌ি দরকার ছ‌িলো তখন তাড়‌িয়ে দিয়েছিলেন নিজের বাড়‌ি থেকে আজ আমার জীবন‌ে আসত‌ে চাচ্ছ‌েন আম‌ি একটু সুখ‌ের মুখ দেখছ‌ি বল‌ে আমার সংসার টা নষ্ট করত‌ে চাচ্ছ‌েন আর কত‌ো নাটক দ‌েখত‌ে হব‌ে আমাক‌ে বলতে পার‌েন?
আরাফ মাথা ন‌িচু কর‌ে ইসম‌াত‌ের কথা গুল‌ো শুন‌ে যাচ্ছ‌ে । আজ য‌েই আরাফ দাড়‌িয়ে আছ‌ে তার সাথ‌ে আগ‌ের আরাফ‌ের ক‌োনো ম‌িল নাই । আজ য‌েনো অন্য এক আরাফ ক‌ে দেখছ‌ে ।
আরাফ ::::::::::::::::::::: ত‌োমার সাথ‌ে করা অন্যায়‌ের শাস্ত‌ি আম‌ি সাত বছর ধর‌ে পাচ্ছ‌ি । তোমাক‌ে বাড়‌ি থেবে ব‌ের করে দেওয়ার ক‌িছুদ‌িন পর‌ে মা মারা যায় । মায়‌ের মুখটা শ‌েষবার‌ের মত‌ো দেখার সুয‌োগ হয়ন‌ি । আমাক‌ে না জান‌িয়ে দাফন করা হয়‌েছে । বাড়‌ি থ‌েকে ফ‌িরে এসে দেখি আমার সব ক‌িছু ন‌িলাম‌ে ডাকা হয়‌েছে । সাক‌িব নাম‌ের ল‌োকট‌ির নাম‌ে আমার সবক‌িছু হয়‌ে যায় । তখন আমার পাশ‌ে তনয়াক‌ে সবচ‌েয়ে ব‌েশি দরকার ছ‌িলো কিন্তুুু তনয়া উল্টা‌ে আমার সাথ‌ে যোগা‌যোগ বন্ধ কর‌ে দেয় ।ঠ‌িক ত‌োমার কাছ‌ে থেক‌ে যেভাবে ড‌িভোর্স প‌েপার‌ে signuture করেছিলাম তনয়া ঠিক ঐ পদ্ধত‌ি ব্যবহার কর‌ে আমার সাথ‌ে তনয়ার ডি‌ভোর্স কর‌িয়ে নেয়। যখন আমার টাকা ছ‌িলো তখন তনয়া আমার পাশ‌ে ছিলো ।
ইসমাত:::::::::::::::::: ন‌িশ্চুপ
.
আরাফ::::::::::::::::::: আমার পাপ‌ের শাস্ত‌ি আমার বা‌েনটা পাচ্ছ‌ে ।স্বামী অত্যাচার মুখ বুঝ‌ে সহ্য করে যাচ্ছ‌ে ।কত‌ো বার বল‌েছি আমার কাছ‌ে চল‌ে আসত‌ে কিন্তুুু স‌ে স্বামীর অত্যাচার সহ্য করব‌ে তারপরও আমার কাছে আসব‌েনা । সব ক‌ি‌ছু হার‌িয়ে ফেল‌েছি আম‌ি হয়ত‌ো আমার পাপের তুলনায় আমার শাস্ত‌ি হয়ন‌ি । জান‌ি আম‌ি যা করেছি ক্ষমার অযোগ্য তারপরও বলব‌ো জীবন‌ের শ‌েষ কয়টা দ‌িন আম‌ি তোমার সাথ‌ে কাটাত‌ে চাই । তুম‌ি কি একবার সুয‌োগ দ‌িবে আমায় । ত‌োমাক‌ে ছাড়া আমি আজ ব‌েচেঁ থ‌েকেও মৃত ।
.
ইসমাত:::::::::::::::::::::: তা হয়না । যখন আমার কিছু ছিলোনা তখন ইয়াদ আমাক‌ে আগল‌ে রেখ‌েছে তার বুক‌ে । আজ আম‌ি নিজ‌ে প্রত‌িষ্ঠ‌িত হত‌ে পের‌েছি ইয়াদ‌ের জন্য । আপন‌ি যা কর‌েছেন হয়ত‌ো কখনও মন থ‌েক‌ে আপনাক‌ে ক্ষমা করা সম্ভব না ।
.
আরাফ::::::::::::::::::::: জান‌ি তুম‌ি এসব মন থ‌েকে বলছ‌ো না । মানুষ চাইল‌েও প্রথম ভাল‌োবাসা ক‌ে ভুলত‌ে পার‌ে না । আম‌ি তোমাক‌ে মন থেকে ভাল‌োবাসিনি ক‌িন্তুু তুম‌ি ঠিকই ভাল‌োবেস‌েছিলে । আম‌ি শুধু আমার কাম্য ভাসনা পূরন করত‌ে তোমার কাছ‌ে যেতাম । কখনও ত‌োমার ইচ্ছ‌ের গুরুত্ব দ‌েয়ন‌ি । এক বছর আগ‌ে শরীল খুব খারাপ হয়‌ে যায় । যখন ডাক্তার সব পরীক্ষা কর‌ে তখন জানত‌ে পার‌ি আম‌ার এইডস হয়‌েছে । র‌োগটা আগ‌েই হয়‌েছ‌ে কিন্তুু আম‌ি বুঝত‌ে পার‌ি পর‌ে । আমি বলব‌োনা আবার আমার জীবন‌ে ফিরে আসো তুম‌ি শুধু বলব‌ো যে কয়টা দিন ব‌েচেঁ আছ‌ি তুমি আমার পাশ‌ে থেক‌ো ।
.
ইয়াদ::::::::::::::::: তুম‌ি চাইল‌ে আরাফ‌ের সাথ‌েই থাকত‌ে পার‌ো আম‌ি কিছু বলব‌োনা যতই হ‌োক আগ‌ের স্বামী ত‌ো ।
.
ইসমাত::::::::::::::::::: আপন‌ি কি বলছ‌েন এসব ?
.
আরাফ:::::::::::::::::: ইয়াদ আপন‌ি ভূল ভাবছ‌েন । আম‌ি শুধু আমার শ‌েষ সময়টা ইসমাত ক‌ে আমার বন্ধু ভ‌েবে পাশ‌ে চাই ।
.
ইয়াদ:::: :::::::::::::::: ন‌িজের স্বামীর অবর্তমান‌ে অন্য একজন‌ের হাত ধর‌ে তার পাশ‌ে থাকার দায়িত্ব ন‌িতে চায় ক‌োনটা ভুল আর কোনটা সঠ‌িক তা আমাক‌ে বুঝাত‌ে হব‌েনা ।
ইসমাত খ‌েয়াল কর‌ে দেখ‌ে আরাফ ইসমাত‌ের হাত শক্ত করে ধর‌ে রেখ‌েছে ইসমাত হাত টা সর‌িয়‌ে নেয় ।
.
ইয়াদ::::::::;::::::::::: তুম‌ি থাকত‌ে চাচ্ছ‌ো তো আরাফ‌ের সাথ‌ে ? য‌ে কিনা ন‌িজের বউ ক‌ে রাত‌ে একা বাড়‌ি থেকে ব‌ের কর‌ে দেয় । একবারও ক‌ি ভেবেছ‌িলো যে কতো বড় ব‌িপদ হত‌ে পারত‌ো রাস্তায়? না তার ত‌ো সেটা ভাবার দরকার নাই কারন তখন ত‌ো আরাফ‌ের কাছ‌ে তার ভাল‌োবাসার তনয়‌া ছ‌িলে‌া । যার ভাল‌োবাসায় অন্ধ হয়‌ে ড‌িভ‌োর্স দ‌িয়েছিলো আজ আবার ফ‌িরে আসত‌ে চাইছে কারন আজ ত‌োমার সব ক‌িছু আছ‌ে ।
ইয়াদ ইসমাত ক‌ে সাথ‌ে না ন‌িয়ে বাড়‌ি চল‌ে গেল‌ো ।
র‌াত‌ে বাহ‌িরে প্রচুর ঝড় হচ্ছ‌ে তার চ‌েয়ে বেশি ঝড় হচ্ছ‌ে ইসমাত‌ের মন‌ে । একটু আগ‌ে হসপ‌িটাল থ‌েকে ফ‌োন আস‌ে আরাফ‌ের অবস্থা খারাপ । ইয়াদ বাসায় আসা‌র পর থ‌েকে চুপচাপ কার‌োর সাথ‌ে কোন‌ো কথ‌া বলছ‌েনা । আরাফ‌ের সাথ‌ে এমন কর‌ে কথা না বলল‌েও হত‌ো । আরাফ সময় প্রায় শ‌েষ হয়‌ে আসছ‌ে অন‌িরাপদ শারীর‌িক সম্পর্ক করার কারনে এইডসের মত‌ো মরন ব্যাধ‌ি রোগে ভুগছ‌ে আরাফ । স‌ে তার কর্মফল ভোগ করছ‌ে যা স‌ে ইসমাত‌ের সাথ‌ে কর‌েছিল‌ো ।ইসমাত ক‌ে বড্ড ব‌েশি ভাল‌োব‌েসে ফ‌েলেছ‌ে অন্য কার‌োর সাথ‌ে সহ্য করত‌ে পার‌েনা ইয়াদ ।
.
ইসমাত ক‌ে ছাড়া ইয়াদ ন‌িজেকে কল্পনা করত‌ে পার‌ে না । কাল গ‌িয়ে একবার গ‌িয়ে দেখা কর‌ে আসব‌ো আরাফের সাথ‌ে। ইয়াদ রুম‌ে গ‌িয়ে দেখ‌ে ইসমাত শুয়‌ে পড়‌েছে ।রাগ‌ের মাথায় ইসমাত ক‌ে কষ্ট দ‌িয়ে ফেল‌েছে ইয়াদ । ক‌িছু না বল‌ে শুয়‌ে পড়ল‌ো ইসমাত‌ের পাশ‌ে । ইসমাত অন‌েকক্ষন ধর‌ে শুয়‌ে আছে ক‌িন্তুু ঘুম আসছ‌েনা । আরাফ‌ের জন্য ক‌েনো ন‌িজের সাজান‌ো গুছান‌ো সংসার নষ্ট করব‌ে স‌ে ? ইয়‌াদ যদ‌ি পাশ‌ে না থাকত‌ো তাহল‌ে ইসমাত‌ের ক‌ি হত‌ো আল্লাহ ভাল‌ো জান‌ে । ইসমাত ভাবত‌েও পার‌েন‌ি সকাল‌ে তার জন্য ক‌ি অপেক্ষা করছ‌ে ।
সকাল‌ে ইসমাত‌ের ফ‌োনটা বাঝছ‌ে কিন্তুু রাত কর‌ে ঘুমান‌োর কারন‌ে ফোনটা র‌িসিভ করত‌ে বিরক্ত লাগছ‌ে ইসমাত‌ের ।ইয়াদ ফ‌োনটা র‌িসিভ কর‌ে হ্যাল‌ো বলার আগ‌েই হসপ‌িটাল‌ের একজন নার্স বলত‌ে শুরু কর‌ে ” ম্যাডাম কা‌ল রাত‌ে আপন‌ি চল‌ে যাওয়ার পরে আরাফ সাহ‌েবের শরীল আর‌ো খারাপ হয়‌ে যায় । আমরা ওষধ দ‌িয়ে ঘুম পাড়‌িয়ে দিয়েছ‌িলাম কিন্তুু সকাল‌ে শরীল একটু ভাল‌ো দেখ‌েছিলাম একটু আগে আরাফ সাহ‌েব মারা গ‌েছেন । হয়ত‌ো বে‌চ‌েঁ থাকার ইচ্ছ‌ে হার‌িয়ে ফেল‌েছেন । উনার কাছ‌ে একটা চ‌িরকুট প‌েয়েছ‌ি হয়ত‌ো আপনাক‌ে কিছু বল‌ে যেত‌ে চ‌েয়েছ‌ে চিরকুট টা দ‌িয়ে ।
ইয়াদ ফ‌োনটা ক‌েটে দ‌িয়ে । ইসমাত কে ন‌িয়ে হসপ‌িটাল‌ে গেল‌ো ।ইসমাত অন‌েক বার জ‌িজ্ঞাসা কর‌েছে হসপ‌িটাল‌ে কেন‌ো নিয়ে যাচ্ছ‌ে কিন্তুু ইয়াদ ক‌িছু বলছ‌েনা । হসপ‌িটাল‌ে গিয়ে দেখ‌ে আরাফ ক‌ে সাদা কাপর দ‌িয়ে ডেক‌ে দেওয়া হয়‌েছে । নার্স এস‌ে চিরকুট টা ইসমাত‌ের হাত‌ে দিলো । শ‌েষ বার‌ের মত‌ো দেখ‌ে নিলো আরাফ ক‌ে ইসমাত । আজ আরাফ‌ের প্রত‌ি কোনো অভ‌িযোগ ন‌েই ইসমাত‌ের । ইয়াদ ন‌িজে দাড়‌িয়ে থেক‌ে আরাফ‌ের দাফন সম্পর্ন কর‌ে । ইসমাত কার‌োর সাথ‌ে কোন‌ো কথা বলছ‌েনা । আরাফ‌ের দ‌েওয়া চ‌িরকুট টা হাত‌ে নিয়ে খুলল‌ো ” আম‌ি তোমাক‌ে ভাল‌োবাসত‌ে পার‌িনি যতটা ইয়াদ ত‌োমাক‌ে ভাল‌োবাসে । কখন‌ো ইয়াদক‌ে দূর‌ে ঠেল‌ে দিবে না শত কষ্ট হল‌েও নিজের কাছে রাখব‌ে ।আমাক‌ে ক্ষমা কর‌ে দিও ইত‌ি আরাফ””
ইসমাত শুধু কাদঁছ‌ে ।ইয়াদ এস‌ে ইসমাত‌ কে ন‌িজের দ‌িকে ঘুরাল‌ো । আরাফের এই পর‌িনত‌ির জন্য #অব‌ৈধ সম্পর্ক দায়ী । আমরা কখন‌ো আমাদ‌ের সম্পর্ক‌ের মাঝ‌ে অব‌ৈধ সম্পর্ক ক‌ে আসত‌ে দিবো না । আম‌ি কখন‌ো তোমাক‌ে হারাতে চাইনা ইসমাত । খুব ব‌েশি ভাল‌োবেসে ফেল‌েছি তোমায় ।
.
.
.
গল্প‌ের Ending টা হয়ত‌ো অনেক‌ের মন‌ের হত‌ো হয়ন‌ি কিন্তুু আমার ক‌িছু করার নাই । ফাস্ট টাইম গল্প ল‌িখছ‌ি বুঝব‌ে আশা কর‌ি ক‌োনো অভ‌িজ্ঞতা ছাড়া কাজ করল‌ে যা হয় আর ক‌ি । তারপরও চ‌েষ্টা কর‌েছি গল্পটা ল‌েখার ।
ভুল ত্রুটি ক্ষমা করবেন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here